ব্যবহারকারী আলাপ:Nafiul adeeb

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

বলিউডের সঙ্গীত[সম্পাদনা]

সুধী, নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮-এ অংশ নিয়ে উপরের নিবন্ধটি অনুবাদে আগ্রহ প্রকাশ করায় আপনাকে ধন্যবাদ। আপনার তৈরি উপরের নিব্ধটি অপসারণ করা হয়েছে। নিয়ম অনুসারে যান্ত্রিক বা গুগল ট্রান্সলেটরের অনুবাদ ব্যবহার করা যাবে না। আপনার উপরের তৈরি নিবন্ধটিতে যান্ত্রিক অনুবাদ ছিলো এবং অপসারণ করা হয়েছে। অপসারণের পর নিবন্ধটি এখন যে কেউ তৈরি করতে পারবেন। আপনিও ইচ্ছে করলে তৈরি করতে পারবেন যদি ইতিমধ্যে অন্য কেউ তৈরি না করে থাকেন। তবে, দয়া করে যান্ত্রিক অনুবাদ যুক্ত করবেন না। ধন্যবাদ।~ যুদ্ধমন্ত্রী আলাপ ১০:৩৪, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ স্বাগতম[সম্পাদনা]

পালক ও অ ক.svg
সুপ্রিয় Nafiul adeeb,

উইকিমিডিয়া বাংলাদেশের আয়োজনে ও জাগো নিউজের সহযোগিতায় চলছে বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯। অংশ নিন, নিবন্ধ লিখুন ও পুরস্কার জিতুন। ১ জুলাই থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ধন্যবাদ।

আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
বৃহস্পতিবার ৫:৫৫, ০৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

জনসংখ্যার শুন্য বৃদ্ধি নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

জনসংখ্যার শুন্য বৃদ্ধি নামক নিবন্ধটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে দ্রুত অপসারণের প্রস্তাব করা হয়েছে। কারণ এটি একটি খালি পাতা। এই ভুক্তিটিতে পর্যাপ্ত বাক্য নেই, অর্থাৎ এটি উইকিপিডিয়ার নিবন্ধের ন্যূনতম দৈর্ঘ্য পর্যন্ত পৌঁছেনি। অনুগ্রহপূর্বক নিবন্ধটিতে পর্যাপ্ত পরিমাণ (সাধারণত মূল নিবন্ধে দুই অনুচ্ছেদবিশিষ্ট, বা ১৫০ শব্দ, বা ১,২০০ অক্ষরবিশিষ্ট লেখাকে অসম্পূর্ণ হিসেবে গ্রহণ করা হয়) লেখা যোগ করার মাধ্যমে এটিকে কমপক্ষে অসম্পূর্ণ পর্যায়ে উন্নীত করুন। এখানে নিবন্ধ পাতায় থাকা আরও দেখুন, তথ্যসূত্র, বহিঃসংযোগ, বিষয়শ্রেণী, টেমপ্লেট ইত্যাদি মূল নিবন্ধের অংশ হিসেবে বিবেচনা করা হচ্ছে না। আরও একটি বিষয় লক্ষ্য রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং তথ্যসূত্র হিসাবে নির্ভরযোগ্য উৎস ব্যবহার করতে হবে যেন অন্যরা সেটি যাচাই করতে পারে।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে, ও আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। —ইয়াহিয়াবলুন... • ১৮:৩২, ৭ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)

আপনার তৈরি দুঃস্বপ্ন নিবন্ধটি গৃহীত হয়েছে![সম্পাদনা]

Green ribbon.svg

সুপ্রিয় Nafiul adeeb!
মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত এডিটাথনে অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি দুঃস্বপ্ন নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোনো প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন moheenreeyad@wikimedia.org.bd ঠিকানায়। আপনার উইকিসম্পাদনা আনন্দের হোক!
~মহীন (আলাপ), সোমবার ১৪:৫৪, ১২ অক্টোবর ২০২০ (ইউটিসি)


মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ পদক ২০২০![সম্পাদনা]

MIAW2020 Barnstar.svg মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ পদক ২০২০
সুপ্রিয় Nafiul adeeb!

মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ ২০২০ এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে আপনাকে এই উইকিপদক প্রদান করা হল। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ), রবিবার ১৩:০২, ১১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

Wikisource-logo-with-text.svg

সুপ্রিয় Nafiul adeeb,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

নিবন্ধ[সম্পাদনা]

সুপ্রিয় নাফিউল আদিব! আপনি কোন নিবন্ধ তৈরি করতে থাকলে {{কাজ চলছে}} যোগ করে দেবেন। উল্লেখ্য, উক্ত ট্যাগ যোগ করতে হলে সর্বনীম্ন ৩ লাইন লিখে নিবেন। অন্যথায় দ্রুত অপসারন ট্যাগ লাগানো হতে পারে। দ্রুত এই নিবন্ধের কাজটা শেষ করুন। অথবা তিন লাইন লিখে উক্ত ট্যাগ লাগিয়ে দিন। শুভেচ্ছা অবিরাম...... সাফী মাহফূজ (বলুন) ১১:৩৬, ১ নভেম্বর ২০২০ (ইউটিসি)

@Safi Mahfouz:, নিবন্ধটি তৈরীর সময় টেমপ্লেটটি যোগ করতে ভুলে গিয়েছিলাম। সুপরামর্শের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ। --নাফিউল (আলাপ) ১৪:১৭, ১ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (বৈশ্বিক কথোপকথন)[সম্পাদনা]

বৈশ্বিক কথোপকথন অনুষ্ঠান উপলক্ষে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে দ্বিতীয় দফায় আলোচনা করতে আজ, ১৯ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ০৫:২৫, ১৯ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনার সময় নির্বাচন[সম্পাদনা]

আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে দুটি সময় নির্বাচন করেছি, আপনারা আপনাদের পছন্দ মত মতামত ২৩ নভেম্বর-এর মধ্যে দিতে পারেন। সবার মতামত অনুসারে ২৪ নভেম্বর আলোচনার জন্য একটি সময় নির্বাচন করে জানিয়ে দেয়া হবে।

আপনার বাংলা উইকিপিডিয়ার আলোচনাসভায় অথবা ফেসবুকের মাধ্যমে আপনাদের মতামত দিতে পারেন।

২৬ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)
২৭ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)

বিঃদ্রঃ আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় ৪ জন ২৭ নভেম্বর এবং ১ জন ২৬ নভেম্বর সমর্থন দিয়েছেন।

আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৭:৫০, ১৯ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (তৃতীয় দফা)[সম্পাদনা]

সবার মতামত অনুসারেে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে আগামীকাল, ২৭ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৯:৩১, ২৬ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনার সারসংক্ষেপ[সম্পাদনা]

আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন। আমি জনি এবং রাজীব আপনাদের সবাইকে আমাদের সাথে থাকার এবং আলোচনায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। আমরা উইকিমিডিয়া ২০৩০ আন্দোলনের কৌশলের সুপারিশ এবং এর উদ্যোগকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া ও বাস্তবায়ন করার উদ্দেশ্যে তিন দফায় আলোচনা করেছি। আমাদের এই আলোচনায় বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গ ছাড়াও নেপাল থেকে উইকিমিডিয়ান অংশগ্রহণ করেছেন। সকল অংশগ্রহণকারীর প্রতি রইলো বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

আমাদের তিন দফায় আলোচনার উপর ভিক্তি করে উইকিমিডিয়া ফাউন্ডেশনে তিনটি সুপারিশ এবং দশটি উদ্যোগের প্রতিবেদন দেয়া হবে। এই জন্য আপনাদের সবাইকে এই ফর্মটি পূরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে। ফর্মটি ২৮ নভেম্বর রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে। এর পরে সময়সীমা শেষ হওয়ার কারণে এই ফর্মটি বন্ধ হয়ে যাবে।

৫ এবং ৬ ডিসেম্বরের বৈশ্বিক কথোপকথনে অংশগ্রহণের জন্য এই নিবন্ধন ফর্মটি চালু করা হয়েছে, নিবন্ধন ফর্মটি ৪ ডিসেম্বর পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে, সবাইকে নিবন্ধন ফর্মটি পূরণের জন্য অনুরোধ করা হচ্ছে।

আমাদের আজকের (২৭ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৮:১৩, ২৭ নভেম্বর ২০২০ (ইউটিসি)

নটর ডেম কর্মশালা ও এডিটাথন[সম্পাদনা]

Bangla Wikipedia Workshop at CIU (25).jpg
সুপ্রিয় অবদানকারী,

নটর ডেম কর্মশালা ও এডিটাথন ২০২০-এ অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া একাধিক নিবন্ধ এডিটাথনে গৃহীত হয়েছে। আয়োজক দল পুরস্কার প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। যদি আপনি ইতোমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন তাহলে দয়া করে দ্বিতীয়বার করবেন না। এডিটাথনের আয়োজকদলের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই। — অংকন (আলাপ) ১৪:৪৩, ১১ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

নটর ডেম কর্মশালা ও এডিটাথন ২০২০ পদক[সম্পাদনা]

অভিনন্দন পদক
• নটর ডেম এডিটাথন ও কর্মশালা ২০২০ •

WikiProject Barnstar Hires.png

সুপ্রিয় নবীন সম্পাদক,
উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম!
নটর ডেম পরিবারের একজন হয়ে নটর ডেম কর্মশালা ও এডিটাথন ২০২০ এ অংশগ্রহণের মাধ্যমে বিশ্বের সকল মানুষের কাছে উন্মুক্ত জ্ঞান ছড়িয়ে দেয়ার আন্দোলনে অংশ নেয়ার জন্য উইকিমিডিয়া বাংলাদেশনটর ডেম ইংলিশ ক্লাব-এর পক্ষ থেকে আপনাকে এই ছোট্ট পদক প্রদান করা হলো। বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ১৬:৩৬, ৩১ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

Wikipedia Asian Month 2020 Postcard[সম্পাদনা]

Wikipedia Asian Month 2020

Dear Participants, Jury members and Organizers,

Congratulations!

It's Wikipedia Asian Month's honor to have you all participated in Wikipedia Asian Month 2020, the sixth Wikipedia Asian Month. Your achievements were fabulous, and all the articles you created make the world can know more about Asia in different languages! Here we, the Wikipedia Asian Month International team, would like to say thank you for your contribution also cheer for you that you are eligible for the postcard of Wikipedia Asian Month 2020. Please kindly fill the form, let the postcard can send to you asap!

  • This form will be closed at February 15.
  • For tracking the progress of postcard delivery, please check this page.

Cheers!

Thank you and best regards,

Wikipedia Asian Month International Team, 2021.01

Wikipedia Asian Month 2020 Postcard[সম্পাদনা]

Wikipedia Asian Month 2020

Dear Participants and Organizers,

Kindly remind you that we only collect the information for Wikipedia Asian Month postcard 15/02/2021 UTC 23:59. If you haven't filled the Google form, please fill it asap. If you already completed the form, please stay tun, wait for the postcard and tracking emails.

Cheers!

Thank you and best regards,

Wikipedia Asian Month International Team, 2021.01

নটর ডেম কলেজ প্রসঙ্গ: তাসমীম রেজা[সম্পাদনা]

শুভেচ্ছা নিন। নটর ডেম কলেজ, ঢাকা নিবন্ধে আপনার করা সর্বশেষ সম্পাদনাটি আমি অপসারণ করেছি। এর কারণ হলো: যথাযথ তথ্যসূত্রের অভাব, যা নির্বাচিত নিবন্ধের মানকে প্রশ্নবিদ্ধ করে। আইওআইয়ের সূত্রটিতে কেবল ব্যক্তির নাম পাওয়া যায়, ব্যক্তি কোনো প্রতিষ্ঠানের থেকে অংশগ্রহণ করছেন কিনা, তা স্পষ্ট নয়। দ্বিতীয় সূত্রটি ২০১৮ সালের, সেটি ২০২০ এর আয়োজন সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে সক্ষম নয়। কারণ, এই ব্যক্তি সেই একই ব্যক্তি কিনা, তা নিঃসন্দেহে বলা যায় না। উপরন্তু সূত্রটি অনুযায়ী, ব্যক্তি ২০১৮ সালে একাদশ শ্রেণির ছাত্র। অর্থাৎ ২০১৯ কিংবা ২০২০ সালের জুন মাস পর্যন্ত কলেজের ছাত্রত্ব বৈধ (আইডি কার্ড অনুসারে) হতে পারে। তাহলে সেপ্টেম্বরে আয়োজিত কোনো উৎসবে কলেজের অ্যাফিলিয়েশন ছিল কিনা, সেটা পরীক্ষা করার অবকাশ থাকে। আমি ইন্টারনেটে প্রাপ্ত কিছু সূত্র দেখলাম, তাতে নির্ভরযোগ্যভাবে তাঁকে কলেজের শিক্ষার্থী বলে উল্লেখ করা হয়নি। আমি মুছে দেওয়া অংশটুকু নিবন্ধে পুনরায় অন্তর্ভুক্ত হোক, সেটি চাইবো; কিন্তু যথাযথ তথ্যসূত্রসহ। আমার পক্ষ আপনার জন্য শুভকামনা রইলো। এছাড়া কোনো সমস্যায় আমার আলাপ পাতায় বার্তা রাখুন। — Meghmollar2017আলাপ • ০৬:১২, ১৪ জানুয়ারি ২০২১ (ইউটিসি)

সুপ্রিয় আদিভাই, আদিবকে (!) (😋) সূত্রদুখানা আমিই দিয়েছিলাম। আপনার যুক্তি যথেষ্ট ভালো এবং মেনে নিচ্ছি। আমি চেষ্টা করব যথাযথ রেফারেন্স সংগ্রহ করবার। এতদিন পরিশ্রম করবার পর এই দুটো মাত্র রেফারেন্স পেয়েছিলাম এ তথ্যের। তাও জলে গেল। -_- - বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ১০:৫৬, ১৪ জানুয়ারি ২০২১ (ইউটিসি)
@Mrb Rafi: আরও কাজ কর আমাকে বাদ দিয়ে! :P বত্ব, আমি খুঁজে পাইলে জানাবো। — Meghmollar2017আলাপ • ১১:১৭, ১৪ জানুয়ারি ২০২১ (ইউটিসি)
পুনশ্চঃ এই ভাইটির নাম "আদীব"। — Meghmollar2017আলাপ • ১১:১৮, ১৪ জানুয়ারি ২০২১ (ইউটিসি)

উইকিপিডিয়া:লক্ষ্য এবার লক্ষ - ফরম পূরণ করুন[সম্পাদনা]

বাংলা উইকিপিডিয়া ১ লক্ষ নিবন্ধের কেক.svg

সুপ্রিয় অবদানকারী,
লক্ষ্য এবার লক্ষ এডিটাথন ২০২০-এ অংশগ্রহণের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক বা একাধিক নিবন্ধ এডিটাথনে গৃহীত হয়েছে। আয়োজক দল পুরস্কার প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফরমটি পূরণ করতে অনুরোধ করছি। এডিটাথনের আয়োজক দলের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি ও আপনার প্রতি শুভকামনা রইল! — অংকন (আলাপ) ১৯:১৪, ৩০ জানুয়ারি ২০২১ (ইউটিসি)

আপনার মানোন্নয়নকৃত আজাদী নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২১-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত আজাদী নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! ― অংকন (আলাপ) ০৪:৪২, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় আমন্ত্রণ[সম্পাদনা]

শহীদ মিনার.svg

সুপ্রিয় অবদানকারী,
আপনি জেনে আনন্দিত হবেন যে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলা উইকিপিডিয়ায় শুরু হয়েছে অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২১। এ প্রতিযোগিতার মাধ্যমে নির্দিষ্ট তালিকা হতে বাংলা উইকিপিডিয়ার বিদ্যমান নিবন্ধসমূহের মানোন্নয়ন করা হবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস তথা গত ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। অংশগ্রহণকারীদের জন্য থাকছে বিশেষ পুরস্কার। উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত পূর্বের নিবন্ধ প্রতিযোগিতায় আপনি সক্রিয়ভাবে অংশ নিয়েছিলেন, তাই এ বছরের প্রতিযোগিতায়ও আপনাকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আয়োজক দলের পক্ষে — অংকন (আলাপ) ~~

আপনার মানোন্নয়নকৃত আলেক্সান্দ্‌র পুশকিন নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২১-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত আলেক্সান্দ্‌র পুশকিন নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! ― SHEIKH (আলাপন) ০৭:৫০, ৯ মার্চ ২০২১ (ইউটিসি)

আপনার মানোন্নয়নকৃত পরিবেশ প্রকৌশল নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২১-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত পরিবেশ প্রকৌশল নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! ― —শাকিল হোসেন আলাপ ১৬:১২, ১৮ মার্চ ২০২১ (ইউটিসি)

আপনার মানোন্নয়নকৃত পণ মৃত্যু নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২১-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত পণ মৃত্যু নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! ― ≈ MS Sakib  «আলাপ» ১৭:৪২, ১৭ এপ্রিল ২০২১ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা: তথ্য প্রদানের অনুরোধ[সম্পাদনা]

Shaheed Minar.svg

সুপ্রিয় অবদানকারী,
অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক বা একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আপনাকে অভিনন্দন! আয়োজক দল পুরস্কার প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। দ্রষ্টব্য, গিফট ভাউচারের তথ্যাবলী ফর্মে প্রদত্ত ইমেইল ঠিকানাতে যাবে। যদি আপনি ইতোমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন, তাহলে দয়া করে দ্বিতীয়বার পূরণ করবেন না। আপনার উইকি সম্পাদনা-যাত্রা শুভ হোক। প্রতিযোগিতার আয়োজক দলের পক্ষে — তানভির (আলাপ) ০৯:৫৭, ২৬ এপ্রিল ২০২১ (ইউটিসি)