বিষয়বস্তুতে চলুন

আলাপ পাতা

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
আলোচনা যোগ করুন
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম

[সম্পাদনা]

বলিউডের সঙ্গীত

[সম্পাদনা]

সুধী, নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮-এ অংশ নিয়ে উপরের নিবন্ধটি অনুবাদে আগ্রহ প্রকাশ করায় আপনাকে ধন্যবাদ। আপনার তৈরি উপরের নিব্ধটি অপসারণ করা হয়েছে। নিয়ম অনুসারে যান্ত্রিক বা গুগল ট্রান্সলেটরের অনুবাদ ব্যবহার করা যাবে না। আপনার উপরের তৈরি নিবন্ধটিতে যান্ত্রিক অনুবাদ ছিলো এবং অপসারণ করা হয়েছে। অপসারণের পর নিবন্ধটি এখন যে কেউ তৈরি করতে পারবেন। আপনিও ইচ্ছে করলে তৈরি করতে পারবেন যদি ইতিমধ্যে অন্য কেউ তৈরি না করে থাকেন। তবে, দয়া করে যান্ত্রিক অনুবাদ যুক্ত করবেন না। ধন্যবাদ।~ যুদ্ধমন্ত্রী আলাপ ১০:৩৪, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)উত্তর দিন

সুপ্রিয় Nafiul adeeb,

উইকিমিডিয়া বাংলাদেশের আয়োজনে ও জাগো নিউজের সহযোগিতায় চলছে বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯। অংশ নিন, নিবন্ধ লিখুন ও পুরস্কার জিতুন। ১ জুলাই থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ধন্যবাদ।

আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
বৃহস্পতিবার ৫:৫৫, ০৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

জনসংখ্যার শুন্য বৃদ্ধি নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

জনসংখ্যার শুন্য বৃদ্ধি নামক নিবন্ধটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে দ্রুত অপসারণের প্রস্তাব করা হয়েছে। কারণ এটি একটি খালি পাতা। এই ভুক্তিটিতে পর্যাপ্ত বাক্য নেই, অর্থাৎ এটি উইকিপিডিয়ার নিবন্ধের ন্যূনতম দৈর্ঘ্য পর্যন্ত পৌঁছেনি। অনুগ্রহপূর্বক নিবন্ধটিতে পর্যাপ্ত পরিমাণ (সাধারণত মূল নিবন্ধে দুই অনুচ্ছেদবিশিষ্ট, বা ১৫০ শব্দ, বা ১,২০০ অক্ষরবিশিষ্ট লেখাকে অসম্পূর্ণ হিসেবে গ্রহণ করা হয়) লেখা যোগ করার মাধ্যমে এটিকে কমপক্ষে অসম্পূর্ণ পর্যায়ে উন্নীত করুন। এখানে নিবন্ধ পাতায় থাকা আরও দেখুন, তথ্যসূত্র, বহিঃসংযোগ, বিষয়শ্রেণী, টেমপ্লেট ইত্যাদি মূল নিবন্ধের অংশ হিসেবে বিবেচনা করা হচ্ছে না। আরও একটি বিষয় লক্ষ্য রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং তথ্যসূত্র হিসাবে নির্ভরযোগ্য উৎস ব্যবহার করতে হবে যেন অন্যরা সেটি যাচাই করতে পারে।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে, ও আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। —ইয়াহিয়াবলুন...১৮:৩২, ৭ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

আপনার তৈরি দুঃস্বপ্ন নিবন্ধটি গৃহীত হয়েছে!

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb!
মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত এডিটাথনে অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি দুঃস্বপ্ন নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোনো প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন moheenreeyad@wikimedia.org.bd ঠিকানায়। আপনার উইকিসম্পাদনা আনন্দের হোক!
~মহীন (আলাপ), সোমবার ১৪:৫৪, ১২ অক্টোবর ২০২০ (ইউটিসি)উত্তর দিন


মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ পদক ২০২০!

[সম্পাদনা]
মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ পদক ২০২০
সুপ্রিয় Nafiul adeeb!

মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ ২০২০ এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে আপনাকে এই উইকিপদক প্রদান করা হল। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ), রবিবার ১৩:০২, ১১ অক্টোবর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

নিবন্ধ

[সম্পাদনা]

সুপ্রিয় নাফিউল আদিব! আপনি কোন নিবন্ধ তৈরি করতে থাকলে {{কাজ চলছে}} যোগ করে দেবেন। উল্লেখ্য, উক্ত ট্যাগ যোগ করতে হলে সর্বনীম্ন ৩ লাইন লিখে নিবেন। অন্যথায় দ্রুত অপসারন ট্যাগ লাগানো হতে পারে। দ্রুত এই নিবন্ধের কাজটা শেষ করুন। অথবা তিন লাইন লিখে উক্ত ট্যাগ লাগিয়ে দিন। শুভেচ্ছা অবিরাম...... সাফী মাহফূজ (বলুন) ১১:৩৬, ১ নভেম্বর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

@Safi Mahfouz:, নিবন্ধটি তৈরীর সময় টেমপ্লেটটি যোগ করতে ভুলে গিয়েছিলাম। সুপরামর্শের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ। --নাফিউল (আলাপ) ১৪:১৭, ১ নভেম্বর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (বৈশ্বিক কথোপকথন)

[সম্পাদনা]

বৈশ্বিক কথোপকথন অনুষ্ঠান উপলক্ষে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে দ্বিতীয় দফায় আলোচনা করতে আজ, ১৯ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ০৫:২৫, ১৯ নভেম্বর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনার সময় নির্বাচন

[সম্পাদনা]

আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে দুটি সময় নির্বাচন করেছি, আপনারা আপনাদের পছন্দ মত মতামত ২৩ নভেম্বর-এর মধ্যে দিতে পারেন। সবার মতামত অনুসারে ২৪ নভেম্বর আলোচনার জন্য একটি সময় নির্বাচন করে জানিয়ে দেয়া হবে।

আপনার বাংলা উইকিপিডিয়ার আলোচনাসভায় অথবা ফেসবুকের মাধ্যমে আপনাদের মতামত দিতে পারেন।

২৬ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)
২৭ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)

বিঃদ্রঃ আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় ৪ জন ২৭ নভেম্বর এবং ১ জন ২৬ নভেম্বর সমর্থন দিয়েছেন।

আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৭:৫০, ১৯ নভেম্বর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (তৃতীয় দফা)

[সম্পাদনা]

সবার মতামত অনুসারেে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে আগামীকাল, ২৭ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৯:৩১, ২৬ নভেম্বর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনার সারসংক্ষেপ

[সম্পাদনা]

আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন। আমি জনি এবং রাজীব আপনাদের সবাইকে আমাদের সাথে থাকার এবং আলোচনায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। আমরা উইকিমিডিয়া ২০৩০ আন্দোলনের কৌশলের সুপারিশ এবং এর উদ্যোগকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া ও বাস্তবায়ন করার উদ্দেশ্যে তিন দফায় আলোচনা করেছি। আমাদের এই আলোচনায় বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গ ছাড়াও নেপাল থেকে উইকিমিডিয়ান অংশগ্রহণ করেছেন। সকল অংশগ্রহণকারীর প্রতি রইলো বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

আমাদের তিন দফায় আলোচনার উপর ভিক্তি করে উইকিমিডিয়া ফাউন্ডেশনে তিনটি সুপারিশ এবং দশটি উদ্যোগের প্রতিবেদন দেয়া হবে। এই জন্য আপনাদের সবাইকে এই ফর্মটি পূরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে। ফর্মটি ২৮ নভেম্বর রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে। এর পরে সময়সীমা শেষ হওয়ার কারণে এই ফর্মটি বন্ধ হয়ে যাবে।

৫ এবং ৬ ডিসেম্বরের বৈশ্বিক কথোপকথনে অংশগ্রহণের জন্য এই নিবন্ধন ফর্মটি চালু করা হয়েছে, নিবন্ধন ফর্মটি ৪ ডিসেম্বর পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে, সবাইকে নিবন্ধন ফর্মটি পূরণের জন্য অনুরোধ করা হচ্ছে।

আমাদের আজকের (২৭ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৮:১৩, ২৭ নভেম্বর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

নটর ডেম কর্মশালা ও এডিটাথন

[সম্পাদনা]
সুপ্রিয় অবদানকারী,

নটর ডেম কর্মশালা ও এডিটাথন ২০২০-এ অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া একাধিক নিবন্ধ এডিটাথনে গৃহীত হয়েছে। আয়োজক দল পুরস্কার প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। যদি আপনি ইতোমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন তাহলে দয়া করে দ্বিতীয়বার করবেন না। এডিটাথনের আয়োজকদলের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই। — অংকন (আলাপ) ১৪:৪৩, ১১ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

নটর ডেম কর্মশালা ও এডিটাথন ২০২০ পদক

[সম্পাদনা]
অভিনন্দন পদক
• নটর ডেম এডিটাথন ও কর্মশালা ২০২০ •

সুপ্রিয় নবীন সম্পাদক,
উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম!
নটর ডেম পরিবারের একজন হয়ে নটর ডেম কর্মশালা ও এডিটাথন ২০২০ এ অংশগ্রহণের মাধ্যমে বিশ্বের সকল মানুষের কাছে উন্মুক্ত জ্ঞান ছড়িয়ে দেয়ার আন্দোলনে অংশ নেয়ার জন্য উইকিমিডিয়া বাংলাদেশনটর ডেম ইংলিশ ক্লাব-এর পক্ষ থেকে আপনাকে এই ছোট্ট পদক প্রদান করা হলো। বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ১৬:৩৬, ৩১ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)উত্তর দিন

Wikipedia Asian Month 2020 Postcard

[সম্পাদনা]
Wikipedia Asian Month 2020
Wikipedia Asian Month 2020

Dear Participants, Jury members and Organizers,

Congratulations!

It's Wikipedia Asian Month's honor to have you all participated in Wikipedia Asian Month 2020, the sixth Wikipedia Asian Month. Your achievements were fabulous, and all the articles you created make the world can know more about Asia in different languages! Here we, the Wikipedia Asian Month International team, would like to say thank you for your contribution also cheer for you that you are eligible for the postcard of Wikipedia Asian Month 2020. Please kindly fill the form, let the postcard can send to you asap!

  • This form will be closed at February 15.
  • For tracking the progress of postcard delivery, please check this page.

Cheers!

Thank you and best regards,

Wikipedia Asian Month International Team, 2021.01

Wikipedia Asian Month 2020 Postcard

[সম্পাদনা]
Wikipedia Asian Month 2020
Wikipedia Asian Month 2020

Dear Participants and Organizers,

Kindly remind you that we only collect the information for Wikipedia Asian Month postcard 15/02/2021 UTC 23:59. If you haven't filled the Google form, please fill it asap. If you already completed the form, please stay tun, wait for the postcard and tracking emails.

Cheers!

Thank you and best regards,

Wikipedia Asian Month International Team, 2021.01

নটর ডেম কলেজ প্রসঙ্গ: তাসমীম রেজা

[সম্পাদনা]

শুভেচ্ছা নিন। নটর ডেম কলেজ, ঢাকা নিবন্ধে আপনার করা সর্বশেষ সম্পাদনাটি আমি অপসারণ করেছি। এর কারণ হলো: যথাযথ তথ্যসূত্রের অভাব, যা নির্বাচিত নিবন্ধের মানকে প্রশ্নবিদ্ধ করে। আইওআইয়ের সূত্রটিতে কেবল ব্যক্তির নাম পাওয়া যায়, ব্যক্তি কোনো প্রতিষ্ঠানের থেকে অংশগ্রহণ করছেন কিনা, তা স্পষ্ট নয়। দ্বিতীয় সূত্রটি ২০১৮ সালের, সেটি ২০২০ এর আয়োজন সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে সক্ষম নয়। কারণ, এই ব্যক্তি সেই একই ব্যক্তি কিনা, তা নিঃসন্দেহে বলা যায় না। উপরন্তু সূত্রটি অনুযায়ী, ব্যক্তি ২০১৮ সালে একাদশ শ্রেণির ছাত্র। অর্থাৎ ২০১৯ কিংবা ২০২০ সালের জুন মাস পর্যন্ত কলেজের ছাত্রত্ব বৈধ (আইডি কার্ড অনুসারে) হতে পারে। তাহলে সেপ্টেম্বরে আয়োজিত কোনো উৎসবে কলেজের অ্যাফিলিয়েশন ছিল কিনা, সেটা পরীক্ষা করার অবকাশ থাকে। আমি ইন্টারনেটে প্রাপ্ত কিছু সূত্র দেখলাম, তাতে নির্ভরযোগ্যভাবে তাঁকে কলেজের শিক্ষার্থী বলে উল্লেখ করা হয়নি। আমি মুছে দেওয়া অংশটুকু নিবন্ধে পুনরায় অন্তর্ভুক্ত হোক, সেটি চাইবো; কিন্তু যথাযথ তথ্যসূত্রসহ। আমার পক্ষ আপনার জন্য শুভকামনা রইলো। এছাড়া কোনো সমস্যায় আমার আলাপ পাতায় বার্তা রাখুন। — Meghmollar2017আলাপ০৬:১২, ১৪ জানুয়ারি ২০২১ (ইউটিসি)উত্তর দিন

সুপ্রিয় আদিভাই, আদিবকে (!) (😋) সূত্রদুখানা আমিই দিয়েছিলাম। আপনার যুক্তি যথেষ্ট ভালো এবং মেনে নিচ্ছি। আমি চেষ্টা করব যথাযথ রেফারেন্স সংগ্রহ করবার। এতদিন পরিশ্রম করবার পর এই দুটো মাত্র রেফারেন্স পেয়েছিলাম এ তথ্যের। তাও জলে গেল। -_- - বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ১০:৫৬, ১৪ জানুয়ারি ২০২১ (ইউটিসি)উত্তর দিন
@Mrb Rafi: আরও কাজ কর আমাকে বাদ দিয়ে! :P বত্ব, আমি খুঁজে পাইলে জানাবো। — Meghmollar2017আলাপ১১:১৭, ১৪ জানুয়ারি ২০২১ (ইউটিসি)উত্তর দিন
পুনশ্চঃ এই ভাইটির নাম "আদীব"। — Meghmollar2017আলাপ১১:১৮, ১৪ জানুয়ারি ২০২১ (ইউটিসি)উত্তর দিন

উইকিপিডিয়া:লক্ষ্য এবার লক্ষ - ফরম পূরণ করুন

[সম্পাদনা]

সুপ্রিয় অবদানকারী,
লক্ষ্য এবার লক্ষ এডিটাথন ২০২০-এ অংশগ্রহণের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক বা একাধিক নিবন্ধ এডিটাথনে গৃহীত হয়েছে। আয়োজক দল পুরস্কার প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফরমটি পূরণ করতে অনুরোধ করছি। এডিটাথনের আয়োজক দলের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি ও আপনার প্রতি শুভকামনা রইল! — অংকন (আলাপ) ১৯:১৪, ৩০ জানুয়ারি ২০২১ (ইউটিসি)উত্তর দিন

আপনার মানোন্নয়নকৃত আজাদী নিবন্ধটি গৃহীত হয়েছে

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২১-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত আজাদী নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! ― অংকন (আলাপ) ০৪:৪২, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)উত্তর দিন

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় আমন্ত্রণ

[সম্পাদনা]

সুপ্রিয় অবদানকারী,
আপনি জেনে আনন্দিত হবেন যে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলা উইকিপিডিয়ায় শুরু হয়েছে অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২১। এ প্রতিযোগিতার মাধ্যমে নির্দিষ্ট তালিকা হতে বাংলা উইকিপিডিয়ার বিদ্যমান নিবন্ধসমূহের মানোন্নয়ন করা হবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস তথা গত ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। অংশগ্রহণকারীদের জন্য থাকছে বিশেষ পুরস্কার। উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত পূর্বের নিবন্ধ প্রতিযোগিতায় আপনি সক্রিয়ভাবে অংশ নিয়েছিলেন, তাই এ বছরের প্রতিযোগিতায়ও আপনাকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আয়োজক দলের পক্ষে — অংকন (আলাপ) ~~

আপনার মানোন্নয়নকৃত আলেক্সান্দ্‌র পুশকিন নিবন্ধটি গৃহীত হয়েছে

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২১-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত আলেক্সান্দ্‌র পুশকিন নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! ― SHEIKH (আলাপন) ০৭:৫০, ৯ মার্চ ২০২১ (ইউটিসি)উত্তর দিন

আপনার মানোন্নয়নকৃত পরিবেশ প্রকৌশল নিবন্ধটি গৃহীত হয়েছে

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২১-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত পরিবেশ প্রকৌশল নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! ― —শাকিল হোসেন আলাপ ১৬:১২, ১৮ মার্চ ২০২১ (ইউটিসি)উত্তর দিন

আপনার মানোন্নয়নকৃত পণ মৃত্যু নিবন্ধটি গৃহীত হয়েছে

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২১-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত পণ মৃত্যু নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! ― ≈ MS Sakib  «আলাপ» ১৭:৪২, ১৭ এপ্রিল ২০২১ (ইউটিসি)উত্তর দিন

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা: তথ্য প্রদানের অনুরোধ

[সম্পাদনা]

সুপ্রিয় অবদানকারী,
অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক বা একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আপনাকে অভিনন্দন! আয়োজক দল পুরস্কার প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। দ্রষ্টব্য, গিফট ভাউচারের তথ্যাবলী ফর্মে প্রদত্ত ইমেইল ঠিকানাতে যাবে। যদি আপনি ইতোমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন, তাহলে দয়া করে দ্বিতীয়বার পূরণ করবেন না। আপনার উইকি সম্পাদনা-যাত্রা শুভ হোক। প্রতিযোগিতার আয়োজক দলের পক্ষে — তানভির (আলাপ) ০৯:৫৭, ২৬ এপ্রিল ২০২১ (ইউটিসি)উত্তর দিন

ঈদ মোবারক!

[সম্পাদনা]

ঈদ মোবারক!!! পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা! ~ তন্ময় (আলাপ) ১৮:৪৮, ১৩ মে ২০২১ (ইউটিসি)উত্তর দিন

@Mzz Tanmay: ঈদ মোবারক!! অসংখ্য ধন্যবাদ, আপনার জন্যও রইলো শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর! — নাফিউল(আলাপ) ০১:১৩, ১৪ মে ২০২১ (ইউটিসি)উত্তর দিন

ইসলাম বিষয়ক এডিটাথন পদক

[সম্পাদনা]
ইসলাম বিষয়ক এডিটাথন পদক
প্রিয় Nafiul adeeb,
ইসলাম বিষয়ক এডিটাথন ২০২১-এ অংশ নেওয়ায় আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। এডিটাথনে আপনার জমাদানকৃত এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছিল। ইসলাম বিষয়ক নিবন্ধ তৈরি ও মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন। ধন্যবাদান্তে, উইকিপ্রকল্প ইসলাম ১৭:২১, ১৫ মে ২০২১ (ইউটিসি)

লক্ষ্য এবার লক্ষ এডিটাথন পদক

[সম্পাদনা]
লক্ষপূরণ পদক
প্রিয় Nafiul adeeb,
বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জনের প্রাক্কালে আয়োজিত, ‘লক্ষ্য এবার লক্ষ’ শীর্ষক বিশেষ ধারাবাহিক এডিটাথনে অংশগ্রহণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। এডিটাথনে আপনার জমাদানকৃত এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছিল। উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত এ এডিটাথনে নিবন্ধ রচনার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জন ত্বরান্বিত করতে ভূমিকা রাখায়, শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর, ও নিরাপদে থাকুন। এডিটাথনের আয়োজক দলের পক্ষে ― অংকন (আলাপ) ১:৫৭, ১৬ জুন ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রদায়ের আগ্ৰহী প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু করেছেন যা ২৩:৫৯ ২৯ জুন ২০২১ (ইউটিসি) পর্যন্ত চলবে।
আপনি আপনার সম্প্রদায়ের পক্ষ হতে প্রার্থীদের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। প্রশ্ন করুন এবং আসুন আমরা সকলে এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে একে সাফল্যমণ্ডিত করে তুলি।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৩৩, ১৯ জুন ২০২১ (ইউটিসি)উত্তর দিন

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ #২

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটার হওয়ার প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ড প্রকাশিত হয়েছে। ভোটারদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ডের বিস্তারিত এখানে পাওয়া যাবে। আপনি কি একজন সম্ভাব্য ভোটার, তাহলে এখনই অ্যাকাউন্টের যোগ্যতা যাচাই সরঞ্জামের মাধ্যমে পরীক্ষা করে এব্যাপারে নিশ্চিত হয়ে নিন।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৫৪, ১ জুলাই ২০২১ (ইউটিসি)উত্তর দিন

[Wikimedia Foundation elections 2021] Candidates meet with South Asia + ESEAP communities

[সম্পাদনা]

Hello,

As you may already know, the 2021 Wikimedia Foundation Board of Trustees elections are from 4 August 2021 to 17 August 2021. Members of the Wikimedia community have the opportunity to elect four candidates to a three-year term. After a three-week-long Call for Candidates, there are 20 candidates for the 2021 election.

An event for community members to know and interact with the candidates is being organized. During the event, the candidates will briefly introduce themselves and then answer questions from community members. The event details are as follows:

  • Bangladesh: 4:30 pm to 7:00 pm
  • India & Sri Lanka: 4:00 pm to 6:30 pm
  • Nepal: 4:15 pm to 6:45 pm
  • Pakistan & Maldives: 3:30 pm to 6:00 pm
  • Live interpretation is being provided in Bangla and Hindi.
  • Please register using this form

For more details, please visit the event page at Wikimedia Foundation elections/2021/Meetings/South Asia + ESEAP.

Hope that you are able to join us, KCVelaga (WMF), ০৬:৩৩, ২৩ জুলাই ২০২১ (ইউটিসি)উত্তর দিন

উইকিমিডিয়া ফাউন্ডেশন নির্বাচন ২০২১

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনের ভোটদান শুরু হয়েছে যা ৩১শে আগস্ট পর্যন্ত চলবে। সম্প্রদায়ের প্রার্থীদের তাদের প্রার্থীতা জমা দিতে বলা হয়েছিল। তিন সপ্তাহ ধরে প্রার্থীদের আহ্বানের পর ২০২১ সালের নির্বাচনে ১৯ জন প্রার্থী রয়েছেন

উইকিমিডিয়া সম্প্রদায়ের নিকট ভোটদানের মাধ্যমে আগামী তিন বছরের মেয়াদে উইকিমিডিয়া আন্দোলনের জন্য গুরুত্বপূর্ণ এবং ট্রাস্টি বোর্ডের চাহিদা পূরণ করতে সক্ষম প্রার্থীদের নির্বাচিত করার সুযোগ রয়েছে। প্রার্থীদের সম্পর্কে জানুন এবং আপনার পছন্দের প্রার্থীকে ভোটদান করুন। ট্রাস্টি হিসেবে কাজ করার জন্য নির্বাচন কমিটি সবচেয়ে বেশি ভোট প্রাপ্ত চারজন প্রার্থীকে নির্বাচন করবে। কীভাবে ভোট দিবেন তা জানতে এই পাতাটি পড়ুন।

নির্বাচন কমিটির পক্ষে,
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ০২:২৩, ১৮ আগস্ট ২০২১ (ইউটিসি)উত্তর দিন

উইকিমিডিয়া ফাউন্ডেশন ট্রাস্টি বোর্ড নির্বাচন ২০২১-এ ভোট দিতে ভুলবেন না

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,

আপনাকে এই বার্তা প্রেরণ করা হয়েছে কারণ আপনি ২০২১-এর উইকিমিডিয়া ফাউন্ডেশন ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটদানের উপযুক্ত। নির্বাচনটি ১৮ই আগস্ট, ২০২১ তারিখে শুরু হয়েছে এবং এটি ৩১শে আগস্ট, ২০২১ পর্যন্ত চলবে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বাংলা উইকিপিডিয়া টির মত প্রকল্প পরিচালনা করে এবং ফাউন্ডেশন একটি ট্রাস্টি বোর্ডের মাধ্যমে পরিচালিত হয়। ট্রাস্টি বোর্ড উইকিমিডিয়া ফাউন্ডেশনের সিদ্ধান্তগ্ৰহণকারী সংস্থা। ট্রাস্টি বোর্ড সম্পর্কে আরও জানুন

এই বছর সম্প্রদায়ের ভোটদানের মাধ্যমে চারটি আসন নির্বাচিত করতে হবে। বিশ্বজুড়ে ১৯ জন প্রার্থী এই আসনগুলিতে প্রতিদ্বন্দিতা করেছেন। ২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনের প্রার্থীদের সম্পর্কে আরও জানুন

সম্প্রদায়গুলোর প্রায় ৭০,০০০ সদস্যকে ভোট দিতে বলা হয়েছে এবং এর মধ্যে আপনিও রয়েছেন! ভোট দান ৩১ আগস্ট ২৩:৫৯ ইউটিসি পর্যন্ত চলবে তাই বাংলা উইকিপিডিয়া এর সিকিউরপোল-এ যান ও আপনার ভোটাধিকার প্রয়োগ করুন।

আপনি যদি ইতিমধ্যে ভোট দিয়ে থাকেন তাহলে এই বার্তা টি উপেক্ষা করুন এবং ভোট দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। একজন ব্যক্তি একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করলেও একবারই ভোট দিতে পারবে।

নির্বাচন সম্পর্কে আরও জানুনMediaWiki message delivery (আলাপ) ০৬:২৩, ২৮ আগস্ট ২০২১ (ইউটিসি)উত্তর দিন

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১

[সম্পাদনা]

প্রিয় Nafiul adeeb,
আশা করি কোভিড-১৯ বৈশ্বিক মহামারী পরিস্থিতিতেও ভাল আছেন। চলতি বছরের গত ১লা সেপ্টেম্বর থেকে উইকিপিডিয়ায় লিঙ্গ-ব্যবধান হ্রাস এবং দক্ষিণ এশীয় নারীদের সম্পর্কে জীবনী তৈরি করার উদ্দেশ্যে বাংলা উইকিপিডিয়াতে শুরু হয়েছে উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ নিবন্ধ প্রতিযোগিতা, যা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।
আপনাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সাদর আমন্ত্রণ জানাচ্ছি। এই প্রতিযোগিতা অভিজ্ঞ, অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী সকলের জন্যই উন্মুক্ত। অংশগ্রহণকারীদের জন্য স্থানীয় ও বৈশ্বিক বিভিন্ন পুরস্কারের ব্যবস্থা রয়েছে। বিস্তারিত জানতে পারবেন এখানে

প্রতিযোগিতায় আপনাকে স্বাগত....
শুভেচ্ছান্তে,
উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ আয়োজক দল ০৮:৫৪, ৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

সুক্রোজ অনুবাদ বিষয়ে

[সম্পাদনা]

সুপ্রিয় নাফিউল আদীব, আমি লক্ষ্য করলাম, সুক্রোজ নিবন্ধটি দীর্ঘদিন যাবৎ আপনার অনুবাদ টুলে জমা রয়েছে। অনুবাদ টুলে একই নিবন্ধ একসাথে একাধিক ব্যবহারকারী অনুবাদ করতে পারেন না। তাই আমার জিজ্ঞাস্য, আপনি কি সুক্রোজ নিবন্ধটি এখনও অনুবাদ করছেন? যদি না করেন, তাহলে সেটি ছেড়ে দিতে পারেন, যাতে অন্য ব্যবহারকারীরা তৈরি করতে পারেন। :) শুভকামনান্তে — Meghmollar2017আলাপ০৯:৫৩, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)উত্তর দিন

@Meghmollar2017: ওহ্হো, অনুবাদ শুরর পর শারীরিক অসুস্থতার কারণে কিছুদিন নিষ্ক্রিয় ছিলাম বলে শেষ করা হয়ে ওঠেনি তখন। :') নিবন্ধটি যে জমা আছে ভুলেই গিয়েছিলাম। কিছু বিষয় নিয়ে চাপে থাকার কারণে ইদানীংকালেও সক্রিয় হতে পারছি না তেমন। তাছাড়া, সময় পেলেও ইতঃপূর্বে তৈরিকৃত নিবন্ধগুলো সম্প্রসারণের কাজ করবো বলে ভেবেছি। এখনই ছেড়ে দিচ্ছি এটা। নজরে আনার জন্য ধন্যবাদ, আদিভাই । — নাফিউল(আলাপ) ১৪:৩৭, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)উত্তর দিন
আপনাকেও ধন্যবাদ এবং ভবিষ্যতের জন্য শুভকামনা। :) — Meghmollar2017আলাপ১৪:৫১, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)উত্তর দিন

চিত্র যোগ পদক

[সম্পাদনা]
চিত্র যোগ পদক
সুপ্রিয় Nafiul adeeb,
উইকিপিডিয়ার পাতায় চিত্র যোগ ২০২১-এ অংশ নিয়ে, উইকিপিডিয়াকে আরও রঙ্গিন এবং প্রাণবন্ত করে তোলার প্রচেষ্টায় অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আপনাকে এই পদক প্রদান করা হল। আশা করি পৃথিবীর প্রতিটি মানুষের কাছে উন্মুক্ত জ্ঞান ছড়িয়ে দেবার আন্দোলনে আপনার পথচলা অব্যাহত থাকবে। বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ২৩:৩৯, ৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)উত্তর দিন

Growth Newsletter #19

[সম্পাদনা]

১৮:৩৬, ২৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

রসনিমা অপারেশন সালতামামি ১.০

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb, রচনা সংশোধন ও নিবন্ধ মানোন্নয়ন সংঘে আপনাকে স্বাগত জানাচ্ছি। সংঘের উদ্বোধনী কার্যক্রম হিসেবে অপারেশন সালতামামি ১.০ আজ, ১৬ ডিসেম্বর, ইউটিসি সময় ১২:০০টায় (বাংলাদেশ সময় সকাল ৬:০০টা এবং ভারত সময় সকাল ৫:৩০টা) শুরু হয়েছে। কার্যক্রমের বিষয়: দেশ, রাজধানী ও বৃহত্তম শহরগুলোর নিবন্ধের তথ্যছক হালনাগাদ। কার্যক্রমের আরও বিস্তারিত দেখুন এখানে। সকল উইকিপিডিয়ানকে কার্যক্রমে অংশগ্রহণের আমন্ত্রণ জানাই। সবাইকে ধন্যবাদ এবং বাংলাদেশের ৫০তম বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর শুভেচ্ছা। —শাকিল (আলাপ · অবদান) ১৬:৪৫, ১৬ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)উত্তর দিন

Growth Newsletter #20

[সম্পাদনা]

১৭:১২, ১৬ মার্চ ২০২২ (ইউটিসি)

Growth team newsletter #21

[সম্পাদনা]

১৩:০৩, ৫ জুলাই ২০২২ (ইউটিসি)

টেমপ্লেট এডিটাথন পদক

[সম্পাদনা]
অবদানকারী পদক
প্রিয় Nafiul adeeb,
বাংলা উইকিপিডিয়ায় টুইংকল গ্যাজেটে ব্যবহৃত টেমপ্লেট অনুবাদ ও মানোন্নয়নে আয়োজিত টেমপ্লেট অনুবাদ এডিটাথন ২০২২ -এ অংশ নেয়ায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে উইকিপদকটি প্রদান করা হলো। এই তালিকায় বাকি থাকা টেমপ্লেটগুলোও তৈরি করার অনুরোধ করছি। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।

—ধন্যবাদান্তে, Yahya ১৭:২৭, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)উত্তর দিন

আপনার একটি মেইল এসেছে!

[সম্পাদনা]

সুধী,
আপনি উইকিম্যানিয়া ২০২২ – বাংলাদেশ পর্বে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেছিলেন। আপনাকে প্রাথমিকভাবে নির্বাচিত করে ইমেইল পাঠানো হয়েছে। দয়া করে, ইমেইলের নির্দেশনা অনুসরণ করে ৫ আগস্টের মধ্যে একটি প্রত্যুত্তর দিন। মেইল না পেয়ে থাকলে আপনার মেইলবক্সের স্প্যাম ও প্রমোশনস (Promotions) ফোল্ডার চেক করুন। আয়োজক দলের পক্ষে –Yahya (আলাপ) ১৬:১২, ৩ আগস্ট ২০২২ (ইউটিসি)উত্তর দিন

Growth team newsletter #22

[সম্পাদনা]

১৭:১৯, ২১ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

"উইকিপিডিয়া এশীয় মাস ২০২২" এডিটাথনে অংশ নিন!

[সম্পাদনা]

বিগত বছরের ধারাবাহিকতায় এবারও শুরু হয়েছে উইকিপিডিয়ার বার্ষিক প্রতিযোগিতা উইকিপিডিয়া এশীয় মাসের ২০২২ আসর। মাসব্যাপী অনলাইন এডিটাথনে অংশ নিয়ে উইকিপিডিয়াকে সমৃদ্ধ করতে সাহায্য করুন এবং অর্জন করুন উইকিপদক ও ডিজিটাল শংসাপত্র। প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত জানতে এই পৃষ্ঠা দেখুন। Aishik Rehman (আলাপ) - ১১:৫৭, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)উত্তর দিন

WikiConference India 2023: Program submissions and Scholarships form are now open

[সম্পাদনা]

Dear Wikimedian,

We are really glad to inform you that WikiConference India 2023 has been successfully funded and it will take place from 3 to 5 March 2023. The theme of the conference will be Strengthening the Bonds.

We also have exciting updates about the Program and Scholarships.

The applications for scholarships and program submissions are already open! You can find the form for scholarship here and for program you can go here.

For more information and regular updates please visit the Conference Meta page. If you have something in mind you can write on talk page.

‘‘‘Note’’’: Scholarship form and the Program submissions will be open from 11 November 2022, 00:00 IST and the last date to submit is 27 November 2022, 23:59 IST.

Regards

MediaWiki message delivery (আলাপ) ১১:২৪, ১৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)উত্তর দিন

(on behalf of the WCI Organizing Committee)

Growth team newsletter #23

[সম্পাদনা]

২০:৫৮, ২৯ নভেম্বর ২০২২ (ইউটিসি)

WikiConference India 2023: Open Community Call and Extension of program and scholarship submissions deadline

[সম্পাদনা]

Dear Wikimedian,

Thank you for supporting Wiki Conference India 2023. We are humbled by the number of applications we have received and hope to learn more about the work that you all have been doing to take the movement forward. In order to offer flexibility, we have recently extended our deadline for the Program and Scholarships submission- you can find all the details on our Meta Page.

COT is working hard to ensure we bring together a conference that is truly meaningful and impactful for our movement and one that brings us all together. With an intent to be inclusive and transparent in our process, we are committed to organizing community sessions at regular intervals for sharing updates and to offer an opportunity to the community for engagement and review. Following the same, we are hosting the first Open Community Call on the 3rd of December, 2022. We wish to use this space to discuss the progress and answer any questions, concerns or clarifications, about the conference and the Program/Scholarships.

Please add the following to your respective calendars and we look forward to seeing you on the call

Furthermore, we are pleased to share the email id of the conference contact@wikiconferenceindia.org which is where you could share any thoughts, inputs, suggestions, or questions and someone from the COT will reach out to you. Alternatively, leave us a message on the Conference talk page. Regards MediaWiki message delivery (আলাপ) ১৬:২১, ২ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)উত্তর দিন

On Behalf of, WCI 2023 Core organizing team.

Growth team newsletter #24

[সম্পাদনা]

১৪:৪৪, ৩১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

ইসলাম বিষয়ক অনলাইন এডিটাথন

[সম্পাদনা]
সুপ্রিয় Nafiul adeeb, প্রথমে সালাম ও শুভেচ্ছা নেবেন। আপনাকে ইসলাম বিষয়ক এডিটাথন ২০২৩-এ অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। বাংলা উইকিপিডিয়ায় ইসলাম বিষয়ক নিবন্ধ তৈরি এবং মানোন্নয়ন করাই হলো এই অনলাইন এডিটাথনের মূল উদ্দেশ্য যা পবিত্র রমজান মাস ব্যাপী চলবে। এডিটাথনে অংশগ্রহণের জন্য আপনি এখানে আপনার নাম সংযুক্ত করে এই তালিকা হতে যেকোন নিবন্ধ তৈরি/অনুবাদ করে বাংলা উইকিপিডিয়াকে আরও সমৃদ্ধ করতে পারেন।
আমন্ত্রণে—
ইসলাম বিষয়ক এডিটাথন ২০২৩-এর আয়োজক ও পর্যালোচকদের পক্ষে,
আঃ আজিজ ফাহাদ (আলাপ) ০২:৩৬, ২৩ মার্চ ২০২৩ (ইউটিসি)উত্তর দিন

Growth team newsletter #25

[সম্পাদনা]

১৩:১০, ১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

Growth team newsletter #26

[সম্পাদনা]

১৫:১৪, ২৯ মে ২০২৩ (ইউটিসি)

Growth team newsletter #27

[সম্পাদনা]

১২:৪২, ১ আগস্ট ২০২৩ (ইউটিসি)

হিন্দুধর্ম বিষয়ক শারদীয় এডিটাথন ২০২৩

[সম্পাদনা]

সুপ্রিয় Nafiul adeeb,

বাংলা উইকিপিডিয়াতে সনাতন বা হিন্দুধর্ম বিষয়ক নিবন্ধসমূহের মানোন্নয়ন করার উদ্দেশ্যে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রথমবারের মতো শরৎকালীন অনলাইন এডিটাথনের আয়োজন করা হয়েছে। এর প্রধান উদ্দেশ্য হিন্দুধর্ম সম্পর্কিত গুরুত্বপূর্ণ নিবন্ধসমূহ তৈরি ও মানোন্নয়ন এবং একই সাথে ইংরেজি নিবন্ধ থেকে নিবন্ধ অনুবাদ ও ইতোমধ্যে অনূদিত নিবন্ধের যান্ত্রিকতা দূর করার মাধ্যমে বাংলা উইকিপিডিয়া সমৃদ্ধ করা।

এডিটাথনে আপনার স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ কাম্য। এডিটাথন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আয়োজনের মূল পাতা দেখুন। আপনার সম্পাদনা শুভ হোক। রবিন সাহা ১৯:১২, ৪ অক্টোবর ২০২৩ (ইউটিসি)উত্তর দিন

Growth team newsletter #28

[সম্পাদনা]

Trizek_(WMF) আলোচনা ২৩:১৬, ১৬ অক্টোবর ২০২৩ (ইউটিসি)উত্তর দিন

Growth team newsletter #29

[সম্পাদনা]

১৮:০৫, ১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

Growth News, April 2024

[সম্পাদনা]

১৮:৫৫, ২৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

বাংলা উইকিসম্মেলন ২০২৪: বৃত্তির আবেদন নেওয়া শুরু হয়েছে

[সম্পাদনা]
বাংলা উইকিসম্মেলন ২০২৪
বাংলা উইকিসম্মেলন ২০২৪

প্রিয় সুধী,

অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, উইকিমিডিয়া বাংলাদেশ বাংলা উইকিমিডিয়া সম্প্রদায়ের বহুল প্রতিক্ষিত বাংলা উইকিসম্মেলন ২০২৪ আয়োজন করতে যাচ্ছে। এই সম্মেলনটি আগামী ১৮-১৯ অক্টোবর ঢাকার অদূরে গাজীপুরে অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের উদ্দেশ্য উইকিমিডিয়ানদের ব্যক্তিগতভাবে একত্রিত করার মধ্য দিয়ে তাদের মতামত শেয়ার, বিভিন্ন চ্যালেঞ্জ নিয়ে আলোচনার মাধ্যমে সর্বোত্তম অনুশীলন এবং অন্যান্য তথ্য বিনিময় করার জন্য একটি সাধারণ প্ল্যাটফর্ম প্রদান করা। সম্মেলনে অংশ নিতে আগ্রহী বাংলাদেশ এবং ভারতে অবস্থানরত বাংলাভাষী অংশগ্রহণকারীদের জন্য বৃত্তির ব্যবস্থা রয়েছে। এই বৃত্তির অধীনে ভ্রমণ ভাতা ও সম্মেলনে থাকা খাওয়ার ব্যবস্থা করা হবে। সম্মেলনে অংশ নিতে আগ্রহী প্রত্যেককেই বৃত্তির জন্য আবেদন করতে হবে এবং আবেদন সফল হওয়া অংশগ্রহণকারীগণ সম্মেলনে অংশ নিতে পারবেন।

নিম্নলিখিত শর্তাবলী পূরণ করা সাপেক্ষে একজন উইকিমিডিয়ান বৃত্তির জন্য আবেদন করতে পারবেন,

  • উইকিমিডিয়া ব্যবহারকারী অ্যাকাউন্ট ৩১ ডিসেম্বর ২০২৩ বা এর আগে তৈরিকৃত হতে হবে।
  • উক্ত অ্যাকাউন্টের অধীনে কমপক্ষে ১০০ বৈশ্বিক অবদান থাকতে হবে।

বৃত্তির জন্য আবেদন করতে এখানে ক্লিক করুন। জমা পড়া আবেদনগুলো বৃত্তি নির্ধারণী উপদল কর্তৃক যাচাই-বাছাইয়ের পরে বৃত্তিপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হবে।

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: https://w.wiki/AWeV

বৃত্তির আবেদন গ্রহণ ৩১ জুলাই, ২০২৪ পর্যন্ত চলবে। বৃত্তি সম্পর্কিত কোন জিজ্ঞাসা থাকলে আলাপ পাতায় করুন অথবা bnwikiconference@wikimedia.org.bd ঠিকানায় ইমেইল করুন।

বৃত্তি নির্ধারণী উপদলের পক্ষে, —শাকিল (আলাপ · অবদান) ০৯:৫২, ১২ জুলাই ২০২৪ (ইউটিসি)উত্তর দিন

বাংলা উইকিসম্মেলন ২০২৪-এর জন্য সেশন জমাদানের আবেদন গ্রহণ শুরু হয়েছে!

[সম্পাদনা]

প্রিয় সুধী,

আনন্দের সাথে জানাচ্ছি যে, উইকিমিডিয়া বাংলাদেশ বাংলা উইকিমিডিয়া সম্প্রদায়ের বহুল প্রতিক্ষিত বাংলা উইকিসম্মেলন ২০২৪ আয়োজন করতে যাচ্ছে। এই সম্মেলনটি আগামী ১৮-১৯ অক্টোবর ঢাকার অদূরে গাজীপুরে অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের প্রতিপাদ্য হলো: জ্ঞান । বৈচিত্র্য । সহযোগিতা। এই প্রতিপাদ্যগুলো সম্মেলনের মূল লক্ষ্য ও উদ্দেশ্যকে প্রতিফলিত করে।

সম্মেলনের জন্য সেশন জমাদানের আবেদন গ্রহণ শুরু হয়েছে!

আবেদন গ্রহণ শেষ হবে ৫ আগস্ট ২০২৪, রাত ১১:৫৯ (ইউটিসি সময়)।

আপনার আবেদন জমা দিতে এখানে ক্লিক করুন:

আপনার জমা দেওয়া আবেদন অনুষ্ঠান বিন্যাস উপদল কর্তৃক কয়েকটি ধাপে যাচাই-বাছাই করা হবে। এরপর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে এবং যাদের সেশন গৃহীত হবে তাদেরকে ইমেইলের মাধ্যমে জানানো হবে।

আপনারা নিম্নলিখিত বিষয়গুলোর উপর সেশন জমা দিতে পারেন:

  • প্রেজেন্টেশন
  • প্যানেল আলোচনা
  • সংক্ষিপ্ত অধিবেশন
  • কর্মশালা
  • পোস্টার অধিবেশন
  • হ্যাকাথন
  • আড্ডা
  • সাংস্কৃতিক অনুষ্ঠান

বিভিন্ন সেশন বিন্যাস সম্পর্কে বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে দেখুন: এই পাতা

অনুষ্ঠানের বিন্যাস সম্পর্কে কোন প্রশ্ন থাকলে, আলাপ পাতায় বার্তা রাখুন অথবা bnwikiconference@wikimedia.org.bd ঠিকানায় ইমেইল করুন।

অনুষ্ঠান বিন্যাস উপদলের পক্ষে, জনি, ২০:০২, ১৫ জুলাই ২০২৪ (ইউটিসি)উত্তর দিন