নটর ডেম কর্মশালা ও এডিটাথন ২০২০

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
নটর ডেম কর্মশালা
ও এডিটাথন ২০২০


উইকিমিডিয়া বাংলাদেশ ও নটর ডেম ইংলিশ ক্লাবের আয়োজনে উইকিমিডিয়া প্রকল্প কর্মশালা নটর ডেম কর্মশালা ও এডিটাথন ২০২০ উপলক্ষে ১৩ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত এই অন্তঃকলেজ নিবন্ধ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সাহায্যের জন্য নবীনেরা আলাপ পাতায় উইকিপিডিয়া অভ্যর্থনা কমিটির একটি বার্তা পাবেন, যাতে নিবন্ধ তৈরির প্রাথমিক বিষয় সম্পর্কে ধারণা পাওয়া যাবে। (নিবন্ধ তৈরিতে সুবিধার জন্য বার্তাটি ভালো করে পড়ুন ও লিঙ্কগুলোতে গিয়ে বিস্তারিত জানুন) এছাড়া অন্য যে কোনো প্রকার সাহায্যের জন্য এখানে ক্লিক করে বার্তা রাখুন। এছাড়া নতুন অবদানকারীগণ, আপনারা নিবন্ধ তৈরির জন্য এই টিউটোরিয়ালটি দেখে নিতে পারেন।

নিয়মাবলী
১. যেকোন লগ-ইনকৃত/প্রবেশরত অ্যাকাউন্ট থেকে অনুবাদ করতে হবে। উল্লেখ্য, উইকিপিডিয়ায় অ্যাকাউন্ট ছাড়াও সম্পাদনা করা যায় তবে এই প্রতিযোগিতার জন্য অবশ্যই অ্যাকাউন্ট থেকে অনুবাদ করতে হবে।(যদি আপনার অ্যাকাউন্ট না থাকে তবে এখানে ক্লিক করে অ্যাকাউন্ট তৈরি করুন।)
২. এই তালিকা থেকে পূর্বে তৈরি হয়নি এমন যে-কোনো নিবন্ধ অনুবাদ করতে পারেন।
(প্রথমে অ্যাকাউন্টে প্রবেশ করুন ও সংশ্লিষ্ট তালিকার ‘‘বাংলা নাম’’ অংশ থেকে লাল লিংক যুক্ত যে-কোনো নিবন্ধ বেছে নিয়ে তৈরি করতে পারবেন।)
৩. এই তালিকাতে নিবন্ধের পাশে কাজ করছেন অংশে আপনার নাম যুক্ত করুন।
৪. তালিকা বহির্ভূত কোনো পাতার অনুবাদ করতে চাইলে আলাপ পাতায় প্রস্তাব করতে পারেন।
৫. আপনাকে অবশ্যই পুরো নিবন্ধটি অনুবাদ করতে হবে। নিবন্ধ শুরুর পর {{কাজ চলছে}} টেমপ্লেটটি যোগ করতে পারেন এবং সম্পূর্ণ না হওয়া পর্যন্ত তা রাখতে পারেন।
৬. একই সাথে তিনটির অধিক নিবন্ধ তৈরি বা সম্প্রসারণের জন্য সংরক্ষণ করে রাখবেন না। সম্প্রসারণের জন্য সংরক্ষিত ছোট নিবন্ধে তিন দিন পর্যন্ত উল্লেখযোগ্য কোনো সম্পাদনা না করলে তা অন্য ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হয়ে যাবে।
৭. যা লিখবেন তা অবশ্যই বোধগম্য হতে হবে। কোন প্রকার যান্ত্রিক অনুবাদ গ্রহণযোগ্য নয়।
৮. ১৩ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত এই সময়ের মধ্যে তৈরি নিবন্ধগুলোই কেবল পর্যালোচনার জন্য জমা দিতে পারবেন।
৯. প্রত্যেক ব্যবহারকারী যত খুশি নিবন্ধ তৈরি করতে পারবেন।

শুভেচ্ছাস্মারক

এডিটাথনের নিয়মাবলী মেনে নিবন্ধ তৈরি করা অংশগ্রহণকারীকে সনদপত্র প্রদান করা হবে।

পর্যালোচক
  1. ...

ছোট মুদ্রণ

এই প্রতিযোগিতা মূলত উইকিমিডিয়া বাংলাদেশ ও নটর ডেম ইংলিশ ক্লাব কর্তৃক আয়োজিত, এবং আয়োজকগণ নিজস্ব বিবেচনার ভিত্তিতে প্রতিযোগিতার যেকোন নিয়ম পরিবর্তন বা বাতিল বা পুরো প্রতিযোগিতাটিই বাতিল করার অধিকার রাখেন, এমনকি এটি শুরুর পরেও। আয়োজক সংস্থা হিসেবে প্রতিযোগিতা সংক্রান্ত যে কোন ধরণের বিতর্ক বা দ্বন্দ্ব নিরসনে উইকিমিডিয়া বাংলাদেশ ও নটর ডেম ইংলিশ ক্লাব যৌথ সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। এবং এই পাতার নিয়ম বা অন্য কোন কিছু কোন সংস্থার সাথেই আইনত সম্পর্ক তৈরি করার কোন প্রস্তাব নয়।