ব্যবহারকারী আলাপ:রিজওয়ান আহমেদ/সংগ্রহশালা ১

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২

বাংলা উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম

শাকিল (আলাপ · অবদান) ০৯:০৩, ১৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)

বিকল্প বাংলা শব্দ মুছবেন না

সুধী, দয়া করে বিভিন্ন নিবন্ধে যেয়ে বিকল্প বাংলা শব্দ মুছবেন না। বাংলা উইকিপিডিয়া কেবল বাংলাদেশের বাঙ্গালীর জন্য নয়, পশ্চিমবঙ্গের বাঙালির জন্যও। যা ফলে বিভিন্ন নিবন্ধে প্রায় বিকল্প বাংলা রাখা হয়। যেমন, জল-পানি, জাতিসংঘ-রাষ্ট্রসংঘ ইত্যাদি। দয়া করে এগুলি মুছবেন না। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৫:২৯, ১৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@আফতাবুজ্জামান তাতো বুঝতে পারলাম।কিন্তু, প্রথমে লিখে রাখলেই তো হয় যে "পশ্চিম্বঙ্গে প্রচলিত বানান রাষ্ট্রসংঘ"। তাতেই তো হয়ে যায়।তাই বলে একেবারে প্রতিটা প্যারায় অর্থাৎ যেখানেই জাতিসংঘ বানানটি আসবে সেখানেই "জাতিসংঘ বা রাষ্ট্রসংঘ" এভাবে লিখে রাখাটা কেমন দেখায় বলুনতো? রিজওয়ান আহমেদ (আলাপ) ১৫:৩৭, ১৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)
তা আমি বুঝতে পারছি। তবে আপনার সম্পাদনা বাতিল করার অন্য কারণ ছিল যে, আপনি একটা বই থেকে হুবহু তুলে দিয়েছেন যেটা কপিরাইট লঙ্ঘন হয়েছে। এটা করে যাবে না। আপনাকে নিজ থেকে উইকিপিডিয়ায় লিখতে হবে। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৬:৩৯, ১৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@আফতাবুজ্জামান ঠিক আছে।ধন্যবাদ। রিজওয়ান আহমেদ (আলাপ) ০৩:১৮, ১৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

ফিতনা-ফাসাদ নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

হ্যালো, এবং উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। আপনাকে এই নোটিশ দেয়া হচ্ছে কারণ আপনি যে পাতাটি তৈরি করেছিলেন তা পরীক্ষামূলক পাতা হিসেবে ট্যাগ করা হয়েছে এবং তা মুছে ফেলা হয়েছে বা খুব শীঘ্রই মুছে ফেলা হবে। পরীক্ষামূলক কিছু করতে চাইলে অনুগ্রহ করে খেলাঘর ব্যবহার করুন। আপনি যদি বিশ্বকোষে অবদান রাখা সম্পর্কে আরও জানতে চান তাহলে স্বাগতম পাতাটি এক নজর দেখে নিন।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে, ও আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৯:৫৪, ১৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)

উইকিউপাত্ত আইটেমের বিবরণ পরিবর্তন

সুধী, আপনি উইকিউপাত্ত আইটেমের বিবরণ এমনভাবে পরিবর্তন করছেন, যা নিরপেক্ষ নয়, এবং ক্ষেত্রবিশেষে বিতর্কের উদ্রেক করতে পারে। যেমন আপনি বাংলাদেশ ও শেখ মুজিবুর রহমানের উইকিউপাত্ত বিবরণ এমনভাবে পরিবর্তন করেছেন, যা দীর্ঘদিনের একটি আন্তর্জাতিক বিতর্ককে উসকে দিতে পারে। আমি সেগুলো পুনর্বহাল করেছি। অনুগ্রহ করে উইকিপিডিয়ার নিরপেক্ষতা নিয়ে সচেতন থাকুন। উইকিউপাত্ত বিবরণের ক্ষেত্রে ইংরেজি বিবরণ অনুবাদ করতে পারেন। প্রয়োজন না হলে খুব জনপ্রিয় পাতার বিবরণ পাল্টাবেন না। কোনো সমস্যা নজরে পড়লে আলোচনা করুন। @আফতাবুজ্জামান: ভাইয়া, অবহিতির জন্য আপনাকেও এখানে পিং করা হলো। — আদিভাইআলাপ১১:০৩, ১৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

তথ্যসূত্র যুক্ত করুন

ব্যবহারকারী:রিজওয়ান আহমেদ/বিপ্লবী সন্ত্রাসবাদ পাতাটি এখানে আনা হয়েছে। তথ্যসূত্র যুক্ত করে অভিজ্ঞ কাওকে অবগতি করুন। -- >> Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১২:৪৯, ২০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

তথ্যছক

@রিজওয়ান আহমেদ তথ্যছক সর্বদা নিবন্ধের শুরু দিবেন। --  কুউ পুলক  ০৮:৫৬, ২৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@কুউ পুলক আচ্ছা রিজওয়ান আহমেদ (আলাপ) ০৮:৫৭, ২৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী তৈরিকরণ প্রসঙ্গে

@রিজওয়ান আহমেদ দয়া করে নিবন্ধ তৈরির সময় বিষয়শ্রেণী তৈরি করার চেষ্টা করবেন। --  কুউ পুলক  ২০:৫৬, ২৭ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@কুউ পুলক আচ্ছা।ধন্যবাদ। রিজওয়ান আহমেদ (আলাপ) ২২:০৮, ২৭ এপ্রিল ২০২২ (ইউটিসি)

ইসলাম এডিটাথন

আপনার কয়েকটা নিবন্ধ পর্যালোচনা করলাম। আপনি বেশ ভালো অনুবাদ করেন। কিন্তু এডিটাথনের নিয়মানুসারে কয়েকটি নিবন্ধ সম্পূর্ণ অনুবাদ না করায় গ্রহণ করিনি। দয়া করে যেগুলো গ্রহণ করা হয়নি, সেগুলো সম্পূর্ণ অনুবাদ করে আমাকে জানান। এর বাইরে আর কোনও নিবন্ধ অসম্পূর্ণ থাকলে তাও সম্পূর্ণ করুন। শুভেচ্ছাসহ — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:৪০, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Yahya এডাব্লুকিউএএফ আফ্রিকা এটা সম্পূর্ণ করেছি।দেখে পর্যালোচনা করে নিন।আর এটা যদি পূঙ্খানুপুঙ্খ একেবারে নিখুত সম্পূর্ণতার সংজ্ঞা পূরণ করে তাহলে ইসলাম এডিটেথনের জন্য গ্রহণ করুন। রিজওয়ান আহমেদ (আলাপ) ২২:১৮, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@রিজওয়ান আহমেদ ধন্যবাদ। গ্রহণ করেছি। বাকিগুলো শেষ হলেও জানাবেন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২২:৪৯, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@Yahya মসজিদ ও ইমাম জাতীয় উপদেষ্টা বোর্ড এবং ব্রিটিশ মুসলিম সংগঠন এই দুইটি নিবন্ধ সম্পূর্ণ করেছি।দেখে পর্যালোচনা করে গ্রহণ করুন।আপনাকে অসংখ্য ধন্যবাদ।🌙 রিজওয়ান আহমেদ (আলাপ) ০৮:৩১, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)
সাথে শিবরিহিসার গ্র্যান্ড মসজিদ এটিও পর্যালোচনা করে দিন। রিজওয়ান আহমেদ (আলাপ) ০৯:৩২, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)
প্রথম দুইটা করেছি। অন্যটা বাকি নিবন্ধগুলোর সাথে করা যাবে। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১১:৪৫, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@Yahya ধন্যবাদ।ফলাফল দেওয়ার ১দিন আগে পর্যালোচনা শেষ করে ভুলগুলো জানালে ভুলগুলো শোধরাতে পারতাম। রিজওয়ান আহমেদ (আলাপ) ১১:৪৭, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

সুধী, নাহদলাতুল ওয়াথান নিবন্ধটিতে আপনি যান্ত্রিক অনুবাদের ট্যাগ লাগিয়েছেন। নিবন্ধের আলাপ পাতায় যান্ত্রিক অনুবাদ চিহ্নিত করতে অনুরোধ করলেও আপনার সাড়া পাওয়া যায়নি। অনুগ্রহ করে নিবন্ধটির গুণমান পরীক্ষা করে যান্ত্রিক অনুবাদ গুলো চিহ্নিত করুন। ধন্যবাদ! -মজুমদার সাহেব (আলাপ) ২২:৫৫, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

ইদ মোবারক

ইদের প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন, আপনার জীবন খুশি ও আনন্দে ভরে উঠুক, ইদ মোবারক

~ নাহিয়ান, ১৪:৫৭, ২ মে ২০২২ (ইউটিসি)

ঈদ মোবারক

মোবারকবাদে: আঃ আজিজ ফাহাদ (আলাপ)

@Abazizfahad আপনাকেও ঈদুল ফিতরের শুভেচ্ছা।❤️🌙 ঈদ মোবারক রিজওয়ান আহমেদ (আলাপ) ১১:০১, ৩ মে ২০২২ (ইউটিসি)

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

হ্যালো, এবং উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। আপনাকে এই নোটিশ দেয়া হচ্ছে কারণ আপনি যে পাতাটি তৈরি করেছিলেন তা পরীক্ষামূলক পাতা হিসেবে ট্যাগ করা হয়েছে এবং তা মুছে ফেলা হয়েছে বা খুব শীঘ্রই মুছে ফেলা হবে। পরীক্ষামূলক কিছু করতে চাইলে অনুগ্রহ করে খেলাঘর ব্যবহার করুন। আপনি যদি বিশ্বকোষে অবদান রাখা সম্পর্কে আরও জানতে চান তাহলে স্বাগতম পাতাটি এক নজর দেখে নিন।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে, ও আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। — আদিভাইআলাপ১৩:০৭, ৬ মে ২০২২ (ইউটিসি)

ইসলাম বিষয়ক এডিটাথন পদক

শীর্ষ অবদানকারী পদক
প্রিয় রিজওয়ান আহমেদ,
বাংলা উইকিপিডিয়ায় ইসলাম বিষয়ক নিবন্ধ তৈরি ও মানোন্নয়নে ইসলাম বিষয়ক এডিটাথন ২০২২ এ অংশ নিয়ে প্রথম স্থান অর্জন করায় আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনি জেনে খুশি হবেন যে এই এডিটাথনে আপনার ৪০টি নিবন্ধ গৃহীত হয়েছে। শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।

—ধন্যবাদান্তে, উইকিপ্রকল্প ইসলাম ১৯:৪৫, ২৯ মে ২০২২ (ইউটিসি)

ধন্যবাদ।😀🥰❤️🇧🇩 রিজওয়ান আহমেদ (আলাপ) ০২:৩৩, ২ জুন ২০২২ (ইউটিসি)

কিছু জিজ্ঞাসা

সুপ্রিয়! আমি আপনাকে বার্তা দিচ্ছি মূলত একটি বিষয় সম্পর্কে নিশ্চিত হতে। এখানে আপনার ও Firozahmedht ইনার সম্পাদনা দেখে মনে হলো ঐটা আপনার দ্বিতীয় একাউন্ট অথবা আপনি উনাকে চেনেন। বিষয়টা সম্পর্কে একটু নিশ্চিত করুন। উল্লেখ্য যে, আপনার ও উনার সম্পাদনায় আরো কিছু মিল রয়েছে। যদি ঐটা আপনার দ্বিতীয় একাউন্ট হয় তবে এটা একটু দেখুন। ভয় নেই কোনো অপব্যবহার না করলে কাউকে কিছু বলা হয় না।আর ঐটা আপনার একাউন্ট না হলে তো কোনো প্রশ্নই উঠে না।:-) পরিশেষে বলছি,আমার বার্তাটা খারাপ ভাবে নেবেন না।আমি শুধুমাত্র আপনাকে বিষয়টা সম্পর্কে অবগত করলাম।আপনার উইকিযাত্রা শুভ হউক।নোমান (📨আলাপ📝অবদান) ১৭:৪৮, ২০ জুন ২০২২ (ইউটিসি)

@মো. আব্দুল্লাহ আল নোমান আপনাকে ধন্যবাদ।কিন্তু ওটা আমার অ্যাকাউন্ট নয়।তবে তাকে আমি চিনি। রিজওয়ান আহমেদ (আলাপ) ০৩:৪১, ২৮ জুন ২০২২ (ইউটিসি)

A tag has been placed on চিত্র:খারা দুপাট্টা.jpeg requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section F3 of the criteria for speedy deletion, because it is an image licensed as "for non-commercial use only," "non-derivative use" or "used with permission," it has not been shown to comply with the limited standards for the use of non-free content. [১], and it was either uploaded on or after 2005-05-19, or is not used in any articles. If you agree with the deletion, there is no need to do anything. If, however, you believe that this image may be retained on Wikipedia under one of the permitted conditions then:

  • state clearly the source of the image. If it has been copied from elsewhere on the web you should provide links to: the image itself, the page which uses it and the page which contains the license conditions.
  • add the relevant copyright tag.

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। —শাকিল (আলাপ · অবদান) ০৬:২২, ৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)

WikiConference India 2023: Program submissions and Scholarships form are now open

Dear Wikimedian,

We are really glad to inform you that WikiConference India 2023 has been successfully funded and it will take place from 3 to 5 March 2023. The theme of the conference will be Strengthening the Bonds.

We also have exciting updates about the Program and Scholarships.

The applications for scholarships and program submissions are already open! You can find the form for scholarship here and for program you can go here.

For more information and regular updates please visit the Conference Meta page. If you have something in mind you can write on talk page.

‘‘‘Note’’’: Scholarship form and the Program submissions will be open from 11 November 2022, 00:00 IST and the last date to submit is 27 November 2022, 23:59 IST.

Regards

MediaWiki message delivery (আলাপ) ১১:২৪, ১৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)

(on behalf of the WCI Organizing Committee)

WikiConference India 2023: Open Community Call and Extension of program and scholarship submissions deadline

Dear Wikimedian,

Thank you for supporting Wiki Conference India 2023. We are humbled by the number of applications we have received and hope to learn more about the work that you all have been doing to take the movement forward. In order to offer flexibility, we have recently extended our deadline for the Program and Scholarships submission- you can find all the details on our Meta Page.

COT is working hard to ensure we bring together a conference that is truly meaningful and impactful for our movement and one that brings us all together. With an intent to be inclusive and transparent in our process, we are committed to organizing community sessions at regular intervals for sharing updates and to offer an opportunity to the community for engagement and review. Following the same, we are hosting the first Open Community Call on the 3rd of December, 2022. We wish to use this space to discuss the progress and answer any questions, concerns or clarifications, about the conference and the Program/Scholarships.

Please add the following to your respective calendars and we look forward to seeing you on the call

Furthermore, we are pleased to share the email id of the conference contact@wikiconferenceindia.org which is where you could share any thoughts, inputs, suggestions, or questions and someone from the COT will reach out to you. Alternatively, leave us a message on the Conference talk page. Regards MediaWiki message delivery (আলাপ) ১৬:২১, ২ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

On Behalf of, WCI 2023 Core organizing team.

সুপ্রিয় রিজওয়ান আহমেদ, প্রথমে সালাম ও শুভেচ্ছা নেবেন। আপনাকে ইসলাম বিষয়ক এডিটাথন ২০২৩-এ অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। বাংলা উইকিপিডিয়ায় ইসলাম বিষয়ক নিবন্ধ তৈরি এবং মানোন্নয়ন করাই হলো এই অনলাইন এডিটাথনের মূল উদ্দেশ্য যা পবিত্র রমজান মাস ব্যাপী চলবে। এডিটাথনে অংশগ্রহণের জন্য আপনি এখানে আপনার নাম সংযুক্ত করে এই তালিকা হতে যেকোন নিবন্ধ তৈরি/অনুবাদ করে বাংলা উইকিপিডিয়াকে আরও সমৃদ্ধ করতে পারেন।
আমন্ত্রণে—
ইসলাম বিষয়ক এডিটাথন ২০২৩-এর আয়োজক ও পর্যালোচকদের পক্ষে,
আঃ আজিজ ফাহাদ (আলাপ) ০১:৫৮, ২৩ মার্চ ২০২৩ (ইউটিসি)
বিশ্ব পরিবেশ দিবস এডিটাথন পদক ২০২৩!
সুপ্রিয় রিজওয়ান আহমেদ!

বিশ্ব পরিবেশ দিবস এডিটাথন ২০২৩ এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে আপনাকে এই উইকিপদক প্রদান করা হলো। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ), বৃহস্পতিবার ১৮:৪০, ০৮ জুন ২০২৩ (ইউটিসি)

বিশ্ব পরিবেশ দিবস এডিটাথন ২০২৩-এর সনদপত্রের জন্য তথ্য প্রদানের অনুরোধ

অনুবাদ প্রসঙ্গে

সুধী, আপনার অবদান প্রশংসনীয়। তবে অনুবাদের ক্ষেত্রে বিশেষ:বিষয়বস্তু অনুবাদ ব্যবহার করে অনুবাদ করলে নিবন্ধসমূহে স্বয়ংক্রিয়ভাবে তথ্যসূত্র ও আন্তউইকি সংযোগ হয়ে যেত। আপনার সাম্প্রতিক তৈরিকৃত নিবন্ধসমূহের সবগুলোতে এ সমস্যা দেখতে পেলাম। –TANBIRUZZAMAN (💬) ০৪:৫২, ১৭ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

জ্বী।আমি এটা ব্যবহার করতে গিয়েছিলাম।কিন্তু, পারিনি।আর আমি তথ্যগুলো নির্ভুল রয়েছে।আপনি চাইলে তথ্যসূত্র যোগ করে দিতে পারেন।একজনের পক্ষে সবদিক ঠিক রেখে নিবন্ধ তৈরি করা সম্ভব নাও হতে পারে।আপনার মতামত ও পরামর্শের জন্য ধন্যবাদ। রিজওয়ান আহমেদ (আলাপ) ০৫:১৮, ১৭ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

মুহাম্মাদ নিবন্ধে আপনার সম্প্রতি সংযুক্তি প্রসঙ্গে

প্রিয় রিজওয়ান আহমেদ, মুহাম্মাদ নিবন্ধ আপনার করা সাম্প্রতিক সংযোজনগুলো আমি বাতিল করেছি, কারণ আপনি সংযুক্ত লেখার কোনো তথ্যসূত্র দেননি। এছাড়াও অনুগ্রহ করে সংযোজনের সময় উইকিপিডিয়ার নিরপেক্ষতার নীতি মেনে উপাধি (যেমন: সা., ইত্যাদি) যুক্ত করা থেকে বিরত থাকুন। ধন্যবাদ। — তানভির০৮:৪৬, ১৭ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

মেবেল ভার্নন নিবন্ধ ও কিছু কথা

@রিজওয়ান আহমেদ ভাই, আপনি দেখলাম মেবেল ভার্নন নিবন্ধটি তথ্যসূত্রসহ তৈরি করেছেন এজন্য আপনাকে অভিনন্দন। এর অর্থ আপনি তথ্যসূত্র যুক্ত করা শিখে গিয়েছেন। আপনাকে উপরে বলা হয়েছিলো ব্যবহারকারী:আফতাবুজ্জামান/পরীক্ষণ এই তালিকার নিবন্ধ আগের ঠিক করে তারপরে নিবন্ধ শুরু করবেন। আমারো এই মতামত। আমি পরীক্ষণ তালিকা থেকে কয়েকটি ঠিক করে দিয়েছি। আপনি দয়া করে পরীক্ষণ তালিকার নিবন্ধগুলো যাচাই করে তথ্যসূত্র যুক্ত করুন, তারপরে নতুন নিবন্ধে হাত লাগান। আশা করি এক সপ্তাহের মধ্যে সেগুলো সংশোধন ও তথ্যসূত্রযুক্ত করা হয়ে যাবে।

ঐ তালিকার নিবন্ধে একই তথ্য একাধিকবার লেখা হয়েছে সেগুলো ঠিক করুন, এক সপ্তাহের মধ্যে নিবন্ধগুলো সংশোধন করুন সিরিয়ালি, একটি কাজ শেষ হয়ে গেলে গেলে {{করা হয়েছে}} ট্যাগ লাগিয়ে দিবেন। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৭:০৮, ১৯ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

পরীক্ষণ সম্পর্কে

@রিজওয়ান আহমেদ প্রিয় রিজওয়ান ভাই!! আপনি দেখলাম নিবন্ধগুলো কাজ করছেন টুকটাক করে। এইজন্য ভালো লাগছে। আরেকটি দ্রুত গতিতে করলে ভালো হয়। আপনার নিবন্ধগুলো নানাভাবে ত্রুটিযুক্ত। আসলে উইকিপিডিয়ায় পরীক্ষামূলক পাতা মুছে ফেলা হয়। আর আপনি ব্যবহারকারী:আফতাবুজ্জামান/পরীক্ষণ এই পাতায় সম্পূর্ণ সংশোধন না করেই {{করা হয়েছে}} ট্যাগ লাগাচ্ছেন।

তাই বলছি আপনি প্রতিদিন ৫-১০ টা নিবন্ধ (আরো বেশি করলে আরো ভালো হয়) সংশোধন করে আমার আলাপ পাতায় জানাবেন, আমি সেগুলো চেক করে করা হয়েছে চিহ্নিত করে দেবো। আপনি নিজে চেক করার দরকার নাই। আপনার এই কাজটি একটু দ্রুত করতে হবে। কারণ নিবন্ধগুলো দীর্ঘদিন এভাবে ফেলা রাখা উচিত নয়। আর এই কাজ করা ব্যতীত নতুন নিবন্ধে হাত না লাগানোর অনুরোধ করছি। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৭:৪৪, ২০ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

আপনি একটু বলবেন আমার চিহ্নিত করা "করা হয়েছে" নিবন্ধগুলোতে আর কি কি বাকি আছে যা পূরণের মাধ্যমে আমি সেগুলো সম্পন্ন করতে পারব? রিজওয়ান আহমেদ (আলাপ) ০৮:৪৯, ২০ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
@রিজওয়ান আহমেদ আমি চিহ্নিত করা হয়েছে এমন নিবন্ধগুলো মোটামুটি সংশোধন করেছি। আর যেটাতে বেশি সমস্যা সেটা থেকে করা হয়েছে সরিয়ে দিয়েছি। যেমন তালিকার ৭ নং নিবন্ধ ইমাম বাকির মসজিদ থেকে করা হয়েছে সরিয়েছি। এই নিবন্ধে তথ্যসূত্র যুক্ত করা হয়নি এবং বিষয়শ্রেণী যুক্ত করা হয়নি। এগুলো করুন। এবং পরে সিরিয়ালি অন্যন্য নিবন্ধগুলো ধরুন। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৯:০১, ২০ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
বিষয়শ্রেণী কিভাবে এবং কি লিখে যোগ করব সেটা সম্পর্কে বিস্তারিত বলবেন। রিজওয়ান আহমেদ (আলাপ) ১০:২১, ২০ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
আর বিভিন্ন এডিটাথনেও বিভিন্ন নিবন্ধ সৃষ্টি করেছিলাম।ওখানে আমি কোনো বিষয়শ্রেণী যোগ করিনি।ওইসব নিবন্ধ তো গৃহীত হয়েছিল।অথচ আপনি এসব বলছেন।এক নিবন্ধ একটা মানসম্মত জায়গায় গেলে সেটাকে পরীক্ষণ থেকে বাদ দিন।সময় গেলে আরও অনেক উইকিপিডিয়ান আরও তথ্য যোগ করে নিবন্ধগুলোকে সমৃদ্ধ করবে। রিজওয়ান আহমেদ (আলাপ) ১০:৩০, ২০ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
@রিজওয়ান আহমেদ আপনি দুঃখিত হবেন না। আসলে উইকিপিডিয়ায় একটি নিবন্ধের বহু মানোন্নয়নের করা যায় যা একদিনে করা সম্ভব নয়। তবে একটি নিবন্ধের সম্পূর্ণ কাজ বলতে যা কিছু বোঝায় সেগুলো দেখুন।
  1. নিবন্ধটি সম্পূর্ণ অনুবাদ করা বা নিবন্ধে বিষয়বস্তু সম্পর্কে মোটামুটি সম্পূর্ণ তথ্য থাকা।
  2. নিবন্ধের একটি তথ্যছক থাকা।
  3. নিবন্ধের ভাষা প্রাঞ্জল ও সহজ হওয়া, যান্ত্রিক অনুবাদ না থাকা।
  4. আন্তঃ উইকি সংযোগ দেওয়া।
  5. বিষয়শ্রেণী, প্রয়োজনীয় টেমপ্লেট, উইকিমিডিয়া কমন্স সংযোগ যোগ করা।
এসব বিষয় একটি নিবন্ধে থাকলে সেটিকে একটি সম্পূর্ণ নিবন্ধ বলা যায়। @আফতাবুজ্জামান ভাই আপনার সাথে যদি এই রিজওয়ান ভাইয়ের সোশ্যাল মিডিয়ায় যোগাযোগ থাকে তাহলে উনাকে বিষয়শ্রেণী যোগ করার কিছু ছবি বা ভিডিও পাঠিয়ে দিবেন প্লিজ। উনার বিষয়শ্রেণী যুক্ত করতে অসুবিধা হচ্ছে। আমি @Al Riaz Uddin Ripon ভাইয়ের ইউটিউব চ্যানেলে বিষয়শ্রেণী যুক্ত করার ভিডিও খুজে পেলাম না। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ১৭:৩৯, ২০ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
নিবন্ধের একদম শেষে এই রকম করে বিষয়শ্রেণী যোগ করুন। কোন বিষয়শ্রেণী যোগ করবেন তা না বুঝতে পারলে, ইংরেজি উইকিতে উক্ত নিবন্ধে যে বিষয়শ্রেণী আছে (উক্ত নিবন্ধের একদম শেষে গেলে পাবেন) তা অনুবাদ করেই যোগ করে দিন। চেষ্টা করুন, না বুঝলে প্রশ্ন করুন। আফতাবুজ্জামান (আলাপ) ১৯:০৫, ২০ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
@রিজওয়ান আহমেদ ভাই আপনি কি এখন বিষয়শ্রেণী যুক্ত করতে পারছেন?? ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৯:০০, ২১ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

বাঙালি সংস্কৃতির সম্পাদনায় পরিবর্তনের কারণ?

রেজওয়ান, আপনি। আপনি বার বার বাঙালি সংস্কৃতির সম্পাদনা থেকে পহেলা বৈশাখের delete করছেন, কিন্তু কেন করছেন তার সম্পর্কে কিছু লিখছেন না। আপনার edit reverse করা হয়েছে। 2400:2412:44C1:7D00:5095:2535:5AFE:C89A (আলাপ) ০৮:৪৮, ২১ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রার ছবিটা একই ফ্রেমে আনা হয়েছে।তাই আলাদাভাবে একই বিষয়ের প্রয়োজন পড়বেনা। রিজওয়ান আহমেদ (আলাপ) ০৯:৩৩, ২১ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

চৈত্র সংক্রান্তি নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

হ্যালো, উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। আপনাকে এই নোটিশ দেয়া হচ্ছে কারণ আপনি যে পাতাটি তৈরি করেছিলেন তা পরীক্ষামূলক পাতা হিসেবে ট্যাগ করা হয়েছে এবং তা মুছে ফেলা হয়েছে বা খুব শীঘ্রই মুছে ফেলা হবে। পরীক্ষামূলক কিছু করতে চাইলে অনুগ্রহ করে খেলাঘর ব্যবহার করুন। আপনি যদি বিশ্বকোষে অবদান রাখা সম্পর্কে আরও জানতে চান তাহলে স্বাগতম পাতাটি এক নজর দেখে নিন।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ১৭:৩৪, ২১ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

আপনার জন্য কাজ

কাল থেকে আপনার কাজ হলো https://w.wiki/7UeR এ "অন্যান্য" অংশে থাকা নিবন্ধগুলি ইংরেজি উইকি দেখে নতুন করে গোড়া থেকে অনুবাদ করা। উদা: ইউরোপীয় সম্প্রদায় নম্বর নিবন্ধে যান, এর সকল লেখা মুছে ইংরেজি উইকি থেকে অনুবাদ করে নতুন করে লেখা যোগ করুন।

আপনাকে আমি একদিনে সব করতে বলছি না। তাড়াহুড়ো করে যান্ত্রিক অনুবাদ করবেন না। দিনে ১/২টা নিবন্ধের কাজ সম্পন্ন করলেই যথেষ্ট। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:১৬, ২১ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

হ্যালো, উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। আপনাকে এই নোটিশ দেয়া হচ্ছে কারণ আপনি যে পাতাটি তৈরি করেছিলেন তা পরীক্ষামূলক পাতা হিসেবে ট্যাগ করা হয়েছে এবং তা মুছে ফেলা হয়েছে বা খুব শীঘ্রই মুছে ফেলা হবে। পরীক্ষামূলক কিছু করতে চাইলে অনুগ্রহ করে খেলাঘর ব্যবহার করুন। আপনি যদি বিশ্বকোষে অবদান রাখা সম্পর্কে আরও জানতে চান তাহলে স্বাগতম পাতাটি এক নজর দেখে নিন।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৮:২৭, ২৩ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

সিমলা মোলানা নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য সিমলা মোলানা নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি নিম্নলিখিত কারণে করা হয়েছে:

একটি তথ্যসূত্রবিহীন অসংলগ্ন নিবন্ধ, লেখার ধরণ পর্যটক ওয়েবসাইটের মতো, অনুলিপি লেখা হতে পারে

দ্রুত অপসারণ নীতি অনুসারে, যে সকল নিবন্ধ উইকিপিডিয়ার সাধারণ নীতিমালা অনুসরণ করেনি সেগুলো যেকোন মুহুর্তে অপসারণ করা হতে পারে।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৮:৩১, ২৩ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

মোট সম্পদ নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য মোট সম্পদ নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি নিম্নলিখিত কারণে করা হয়েছে:

রেফারেন্সহীন ব্যক্তিগত গবেষণা

দ্রুত অপসারণ নীতি অনুসারে, যে সকল নিবন্ধ উইকিপিডিয়ার সাধারণ নীতিমালা অনুসরণ করেনি সেগুলো যেকোন মুহুর্তে অপসারণ করা হতে পারে।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৮:৪০, ২৩ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য ধর্মগ্রন্থের ব্যাখ্যা নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি নিম্নলিখিত কারণে করা হয়েছে:

রচনামূলক অবিশ্বকোষীয় লেখা

দ্রুত অপসারণ নীতি অনুসারে, যে সকল নিবন্ধ উইকিপিডিয়ার সাধারণ নীতিমালা অনুসরণ করেনি সেগুলো যেকোন মুহুর্তে অপসারণ করা হতে পারে।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৮:৪৫, ২৩ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

হ্যালো, উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। আপনাকে এই নোটিশ দেয়া হচ্ছে কারণ আপনি যে পাতাটি তৈরি করেছিলেন তা পরীক্ষামূলক পাতা হিসেবে ট্যাগ করা হয়েছে এবং তা মুছে ফেলা হয়েছে বা খুব শীঘ্রই মুছে ফেলা হবে। পরীক্ষামূলক কিছু করতে চাইলে অনুগ্রহ করে খেলাঘর ব্যবহার করুন। আপনি যদি বিশ্বকোষে অবদান রাখা সম্পর্কে আরও জানতে চান তাহলে স্বাগতম পাতাটি এক নজর দেখে নিন।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০১:১৯, ৩০ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

নিবন্ধগুলোর মানোন্নয়ন করুন!

@রিজওয়ান আহমেদ ভাই, আপনার তৈরি করা অনেকগুলো নিবন্ধ আমি তথ্যসূত্র যোগ করে বা রচনাশৈলী ঠিক করে দিয়েছি, অনেকগুলো নিবন্ধের মানোন্নয়ন করে প্রধান নামস্থানে রাখার উপযোগী করেছি। আর যেগুলোতে বেশি পরিমাণ সমস্যা সেগুলো উপপাতায় স্থানান্তর করেছি (এখানে দেখুন ৪৫+ নিবন্ধ রয়েছে)। এগুলোর নিবন্ধের মানোন্নয়ন করে আমার আলাপ পাতায় জানান, নিজে স্থানান্তর করবেন না।

এখনো ব্যবহারকারী:আফতাবুজ্জামান/পরীক্ষণ এই পাতায় অনেকগুলো নিবন্ধ রয়েছে, এগুলো দ্রুত সংশোধন করে আমাকে জানান, আমি সেগুলো টুকটাক করে করে নিরীক্ষণ করে দেবো। এইগুলো সংশোধনে দেরী হলে জানান, তাহলে এগুলোও উপপাতায় নিয়ে তারপরে মানোন্নয়ন করতে হবে। কারণ পরীক্ষামূলক পাতা প্রধান নামস্থানে বেশী সময় রাখা যাবেনা। আর আপনার উপপাতায় যে নিবন্ধগুলো আছে সেখানেও কিন্তু নিবন্ধগুলো বছরের পর বছর রাখা যাবেনা, কারণ উইকিপিডিয়া হোস্টিং সাইট নয়। তাই নিবন্ধগুলো উপপাতায় দীর্ঘদিন ফেলে রাখবেন না।

আসলে আপনার সম্পাদনাগুলো আসলেই ভালো ছিলো, কিন্তু উইকিপিডিয়াতে একটি নিবন্ধ সম্পন্ন করে আরেকটি শুরু করলে সুবিধা হয়, আপনি অনেকগুলো একসাথে শুরু করে চাপে পরে গিয়েছেন, আমি বুঝতে পারছি। তবে সমস্যা নাই আমরা সবাই সাহায্য করবো এবং করতেছি, আপনি ধীরে ধীরে সম্পাদনা করুন, অভিজ্ঞদের সাহায্য নিন, প্রতিটা মানসম্মত পর্যায়ে নিয়ে আসুন। আপনার উইকিযাত্রা ভালো হোক এই শুভ কামনায়। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৩:৩৭, ২৪ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

@রিজওয়ান আহমেদ ভাই, ব্যবহারকারী:আফতাবুজ্জামান/পরীক্ষণ আপনি এই তালিকার বহু নিবন্ধে এখনো তথ্যসূত্র যুক্ত করেননি! অনুগ্রহ করে তথ্যসূত্র যুক্ত করবেন কি? ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ০৩:৫৭, ১ অক্টোবর ২০২৩ (ইউটিসি)
যে নিবন্ধগুলোতে অধিক সমস্যা সেগুলো অপসারণ করে দিন। রিজওয়ান আহমেদ (আলাপ) ০৪:০৪, ১ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

সুপ্রিয় রিজওয়ান আহমেদ,

বাংলা উইকিপিডিয়াতে সনাতন বা হিন্দুধর্ম বিষয়ক নিবন্ধসমূহের মানোন্নয়ন করার উদ্দেশ্যে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রথমবারের মতো শরৎকালীন অনলাইন এডিটাথনের আয়োজন করা হয়েছে। এর প্রধান উদ্দেশ্য হিন্দুধর্ম সম্পর্কিত গুরুত্বপূর্ণ নিবন্ধসমূহ তৈরি ও মানোন্নয়ন এবং একই সাথে ইংরেজি নিবন্ধ থেকে নিবন্ধ অনুবাদ ও ইতোমধ্যে অনূদিত নিবন্ধের যান্ত্রিকতা দূর করার মাধ্যমে বাংলা উইকিপিডিয়া সমৃদ্ধ করা।

এডিটাথনে আপনার স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ কাম্য। এডিটাথন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আয়োজনের মূল পাতা দেখুন। আপনার সম্পাদনা শুভ হোক। রবিন সাহা ১৯:১২, ৪ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

জিএইচএস সাংকেতিক শব্দ নিবন্ধটি সম্পর্কে

সুপ্রিয় রিজওয়ান আহমেদ/সংগ্রহশালা ১, আমি Tanvir 360। উইকিপিডিয়ায় আপনার অবদানের জন্য ধন্যবাদ। আপনি ১৭ সেপ্টেম্বর,২০২৩ তারিখে অর্থাৎ এই বার্তা প্রদানের ১৬ দিন পূর্বে জিএইচএস সাংকেতিক শব্দ নিবন্ধটি তৈরি করেছেন। যদিও উইকিপিডিয়ায় যে কেউই সম্পাদনা করতে পারে, কিন্তু উইকিপিডিয়ায় বিশ্বকোষীয় ও গঠনমূলক সম্পাদনার করার জন্য একটি নীতিমালা রয়েছে। আমাদের স্বাগত পাতায় এই নীতিমালার বিস্তারিত ব্যখ্যা রয়েছে। নীতিমালা অনুসারে, আপনার তৈরি করা নিবন্ধটিতে একটি সমস্যা পরিলক্ষিত হয়েছে। সমস্যাটি হলো:

  1. আপনার তৈরিকৃত নিবন্ধে কোনো তথ্যসূত্র উল্লেখ করা হয়নি
  2. এ নিবন্ধে কোনো বিষয়শ্রেণী যোগ করা হয় নি।

আপনি যা করতে পারেন:

  1. নির্ভযোগ্য সূত্র থেকে তথ্যসূত্র প্রদান করুন। প্রয়োজনে উইকিপিডিয়া:কীভাবে নিবন্ধে তথ্যসূত্র যোগ করবেন? দেখুন
  2. নিবন্ধের বিষয়বস্তু অনুযায়ী একটি বিষয়শ্রেণী প্রদান করুন যাতে আপনার প্রণীত নিবন্ধটি অন্যান্য নিবন্ধের সাথে শ্রেণিবদ্ধ করা যায়

এ সম্পর্কে আপনার মতামত বা পরামর্শ জানাতে আমার আলাপ পাতায় বার্তা দিতে পারেন। উইকিপিডিয়ায় আপনার যাত্রা শুভ হোক। ধন্যবাদ। তানভীর (আলাপঅবদান) ০৪:১০, ৭ অক্টোবর ২০২৩ (ইউটিসি)


আপনার জন্য একটি উইকিপদক!

ইসলামি উইকিপদক
ইসলাম নিবন্ধে আপনার অবদান প্রশংসাযোগ্য। ভবিষ্যতে আপনার নিকট থেকে আরও ভালো ভালো কাজ পাওয়া যাবে এই প্রত্যাশা রাখি। মেহেদী আবেদীন ০৯:৩৯, ২০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

উইকিমিডিয়া আন্দোলন সনদ সংক্রান্ত আলোচনায় যুক্ত হওয়ার জন্য আমন্ত্রণ (১)

প্রিয় রিজওয়ান আহমেদ, আশা করি ভালো আছেন। আপনি হয়তো ইতোমধ্যেই জানেন যে, আন্দোলন সনদ খসড়া প্রণয়ন কমিটি (MCDC) বর্তমানে আন্দোলন সনদের খসড়া অধ্যায় সম্পর্কে বিভিন্ন উইকিমিডিয়া সম্প্রদায়ের মতামত সংগ্রহ করছে। তারই অংশ হিসেবে আমরা নিশ্চিত করতে চাই যে বাংলা উইকিমিডিয়ানদের সম্প্রদায়ও এই প্রক্রিয়ার সাথে সম্পূর্ণভাবে জড়িত হয়ে সুচিন্তিত প্রতিক্রিয়া প্রদান করতে পারে। এই লক্ষ্যে আগামী ২১ অক্টোবর বাংলাদেশ সময় রাত ৮:০০ টায় (ভারতীয় সময় ৭:৩০) একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উইকিমিডিয়া আন্দোলন সনদ তথা মুভমেন্ট চার্টারের সাথে নিজেকে পরিচিত করতে এবং প্রতিক্রিয়া, মন্তব্য ও অভিমত প্রদানের মাধ্যমে সনদ কমিটিকে সহযোগিতার জন্য আমরা আপনাকে আলোচনায় যুক্ত হতে অনুরোধ করছি। অনুগ্রহ করে এই ফর্মটি পূরণ করে আমাদেরকে কথোপকথনটি প্রস্তুতে সহযোগিতা করুন।

বি.দ্র.

  • আলোচনায় অংশগ্রহণকারীদের জন্য ইন্টারনেট ও অন্যান্য সহায়তা প্রদান করা হবে।
  • কথোপকথনের পুর্বপ্রস্তুতি হিসেবে আপনি চাইলে খসড়া সনদটি এখান থেকে পড়ে নিতে পারেন।
  • আন্দোলন সনদ প্রতিনিধি কর্মসূচি সম্পর্ক জানতে মেটা-পাতা দেখুন

শুভেচ্ছান্তে,
উইকিমিডিয়া আন্দোলন সনদ প্রতিনিধি কর্মসূচি সমন্বয়ক দল
১৬:৪১, ২০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য বিষয়শ্রেণী:আল্লাহ মনোনীত ধর্ম নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি নিম্নলিখিত কারণে করা হয়েছে:

এই ধরণের বিষয়শ্রেণীর প্রয়োজন নেই।

দ্রুত অপসারণ নীতি অনুসারে, যে সকল নিবন্ধ উইকিপিডিয়ার সাধারণ নীতিমালা অনুসরণ করেনি সেগুলো যেকোন মুহুর্তে অপসারণ করা হতে পারে।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। ~ Deloar Akram (আলাপঅবদানলগ) ১১:৪৬, ২১ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

আহমেদ-ই হানি নিবন্ধটি সম্প্রসারণ করুন

প্রিয় রিজওয়ান আহমেদ/সংগ্রহশালা ১, উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। আপনার তৈরি আহমেদ-ই হানি নিবন্ধটি অত্যন্ত সংক্ষিপ্ত। অনুগ্রহ করে নিবন্ধটি সম্প্রসারণ করুন। অন্যথায়, নিবন্ধটি অপসারণের জন্য বিবেচিত হতে পারে। ধন্যবাদ।

তানভীর (আলাপঅবদান) ১৬:৪০, ২২ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

বিশ্ব খাদ্য দিবস এডিটাথন পদক!

বিশ্ব খাদ্য দিবস এডিটাথন পদক!
সুপ্রিয় রিজওয়ান আহমেদ/সংগ্রহশালা ১!

বিশ্ব খাদ্য দিবস এডিটাথন ২০২৩ এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে আপনাকে এই উইকিপদক প্রদান করা হলো। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ) ০৫:৫৭, ২৩ অক্টোবর ২০২৩ (ইউটিসি)