ব্যবহারকারী আলাপ:আফতাবুজ্জামান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
Black Man Waving Hand GIF Animation Loop.gif

নতুন উইকিপিডিয়া অনুবাদের উপকরণ ব্যবহার করে দেখুন (উইকিপিডিয়া গবেষণা)[সম্পাদনা]

প্রিয় আফতাবুজ্জামান,

আপনি একজন বাংলা উইকিপিডিয়া সম্পাদক হওয়ায়, আমি আপনাকে একটি গবেষণা সেশনে যোগ দিতে এবং একটি নতুন সম্পাদনা উপকরণ ব্যবহার করে দেখার জন্য আমন্ত্রণ জানাতে চাই। অংশগ্রহণের জন্য ভিডিও কলে ব্যবহার উপযোগী পর্যাপ্ত দ্রুত গতির স্মার্টফোন এবং ইন্টারনেট সংযোগ উপস্থিত থাকা প্রয়োজন।

অংশগ্রহণের জন্য প্রথমে এই সংক্ষিপ্ত ফর্ম পূরণ করুন এবং নির্বাচিত হলে আপনি অংশগ্রহণের দিন / সময় নির্ধারণ করার জন্য ইমেইলের মাধ্যমে আমন্ত্রণ পাবেন।

গবেষণা সেশনের সফল সমাপ্তির পরে আপনাকে ধন্যবাদ জানানোর উদ্দেশ্যে আমরা আপনার স্থানীয় মুদ্রায় একটি $20USD মূল্যের ভিসা কার্ড প্রদান করতে ইচ্ছুক।

শুভেচ্ছান্তে, EAsikingarmager (WMF) (আলাপ) ১৬:০৯, ১৮ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

এই সমীক্ষা তৃতীয় পক্ষের সেবার মাধ্যমে পরিচালিত হবে, যাদের এই সেবা প্রদানে অতিরিক্ত শর্ত থাকতে পারে। গোপনীয়তা এবং ডেটা-ব্যবস্থাপনা সম্পর্কিত আরও তথ্যের জন্য সমীক্ষার গোপনীয়তার বিবৃতি দেখুন।

কুমিল্লা শহরের পেজ এর গুজব,ভুয়া তথ্যের যাচাই বাছাই না করেই Protected করা[সম্পাদনা]

জ্বি ভাই আসসালামু আলায়কুম।একজন ভুয়া গুজব রটানো কারী wiki editor Md Rakibul Islam Vuiyaan খুলনা শহর ও কুমিল্লা শহর এর উইকি পেজ নিয়ে খুব ঝামেলা আর তালতামাশা শুরু করেছে,এর উদ্দেশ্য কি তা আমার জানা নেই।আমাদের সবার ই জানা,এবং তথ্য উপাত্ত লিংক সরকারি হিসাব সহ সব প্রমাণ অনুযায়ী খুলনা নগরী হলো বাংলাদেশের একমাত্র ৩য় বৃহত্তম নগরী কিন্তু ওই গুজব রটানো কারী লোকটা বারবার খুলনার পেজে এসে খুলনার বিরুদ্ধে অসত্য,মানহানিকর এবং অপমান জনক মিথ্যা কথা এডিট করে যাচ্ছে যা খুব ই দৃষ্টিকটু,এছাড়া কুমিল্লার জনসংখ্যা ও শহরের আয়তন নিয়েও অনেক বড় মিথ্যা কথা বলা হয়েছে কেননা রাজশাহী সিলেট নারায়ণগঞ্জ গাজীপুর এগুলা হলো কুমিল্লার থেকেও বড় আর জনবহুল,অনেক বাংলাদেশের সাধারণ মানুষ এবং দেশের বাইরের প্রবাসী বা বিদেশি রা পর্যন্ত এই সব পেজ থেকে তথ্য নেয়,সেখানে এরকম মিথ্যা মানহানিকর এবং প্রমাণ ছাড়া কথা লেখা থাকলে সত্যিই খারাপ লাগে।ভাইয়া আপনি দয়া করে খুলনার পেজ কে Protected করে দিন এবং ওই editor এর বিরুদ্ধে ব্যবস্থা নিন নাইলে এরকম মিথ্যা রটানো থামবে না।আর হ্যা ভাইয়া প্লিয আপনি কুমিল্লার পেজের গুজবে ভরা কথা গুলো রিমুভ করে আগের ইডিটে আনেন,গুজব প্রতিরোধ করুন।ধন্যবাদ।আশা করি আপনি পক্ষপাত এড়িয়ে সঠিক তথ্যের ব্যপারে উদ্যোগ নিবেন।(27.147.190.232 (আলাপ) ১৭:২৮, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি))

প্রিয় আইপি, দয়া করে কুমিল্লাখুলনা নিবন্ধে কি কি ভুয়া তথ্য আছে তা জানান। আমি যাচাই করে ঠিক করব। আর পাতা সুরক্ষার বিষয়টি আমি দেখব। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৩৯, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)
আফতাব ভাই, জনাব রাকিব ভূইয়ান এর করা সব সম্পাদনাই কোন না কোন ব্যবহারকারী দ্বারা রির্ভাট করা হয়েছে। ওনি সব নিবন্ধেই প্রস্তাবিত কুমিল্লা বিভাগ কে কুমিল্লা বিভাগ করে দিচ্ছেন ও কুমিল্লা কে বিভাগ প্রমাণের চেষ্টায় আছেন। প্রশাসকদের আলোচনাসভায় আপনার দৃষ্টি আকর্ষণ করছি —শাকিল হোসেন আলাপ ১৭:৪৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)
জ্বি ভাইয়া ধন্যবাদ আমার কথা রাখার জন্যে কিন্তু ভাইয়া কুমিল্লার জনসংখ্যা আর আয়তনে এখনো বড় ভুল আছে সেটা হলো কুমিল্লার জনসংখ্যা ৬ লক্ষ থেকে ৩০ লক্ষ এর মত লেখে রেখেছে কে জানি ওইযে সে MD Rakib hossain vuiyaan.আর যেখানে কুমিল্লা সিটি করপোরেশন অনুযায়ী কুমিল্লার আয়তন মাত্র ৩০ বর্গ কিলোমিটার সেখানে এই শহরের আয়তন কিভাবে ১৫০ বর্গ কিলোমিটার হয়?এই তথ্য টাও আশা করি ঠিক করবেন ভাউ কেননা এইসব গুজবের কারণে ইতোমধ্যে বিভিন্ন শহরের মানুষ রা বিভ্রান্ত হয়ে পড়েছে।আর ভাইয়া খেয়াল করে দেখবেন আপনি যে কুমিল্লার ওই আয়তন আর জনসংখ্যার ওই খানে কোনো উৎস্য দেওয়া নাই,অথচ কুমিল্লা সিটি করপোরেশন আর বাংলাদেশ স্থানীয় মন্ত্রনালয়ের তথ্য অনুযায়ী ২০১৯ সালে কুমিল্লা শহরের আয়তন ৩০ বর্গ কিলোমিটার আর জনসংখ্যা প্রায় ৬ লক্ষ।আশা করি ভাইয়া আপনি খুলনার পেজ টা প্রটেকটেড করে দিবেন আর কুমিল্লার পেজ টাকে সংশোধন করবেন।ধন্যবাদ।আপনি অনেক ভালো মানুষ আপনার কুইক রেসপন্স দেখলেই বোঝা যায়,আশা করি ভাইয়া ভুয়া তথ্য প্রচারের বিরুদ্ধে সোচ্চার হবেন ধন্যবাদ।(27.147.190.232 (আলাপ) ০৬:৪৪, ২৬ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি))
কুমিল্লার আয়তন মাত্র ৩০ বর্গ কিলোমিটার, এর পক্ষে কোন সূত্র দিন। জাতীয় পত্রিকা http://www.mzamin.com/article.php?mzamin=37093 বা স্থানীয় পত্রিকা http://amadercomillaa.com/beta/2019/09/19/59314/ অনুসারে কুমিল্লার আয়তন ৫৩.০৪ বর্গকিলোমিটার। আমি সেই অনুযায়ী নিবন্ধ হালনাগাদ করলাম। --আফতাবুজ্জামান (আলাপ) ১৫:৩৯, ২৬ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

আইএসডিই বাংলাদেশ।[সম্পাদনা]

সম্মানিত প্রতিনিধি আমি আইএসডিই-বাংলাদেশ নিবন্ধটির জন্য কি ধরনের তথ্য দরকার সে বিষয়ে জানতে চায়। আমি যতটুকু জানতে পেরেছি সংস্থাটি শিক্ষা, স্বাস্থ্য তেকে শুরু করে বনায়ন ও অন্যান্য সামাজিক ও অথৈনৈতিক উন্নয়নে সরকারি ও বেসরকারি সংস্থার সাথে যুক্ত হয়ে কাজ করে। তাছাড়া আমি কক্সবাজার ও চট্টগ্রাম বিষয়ক সকল তথ্যে যুক্ত থাকতে আগ্রহী। ধন্যবাদ । বাংলা উইকিপিডিয়ার সকল ব্যবহারকারিদের জন্য কি কোন গ্রুপ আছে, আমি এই বিষয়ে জানতে আগ্রহী।

আইএসডিই-বাংলাদেশ[সম্পাদনা]

সম্মানিত প্রতিনিধি আমি আইএসডিই-বাংলাদেশ নিবন্ধটির জন্য কি ধরনের তথ্য দরকার সে বিষয়ে জানতে চায়। আমি যতটুকু জানতে পেরেছি সংস্থাটি শিক্ষা, স্বাস্থ্য তেকে শুরু করে বনায়ন ও অন্যান্য সামাজিক ও অথৈনৈতিক উন্নয়নে সরকারি ও বেসরকারি সংস্থার সাথে যুক্ত হয়ে কাজ করে। তাছাড়া আমি কক্সবাজার ও চট্টগ্রাম বিষয়ক সকল তথ্যে যুক্ত থাকতে আগ্রহী। ধন্যবাদ । বাংলা উইকিপিডিয়ার সকল ব্যবহারকারিদের জন্য কি কোন গ্রুপ আছে, আমি এই বিষয়ে জানতে আগ্রহী।

@ASHFAK COYON: সুধী, যেকোনো বিষয়ে নিবন্ধ লিখতে হলে তার উল্লেখযোগ্যতা লাগবে। -ধর্মমন্ত্রী ওয়াইস আলাপ ০২:৫৯, ২৬ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

@ধর্মমন্ত্রী আইএসডিই-বাংলাদেশ নিবন্ধটির যথেষ্ট মিডিয়া উপস্তিতি রয়েছে। আপনার যদি যথেষ্ট সময় থাকে আপনি নিবন্ধটিতে প্রয়োজনীয় উন্নয়ন করে সাহায্য করুন।সকল প্রয়োজনীয় তথ্য গুগলে আইএসডিই লিখে অনুসন্ধান করুন।

@ASHFAK COYON: আপনি নিশ্চয়ই বার্তা পেয়েছেন। পূর্বে একজন অভিজ্ঞ উইকিপিডিয়ান আপনাকে বলেছে যে, সংগঠন হিসেবে উল্লেখযোগ্য হওয়ার মত কভারেজ উনি পান নি। আর ১ হাজার রুটিন কভারেজ থাকলেও উল্ল্যেখযোগ্য হবে না, চাই তাৎপর্যপূর্ণ কভারেজ। আশা করি, বুঝেছেন। -ধর্মমন্ত্রী ওয়াইস আলাপ ০৮:০৮, ২৬ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

সাহায্য:চিত্রের সাথে পরিচয় (দৃশ্যমান সম্পাদনা)/১ নিয়ে এইচ কে এম আব্দুর রাহমান ইমানী-এর প্রশ্ন (০৯:৫৩, ২৬ ফেব্রুয়ারি ২০২১)[সম্পাদনা]

আসসালামু আলাইকুম কেমন আছেন আপনি ভাই, আমি কিভাবে আমার পরিচয় আপলোড দিতে পারি উইকিপেডিয়া তে এবং ছবি সহ --এইচ কে এম আব্দুর রাহমান ইমানী (আলাপ) ০৯:৫৩, ২৬ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

অনুবাদ[সম্পাদনা]

en:Category:Tablighi Jamaat people এই বিষয়শ্রেণীর অনুবাদ কী হবে?

@Owais Al Qarni: তাবলিগ জামাতের ব্যক্তি আফতাবুজ্জামান (আলাপ) ১৯:৫২, ২৭ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশগ্রহণ সংক্রান্ত[সম্পাদনা]

আমি নাম পরিবর্তনের জন্য আবেদন করেছি। এখন আমি কি প্রতিযোগিতায় বর্তমান নাম লিখবো নাকি অনুরোধকৃত নাম লিখবো?? কাজী মুহাম্মদ হোসাইনুর রশীদ (আলাপ) ১৩:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

কাজী মুহাম্মদ হোসাইনুর রশীদ, একটু অপেক্ষা করুন। আমি নামান্তর সম্পন্ন করতে বলে দিচ্ছি, নামান্তর সম্পন্নের পর একবারে করুন। যাইহোক ইচ্ছা। এখন যোগ করলে নামান্তরের পর নাম ঠিক করে নিলেই হবে। আফতাবুজ্জামান (আলাপ) ১৪:৩৮, ২৮ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ। কাজী মুহাম্মদ হোসাইনুর রশীদ (আলাপ) ১৬:৫৮, ২৮ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

নাফিজ অয়ন-এর প্রশ্ন (১৫:১৬, ২৮ ফেব্রুয়ারি ২০২১)[সম্পাদনা]

"নাফিজ অয়ন" পৃথীবির সবথেকে ধনী ব্যক্তির নাম কি? --নাফিজ অয়ন (আলাপ) ১৫:১৬, ২৮ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

ড. এম আজাদ মেমোরিয়াল ফাউন্ডেশন এর পাতা কে অপসারণ Symbol oppose vote.svg বিরোধিতা[সম্পাদনা]

সংগঠনটি সম্পর্কে আপনার ধারণা নেই বলে আপনি এরকম ভাবে বলেছেন।সংগঠনটা যদি যোগ্যতাসম্পন্ন সংগঠন না হতো তাহলে আজ বাংলাদেশ সরকার থেকে নিবন্ধিত সংগঠন হতে পারত না।সংগঠনটি কারো দান-অনুদান ছাড়াই সমাজের মানুষের সেবা করে যায়।এরকম একটি আন্তর্জাতিক মানের সংগঠনের পাতাকে যদি অপসারণ করা হয় তাহলে উক্ত সংগঠন তাকে অপমানিত করা হলো Sabbirahmed00bd (আলাপ) ১৭:৪০, ২৮ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

ব্যবহারকারী আলাপ:Md Asif Mahamud Anthu নিয়ে Md Asif Mahamud Anthu-এর প্রশ্ন (০৩:৪৭, ২ মার্চ ২০২১)[সম্পাদনা]

আলাপ। আমি কী করব? --Md Asif Mahamud Anthu (আলাপ) ০৩:৪৭, ২ মার্চ ২০২১ (ইউটিসি)

সাহায্য[সম্পাদনা]

আপনাকে ধন্যবাদ ৷ সমন্ধযুক্ত বিষয় গুলো অবগত হলে বিশেষ উপকৃত হতাম ৷

@Riazul Islam (Ripon): আপনি কি বিষয় নিয়ে করতে চান? নতুন লেখা সৃষ্টি করতে চান নাকি বিদ্যমান কোন লেখায় তথ্য যোগ করতে চান? নিজ থেকে করতে চান নাকি অনুবাদ করে করতে চান? --আফতাবুজ্জামান (আলাপ) ২১:০১, ২ মার্চ ২০২১ (ইউটিসি)
অবশ্যই সৃষ্টিশীল কিন্তু বস্তুনিষ্ঠ অথিকন্তু গবেষণা তথা পরমুখাপেক্ষী পরাক্রম ৷....
@Riazul Islam (Ripon): উইকিপিডিয়া:কীভাবে একটি নতুন নিবন্ধ শুরু করবেন? দেখুন। কোথায় যেয়ে আটকে গিয়েছেন জানান। কি বুঝতে পারছেন না জানান। --আফতাবুজ্জামান (আলাপ) ২২:০৮, ২ মার্চ ২০২১ (ইউটিসি)

অনুরোধ[সম্পাদনা]

আমার একেবারে প্রথমদিকে লেখা তাওযীহুল কুরআন নিবন্ধটি আমার ব্যাবহারকারী পৃষ্ঠায় ফিরিয়ে আনার অনুরোধ করছি। -ধর্মমন্ত্রী ওয়াইস আলাপ ২১:১৫, ২ মার্চ ২০২১ (ইউটিসি)

@Owais Al Qarni: ব্যবহারকারী:Owais Al Qarni/তাওযীহুল কুরআন আফতাবুজ্জামান (আলাপ) ২১:৩২, ২ মার্চ ২০২১ (ইউটিসি)

নিবন্ধ[সম্পাদনা]

কবির দোহন সিং নিবন্ধ টি দেখুন। এখনো ভাষা সংযোগ দেওয়া হয়নি নিবন্ধে ইংরেজি বাক্য বিদ্যমান+অসম্পূর্ণ —শাকিল হোসেন আলাপ ২১:৩৯, ২ মার্চ ২০২১ (ইউটিসি)

@ব্যবহারকারী:নবাব একটু দেখবেন কি? আফতাবুজ্জামান (আলাপ) ২১:৪৫, ২ মার্চ ২০২১ (ইউটিসি)
@আফতাবুজ্জামান ভাই, ঠিক আছে। দেখতেছি....