ব্যবহারকারী আলাপ:Prodipto Deloar

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই আলোচনা পাতাটিতে ৭ দিনের অধিক পুরনো আলোচনাসমূহ বট কর্তৃক সংগ্রহশালায় স্থানান্তরিত করা হয়। সুতরাং পূর্বের কোনো আলোচনা খুঁজে পেতে অনুগ্রহপূর্বক সংগ্রহশালায় যান।


আমার আলাপ পাতায় আপনাকে স্বাগতম

নিরপেক্ষতা[সম্পাদনা]

সুধী, ইসলাম সম্পর্কিত নিবন্ধ তৈরি করার জন্য আপনাকে ধন্যবাদ। তবে, আপনার নিবন্ধগুলো নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে লেখা হচ্ছে না। উইকিপিডিয়াতে যে কোন নিবন্ধ নিরপেক্ষ দষ্টিতে লিখতে হয়। এ সম্পর্কিত নীতিমালাটি উইকিপিডিয়া:নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি। আমি আপনার একটি নিবন্ধ সংশোধন করে দিয়েছি, দয়া করে বাকীগুলো সংশোধঘন করুন। আপনি এখানে ক্লিক করে দেখতে পাবেন নিবন্ধটিতে কী কী সমস্যা ছিল। কয়েকটি উদাহরণ, উইকিপিডিয়াতে সব জীবনীই সমান গুরুত্বপূর্ণ তাই সম্মানসূচক অর্থে তাঁর বা তাঁদের-এর পরিবর্তে তার বা তাদের ব্যবহার করুন, রাসুল(সঃ)-এর পরিবর্তে ব্যক্তির নাম ব্যবহার করুন, এছাড়া নিবন্ধের বেশ কিছু লাইন নিরপেক্ষ ছিল না, মতামতমূলক ছিল। অন্য নিবন্ধগুলোতে দয়া করে সংশোধন করুন এবং ভবিষ্যতে নিরপেক্ষতা নীতিমালা অনুসারণ করুন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৬:৩৮, ১৫ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

পুনরায় নিরপেক্ষতা সম্পর্কে আপনাকে সতর্ক করতে এই বার্তা দিচ্ছি। আপনি এখনো নিরপেক্ষতা নীতিমালা লঙ্ঘন করছেন। দয়া করে নিরপেক্ষভাবে লিখুন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১১:৫০, ১৬ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
ভুল !! আপনার আগের দেওয়া বার্তা দেওয়ার পরে আমি কোন নতুন নিবন্ধ তৈরি করিনি । আর আমি নিবন্ধ তৈরি করার সময় অবশ্যই নিরেপক্ষতা মেনেই চলি । শুধু মুহাম্মদ এর পূর্বে অধিকাংশ সময়ে বা তাঁর সাহাবাদের পূর্বে মাঝে মাঝে সন্মান সূচক শব্দ ব্যবহার করেছি । আপনিও আমার নিবন্ধের এক জায়গা তিন লাইন বাদ ও সন্মান সূচক শব্দ বাদ দেওয়া ছাড়া কোন পরিবর্তন করেননি । আমি অসংখ্য নিবন্ধে এমন সন্মান সূচক শব্দের ব্যবহার দেখে আমিও ব্যবহার করেছি । এখন থেকে ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছি । আর নিরেপক্ষতা আর সন্মান সূচক শব্দ ব্যবহার এক জিনিস নয় । আমার ভুল স্পষ্টভাবে বললে আমি সংশোধন করে নেবো । ধন্যবাদ । - ব্যবহারকারী:Prodipto Delwar 06.03, 16 Oct 2019.
আপনি ভুল করছেন, আমার বার্তার পর আপনি সালামা ইবনুল আকওয়া নিবন্ধটি শুরু করেছেন যা দেখেই আমি দ্বিতীয় বার্তাটি দিয়েছি। আপনি লিখেছিলেন, “সালামা ইবনুল আকওয়া রাসুল সঃ এর একজন সাহাবা ছিলেন ।” যা নিরপেক্ষভাবে হবে, “সালামা ইবনুল আকওয়া মুহাম্মাদের একজন সাহাবা বা সঙ্গী ছিলেন।” সঃ বা রাসুল এগুলো নিরপেক্ষ শব্দ নয় এর পরিবর্তে হবে মুহাম্মাদ বা যে ব্যক্তি তার নাম। সম্মানসূচক অর্থে তাঁর ব্যবহার নিরপেক্ষ নয় কারণ উইকিপিডিয়াতে সব নিবন্ধই সমান, এখানে যখন আপনি বিশেষ কোন নিবন্ধে তাঁর ব্যবহার করবেন সম্মানসূচক অর্থে তখন নিবন্ধের সাথে ব্যলেন্স থাকলো না। অনেক নিবন্ধে আছে সেটা ঠিক কিন্তু সেটিও লোকজন ভুল করে করেছে অথবা না জেনে করেছে। এগুলো ঠিক করার জন্য বট কাজ করছে। নিরপেক্ষতা উইকিপিডিয়ার পঞ্চস্তম্ভের একটি সুতরাং আপনি সেটি অনুসরণ না করলে সেটি উইকিপিডিয়ার মূল নীতিরই লঙ্ঘন। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১২:১৮, ১৬ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

বিষয়শ্রেণী যুক্ত প্রসঙ্গে[সম্পাদনা]

সুধী, আমি নিবন্ধে বিষয়শ্রেণী যুক্ত করতে অনিহা করি না, তবে উপযুক্ত বাংলা বিষয়শ্রেণী না থাকায় সংযুক্ত করা সম্ভব হয় না। তবে ভবিষ্যতে আরও বিশদভাবে চেষ্টা করব। আলাপ

ঈদ শুভেচ্ছা[সম্পাদনা]

EID MUBARAK BANGLA.png12231391541611988226eid mubarak.svg
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

সুপ্রিয় Prodipto Delwar,
ইদ নিয়ে আসে আনন্দ, ইদ নিয়ে আসে সুখের বার্তা। কিন্তু আমাদের চারপাশে মহামারী বিস্তারকারী করোনাভাইরাস তার কালো থাবা বিছিয়ে বসে আছে। তাই উৎসব পালনে আমাদেরকে অনেক বেশি সচেতন হতে হবে। নিজেকে এবং নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে হবে। আমরা যেন আনন্দ ভাগাভাগি করতে গিয়ে করোনাভাইরাস ভাগাভাগি করে না বসি।

সুপ্রিয় উইকিপিডিয়ান, আপনার এবং আপনার পরিবারের জন্যে পবিত্র ইদ-উল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা। বাংলা উইকিপিডিয়া আপনার উপস্থিতিতে আরো প্রাণবন্ত ও সমৃদ্ধ হয়ে উঠুক। মহান সৃষ্টিকর্তা আমাদের সবার মনোবাঞ্ছা পূর্ণ করুন।
ইদ মোবারক! ফেরদৌস