২৭ সেপ্টেম্বর, ২০১৮ - ০৭ নভেম্বর ২০১৯

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম


এনকোডার নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

বিভিন্ন কারণ দর্শিয়ে এনকোডার পাতায় উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের অনুরোধ করে একটি ট্যাগ যুক্ত করা হয়েছে। কারণগুলো দেখতে অনুগ্রহপূর্বক পাতাটিতে যান। যদি পাতাটি ইতোমধ্যেই অপসারিত হয়ে থাকে, তাহলে কারণ জিজ্ঞাসা করে আমার আলাপ পাতায় বার্তা রাখতে পারেন।

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। একজন মহাপুরুষ (আলাপ) ১৮:২১, ১৪ এপ্রিল ২০১৯ (ইউটিসি)

এপ্রিল 2019

উইকিপিডিয়ায় স্বাগতম, আমি Nafiur14। যদিও উইকিপিডিয়ায় যে কেউই সম্পাদনা করতে পারে, কিন্তু আমি উইকিপিডিয়া:খেলাঘর-এ আপনার এক বা একাধিক সাম্প্রতিক অবদান বাতিল করেছি। কারণ এই সম্পাদনাগুলো গঠনমূলক ছিল না বরং ধ্বংসপ্রবণতা হিসেবে বিবেচিত হয়েছে। অনুগ্রহপূর্বক যে-কোনো প্রকারের পরীক্ষামূলক সম্পাদনার জন্য খেলাঘর ব্যবহার করুন। সেই সাথে বিশ্বকোষীয় ও গঠনমূলক সম্পাদনার জন্য আমাদের স্বাগত পাতাটিও পড়ে নিন। আপনি যদি মনে করেন যে সম্পাদনা বাতিলের কাজটি সঠিক হয়নি, অথবা এই বিষয়ে যদি কোনো প্রশ্ন থাকে তবে অনুগ্রহ করে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন। ধন্যবাদ! একজন মহাপুরুষ (আলাপ) ১৮:২৯, ১৪ এপ্রিল ২০১৯ (ইউটিসি)

@ImranAvenger: আপনার সম্পাদনা ধ্বংসপ্রবণ ছিল না। খেলাঘর পরীক্ষানিরীক্ষার জন্যই। Nafiur ভাই ভুল বশত এই বার্তা দিয়েছেন। আপনার সম্পাদনা অব্যাহত রাখবেন আশা করি — Ahmad ০২:৪৭, ১৫ এপ্রিল ২০১৯ (ইউটিসি)
নতুন ইউজার হিসাবে ভুল মেসেজ প্রদর্শনে আমি দ্বিধান্বিত 😊-ImranAvenger (আলাপ) ০৯:১৫, ১৫ এপ্রিল ২০১৯ (ইউটিসি)
@ImranAvenger এবং Ahmad Kanik: দুঃখিত আমি ভুল বশত করেছিলাম। এক্ষেত্রে আমি মনে করে ছিলাম উইকিপিডিয়া:খেলাঘর সকলের জন্য নয়। কারণ প্রত্যেক ব্যবহারকারীর একটা করে নিজস্ব উপপাতা হিসেবে একটি খেলাঘর থাকে। যা ডেক্সটপ থেকে দেখলে উপরে ব্যবহারকারীর নামের পাশেই দেখায়। একজন ব্যবহারকারী ঐ পাতায় যা ইচ্ছা তা পরিক্ষা করতে পারে কিন্তু সকল ব্যবহারকারী যদি উইকিপিডিয়া:খেলাঘর পাতা ব্যবহার করে তাহলে কার সম্পাদনা কে কি করবে তা বলা সম্ভব না। পরবর্তীতে দেখলাম আফতাবুজ্জামান পাতাটি ঠিক করে দিয়েছেন। আমি এই ব্যপারটিতে না বুঝতে পেরে আপনার সম্পাদনা বাতিল করেছিলাম। আমি আপনাকে নিজের ব্যক্তিগত খেলাঘর ব্যবহার করতেই সাজেস্ট করব। আমার এই ভুলের জন্য আন্তরিক ভাবে দুঃখিত। একজন মহাপুরুষ (আলাপ) ১৭:৪৯, ১৫ এপ্রিল ২০১৯ (ইউটিসি)
@Nafiur14:আমি ব্যাপারটি বুঝতে পেরেছি। আপনার প্রত্যুত্তরের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 😊 -ImranAvenger (আলাপ) ১৮:০৭, ১৫ এপ্রিল ২০১৯ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

সম্পাদকের পদক
সুপ্রিয় ImranAvenger/সংগ্রহশালা ১!

উইকিপিডিয়ায় আপনাকে সুইডিশ দূতাবাস এবং উইকিমিডিয়া বাংলাদেশের যৌথ উদ্যোগে ৩ মে থেকে ১৭ মে ১৫ দিনব্যাপী উইকিগ্যাপ এডিটাথনে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানাচ্ছি। উইকিপিডিয়ায় জেন্ডারভিত্তিক অসমতা দূরীকরণে আয়োজিত উইকিগ্যাপ এডিটাথন ২০১৯-এর অংশ নিয়ে এক বা একাধিক নিবন্ধ তৈরি করে বাংলা উইকিপিডিয়াকে সমৃ্দ্ধকরণে আপনার নিরলস অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। -ShahadatHossain (আলাপ) ০৯:৪১, ১৯ মে ২০১৯ (ইউটিসি)

@ShahadatHossain: আপনাকে অসংখ্য ধন্যবাদ। 😊 —
প্রতিশোধকারী 💪 আলাপ ১১:২৬, ১৯ মে ২০১৯ (ইউটিসি)

নিবন্ধ তৈরির জন্য তালিকা

এখানে একটা তালিকা দিলাম। তালিকা থেকে আপনার পছন্দমত নিবন্ধ তৈরি করতে পারেন। একটাই অনুরোধ, অনুবাদ করেন বা না করেন, অনুবাদ যেন যান্ত্রিক না হয়। ধন্যবাদ। --আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৪৬, ১১ জুন ২০১৯ (ইউটিসি)

@আফতাবুজ্জামান: আপনার প্রস্তাবনার জন্য অসংখ্য ধন্যবাদ। আমি যথাসম্ভব সর্বোচ্চ চেষ্টা করে যাবো।😊 — ImranAvenger (আলাপ) ১৫:১৫, ১২ জুন ২০১৯ (ইউটিসি)

বৈদ্যুতিক সিগারেট

সুধী, নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ অংশ নিয়ে উপরের নিবন্ধটি অনুবাদে আগ্রহ প্রকাশ করায় আপনাকে ধন্যবাদ। আপনার তৈরি উপরের নিব্ধটি অপসারণ করা হয়েছে। নিয়ম অনুসারে, আপনি ইংরেজি যে নিবন্ধটি অনুবাদ করবেন সেটির কমপক্ষে দুই/তিন প্যারা বাংলাতে অনুবাদ করে নিবন্ধটি তৈরি করার কথা বলা হয়েছে কিন্তু আপনি উপরের নিবন্ধটি মাত্র এক/কয়েক লাইন অনুবাদ করে বেশ কয়েকদিন যাবত ফেলে রেখেছেন। অপসারণের পর নিবন্ধটি এখন যে কেউ তৈরি করতে পারবেন। আপনিও ইচ্ছে করলে তৈরি করতে পারবেন যদি ইতিমধ্যে অন্য কেউ তৈরি না করে থাকেন। তবে, দয়া করে নিবন্ধটি তৈরির সময় কমপক্ষে দুই/তিন প্যারা অনুবাদ যুক্ত করুন এবং পরবর্তীতে আপনার সময় অনুসারে আস্তে আস্তে অনুবাদ শেষ করুন। কোন প্রশ্ন থাকলে আমাকে করতে পারেন। ধন্যবাদ।~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৮:১৩, ৫ জুলাই ২০১৯ (ইউটিসি)

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯

সুপ্রিয় ImranAvenger,

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক/একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আয়োজক কমিটি অক্টোবর থেকে অংশগ্রহণকারীদের গৃহীত হওয়া নিবন্ধগুলোর সংখ্যা অনুসারে ডাকযোগে পুরস্কার প্রেরণ শুরু করবে। সে লক্ষ্যে আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। ১ অক্টোবর থেকে ফর্মে সরবরাহ করা ইমেইল ঠিকানায় যোগাযোগ শুরু হবে। যদি আপনি ইতিমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন তাহলে দয়া করে দ্বিতীয়বার করবেন না (করলে আমাদের কাজ অনেক বৃদ্ধি পাবে)। এই প্রতিযোগিতার আয়োজক ‘উইকিমিডিয়া বাংলাদেশ’ এবং সহযোগী ‘জাগো নিউজ’-এর পক্ষ থেকে আপনাকে অভিনন্দন। -নাহিদ সুলতান (আলাপ) মঙ্গলবার ৮:০৫, ০৩ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Community Insights Survey

RMaung (WMF) ১৪:৩৩, ৬ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Reminder: Community Insights Survey

RMaung (WMF) ১৫:০৯, ২০ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Reminder: Community Insights Survey

RMaung (WMF) ১৯:০১, ৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

ইফতেখার নাইমকে বিড়াল ছানা দেবার জন্য ধন্যবাদ জানিয়েছেন

ImranAvenger আপনাকে ধন্যবাদ আমার বয়স বর্তমানে ১৫+১ বছর ~ ডোরেমন আলাপ ১২:১০, ৭ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

রিডিরেক্ট প্রসঙ্গে

ভাই, উরুমৈথুন পাতাটি ঊরুমৈথুন পাতাতে রিডিরেক্ট করা উচিৎ বলে আমি মনে করছি। কারন ঊরুমৈথুন সঠিক বানান। আর একটা বিষয় রিডিরেক্ট কি যে কেউ করতে পারে? — কুউপুলক (আলাপ) ১৩:৩২, ৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

@Kupulak: বানান সঠিক হলে আপনি করতে পারেন। পুনর্নির্দেশ এইভাবে করতে পারেন— #পুনর্নির্দেশ [[নিবন্ধের নাম]]। এই কোড পুনর্নির্দেশনা পাতায় পেস্ট করবেন। ধন্যবাদ—ImranAvenger (আলাপ) ১৩:৪৭, ৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

দলগত কাজের পদক
সুপ্রিয় ImranAvenger,

বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ অংশ নিয়ে এক বা একাধিক নিবন্ধ সৃষ্টি করে উইকিপিডিয়া সমৃদ্ধিতে অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে। উইকিমিডিয়া বাংলাদেশের পক্ষ থেকে শুভকামনা জানাচ্ছি। -নাহিদ সুলতান (আলাপ) শুক্রবার ১৮:৫৯, ১১ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ পদক ২০১৯


সুপ্রিয় ImranAvenger!
উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ উপলক্ষে বাংলা উইকিপিডিয়াতে আয়োজিত এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে সংগঠক দলের পক্ষ থেকে আপনাকে এই উইকিপদক প্রদান করা হল। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ), বুধবার ১৩:১৩, ২৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

যে কোন পাতা স্থানান্তর করেন

প্রিয় Imran, আপনার নিরলস সম্পাদনার জন্য ধন্যবাদ। আপনি অনেক পাতা কোন আলোচনা ছাড়াই স্থানান্তর করে যাচ্ছেন। অনুগ্রহ করে কোনো নিবন্ধ স্থানান্তর করার আগে আলাপ পাতায় আলোচনা করে নেবেন অথবা কোন প্রশাসকের সাথে পরামর্শ করে নেবেন। আশা করছি এ ধরনের সম্পাদনায় আপনি আরও বেশি মনোযোগী ও সাবধানী হবেন। আপনার অবদানের জন্য আবারও ধন্যবাদ।--মোহাম্মদ নাবিল (☎) ০৬:৫৪, ২৪ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

@M.NABIL: আপনার সতর্কবার্তার জন্য অসংখ্য ধন্যবাদ। তবে দয়া করে যদি একটি উদাহরণ দিতেন তাহলে কৃতজ্ঞ থাকব।—আল ইমরান (আলাপ) ১১:৫০, ২৪ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
আমি আমার সম্পাদনা লগ পরীক্ষা করে দেখলাম, আমি হোসাইল মকবুল শাহরিয়ার পাতাটিকে হোসাইন মকবুল শাহরিয়ার নামস্থানে স্থানান্তর করেছি এবং ইতোমধ্যে হোসাইল মকবুল শাহরিয়ার পাতাটি অপসারণ করা হয়েছে। আপনি হয়তো বুঝতে পারছেন যে হোসাইল নামটি ভুল। তাই নামস্থান পরিবর্তন করেছিলাম। এখন আবার দেখলাম আপনি হোসেন নামে স্থানান্তর করেছেন। যাই হোক, গত একমাসের সম্পাদনা লগ পরীক্ষা করে দেখলাম যে, একটি বা দুটি দ্ব্যর্থতা নিরসন পাতার নাম স্থানান্তর করেছিলাম যাতে পুরাতন নামের পাশে (দ্ব্যর্থতা নিরসন) যুক্ত করেছিলাম। তারপর নাহিদ সুলতান আমাকে সতর্ক করে দিলেন এবং পাশাপাশি পুনর্নির্দেশ করে দিলেন। অনেক পাতা স্থানান্তর করিনি। ধন্যবাদ—আল ইমরান (আলাপ) ১২:২২, ২৪ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

আপনার তৈরি উত্তরমুদ্রণ নিবন্ধটি গৃহীত হয়েছে!

সুপ্রিয় ImranAvenger!
উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত এডিটাথনে অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি উত্তরমুদ্রণ নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোনো প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন moheenreeyad@wikimedia.org.bd ঠিকানায়। আপনার উইকিসম্পাদনা আনন্দের হোক!
-~মহীন (আলাপ), মঙ্গলবার ১৬:৩৩, ২৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

আরেকটু পরিষ্কার করি

@ImranAvenger: ভাই, উইকিপিডিয়া এশীয় মাসে সাধারনত কোন কিছুর তালিকা দিয়ে করা নিবন্ধ (যাকে বলে তালিকা নিবন্ধ) গ্রহনযোগ্য নয়। কিন্তু সেই তালিকা নিবন্ধটি যদি কোন ভাষার নির্বাচিত নিবন্ধের মধ্যে থাকে তবে সেটা সম্পূর্ণ অনুবাদ করলে গৃহিত হবে। আফতাবুজ্জামান ভাই বিষয়টা আমাকে ক্লিয়ার করেছে। --- কুউপুলক (আলাপ) ২০:১৪, ৬ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

@Kupulak: জ্বি, এবার পুরোপুরি বুঝেছি। ধন্যবাদ—আল ইমরান (আলাপ) ০৬:৩০, ৭ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

পর্যালোচনা

সুপ্রিয় ImaranAvenger, আমার মনে হয় আঙ্কর থম-এর মত নিবন্ধগুলো পর্যালোচনার আগে নিবন্ধের যেসব অংশ বা লাইন ইংরেজিতে রয়েছে সেগুলো যদি অনুবাদ করে দেন অথবা নিবন্ধ প্রণেতাকে অনুবাদ করার সুযোগ করে দেন তাহলে সবচেয়ে ভালো হয়। কারণ বাংলা উইকিপিডিয়ার নিবন্ধগুলোতে ইংরেজি লেখা খুব বেশি দৃষ্টিকটু লাগে। এই ব্যাপারে একটু লক্ষ্য রাখবেন আশা করছি। আঙ্কর থম-এ যেসব ছোটখাটো সংশোধন প্রয়োজন তা আমি করে দিচ্ছি।~ইসমাইল (আলাপ) ১৫:১১, ৮ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

@মোহাম্মাদ ইসমাইল: আপনার দেওয়া সতর্কবার্তার জন্য অসংখ্য ধন্যবাদ। বিষয়টি আমার মাথায় আগে থেকেই রয়েছে। আপনি হয়ত নিবন্ধটির সম্পাদনা ইতিহাস খেয়াল করবেন যে, আমি তথ্যছকের ইংরেজি প্রায় সবগুলোই অনুবাদ করেছি। বাকিগুলো নিয়ে ভেবেছিলাম যে আক্ষরিক অনুবাদ করব নাকি ভাবানুবাদ করব। আমি পরে ঠিকই অনুবাদ করে নিতাম।—আল ইমরান (আলাপ) ১৭:২৭, ৮ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

আজকের নির্বাচিত ছবি

সুধী, আজকের নির্বাচিত ছবিতে আপনি কিছু ছবি যুক্ত করেছেন দেখলাম। আজকের নির্বাচিত ছবিতে অবদান রাখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। খেয়াল করলাম পূর্বে ব্যবহৃত হয়েছে এমন বেশ কিছু ছবি পুনরায় আপনি যুক্ত করেছেন। কিন্তু নীতিমালা অনুযায়ী একই চিত্র দুইবার ব্যবহার করা যাবে না। অনুগ্রহ করে এটি পরবর্তীতে খেয়াল রাখবেন। ধন্যবাদ।--মাসুম-আল-হাসান (আলাপ) ০৩:৫৯, ২৮ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

@RockyMasum: বার্তা প্রদান করার জন্য ধন্যবাদ। নীতিমালা আমি পড়েছিলাম। কিন্তু আমি অনেককেই দেখেছি একই ছবি একাধিকবার দিয়েছেন। যেমন— File:লাউয়াছড়া জাতীয় উদ্যানের মাঝ দিয়ে যাচ্ছে ট্রেন.jpg, এই ছবিটি একাধিকবার ব্যবহৃত হয়েছে। যা হোক, এখন থেকে আমি নীতিমালা অনুসরণ করেই অবদান রাখব।—আল ইমরান (আলাপ) ০৫:১৭, ২৮ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

WAM 2019 Postcard

Dear Participants and Organizers,

Congratulations!

It's WAM's honor to have you all participated in Wikipedia Asian Month 2019, the fifth edition of WAM. Your achievements were fabulous, and all the articles you created make the world can know more about Asia in different languages! Here we, the WAM International team, would like to say thank you for your contribution also cheer for you that you are eligible for the postcard of Wikipedia Asian Month 2019. Please kindly fill the form, let the postcard can send to you asap!

Cheers!

Thank you and best regards,

Wikipedia Asian Month International Team --MediaWiki message delivery (আলাপ) ০৮:১৬, ৩ জানুয়ারি ২০২০ (ইউটিসি)

WAM 2019 Postcard

Wikipedia Asian Month 2019
Wikipedia Asian Month 2019

Dear Participants and Organizers,

Kindly remind you that we only collect the information for WAM postcard 31/01/2019 UTC 23:59. If you haven't filled the google form, please fill it asap. If you already completed the form, please stay tun, wait for the postcard and tracking emails.

Cheers!

Thank you and best regards,

Wikipedia Asian Month International Team 2020.01


MediaWiki message delivery (আলাপ) ২০:৩৭, ২০ জানুয়ারি ২০২০ (ইউটিসি)

ভালো নিবন্ধ হিসেবে পানীয় নিবন্ধটির মনোনয়ন!!!

প্রিয় সুধী, আপনি জেনে খুশি হবেন যে আমি ভালো নিবন্ধের জন্য আপনার প্রস্তাবিত পানীয় নিবন্ধটি ভালো নিবন্ধের মানদণ্ড অনুযায়ী পর্যালোচনা শুরু করেছি। প্রক্রিয়াটি শেষ হতে ৭ দিনের মত সময় লাগতে পারে। এই সময়ের মধ্যে আপনার কোন প্রশ্ন বা মন্তব্য থাকলে আমার সাথে যোগাযোগ করতে পারেন। এফ আর শুভ (আলাপ) ০৪:৩৮, ১৩ মে ২০২০ (ইউটিসি)

Project Tiger 2.0 - Feedback from writing contest participants (editors) and Hardware support recipients

tiger face
tiger face

Dear Wikimedians,

We hope this message finds you well.

We sincerely thank you for your participation in Project Tiger 2.0 and we want to inform you that almost all the processes such as prize distribution etc related to the contest have been completed now. As we indicated earlier, because of the ongoing pandemic, we were unsure and currently cannot conduct the on-ground community Project Tiger workshop.

We are at the last phase of this Project Tiger 2.0 and as a part of the online community consultation, we request you to spend some time to share your valuable feedback on the Project Tiger 2.0 writing contest.

Please fill this form to share your feedback, suggestions or concerns so that we can improve the program further.

Note: If you want to answer any of the descriptive questions in your native language, please feel free to do so.

Thank you. MediaWiki message delivery (আলাপ) ০৮:০৫, ১১ জুন ২০২০ (ইউটিসি)

ভালো নিবন্ধ হিসেবে পানীয় নিবন্ধটির মনোনয়ন!

ভালো নিবন্ধ হিসেবে আপনার মনোনীত পানীয় নিবন্ধটি অনুত্তীর্ণ হয়েছে; নিবন্ধটি কেন অনুত্তীর্ণ হয়েছে সেই মন্তব্যগুলি দেখার জন্য আলাপ:পানীয় দেখুন। যদি বা কখনো এই বিষয়গুলো ঠিক করা হয়, আপনি পুনরায় নিবন্ধটির জন্য একটি নতুন মনোনয়ন জমা দিতে পারেন। ধন্যবাদ।

নকীব বট (আলাপ) ১২:০৫, ১১ জুন ২০২০ (ইউটিসি)

Digital Postcards and Certifications

Wikipedia Asian Month 2019
Wikipedia Asian Month 2019

Dear Participants and Organizers,

Because of the COVID19 pandemic, there are a lot of countries’ international postal systems not reopened yet. We would like to send all the participants digital postcards and digital certifications for organizers to your email account in the upcoming weeks. For the paper ones, we will track the latest status of the international postal systems of all the countries and hope the postcards and certifications can be delivered to your mailboxes as soon as possible.

Take good care and wish you all the best.

This message was sent by Wikipedia Asian Month International Team via MediaWiki message delivery (আলাপ) ১৮:৫৮, ২০ জুন ২০২০ (ইউটিসি)

সুপ্রিয় ImranAvenger,
শুভেচ্ছা নিবেন, বাংলা উইকিপিডিয়ায় কুস্তি বিষয়ক নিবন্ধের সংখ্যা বৃদ্ধি এবং মান উন্নয়নের লক্ষ্যে উইকিপিডিয়া অনলাইন এডিটাথন কুস্তি-এর আয়োজন করা হয়েছে। এই অনলাইন এডিটাথনটি ১৫ জুলাই ২০২০ থেকে ৩১ জুলাই ২০২০ পর্যন্ত চলবে। এতে আপনার সক্রিয় অংশগ্রহণ কামনা করছি।
ধন্যবাদ। ‍‍‍‍ ~ নাহিয়ান আলাপ ০৬:৪২, ১৫ জুলাই ২০২০ (ইউটিসি)

সংগ্রহশালা তৈরিতে সাহায্যের প্রস্তাব

প্রিয় ইমরান ভাই,

আশা করি ভালই আছেন। আপনি সম্ভবত জেনে থাকবেন যে আলাপ পাতার সংগ্রহশালা ব্যবস্থাপনার জন্য আমার তৈরি স্ক্রিপ্ট কাজের অনুমতি পেয়েছে। তাই যদি আপনি আপনার আলাপ পাতার পুরনো বার্তাগুলো স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহশালায় স্থানান্তরিত করতে চান, তবে আপনার আলাপ পাতার (এই পাতাটিতেই) সবার উপরে {{স্বয়ংক্রিয় সংগ্রহশালা|max-day=7|current-index=1}} যুক্ত করুন। টেমপ্লেটটির অন্যান্য সেটিং সম্পর্কে জানতে টেমপ্লেট:স্বয়ংক্রিয় সংগ্রহশালা/নথি দেখুন। ধন্যবাদ। নকীব সরকার বলুন... ০৬:০৭, ৬ আগস্ট ২০২০ (ইউটিসি)

ধন্যবাদ ভাই —আল ইমরান (আলাপ) ০৫:১১, ১০ আগস্ট ২০২০ (ইউটিসি)

অনুগ্রহপূর্বক আপনার ইমেইল চেক করুন

হ্যালো ImranAvenger/সংগ্রহশালা ১: অনুগ্রহপূর্বক আপনার ইমেইল চেক করুন! বিষয়: "The Community Insights survey is coming!"আপনার যদি প্রশ্ন থাকে, ইমেল surveys@wikimedia.org

(Please check your email! Subject: "The Community Insights survey is coming!" If you have questions, email surveys@wikimedia.org.)

Samuel (WMF) (আলাপ) ০০:২৩, ২৪ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

সুপ্রিয় ImranAvenger,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

সংশোধন

আরোন হার্নান্দেজ নিবন্ধটিতে কিছু অনুবাদের ত্রুটি ছিল যা আমি সংশোধন করেছি। অনুগ্রহপূর্বক সংশোধিত নিবন্ধটি পুনরায় পর্যালোচনা করবেন এবং নিবন্ধটির অনুবাদ সঠিক হলে পয়েন্ট যোগ করার অনুরোধ রইল। --Shashanka Chandra Das (আলাপ) ০৮:৫৬, ২ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

@Shashanka Chandra Das: আপনাকে পয়েন্ট পেতে হলে প্রতিযোগিতার নিয়মানুযায়ী নিবন্ধটিকে সম্পূর্ণ অনুবাদ করতে হবে। ধন্যবাদ—আল ইমরান (আলাপ) ০৩:৩১, ৩ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

পর্যালোচনা

সুধী, আপনি উইকিপিডিয়া এশীয় মাসে পর্যালোচক হিসেবে রয়েছেন। ১৩৫টির মতো নিবন্ধ অপর্যালোচিত অবস্থায় রয়েছে। অনুগ্রহ করে তা পর্যালোচনা করার অনুরোধ রইলো। — আল রিয়াজ উদ্দীন (আলাপ) ০৫:২৬, ৪ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

কাঠমান্ডু বিশ্ববিদ্যালয় মেডিকেল সায়েন্সেস স্কুল

কাঠমান্ডু বিশ্ববিদ্যালয় মেডিকেল সায়েন্সেস স্কুল নিবন্ধটিতে কিছু অনুবাদের ত্রুটি ছিল যা আমি সংশোধন করেছি। অনুগ্রহপূর্বক সংশোধিত নিবন্ধটি পুনরায় পর্যালোচনা করবেন এবং নিবন্ধটির অনুবাদ সঠিক হলে পয়েন্ট যোগ করার অনুরোধ রইল।--Shashanka Chandra Das (আলাপ) ০৪:২৩, ৫ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

বোর্ড নির্বাচনে প্রার্থী হবার জন্য আহ্বান

সুপ্রিয় ImranAvenger,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন শীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বোর্ড অফ ট্রাস্টি উইকিমিডিয়া ফাউন্ডেশনের কার্যক্রম তদারকি করে। উপলব্ধ আসনগুলি পূরণ করার জন্য সম্প্রদায়ের প্রার্থীদের নির্বাচনে অংশ নেওয়া প্রয়োজন। প্রার্থীদের মনোনয়নপত্র গ্ৰহণ ৯ জুন ২০২১ তারিখে শুরু হয়েছে। আপনিও একজন প্রার্থী হিসেবে এই নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন, প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা সম্পর্কে জানতে এই পাতাটি পড়ুন এবং যোগ্য হলে নিশ্চিন্তে এই পাতায় আপনার মনোনয়নপত্র জমা দিন, সারাবিশ্বের উইকিমিডিয়া সম্প্রদায় আপনার অপেক্ষায়!!
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:২৪, ১০ জুন ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ

সুপ্রিয় ImranAvenger,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রদায়ের আগ্ৰহী প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু করেছেন যা ২৩:৫৯ ২৯ জুন ২০২১ (ইউটিসি) পর্যন্ত চলবে।
আপনি আপনার সম্প্রদায়ের পক্ষ হতে প্রার্থীদের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। প্রশ্ন করুন এবং আসুন আমরা সকলে এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে একে সাফল্যমণ্ডিত করে তুলি।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৩৩, ১৯ জুন ২০২১ (ইউটিসি)

আজাকি হালনাগাদ

আপনার মনোনায়নকৃত কোমল পানীয় নামক নিবন্ধটি থেকে একটি আকর্ষণীয় তথ্য নিয়ে ২৫ জুন ২০২১ তারিখের আপনি জানেন কি? হালনাগাদ করা হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি যদি সম্প্রতি তৈরি বা সম্প্রসারিত হওয়া কোনও নিবন্ধ থেকে আকর্ষণীয় আরও কোনও তথ্য জেনে থাকেন, তবে দয়া করে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখুন। ‍‍‍‍~ ফায়সাল বিন দারুল (২০২১) ১৫:০৩, ২৪ জুন ২০২১ (ইউটিসি)