ব্যবহারকারী আলাপ:রবিউল ইসলাম জীবন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

নাম যুক্ত করা প্রসঙ্গে[সম্পাদনা]

সুধী, প্রতি প্রতিযোগিতায় আপনার নাম যুক্ত হয়েছে আর ওখানে কিছু করার প্রয়োজন নেই।--~ যুদ্ধমন্ত্রী আলাপ ১০:০৪, ২ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

ছবি আপলোড প্রসঙ্গে[সম্পাদনা]

শুভেচ্ছা নিবেন, আপনি কয়েকটি ছবি আপলোড করেছেন। জীবিতি ব্যক্তির ক্ষেত্রে {{মুক্ত নয় ব্যবহারের যৌক্তিক ভিত্তি}}র আওতায় ছবি আপলোড করা যাবে না। এটি শুধু যেসব ব্যক্তি মৃত, লোগো, পোস্টারের মুক্ত সংস্করণ পাওয়া সম্ভব নয় সেসবের ছবির জন্য। জীবিতি ব্যক্তির ছবি আপলোড করতে হলে তা অবশ্যই উন্মুক্ত বা আপনার নিজের তোলা হতে হবে। --আফতাব (আলাপ) ১৬:৫৯, ১০ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

দুটি একাউন্ট[সম্পাদনা]

সুধী, আপনি রবিউল ইসলাম জীবন এবং রবিউল ইসলাম নামে দুটি একাউন্ট তৈরি করেছেন। উইকিপিডিয়াতে একের অধিক একাউন্ট কোন বিশেষ কারণ ছাড়া ব্যবহার করা যায় না। আপনার সাম্প্রতিক সম্পাদনা থেকে মনে হচ্ছে, আপনি রবিউল ইসলাম নামের একাউন্টটি চালাতে চাচ্ছেন। তাই দয়া করে এই একাউন্ট থেকে লগ আউট করুন এবং রবিউল ইসলাম নামে লগইন করুন। তাছাড়া কোন একাউন্টটি আপনি সক্রিয় রাখবেন সেটি দয়া করে জানান। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৮:১৮, ২ মার্চ ২০১৮ (ইউটিসি)

ইউনিয়ন[সম্পাদনা]

আমিরপুর ইউনিয়ন নিবন্ধের জন্য ধন্যবাদ। ওই উপজেলার অন্যান্য ইউনিয়নগুলিও তৈরি করেন। --আফতাব (আলাপ) ১৮:৩০, ৪ মার্চ ২০১৮ (ইউটিসি)

পরিচিতি[সম্পাদনা]

সুপ্রিয় উইকিপিডিয়ান, আপনাকে বাংলা উইকিপিডিয়ায় পেয়ে ভালো লাগছে। খুলনা নিয়ে আরো বেশী বেশী কাজ করুন এই প্রত্যাশা। আপনি ব্যবহারকারী পাতা তৈরী করতে গিয়ে আমার পাতাটিই দেখলাম হুবহু কপি করেছেন। সেটা এমন কিছু নয়। তবে কিঞ্চিৎ সংশোধন করা প্রয়োজন মনে হয়। ভালো থাকুন। ধন্যবাদ।ফেরদৌস • ১৪:২৩, ৫ মার্চ ২০১৮ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Women in Red logo.svg লিঙ্গ সমতা পদক
সুপ্রিয় রবিউল ইসলাম জীবন,

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে উইকিমিডিয়া বাংলাদেশ এবং সুইডিশ দূতাবাস, ঢাকা আয়োজিত উইকিগ্যাপ এডিটাথন ২০১৮-এ অংশ নিয়ে নারী বিষয়ক এক বা একাধিক নিবন্ধ তৈরি করে উইকিপিডিয়ার বিষয়বস্তুুর লিঙ্গবৈষম্য দূর করতে সাহায্য করায় আপনাকে ধন্যবাদ। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে। -নাহিদ সুলতান (আলাপ) বৃহস্পতিবার ১৮:৩০, ০৮ মার্চ ২০১৮ (ইউটিসি)

যান্ত্রিক অনুবাদ[সম্পাদনা]

দয়া করে যান্ত্রিক অনুবাদ করা বন্ধ করুন। বিষয়বস্তু অনুবাদ সরঞ্জাম দিয়ে অনুবাদ করার সময় স্বয়ংক্রিয় অনুবাদে ক্লিক করবেন না। আপনার অনূদিত প্রতিটি নিবন্ধ যান্ত্রিক, কিছু নিবন্ধের কয়েকটি লাইন ঠিক থাকলেও নিবন্ধের ভিতরের লাইন যান্ত্রিক যা পড়লে কোন অর্থ বোঝা যায় না। দয়া করে নতুন করেন নিবন্ধ না তৈরি করে আপনার পূর্বের অনূদিত নিবন্ধগুলি আগে ঠিক করুন। ধন্যবাদ। --আফতাব (আলাপ) ১৫:২৮, ১১ মার্চ ২০১৮ (ইউটিসি)

জনাব, আপনাকে বলা সত্ত্বেও আপনি কিছু নিবন্ধের যান্ত্রিক অনুবাদ এখনো রেখে দিয়েছেন। আপনি যান্ত্রিক অনুবাদ যদি ঠিক না করেন তবে সেই নিবন্ধ রেখে লাভ কি বলুন? আফতাব (আলাপ) ২২:৫৮, ১৯ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথন[সম্পাদনা]

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথনঃ ২০১৭-২০১৮ সালে, উইকিমিডিয়া ফাউন্ডেশন এবং অনুসন্ধান পরিষেবা ও ক্লাউড কম্পিউটিঙের জন্য বিশ্বখ্যাত কোম্পানী গুগল, সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি (সিআইএস), উইকিমিডিয়া ভারত তথা বিভিন্ন ব্যবহাকারী দলের সঙ্গে নিবিড় সমন্বয় সাধন করছে এবং বিভিন্ন ভারতীয় ভাষাগুলিতে স্থানীয়ভাবে প্রাসঙ্গিক তথা উচ্চ মানের বিষয়বস্তু তৈরি করার জন্য উইকিপিডিয়া সম্প্রদায়দের উৎসাহ প্রদান করে একটি প্রোগ্রাম পরিচালনা করছে। এই প্রোগ্রামটির মূল উদ্দেশ্য হলো (ক) ইন্টারনেট অ্যাক্সেসের জন্য ল্যাপটপ এবং স্টিপেন্ডের মাধ্যমে সক্রিয় এবং অভিজ্ঞ উইকিপিডিয়া সম্পাদকদের সহায়তা করা এবং (খ) একটি ভাষাভিত্তিক প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা যা বিদ্যমান উইকিপিডিয়া বিষয়বস্তু-গ্যাপ গুলির সমাধান করার লক্ষ্যে কাজ করবে।

ভারতীয় ভাষার উইকিপিডিয়া সম্প্রদায়গুলি যারা এই এডিটাথনে অংশগ্রহন করতে আগ্রহ প্রকাশ করবে, সেই সম্প্রদায়গুলি একসঙ্গে একত্রিত হবে এবং বিষয়বস্তু-গ্যাপ এর উপর একটি লেখা প্রতিযোগিতা গড়ে তুলবে। অংশগ্রহণকারী ভাষা সম্প্রদায়গুলি তিন মাসের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে। শীর্ষস্থানীয় ব্যবহারকারীদের জন্য বিশেষ পুরস্কার ছাড়াও উইকিপিডিয়ায় অবদানের জন্য তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বিজয়ী সম্প্রদায়কে একটি বিশেষ ক্ষমতায়ন প্রশিক্ষণ ইভেন্টে আমন্ত্রিত করা হবে। এই এডিটাথনে (এখানে) যোগদানের আনুরোধ রইলো। খাঁ শুভেন্দু (আলাপ) ২১:০৯, ১৯ মার্চ ২০১৮ (ইউটিসি)

যান্ত্রিক অনুবাদ[সম্পাদনা]

আজম খান সরকারী কমার্স কলেজ নিবন্ধে আপনি যান্ত্রিক ব্যবহার করেছেন। অনুগ্রহপূর্বক অনুবাদটি যথাযথভাবে সম্পন্ন করুন, অন্যথায় আনাড়িভাবে অনুবাদ করা নিবন্ধ অপসারিত হতে পারে। রিয়াজ (আলাপ) ১৬:১৩, ২৩ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)

ঘোড়াশাল পৌরসভা নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

ঘোড়াশাল পৌরসভা উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি করা হয়েছে দ্রুত অপসারণ প্রস্তাবনার জি১২ অনুচ্ছেদ অনুযায়ী, কারণ নিবন্ধটি বা চিত্রটি উইকিপিডিয়ার কপিরাইট নীতিমালা লঙ্ঘন করেছে। This article or image appears to be a direct copy from URL. আইনগত কারণে, আমরা কপিরাইটকৃত কোন লেখা, ছবি অন্য কোন ওয়েবসাইট বা ছাপাকৃত সংস্করণ থেকে গ্রহণ করতে পারি না। এ জন্য, যদি না দ্রুত সংশোধন করা হয়; ঘোড়াশাল পৌরসভা নিবন্ধ/চিত্রটি সম্ভবত অপসারণ করা হবে। আপনি বহি:স্থ কোন ওয়েবসাইটকে তথ্যের উৎস হিসেবে ব্যবহার করতে পারেন কিন্তু সংশ্লিষ্ট লেখা হতে হবে আপনার নিজের ভাষায়; কোনভাবেই উৎস ওয়েবসাইটের লেখার কোন অংশ সরাসরি কপি করা যাবে না। উইকিপিডিয়া কপিরাইট লঙ্ঘনকে মারাত্বকভাবে গ্রহণ করে ও বারংবার কপিরাইট লঙ্ঘনকারীদের সম্পাদনা থেকে বাধাদান করা হয়

যদি বহি:স্থ ওয়েবসাইট বা ছবিটি আপনার নিজের মালিকানায় থেকে থাকে ও আপনি অন্যদেরও এটি ব্যবহারের সুযোগ দিতে চান তাহলে সংশ্লিষ্ট ওয়েবসাইটের অফিসিয়াল ই-মেইল ঠিকানা থেকে আমাদের info-bn@wikimedia.org ঠিকানায় সমস্যা জানিয়ে ইমেইল করুন। আপনি যদি ওয়েবসাইট বা ছবিটির মালিক না হন কিন্তু আপনি কপিরাইট স্বত্তাধীকারীর অনুমতি পেয়ে থাকেন তাহলে প্রক্রিয়ার জন্য এখানে দেখুন। আরও জানার জন্য উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী দেখুন, অথবা আপনার প্রশ্ন জিজ্ঞেস করুন এখানে

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। মাসুম-আল-হাসান (আলাপ) ১১:০২, ৪ ফেব্রুয়ারি ২০১৯ (ইউটিসি)

নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ স্বাগতম[সম্পাদনা]

পালক ও অ ক.svg
সুপ্রিয় রবিউল ইসলাম জীবন,

উইকিমিডিয়া বাংলাদেশের আয়োজনে ও জাগো নিউজের সহযোগিতায় চলছে বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯। অংশ নিন, নিবন্ধ লিখুন ও পুরস্কার জিতুন। ১ জুলাই থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ধন্যবাদ।

আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
বৃহস্পতিবার ৫:৫৫, ০৪ জুলাই ২০১৯ (ইউটিসি)