মার্কোস আকুনিয়া

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মার্কোস আকুনিয়া
২০২২ সালে আর্জেন্টিনার হয়ে আকুনিয়া
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মার্কোস হাভিয়ের আকুনিয়া
জন্ম (1991-10-28) ২৮ অক্টোবর ১৯৯১ (বয়স ৩২)
জন্ম স্থান নেউকেন প্রদেশ, আর্জেন্টিনা
উচ্চতা ১.৭২ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সেভিয়া
জার্সি নম্বর ১৯
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:২৫, ২৪ জানুয়ারি ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মার্কোস হাভিয়ের আকুনিয়া (স্পেনীয়: Marcos Acuña; জন্ম: ২৮ অক্টোবর ১৯৯১; মার্কোস আকুনিয়া নামে সুপরিচিত) হলেন একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব সেভিয়া এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় অথবা বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

আকুনিয়া ২০১৬ সালে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; আর্জেন্টিনার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫৬ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মার্কোস হাভিয়ের আকুনিয়া ১৯৯১ সালের ২৮শে অক্টোবর তারিখে আর্জেন্টিনার নেউকেন প্রদেশে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৪ জানুয়ারি ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
আর্জেন্টিনা ২০১৬
২০১৭
২০১৮
২০১৯ ১১
২০২০
২০২১ ১১
২০২২ ১০
২০২৩
সর্বমোট ৫৬

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Primer equipo – Sevilla FC" [প্রথম দল – সেভিয়া ফুটবল ক্লাব]। sevillafc.es (স্পেনীয় ভাষায়)। সেভিয়া। ২৩ আগস্ট ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 
  2. "Official Sevilla FC staff in 2023/24 – LALIGA" [২০২৩/২৪-এ সেভিয়া ফুটবল ক্লাবের কর্মকর্তা – লা লিগা]। laliga.com (ইংরেজি ভাষায়)। লা লিগা। ৮ অক্টোবর ২০২৩। ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]