ফ্রাঙ্কো আরমানি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ফ্রাঙ্কো আরমানি
Franco Armani 2018.jpg
২০১৮ সালে আর্জেন্টিনার হয়ে এক সংবাদ সম্মেলনে আরমানি
ব্যক্তিগত তথ্য
জন্ম (1986-12-16) ১৬ ডিসেম্বর ১৯৮৬ (বয়স ৩৫)[১]
জন্ম স্থান কাসিলদা, আর্জেন্টিনা
উচ্চতা ১.৮৯ মিটার (৬ ফুট   ইঞ্চি)[১]
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
রিভার প্লেত
জার্সি নম্বর
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৬–২০০৮ ফেরো কারিল ওয়েস্তে (০)
২০০৮–২০১০ দেপোর্তিভো মেরলো ৩৯ (০)
২০১০–২০১৮ আতলেতিকো নাসিওনাল ১৩৫ (০)
২০১৮– রিভার প্লেত ১০৯ (০)
জাতীয় দল
২০১৮– আর্জেন্টিনা ১৭ (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৪:০৮, ৪ জুন ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৪:০৭, ৪ জুন ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ফ্রাঙ্কো আরমানি (স্পেনীয়: Franco Armani, স্পেনীয় উচ্চারণ: [ˈfɾaŋko aɾˈmani]; জন্ম: ১৬ ডিসেম্বর ১৯৮৬) হলেন একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়[১] তিনি বর্তমানে আর্জেন্টিনীয় ক্লাব রিভার প্লেত এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

আরমানি ২০১৮ সালে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; আর্জেন্টিনার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ফ্রাঙ্কো আরমানি ১৯৮৬ সালের ১৬ই ডিসেম্বর তারিখে আর্জেন্টিনার কাসিলদায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৮ সালের ২৬শে জুন তারিখে, ৩১ বছর, ৬ মাস ও ১০ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী আরমানি নাইজেরিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত ২০১৮ ফিফা বিশ্বকাপের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার হয়ে অভিষেক করেছেন।[২][৩] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[৪] ম্যাচে তিনি ১২ নম্বর জার্সি পরিধান করে খেলেছিলেন।[৫] ম্যাচটি আর্জেন্টিনা ২–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৬] আর্জেন্টিনার হয়ে অভিষেকের বছরে আরমানি সর্বমোট ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৪ জুন ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
আর্জেন্টিনা ২০১৮
২০১৯
২০২০
২০২১
২০২২
সর্বমোট ১৭

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "FIFA World Cup Russia 2018: List of Players: Argentina" (PDF)। FIFA। ১৫ জুলাই ২০১৮। পৃষ্ঠা 1। ১১ জুন ২০১৯ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। 
  2. Malyon, Ed (২৬ জুন ২০১৮)। "Argentina to drop Willy Caballero as players force switch to 4-3-3 in attempt to save World Cup campaign"The Independent 
  3. "Nigeria vs. Argentina - 26 June 2018"Soccerway। ২৬ জুন ২০১৮। সংগ্রহের তারিখ ২০ মার্চ ২০২২ 
  4. "Nigeria - Argentina 1:2 (World Cup 2018 Russia, Group D)"worldfootball.net। ২৭ জুন ২০১৮। সংগ্রহের তারিখ ২০ মার্চ ২০২২ 
  5. "Nigeria - Argentina, Jun 26, 2018 - World Cup 2018 - Match sheet"Transfermarkt। ২৬ জুন ২০১৮। সংগ্রহের তারিখ ২০ মার্চ ২০২২ 
  6. Strack-Zimmermann, Benjamin (২৬ জুন ২০১৮)। "Nigeria vs. Argentina"National Football Teams। সংগ্রহের তারিখ ২০ মার্চ ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]