আদ্রিয়া পেদ্রোসা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আদ্রিয়া পেদ্রোসা
Adrià Pedrosa 2019 (cropped).jpg
২০১৯ সালে এস্পানিওলের হয়ে পেদ্রোসা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আদ্রিয়া গিনের পেদ্রোসা
জন্ম (1998-05-13) ১৩ মে ১৯৯৮ (বয়স ২৩)
জন্ম স্থান বার্সেলোনা, স্পেন
উচ্চতা ১.৭২ মিটার (৫ ফুট   ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
কাস্তেয়দেফেলস
জার্সি নম্বর
যুব পর্যায়
২০০৪–২০০৯ কাস্তেয়দেফেলস
২০০৯–২০১৪ গাবা
২০১৪–২০১৭ এস্পানিওল
জ্যেষ্ঠ পর্যায়*
সাল দল ম্যাচ (গোল)
২০১৭–২০১৮ এস্পানিওল বি ১৬ (২)
২০১৮– এস্পানিওল ৫৫ (৩)
জাতীয় দল
২০১৯– স্পেন অনূর্ধ্ব-২১ (২)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৪:৩৫, ২১ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৪:৩৫, ২১ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আদ্রিয়া গিনের পেদ্রোসা (স্পেনীয়: Adrià Pedrosa; জন্ম: ২ জুন ১৯৯৮; আদ্রিয়া পেদ্রোসা নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লীগের দ্বিতীয় স্তর সেহুন্দা দিবিসিওনের ক্লাব কাস্তেয়দেফেলস এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে একজন রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০০৪–০৫ মৌসুমে, স্পেনীয় ফুটবল ক্লাব কাস্তেয়দেফেলসের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে পেদ্রোসা ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে গাবা এবং এস্পানিওলের যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৬–১৭ মৌসুমে, স্পেনীয় ক্লাব এস্পানিওল বি-এর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি মাত্র ১ মৌসুম অতিবাহিত করেছেন; এস্পানিওল বি-এর হয়ে তিনি ১৬ ম্যাচে ২টি গোল করেছেন। ২০১৮–১৯ মৌসুমে, তিনি এস্পানিওলের মূল দলে যোগদান করেছেন।

২০১৯ সালে, পেদ্রোসা স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আদ্রিয়া গিনের পেদ্রোসা ১৯৯৮ সালের ২রা জুন তারিখে স্পেনের বার্সেলোনায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

পেদ্রোসা স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৯ সালের ১০ই অক্টোবর তারিখে তিনি জার্মানি অনূর্ধ্ব-২১ দলের বিরুদ্ধে এক প্রীতি ম্যাচে স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। তিনি ২০২১ উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের জন্য ২০২১ সালের মার্চ মাসে প্রকাশিত ২৩ সদস্যের স্পেন অনূর্ধ্ব-২১ দলে স্থান পেয়েছেন।[১] তিনি অভিষেকের বছরের ১৪ই নভেম্বর তারিখে মেসিডোনিয়া অনূর্ধ্ব-২১ দলের বিরুদ্ধে স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে প্রথমবারের মতো গোল করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "España ya tiene a sus 23 elegidos"। উয়েফা। সংগ্রহের তারিখ ১৫ মার্চ ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]