হুয়ানলু সানচেস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হুয়ানলু সানচেস
২০১৯ সালে স্পেনের হয়ে সানচেস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম হুয়ান লুইস সানচেস ভেলাস্কো
জন্ম (2003-08-15) ১৫ আগস্ট ২০০৩ (বয়স ২০)
জন্ম স্থান সেভিল, স্পেন
উচ্চতা ১.৮৩ মিটার (৬ ফুট ০ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সেভিয়া
জার্সি নম্বর ২৬
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:৩৬, ২১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

হুয়ান লুইস সানচেস ভেলাস্কো (স্পেনীয়: Juanlu Sánchez; জন্ম: ১৫ আগস্ট ২০০৩; হুয়ানলু সানচেস নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব সেভিয়ার হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, সানচেস স্পেন অনূর্ধ্ব-১৬ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

হুয়ান লুইস সানচেস ভেলাস্কো ২০০৩ সালের ১৫ই আগস্ট তারিখে স্পেনের সেভিলে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

সানচেস স্পেন অনূর্ধ্ব-১৬, স্পেন অনূর্ধ্ব-১৭, স্পেন অনূর্ধ্ব-১৮ এবং স্পেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৪ বছরে ১৪ ম্যাচে অংশগ্রহণ করে ২টি গোল করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Primer equipo – Sevilla FC" [প্রথম দল – সেভিয়া ফুটবল ক্লাব]। sevillafc.es (স্পেনীয় ভাষায়)। সেভিয়া। ২৩ আগস্ট ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 
  2. "Official Sevilla FC staff in 2023/24 – LALIGA" [২০২৩/২৪-এ সেভিয়া ফুটবল ক্লাবের কর্মকর্তা – লা লিগা]। laliga.com (ইংরেজি ভাষায়)। লা লিগা। ৮ অক্টোবর ২০২৩। ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]