লুসিয়াঁ আগুমে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
লুসিয়াঁ আগুমে
২০১৯ সালে ইন্টার মিলানের হয়ে আগুমে
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম লুসিয়াঁ জেফেরসন আগুমে
জন্ম (2002-02-09) ৯ ফেব্রুয়ারি ২০০২ (বয়স ২২)
জন্ম স্থান ইয়াউন্দে, ক্যামেরুন
উচ্চতা ১.৮৮ মিটার (৬ ফুট ২ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ইন্টার মিলান
জার্সি নম্বর ৩৪
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:১৪, ২৬ অক্টোবর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

লুসিয়াঁ জেফেরসন আগুমে (ফরাসি: Lucien Agoumé; জন্ম: ৯ ফেব্রুয়ারি ২০০২; লুসিয়াঁ আগুমে নামে সুপরিচিত) হলেন একজন ক্যামেরুনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইতালির পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সেরিয়ে আ-এর ক্লাব ইন্টার মিলানের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালে, আগুমে ক্যামেরুন অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ক্যামেরুনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

লুসিয়াঁ জেফেরসন আগুমে ২০০২ সালের ৯ই ফেব্রুয়ারি তারিখে ক্যামেরুনের ইয়াউন্দেতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আগুমে ক্যামেরুন অনূর্ধ্ব-১৬, ক্যামেরুন অনূর্ধ্ব-১৭, ক্যামেরুন অনূর্ধ্ব-১৮, ক্যামেরুন অনূর্ধ্ব-২০ এবং ক্যামেরুন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে ক্যামেরুনের প্রতিনিধিত্ব করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Prima Squadra Maschile" [পুরুষদের মূল দল]। inter.it (ইতালীয় ভাষায়)। ইন্টার মিলান। ৩০ অক্টোবর ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ অক্টোবর ২০২৩ 
  2. "INTER" [ইন্টার]। legaseriea.it (ইংরেজি ভাষায়)। সেরিয়ে আ। ১৪ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ অক্টোবর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]