ক্রিস্তিয়ান রোমেরো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ক্রিস্তিয়ান রোমেরো
২০১৭ সালে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে রোমেরো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ক্রিস্তিয়ান গাব্রিয়েল রোমেরো
জন্ম (1998-04-27) ২৭ এপ্রিল ১৯৯৮ (বয়স ২৫)
জন্ম স্থান কর্দোবা, আর্জেন্টিনা
উচ্চতা ১.৮৫ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
টটেনহ্যাম হটস্পার
জার্সি নম্বর ১৭
যুব পর্যায়
২০১৪–২০১৬ বেলগ্রানো
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০১৮ বেলগ্রানো ১৬ (০)
২০১৮–২০১৯ জেনোয়া ২৭ (২)
২০১৯–২০২১ ইয়ুভেন্তুস (০)
২০১৯–২০২০জেনোয়া (ধার) ৩০ (১)
২০২০–২০২১আতালান্তা (ধার) ৩১ (২)
২০২১– আতালান্তা (০)
২০২১–২০২২টটেনহ্যাম হটস্পার (ধার) ২৪ (১)
২০২২– টটেনহ্যাম হটস্পার (০)
জাতীয় দল
২০১৭ আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ (০)
২০২১– আর্জেন্টিনা ১১ (১)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৩:২৮, ৪ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৩:২৮, ৪ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ক্রিস্তিয়ান গাব্রিয়েল রোমেরো (স্পেনীয়: Cristian Romero, স্পেনীয় উচ্চারণ: [kɾˈistjan ɾɾomˈeɾo]; জন্ম: ২৭ এপ্রিল ১৯৯৮; ক্রিস্তিয়ান রোমেরো নামে সুপরিচিত) হলেন একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংরেজ ক্লাব টটেনহ্যাম হটস্পার এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৭ সালে, রোমেরো আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে আর্জেন্টিনার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; আর্জেন্টিনার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১২ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ক্রিস্তিয়ান গাব্রিয়েল রোমেরো ১৯৯৮ সালের ২৭শে এপ্রিল তারিখে আর্জেন্টিনার কর্দোবায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

রোমেরো আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলার মাধ্যমে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেছেন। ২০১৭ সালে তিনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় এক বছরে ৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০২১ সালের ৩রা জুন তারিখে, ২৩ বছর, ১ মাস ও ৭ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী রোমেরো চিলির বিরুদ্ধে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ১৩ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ১–১ গোলে ড্র হয়েছিল।[৪] আর্জেন্টিনার হয়ে অভিষেকের বছরে রোমেরো সর্বমোট ১০ ম্যাচে ১টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৪ নভেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
আর্জেন্টিনা ২০২১ ১০
২০২২
সর্বমোট ১২

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]