ইউসুফ আন নাসিরি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ইউসুফ আন নাসিরি
২০২২ সালে মরক্কোর হয়ে ইউসুফ
ব্যক্তিগত তথ্য
জন্ম (1997-06-01) ১ জুন ১৯৯৭ (বয়স ২৬)
জন্ম স্থান ফেজ, মরক্কো
উচ্চতা ১.৮৮ মিটার (৬ ফুট ২ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সেভিয়া
জার্সি নম্বর ১৫
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৯:০৮, ৫ জানুয়ারি ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ইউসুফ আন নাসিরি (আরবি: يوسف النصيري, ইংরেজি: Youssef En-Nesyri; জন্ম: ১ জুন ১৯৯৭) হলেন একজন মরক্কী পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব সেভিয়া এবং মরক্কো জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, ইউসুফ মরক্কো অনূর্ধ্ব-২০ দলের হয়ে মরক্কোর বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত মরক্কোর বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৬ সালে মরক্কোর হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; মরক্কোর জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৬২ ম্যাচে ১৭টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ইউসুফ আন নাসিরি ১৯৯৭ সালের ১লা জুন তারিখে মরক্কোর ফেজে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ইউসুফ মরক্কো অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলার মাধ্যমে মরক্কোর প্রতিনিধিত্ব করেছেন। মরক্কোর বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ১ বছরে ৭ ম্যাচে অংশগ্রহণ করে ৩টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৫ জানুয়ারি ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
মরক্কো ২০১৬
২০১৭
২০১৮
২০১৯ ১০
২০২০
২০২১
২০২২ ১৭
২০২৩
সর্বমোট ৬২ ১৭

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Primer equipo – Sevilla FC" [প্রথম দল – সেভিয়া ফুটবল ক্লাব]। sevillafc.es (স্পেনীয় ভাষায়)। সেভিয়া। ২৩ আগস্ট ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 
  2. "Official Sevilla FC staff in 2023/24 – LALIGA" [২০২৩/২৪-এ সেভিয়া ফুটবল ক্লাবের কর্মকর্তা – লা লিগা]। laliga.com (ইংরেজি ভাষায়)। লা লিগা। ৮ অক্টোবর ২০২৩। ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]