লুকাস ওকাম্পোস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
লুকাস ওকাম্পোস
২০২০ সালে সেভিয়ার হয়ে ওকাম্পোস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম লুকাস আরিয়েল ওকাম্পোস
জন্ম (1994-07-11) ১১ জুলাই ১৯৯৪ (বয়স ২৯)
জন্ম স্থান কিলমেস, আর্জেন্টিনা
উচ্চতা ১.৮৮ মিটার (৬ ফুট ২ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সেভিয়া
জার্সি নম্বর
যুব পর্যায়
২০০০–২০০৯ কিলমেস
২০০৯–২০১১ রিভার প্লেত
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১১–২০১২ রিভার প্লেত ৩৯ (৭)
২০১২–২০১৫ মোনাকো ৮০ (১০)
২০১৫মার্সেই (ধার) ১৪ (২)
২০১৫–২০১৯ মার্সেই ৮২ (১৪)
২০১৬–২০১৭জেনোয়া (ধার) ১৪ (৩)
২০১৭এসি মিলান (ধার) ১২ (০)
২০১৯– সেভিয়া ১১৮ (২৯)
২০২২–২০২৩আয়াক্স (ধার) (০)
জাতীয় দল
২০০৯ আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৫ (২)
২০১১ আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ ১২ (৩)
২০১৯– আর্জেন্টিনা ১১ (২)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:০৩, ৮ অক্টোবর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:০৩, ৮ অক্টোবর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

লুকাস আরিয়েল ওকাম্পোস (স্পেনীয়: Lucas Ariel Ocampos, স্পেনীয় উচ্চারণ: [ˈlukas aˈɾjel oˈkampos]; জন্ম: ১১ জুলাই ১৯৯৪; লুকাস ওকাম্পোস নামে সুপরিচিত) হলেন একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনীয় ক্লাব সেভিয়া এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০০৯ সালে, ওকাম্পোস আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৫ দলের হয়ে আর্জেন্টিনার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৯ সালে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; আর্জেন্টিনার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১১ ম্যাচে ২টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

লুকাস আরিয়েল ওকাম্পোস ১৯৯৪ সালের ১১ই জুলাই তারিখে আর্জেন্টিনার কিলমেসে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ওকাম্পোস আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৫ এবং আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের হয়ে খেলার মাধ্যমে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেছেন। ২০০৯ সালে তিনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৫ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় দুই বছরে ১৬ ম্যাচে অংশগ্রহণ করে ৫টি গোল করেছেন।

২০১৯ সালের ৯ই অক্টোবর তারিখে, ২৫ বছর, ২ মাস ও ২৮ দিন বয়সে, উভয় পায়ে ফুটবল খেলায় পারদর্শী ওকাম্পোস জার্মানির বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার হয়ে অভিষেক করেছেন।[৩] উক্ত ম্যাচের ৪৬তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় আনহেল কোরেয়ার বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[৪] ম্যাচে তিনি ২৪ নম্বর জার্সি পরিধান করে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৫] ম্যাচটি ২–২ গোলে ড্র হয়েছিল।[৬] আর্জেন্টিনার হয়ে অভিষেকের বছরে ওকাম্পোস সর্বমোট ৩ ম্যাচে ২টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৮ অক্টোবর ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
আর্জেন্টিনা ২০১৯
২০২০
২০২১
২০২২
সর্বমোট ১১

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Primer equipo – Sevilla FC" [প্রথম দল – সেভিয়া ফুটবল ক্লাব]। sevillafc.es (স্পেনীয় ভাষায়)। সেভিয়া। ২৩ আগস্ট ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 
  2. "Official Sevilla FC staff in 2023/24 – LALIGA" [২০২৩/২৪-এ সেভিয়া ফুটবল ক্লাবের কর্মকর্তা – লা লিগা]। laliga.com (ইংরেজি ভাষায়)। লা লিগা। ৮ অক্টোবর ২০২৩। ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 
  3. "Germany vs. Argentina - 9 October 2019 - Soccerway"int.soccerway.com 
  4. "Germany - Argentina 2:2 (Friendlies 2019, October)"worldfootball.net। ৯ অক্টোবর ২০১৯। 
  5. "Germany - Argentina, Oct 9, 2019 - International Friendlies - Match sheet"www.transfermarkt.com 
  6. Strack-Zimmermann, Benjamin। "Germany vs. Argentina"www.national-football-teams.com 

বহিঃসংযোগ[সম্পাদনা]