পাপু গোমেস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পাপু গোমেস
Papu Gomez 02.jpg
২০১৭ সালে আতালান্তার হয়ে গোমেস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আলেহান্দ্রো দারিও গোমেস
জন্ম (1988-02-15) ১৫ ফেব্রুয়ারি ১৯৮৮ (বয়স ৩৪)
জন্ম স্থান বুয়েনোস আইরেস, আর্জেন্টিনা
উচ্চতা ১.৬৭ মিটার (৫ ফুট   ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সেভিয়া
জার্সি নম্বর ২৪
যুব পর্যায়
২০০৩–২০০৬ আর্সেনাল সারান্দি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৫–২০০৯ আর্সেনাল সারান্দি ৭৭ (১২)
২০০৯–২০১০ সান লোরেন্সো ৪৮ (৮)
২০১০–২০১৩ কাতানিয়া ১০৬ (১৬)
২০১৩–২০১৪ মেতালিস্ত খারকিউ ২৩ (৩)
২০১৪–২০২১ আতালান্তা ২০৯ (৫০)
২০২১– সেভিয়া ৪৭ (৮)
জাতীয় দল
২০০৭ আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ ১১ (২)
২০১৭– আর্জেন্টিনা ১৪ (৩)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১০:৫৪, ১৯ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১০:৫৪, ১৯ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আলেহান্দ্রো দারিও গোমেস (স্পেনীয়: Alejandro Darío Gómez, স্পেনীয় উচ্চারণ: [aleˈxandɾo ðaˈɾi.o ˈɣomes]; জন্ম: ১৫ ফেব্রুয়ারি ১৯৮৮; পাপু গোমেস নামে সুপরিচিত) হলেন একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনীয় ক্লাব সেভিয়া এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে দ্বিতীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৭ সালে, গোমেস আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে আর্জেন্টিনার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৭ সালে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; আর্জেন্টিনার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১৫ ম্যাচে ৩টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আলেহান্দ্রো দারিও গোমেস ১৯৮৮ সালের ১৫ই ফেব্রুয়ারি তারিখে আর্জেন্টিনার বুয়েনোস আইরেসে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

গোমেস আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলার মাধ্যমে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেছেন। ২০১৭ সালে তিনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় এক বছরে ১১ ম্যাচে অংশগ্রহণ করে ২টি গোল এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

২০১৭ সালের ১৩ই জুন তারিখে, ২৯ বছর, ৩ মাস ও ২৯ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী গোমেস সিঙ্গাপুরের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ২৬ নম্বর জার্সি পরিধান করে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি আর্জেন্টিনা ৬–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] আর্জেন্টিনার হয়ে অভিষেকের বছরে গোমেস সর্বমোট ৪ ম্যাচে ১টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৯ নভেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
আর্জেন্টিনা ২০১৭
২০২০
২০২১
২০২২
সর্বমোট ১৫

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]