ব্যবহারকারী আলাপ:Abazizfahad/সংগ্রহশালা ৩

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: কুউ পুলক কর্তৃক ৩ মাস আগে "দয়া করে" অনুচ্ছেদে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২ সংগ্রহশালা ৩ সংগ্রহশালা ৪

তারিক সাইমুম-এর প্রশ্ন (১৯:৩০, ২৩ সেপ্টেম্বর ২০২৩)

উইকিপিডিয়ায় নতুন একাউন্ট তৈরি করতে হলে আমার করণীয় কি? --তারিক সাইমুম (আলাপ) ১৯:৩০, ২৩ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

@তারিক সাইমুম আপনি তো একাউন্ট তৈরি করেই ফেলেছেন! এবার আপনি আপনার সময় ও ইচ্ছা অনুযায়ী বাংলা উইকিপিডিয়ায় বিদ্যমান নিবন্ধগুলোর মানোন্নয়নে প্রয়োজন অনুযায়ী সম্পাদনা করে কিংবা নতুন নতুন নিবন্ধ তৈরি করে এই বাংলা উইকিপিডিয়াকে আরো সমৃদ্ধ করার অগ্রযাত্রায় অংশীদার হতে পারেন। তবে তার আগে আপনার আলাপ পাতায় বিদ্যমান স্বাগত বার্তায় বর্ণিত দিকনির্দেশনাগুলো অনুসরণ করতে হবে। ধন্যবাদ। (نقاش) عبد الله ০৯:১৮, ২৪ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

আসসালামু আলাইকুম

হাজী ছোট কলিম স্কুল এন্ড কলেজ এই পৃষ্ঠাটা যুক্ত করে দিন সিয়াম ফটোগ্রাফি (আলাপ) ১২:৪৭, ২৬ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

@সিয়াম ফটোগ্রাফি ওয়ালাইকুম আসসালাম, আপনার তৈরিকৃত নিবন্ধটি ইতোপূর্বে ৫ বার অপসারিত হয়েছে কারণ উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার মানদন্ড অনুযায়ী "হাজী ছোট করিম স্কুল এন্ড কলেজ" কোন উল্লেখযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান নয়। (نقاش) عبد الله ১২:৫৬, ২৬ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
ওহ! কিন্তু সোশাল মিডিয়ায় তো ব্যপক জনপ্রিয়তা আছে। অনেকগুলা নিউজ আছে। বড় স্কুল সিয়াম ফটোগ্রাফি (আলাপ) ১২:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
@সিয়াম ফটোগ্রাফি কোন কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা গণমাধ্যমে জনপ্রিয় হলেই তা উইকিপিডিয়ার জন্য উল্লেখযোগ্য হয়ে যায় না। (نقاش) عبد الله ১৩:০৪, ২৬ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

Zahidahmed75-এর প্রশ্ন (১০:০৭, ২৭ সেপ্টেম্বর ২০২৩)

আসসালামু আলাইকুম। জনাব আশা করছি, ভাল আছেন । আমি জীবণী তে পুরান ঢাকার একজন গুনি শিক্ষক সম্পর্কে নিবন্ধন যুক্ত করতে যাচ্ছি এবং উনি একজন লেখক ও। কিভাবে তথ্য যুক্ত করব ? জানাবেন ? --Zahidahmed75 (আলাপ) ১০:০৭, ২৭ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

@Zahidahmed75 ওয়ালাইকুম আসসালাম, আলহামদুলিল্লাহ ভালো আছি। আশা করি, আপনিও ভালো আছেন। আপনি যার সম্পর্কেই উইকিপিডিয়ায় নিবন্ধ লিখতে চান না কেন সে ব্যক্তিকে অবশ্যই উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার নীতি অনুযায়ী উল্লেখযোগ্য হতে হবে। তারপর নিবন্ধ তৈরির জন্য আপনাকে এই পাতায় বর্ণিত নির্দেশনাগুলো অনুসরণ করতে হবে। ধন্যবাদ। (نقاش) عبد الله ১০:১৮, ২৭ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

1ইমরান খান-এর প্রশ্ন (১৮:৪৮, ২৭ সেপ্টেম্বর ২০২৩)

আমি আমার নাম হাইট করে পোষ্ট করবো --1ইমরান খান (আলাপ) ১৮:৪৮, ২৭ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

@1ইমরান খান উইকিপিডিয়া কী নয়‌। (نقاش) عبد الله ০০:০৬, ২৮ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

হ্যালো

আপনি রশিদাবাদ ইউনিয়নের তথ্য গুলো বারবার মুছে দিচ্ছেন কেন? সাঈদ বিন হাবিব (আলাপ) ০৩:১৭, ২৯ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

@সাঈদ বিন হাবিব আপনি কোন তথ্যসূত্র না দিয়ে ইচ্ছামাফিক তথ্য যোগ করেছিলেন তাই সেগুলো মুছে দেওয়া হয়েছে। আপনি যেহেতু নতুন উইকিপিডিয়ান তাই আপনাকে উইকিপিডিয়া:সম্পাদনা নীতি অনুসরণ করার আহ্বান জানাচ্ছি। আর আপনার আলাপ পাতায় বিদ্যমান স্বাগত বার্তায় বর্ণিত দিকনির্দেশনাগুলো মনোযোগ সহকারে পড়ে সে অনুযায়ী সম্পাদনা করার পরামর্শ রইল। ধন্যবাদ। (نقاش) عبد الله ০৩:২৬, ২৯ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
সবকিছুর তথ্য সূত্র থাকবে নাকি? আমি লেখার পর এটাই তো সোর্স হবে। আমি নির্ভুল লিখেছি কিনা সেটা হচ্ছে বিষয়। আপনি প্রয়োজনে সারেজমিনে এসে খোঁজ নেন সাঈদ বিন হাবিব (আলাপ) ০৩:৪২, ২৯ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
@সাঈদ বিন হাবিব অবশ্যই উইকিপিডিয়ায় কোন তথ্য সংযোজন করতে হলে তার স্বপক্ষে নির্ভরযোগ্য উৎস হতে তথ্যসূত্র যোগ করতেই হবে। এটা বাধ্যতামূলক। আর আপনি যে তথ্যগুলো যোগ করেছিলেন এগুলো অনেকটাই প্রচারণামূলক ছিল। আপনি উল্লেখ করেছেন যে, আপনি যা লিখবেন তাই সোর্স হিসেবে ধরা হবে আসলে আপনার এই ধারণাটি সম্পূর্ণ ভুল কারণ বিশ্বকোষে কেউ মন গড়া কোন কিছু লিখতে পারেনা। আরেকটা কথা বলে শেষ করতে চাই, আমি অন্য কোন উইকিপিডিয়ান, উইকিপিডিয়ার কর্তৃত্ব স্থানীয় কোন ব্যক্তি নয়, আমি আপনারই মত একজন সাধারন উইকিপিডিয়ান। ধন্যবাদ। (نقاش) عبد الله ০৩:৫১, ২৯ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)

হিন্দুধর্ম বিষয়ক শারদীয় এডিটাথন ২০২৩

সুপ্রিয় Abazizfahad,

বাংলা উইকিপিডিয়াতে সনাতন বা হিন্দুধর্ম বিষয়ক নিবন্ধসমূহের মানোন্নয়ন করার উদ্দেশ্যে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রথমবারের মতো শরৎকালীন অনলাইন এডিটাথনের আয়োজন করা হয়েছে। এর প্রধান উদ্দেশ্য হিন্দুধর্ম সম্পর্কিত গুরুত্বপূর্ণ নিবন্ধসমূহ তৈরি ও মানোন্নয়ন এবং একই সাথে ইংরেজি নিবন্ধ থেকে নিবন্ধ অনুবাদ ও ইতোমধ্যে অনূদিত নিবন্ধের যান্ত্রিকতা দূর করার মাধ্যমে বাংলা উইকিপিডিয়া সমৃদ্ধ করা।

এডিটাথনে আপনার স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ কাম্য। এডিটাথন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আয়োজনের মূল পাতা দেখুন। আপনার সম্পাদনা শুভ হোক। রবিন সাহা ১৯:১২, ৪ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

রেওয়ামিল নিয়ে Shakila akter munni-এর প্রশ্ন (০৭:৩৯, ৬ অক্টোবর ২০২৩)

Shakila Akter Munni,, আমি কিভাবে বানান গুলোকে সঠিক করবো? --Shakila akter munni (আলাপ) ০৭:৩৯, ৬ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

@Shakila akter munni উইকিপিডিয়া:বাংলা বানানের নিয়ম দেখুন আর আপনার আলাপ পাতায় বিদ্যমান স্বাগতবার্তায় বর্ণিত নির্দেশনাগুলো অনুসরণ করুন। ধন্যবাদ। (نقاش) عبد الله ১১:৪৩, ৬ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

Hridoyekhan55-এর প্রশ্ন (১৬:৩৫, ৬ অক্টোবর ২০২৩)

আমি কিভাবে ওয়াকাপিয়াতে ফিসিং সাইট খুলবো --Hridoyekhan55 (আলাপ) ১৬:৩৫, ৬ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

@Hridoyekhan55 উইকিপিডিয়া:উইকিপিডিয়া কী নয় (نقاش) عبد الله ০৯:৪২, ৭ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

এম এন আলম-এর প্রশ্ন (১০:২০, ১৩ অক্টোবর ২০২৩)

আমি আপনাদের সকল টিম কে ধন্যবাদ জানায় আমাকে এড করার জন্যে --এম এন আলম (আলাপ) ১০:২০, ১৩ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

@এম এন আলম উইকিপিডিয়ায় আপনকে স্বগতম! উইকিপিডিয়া সম্পর্কে বিস্তারিত জানতে আপনার আলাপ পাতার স্বাগত বার্তাটি মনোযোগ সহকারে পড়ুন। পাশাপাশি উইকিপিডিয়া কি নয় তাও জেনে নিন। ধন্যবাদ। (نقاش) عبد الله ১২:৪৫, ১৩ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

This is Mamun-এর প্রশ্ন (১৬:৩৫, ২০ অক্টোবর ২০২৩)

বর্তমানে টেক্সটাইল নিয়ে পড়া কেমন হবে? --This is Mamun (আলাপ) ১৬:৩৫, ২০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

উইকিমিডিয়া আন্দোলন সনদ সংক্রান্ত আলোচনায় যুক্ত হওয়ার জন্য আমন্ত্রণ (১)

প্রিয় Abazizfahad, আশা করি ভালো আছেন। আপনি হয়তো ইতোমধ্যেই জানেন যে, আন্দোলন সনদ খসড়া প্রণয়ন কমিটি (MCDC) বর্তমানে আন্দোলন সনদের খসড়া অধ্যায় সম্পর্কে বিভিন্ন উইকিমিডিয়া সম্প্রদায়ের মতামত সংগ্রহ করছে। তারই অংশ হিসেবে আমরা নিশ্চিত করতে চাই যে বাংলা উইকিমিডিয়ানদের সম্প্রদায়ও এই প্রক্রিয়ার সাথে সম্পূর্ণভাবে জড়িত হয়ে সুচিন্তিত প্রতিক্রিয়া প্রদান করতে পারে। এই লক্ষ্যে আগামী ২১ অক্টোবর বাংলাদেশ সময় রাত ৮:০০ টায় (ভারতীয় সময় ৭:৩০) একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উইকিমিডিয়া আন্দোলন সনদ তথা মুভমেন্ট চার্টারের সাথে নিজেকে পরিচিত করতে এবং প্রতিক্রিয়া, মন্তব্য ও অভিমত প্রদানের মাধ্যমে সনদ কমিটিকে সহযোগিতার জন্য আমরা আপনাকে আলোচনায় যুক্ত হতে অনুরোধ করছি। অনুগ্রহ করে এই ফর্মটি পূরণ করে আমাদেরকে কথোপকথনটি প্রস্তুতে সহযোগিতা করুন।

বি.দ্র.

  • আলোচনায় অংশগ্রহণকারীদের জন্য ইন্টারনেট ও অন্যান্য সহায়তা প্রদান করা হবে।
  • কথোপকথনের পুর্বপ্রস্তুতি হিসেবে আপনি চাইলে খসড়া সনদটি এখান থেকে পড়ে নিতে পারেন।
  • আন্দোলন সনদ প্রতিনিধি কর্মসূচি সম্পর্ক জানতে মেটা-পাতা দেখুন

শুভেচ্ছান্তে,
উইকিমিডিয়া আন্দোলন সনদ প্রতিনিধি কর্মসূচি সমন্বয়ক দল
১৬:৪১, ২০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

ASRAFUL SAIKH-এর প্রশ্ন (০৩:৫৩, ২৩ অক্টোবর ২০২৩)

ছবি কীভাবে সংযুক্ত করব? --ASRAFUL SAIKH (আলাপ) ০৩:৫৩, ২৩ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

@ASRAFUL SAIKH আপলোডকৃত ছবি এভাবে নিবন্ধে যুক্ত করতে পারেন: [[চিত্র:উদাহরণ.jpg|থাম্ব|---px|ছবির বিবরণ]] আর এখান থেকে চিত্র আপলোড করা শিখতে পারেন। (نقاش) عبد الله ০৯:১১, ২৩ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

Humubd-এর প্রশ্ন (১৮:৩১, ২৫ অক্টোবর ২০২৩)

Thank you so much for the help you --Humubd (আলাপ) ১৮:৩১, ২৫ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

আজাকি হালনাগাদ ২৮ অক্টোবর ২০২৩

Updated DYK query প্রধান পাতায় দেখাতে আপনার সাম্প্রতিক মনোনীত ওরা প্রধানমন্ত্রীর লোক নিবন্ধ থেকে আকর্ষণীয় তথ্য নিয়ে ২৮ অক্টোবর, ২০২৩ তারিখে, আপনি জানেন কি? হালনাগাদকৃত হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি সাম্প্রতিক তৈরি বা সম্প্রসারিত কোন নিবন্ধে আকর্ষণীয় আরও কোন তথ্য জেনে থাকলে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখতে পারেন।

~ ফায়সাল বিন দারুল (২০২৩) ২৩:০০, ২৭ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

নিবন্ধ তথ্য মুছে দেওয়ার কারণ জিজ্ঞেস

আপনি সম্প্রতি আমার দ্বারা তৈরি নিবন্ধ অ্যাভেঞ্জারস: দ্য ক্যাং ডাইনেস্টি'র সকল তথ্য মুছে দিয়েছেন। নিবন্ধটি একটি আসন্ন জনপ্রিয় চলচ্চিত্রের। বাংলা উইকিপিডিয়াতে এরকম অনেক আসন্ন চলচ্চিত্রের নিবন্ধ রয়েছে, যেগুলোর বেশিরভাগই আবার মানসম্মত নয়। তাই, আমার তৈরিকৃত নিবন্ধটি মুছে দেওয়ার কারণ জানতে চাচ্ছি! ধন্যবাদ। তানভীর আশরাফ (আলাপ) ১৭:১৫, ২৮ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

@তানভীর আশরাফ আপনার তৈরিকৃত নিবন্ধটি অন্য একটি নিবন্ধে পুননির্দেশ করা হয়েছে। এর কারণ নিবন্ধটি স্বতন্ত্র নিবন্ধ হওয়ার উপযোগী নয়। পুনশ্চঃ পুননির্দেশ করার সময় সম্পাদনার সারাংশে উপযুক্ত কারণ উল্লেখ করা হয়েছিল। ধন্যবাদ। (نقاش) عبد الله ১১:৪৯, ২৯ অক্টোবর ২০২৩ (ইউটিসি)
ধন্যবাদ। কিন্তু আসন্ন কোনো চলচ্চিত্র স্বতন্ত্র নিবন্ধের উপযুক্ত কিনা সেই সম্পর্কে জানার কি কোনো উপায় আছে? আর যদি জানার উপায় না থাকে তাহলে বুঝবো কিভাবে যে কোন আসন্ন চলচ্চিত্রগুলো স্বতন্ত্র নিবন্ধের উপযুক্ত আর কোনগুলো স্বতন্ত্র নিবন্ধের উপযুক্ত নয়?
তানভীর আশরাফ (আলাপ) ১২:০০, ২৯ অক্টোবর ২০২৩ (ইউটিসি)
@তানভীর আশরাফ এই মানদন্ডটি অনুসরণ করুন। (نقاش) عبد الله ১২:১১, ২৯ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

ট্যাগ

ভাই আমি তো মোহাম্মদীয় নিবন্ধের কাজ চলমান রেখেছি। আগেই ট্যাগ যুক্ত করেছেন কেন? কাজ শেষ হোক। Gc Ray (আলাপ) ০৫:৪৭, ২৯ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

@Gc Ray এভাবে অল্প দুই লাইনের যান্ত্রিক অনুবাদ সম্বলিত নিবন্ধ তৈরি করে ট্যাগ না লাগিয়ে খেলাঘরে সম্পূর্ন নিবন্ধ ভাবানুবাদ করে তারপর প্রকাশ করুন। ধন্যবাদ। (نقاش) عبد الله ১১:২৫, ২৯ অক্টোবর ২০২৩ (ইউটিসি)
ধন্যবাদ, এখন দেখুন ঠিক হয়েছে কিনা? Gc Ray (আলাপ) ১১:২৮, ২৯ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

২০২৩ বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতা

এই পাতাটি কেনো আপনার আক্রমণাত্মক মনে হয়েছে? —শাকিল (আলাপ · অবদান) ১২:০৮, ৩০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

@MdsShakil দুঃখিত, অপসারণ ট্যাগ বসানোর সময় সম্ভবত ১০-এ ক্লিক করে ফেলেছিলাম। (نقاش) عبد الله ১২:৩৫, ৩০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)
আচ্ছা, ভবিষ্যতে একটু লক্ষ্য রাখবেন। আপনি আপনার স্বাক্ষরটি পরিবর্তন করার কথা বিবেচনা করতে পারেন; আরবি ডান দিক থেকে শুরু হওয়ায় কোন সময় কপি-পেস্ট করার প্রয়োজন হলে সমস্যা হয় —শাকিল (আলাপ · অবদান) ১৩:০৬, ৩০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)
@MdsShakil পরামর্শের জন্য ধন্যবাদ। (نقاش) عبد الله ১৩:০৮, ৩০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

"উইকিপিডিয়া এশীয় মাস ২০২৩" এডিটাথনে অংশ নিন!

বিগত বছরের ধারাবাহিকতায় এবারও শুরু হয়েছে বাংলা উইকিপিডিয়ার বার্ষিক এডিট-আ-থন উইকিপিডিয়া এশীয় মাসের ২০২৩ আসর। নভেম্বর মাসব্যাপী অনলাইন এডিটাথনে অংশ নিয়ে বাংলা উইকিপিডিয়াকে সমৃদ্ধ করতে সাহায্য করুন এবং অর্জন করুন উইকিপদক ও ডিজিটাল শংসাপত্র। প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত জানতে এই পৃষ্ঠা দেখুন।

কোনো সাহায্য বা জিজ্ঞাসার প্রয়োজন হলে এডিট-আ-থনের আলোচনা পাতায় অথবা আমার আলাপ পাতায় জিজ্ঞেস করতে পারেন।

শুভেচ্ছান্তে,
ঐশিক রেহমান
সংগঠক, বাংলা উইকিপিডিয়া এশীয় মাস ২০২৩
০৩:২৬, ২ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

Robinkhan.2005-এর প্রশ্ন (১৪:৩২, ৫ নভেম্বর ২০২৩)

আসসালামু ওয়ালাইকুম। আমি এখানে নতুন। এখানে আমি তথ্য সংশোধন করা এবং নতুন তথ্য যুক্ত করে পরিপূর্ণ দিয়ে চাই।নতুন পাতা কিভাবে তৈরি করে? --Robinkhan.2005 (আলাপ) ১৪:৩২, ৫ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@Robinkhan.2005, বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম। অবদান রাখার আগে আপনার আলাপ পাতায় দেওয়া আমাদের স্বাগত বার্তাটি দেখুন। পাতা তৈরি করতে এটা দেখুন। আপনার উইকিযাত্রা সফল হোক। বোরহান (আলাপ) ১৪:৪২, ৫ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় ছক্কা কোন ক্রিকেটারের এবং কত মিটার নিয়ে Rijuriyu-এর প্রশ্ন (১৭:৩৩, ৬ নভেম্বর ২০২৩)

আসসালামু আলাইকুম, ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় ছক্কা কোন ক্রিকেটারে এবং সেটা কত মিটারের? --Rijuriyu (আলাপ) ১৭:৩৩, ৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

Md Fayem Islam Shuvo-এর প্রশ্ন (১২:৩৬, ১৩ নভেম্বর ২০২৩)

Amar photo kivabe upload dibo --Md Fayem Islam Shuvo (আলাপ) ১২:৩৬, ১৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়ায় চিত্র আপলোডের জন্য আপলোড ফরমে গিয়ে চিত্র আপলোড করুন আর মুক্ত ছবির ক্ষেত্রে, উইকিমিডিয়া কমন্সে চিত্র আপলোড করতে আপলোড উইজার্ড ব্যবহার করতে পারেন। আর আপলোডের আগে অবশ্যই এই নীতিমালাটি ভালোভাবে পড়ে নিন। ধন্যবাদ। (نقاش) عبد الله ১৪:১৪, ১৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

দারুল উলুম করাচি নিয়ে جنید حسن-এর প্রশ্ন (১৭:৪৭, ১৯ নভেম্বর ২০২৩)

দারুল উলুম কারাচি মাদ্রাসায় আমি কি ভাবে ভর্তি হতে পার আর আমার বাড়ি বাংলাদেশে --جنید حسن (আলাপ) ১৭:৪৭, ১৯ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

এম এন আলম-এর প্রশ্ন (১৬:৫৩, ১৬ নভেম্বর ২০২৩)

আসসালামু আলাইকুম স্যার। আমি কি জানতে পারি আমি নিজেকে কীভাবে Wikimedia প্রকাশ করবো --এম এন আলম (আলাপ) ১৬:৫৩, ১৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@এম এন আলম ওয়ালাইকুম আসসালাম, আপনি উইকিমিডিয়ার প্রকল্প গুলোতে নিয়মিত অবদান রাখতে পারেন‌। (نقاش) عبد الله ০২:২২, ২১ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

আব্দুল্লাহ আল রুপম-এর প্রশ্ন (১৯:৫৯, ২০ নভেম্বর ২০২৩)

আসসালামু আলাইকুম --আব্দুল্লাহ আল রুপম (আলাপ) ১৯:৫৯, ২০ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

ওয়ালাইকুম আসসালাম (نقاش) عبد الله ০২:৩০, ২১ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

নমস্কার

আপনি দয়া করে আমার এডিটগুলি দেখুন, নতুন করে বাঙালি কায়স্থ নিবন্ধ বানানো হবে, সেখানে ওই তথ্য গুলি দেওয়া হবে, বাঙালি কায়স্থ এবং কায়স্থ দুটি আলাদা নিবন্ধ, ধন্যবাদ। Federicoluizz (আলাপ) ১৩:৩৭, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@Federicoluizz এভাবে গণহারে উদ্ধৃতি এবং লেখা অপসারণ করা ধ্বংসাত্মক সম্পাদনা হিসেবে গণ্য ‌হয়। "বাঙালি কায়স্থ" যদি উইকিপিডিয়ার মানদণ্ড অনুযায়ী উল্লেখযোগ্য হয় তাহলে তা তৈরি করতে পারেন। কিন্তু তাই বলে এই অজুহাতে ধ্বংসাত্মক সম্পাদনা চালাতে পারেন না। ধন্যবাদ। (نقاش) عبد الله ১৩:৪৩, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
সেটি করা হচ্ছে দেখুন Federicoluizz (আলাপ) ১৩:৪৫, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
@Federicoluizz ঠিক আছে আপনি নিবন্ধটির মানোন্নয়ন করুন। এটি তো অন্য সম্পাদক অনেক আগেই তৈরি করে রেখেছিল।‌ (نقاش) عبد الله ১৩:৪৭, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
আপনি দুটি আর্টিকেল যোগ করে দিন। Federicoluizz (আলাপ) ১৩:৪৯, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
@Federicoluizz নিবন্ধ দুটি ভিন্ন ভিন্ন বিষয়বস্তুর। নিবন্ধ দুটি যোগ করা বলতে কিছু নেই, আপনি‌ চাইলে উভয় নিবন্ধের মানোন্নয়ন করতে পারেন। (نقاش) عبد الله ১৪:১৩, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
ধন্যবাদ, কিন্তু কায়স্থ নিবন্ধটি বর্তমানে এডিট করা যাচ্ছেনা। Federicoluizz (আলাপ) ১৪:২৩, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
@Federicoluizz আপনার ধ্বংসাত্মক সম্পাদনার জন্য একজন প্রশাসক পাতাটি তালাবন্ধ করে রেখেছেন। আপনি আগে বাঙালি কায়স্থ নিবন্ধটি নিয়ে কাজ করেন। (نقاش) عبد الله ১৪:২৬, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
ধন্যবাদ, কিন্তু আমি কায়স্থ নিবন্ধটির থেকে তথ্য কপি করে বাঙালি কায়স্থ নিবন্ধে সরাতে চেয়েছিলাম, ধ্বংস করার কোনো মানসিকতা ছিলনা। Federicoluizz (আলাপ) ১৪:২৯, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
@Federicoluizz তথ্য অনুলিপি না করে ইংরেজি হতে অনুবাদ করার চেষ্টা করুন অথবা উপযুক্ত তথ্যসূত্র দিয়ে সৃজনশীল লেখা যোগ করুন। আপনার উইকিযাত্রা সুন্দর হোক! ধন্যবাদ। (نقاش) عبد الله ১৪:৩৩, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
ধন্যবাদ Federicoluizz (আলাপ) ১৪:৩৯, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
কায়স্থ প্রবন্ধে প্রচুর তথ্যসূত্রঃহীন জিনিস রয়েছে, সেগুলি অপসারণের প্রয়োজন। Federicoluizz (আলাপ) ১৪:৪০, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

সূধী

বিদেশি নিবন্ধগুলোর শিক্ষা প্রতিষ্ঠানের নামকরণের ক্ষেত্রে স্থানীয় নামকরণেরই বাংলা উচ্চারণকে উৎসাহিত করা হয়। এখানে এবং এখানে দেখুন। সাজিদ ১৪:৫১, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@সাজিদ শরীফ তাহলে এই‌ ক্ষেত্রে স্থানীয় চৈনিক/জাপানীয় নামে নামকরণ করুন যা ইংরেজিতে অনুবাদ করা হয়েছে মাত্র। এখানে হয়তো মূল চৈনিক/জাপানীয় নাম (যা দুর্বোধ্য ও অপ্রচলিত) ব্যবহার করতে হবে না হলে অনুবাদিত নাম ব্যবহার করতে হবে কিন্তু কোন যুক্তিতে তৃতীয় কোন বৈদেশিক নামে (ইংরেজি) নামকরণ করা হবে? প্রথমে অপ্রচলিত "শিক্ষালয়" শব্দটি ব্যবহার করা হয়েছিল তারপর তা অপসারণ করেছি। উদাহরণ:- বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি ইনস্টিটিউট। আচ্ছা আপনার যুক্তি অনুযায়ী ইংরেজি নিবন্ধে এর নাম তো বাংলা নামের অনুরূপ হওয়ার কথা ছিলো তাহলে তা ইংরেজিতে অনুবাদিত হলো কেন? (نقاش) عبد الله ১৫:০৫, ২৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

Mdhabiburrahmanbak-এর প্রশ্ন (০২:২৫, ২৬ নভেম্বর ২০২৩)

আসসালামুয়ালাইকুম আশা করি ভালো আছেন। উইকিতে নিজের প্রোফাইল কিভাবে তৈরি করব আমাকে জানাবেন অনু্গ্রহ পূর্বক। --Mdhabiburrahmanbak (আলাপ) ০২:২৫, ২৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@Mdhabiburrahmanbak ওয়ালাইকুম আসসালাম, আলহামদুলিল্লাহ ভালো আছি। আশা করি আপনিও ভালো আছেন। আপনি আপনার ব্যবহারকারী পাতায় নিজের সম্পর্কে কিছু লিখতে পারেন। তবে নিজের নামে কোন নিবন্ধ তৈরি করতে পারবেন না করলেও সেটা অপসারিত হবে। ধন্যবাদ। (نقاش) عبد الله ০৩:০৯, ২৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

ABIR12321-এর প্রশ্ন (০৮:৪৬, ২৬ নভেম্বর ২০২৩)

আমি আমার নামের পেজ কিভাবে খুলতে পারব ? --ABIR12321 (আলাপ) ০৮:৪৬, ২৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@ABIR12321 আপনি আপনার ব্যবহারকারী পাতায় নিজের সম্পর্কে লিখতে পারেন, তবে নিজের নামে নিবন্ধ তৈরি করবেননা করলেও তা যেকোন মুহূর্তে অপসারিত হবে/হতে পারে। (نقاش) عبد الله ১১:১৭, ২৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

সাইফুল আজম

সুপ্রিয়! আপনি জানেন কি প্রস্তাবনা পাতায় আপনার মনোনয়নকৃত সাইফুল আজম পর্যালোচিত হয়েছে, এবং সেখানে এখনও এমন কিছু বিষয় রয়েছে যা স্পষ্ট করা প্রয়োজন। অনুগ্রহ করে আপনার মনোনয়নকৃত ভুক্তির নিচের মন্তব্য (গুলো) সম্পর্কে আলোচনা করুন এবং যত তাড়াতাড়ি সম্ভব এতে সাড়া দিন। আপনি জানেন কি-এ আপনার অবদানের জন্য অশেষ ধন্যবাদ!

আপনি আজকালের মধ্যে এর পর্যালোচিত বিষয়গুলি উন্নয়ন করলে নিবন্ধটি আগামি ৩০ নভেম্বরের আজাকিতে আসার উপযুক্ত হবে। দ্রূত করলে ভাল হবে। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ১৫:০৮, ২৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@FaysaLBinDaruL ইনশাআল্লাহ আগামীকাল শেষ করবো। (نقاش) عبد الله ১৫:১৮, ২৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

ফ্রিল্যান্সার.কম নিয়ে Md Dalowor-এর প্রশ্ন (০৭:১৬, ২৭ নভেম্বর ২০২৩)

আমি অ্যাকাউন্ট খুলছি এখন কি করব --Md Dalowor (আলাপ) ০৭:১৬, ২৭ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@Md Dalowor উইকিপিডিয়ায় নিয়মিত অবদান রাখার আহ্বান রইলো। ফ্রিল্যান্সিং সম্পর্কে আমার তেমন কোন ধারণা নেই। ধন্যবাদ। (نقاش) عبد الله ১২:০১, ২৭ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

H.K.MD.MAHFUJUR RAHMAN-এর প্রশ্ন (১১:৫৩, ২৭ নভেম্বর ২০২৩)

আমি আমার প্রোফাইল অ্যাড করতে চাই --H.K.MD.MAHFUJUR RAHMAN (আলাপ) ১১:৫৩, ২৭ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@H.K.MD.MAHFUJUR RAHMAN উইকিপিডিয়ায় প্রোফাইল বলতে কিছু নাই। আপনি আপনার ব্যবহারকারী পাতায় আপনার নিজের সম্পর্কে কিছু লিখতে পারেন। তবে, নিজের নামে নিবন্ধ তৈরি করবেন না; করলেও তা যেকোনো মুহূর্তে অপসারিত হবে/হতে পারে। (نقاش) عبد الله ১২:০৪, ২৭ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
আমি আমার নিজের বিষয়ে এরকম ভাবে প্রোফাইল কি করতে পারবো না ??
https://en.wikipedia.org/wiki/Afzal_Hossain H.K.MD.MAHFUJUR RAHMAN (আলাপ) ১২:১০, ২৭ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
@H.K.MD.MAHFUJUR RAHMAN না। উইকিপিডিয়ার মানদন্ড অনুযায়ী উল্লেখযোগ্য ব্যক্তিদের নিবন্ধই কেবল উইকিপিডিয়ায় তৈরি করা হয়। আপনি যদি উল্লেখযোগ্য ব্যক্তি হন তবুও স্বার্থের সংঘাতের জন্য নিজের নিবন্ধ নিজে তৈরি করতে পারবেন না। ধন্যবাদ। (نقاش) عبد الله ১২:১৬, ২৭ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

আজাকি হালনাগাদ

Updated DYK query প্রধান পাতায় দেখাতে আপনার সাম্প্রতিক মনোনীত সাইফুল আজম নিবন্ধ থেকে আকর্ষণীয় তথ্য নিয়ে ২৯ নভেম্বর, ২০২৩ তারিখে, আপনি জানেন কি? হালনাগাদকৃত হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি সাম্প্রতিক তৈরি বা সম্প্রসারিত কোন নিবন্ধে আকর্ষণীয় আরও কোন তথ্য জেনে থাকলে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখতে পারেন।

~ ফায়সাল বিন দারুল (২০২৩) ২১:০১, ২৮ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

ব্যবহারকারী:মোঃ শামিউল ইসলাম আগুন নিয়ে মোঃ শামিউল ইসলাম আগুন-এর প্রশ্ন (১৮:১২, ৯ ডিসেম্বর ২০২৩)

পিক সেট করব কি ভাবে --মোঃ শামিউল ইসলাম আগুন (আলাপ) ১৮:১২, ৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@মোঃ শামিউল ইসলাম আগুন আপলোডকৃত ছবি এভাবে নিবন্ধে যুক্ত করতে পারেন: [[চিত্র:ছবি.jpg|থাম্ব|---px|এখানে বিবরণ]] (نقاش) عبد الله ২০:৪৯, ৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

আজকে নির্বাচিত চিত্র

আজকের নির্বাচিত চিত্রের পাতা তৈরি করার সময় উইকিপিডিয়া:আজকের নির্বাচিত ছবি/টিউটোরিয়াল পাতায় থাকা নির্দেশনাগুলো যথাযথভাবে অনুসরণ করুন। যোগকৃত চিত্রগুলোকে অব্যশই কমন্সে মূল্যবান অথবা সেরা চিত্র হতে হবে, আপনার তৈরিকৃত কিছু পাতায় এই নির্দেশনা অনুসরণ করা হয়নি। পাতাগুলো নিয়ম অনুযায়ী সংশোধন করুন অন্যথায় সেগুলো দ্রুত অপসারণ করা হবে —শাকিল (আলাপ · অবদান) ০৬:০৯, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

পাশাপাশি আরেকটি বিষয় মনে রাখুন, বিশেষ কোনো দিবস বা কোনো ধর্মীয় গুরুত্বপূর্ণ দিনে প্রাসঙ্গিকতার জন্য সাধারণত ওই দিন সংশ্লিষ্ট ছবি যোগ করার একটি অনুশীলন রয়েছে —শাকিল (আলাপ · অবদান) ০৬:১২, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@MdsShakil ১৯, ২০, ২১২৪ ডিসেম্বর তারিখের জন্য নির্বাচিত ছবিগুলো ব্যতীত অন্য ছবিগুলো উইকি লাভস আর্থ এবং উইকি লাভস মনুমেন্টের সেরা ছবিগুলো থেকে নির্বাচন করেছি।‌ ডিসেম্বরের প্রথম দিকে যুক্ত করা কিছু ছবি কমন্সে মূল্যবান না হলেও নির্বাচিত ছবি হিসেবে যুক্ত করা হয়েছিল, আমি মূলত সেখান থেকে অনুপ্রাণিত হয়েছিলাম। (نقاش) عبد الله ০৬:৩৫, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@MdsShakil টিউটোরিয়াল অনুযায়ী একদিন বাংলাদেশের ছবি একদিন ভারতের ছবি এবং একই ছবি একাধিকবার ব্যবহার না করা এই মানদন্ডগুলো অনেক আগে থেকেই অনুসরণ হচ্ছে না। (نقاش) عبد الله ০৬:৫২, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@MdsShakil আমি প্রতিযোগিতার সেরা ছবিগুলো রেখে কমন্সের মূল্যবান বা মানসম্মত নয় এমন ছবিগুলো অপসারণ করেছি। আপনাকে আজকের নির্বাচিত ছবিটি (কমন্সে মানসম্মত বা মূল্যবান নয়) অবিলম্বে অপসারণ করার আহ্বান জানাচ্ছি। (نقاش) عبد الله ০৭:০৬, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
নিয়মগুলো প্রয়োগ করা হচ্ছেনা বলেই এমন হচ্ছে, নিয়মিত প্রয়োগ করা হলেই সবই হবে। প্রতিযোগিতার সেরা ছবিসমূহ বলতে শীর্ষে থাকা ছবি না বুঝিয়ে Featured, Valued এবং Quality images গুলোকে বুঝাচ্ছে, এই অনুসারে সবগুলো সংশোধন করুন। পাশাপাশি কোনো বিশেষ তারিখে (যেমন ২৫ ডিসেম্বর, ১ জানুয়ারি) ওইদিন সংশ্লিষ্ট চিত্র যোগ করুন। আজকের ছবিটি সংশোধন করা হয়েছ —শাকিল (আলাপ · অবদান) ০৭:২২, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@MdsShakil সাধারণত প্রতিযোগিতা সেরা ছবিগুলোর বেশিরভাগই মানসম্মত চিত্র (Quality images)। হতে পারে মানসম্মত চিত্র হিসেবে এগুলোর জন্য কেউ মনোনয়ন দেয়নি, আমি মনে করি সেগুলো রাখা উচিত। আর বিশেষ তারিখ/দিবসের ক্ষেত্রে এমন ছবি ও ব্যবহারের নজির রয়েছে যার তিনটি গুণই অনুপস্থিত। যেমন: টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৭ ডিসেম্বর ২০২৩ (نقاش) عبد الله ১১:২১, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
কিছু বিশেষ ক্ষেত্রে হয়তোবা ব্যতিক্রম হতে পারে, যদি একান্তই অন্য কোন বিকল্প না পাওয়া যায় তবেই। চিত্রগুলো Quality images হিসেবে নির্বাচিত হলেই সেটাকে Quality image বলা যাবে, এরপূর্বে নয় —শাকিল (আলাপ · অবদান) ১৪:১১, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@MdsShakil আঞ্চলিক এমনকি বৈশ্বিকভাবে প্রতিযোগিতায় সেরা হওয়া ছবি মানসম্মত চিত্র (Quality image) নয় এমনটা হওয়া কোন ব্যতিক্রমধর্মী ঘটনা নয়। যেমনঃ ২০২২ উইকি লাভস মনুমেন্টসে বৈশ্বিকভাবে প্রথম হওয়া এই ছবিটি Quality image নয়; শীর্ষ পাঁচ ছবির একটিও Featured, Valued এবং Quality image নয়। একান্ত বিকল্প না খুজে প্রতিযোগিতা থেকে উঠে আসা শীর্ষস্থানসমূহ বিজয়ী আকর্ষণীয় ছবি দিয়ে অনায়াসে ভুক্তি দেওয়া যেতে পারে। (نقاش) عبد الله ১৬:৫৩, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২৫ ডিসেম্বর ২০২৩ পাতাটি দ্রুত অপসারণ করা হয়েছে

টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২৫ ডিসেম্বর ২০২৩ পাতাটি উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণ করা হয়েছে। এটি নিম্নোক্ত কারণে করা হয়েছে:

খালি পাতা

দ্রুত অপসারণ নীতিমালার অধীনে এইরূপ পাতাগুলো যেকোন সময় অপসারণ করা হতে পারে।

অনুগ্রহ করে এই উদ্বেগের সমাধান না হওয়া পর্যন্ত পাতাটি পুনরায় তৈরি করবেন না, তবে উইকিপিডিয়ার নীতি এবং নির্দেশিকা অনুসারে তথ্য যোগ করতে দ্বিধা করবেন না। যদি আপনি মনে করেন যে, এই পাতাটি অপসারণ করা উচিত হয়নি, অথবা আপনি যদি ভবিষ্যত সূত্র বা উন্নতির স্বার্থে মুছে ফেলা পাতাটি পুনরুদ্ধার করতে চান, তাহলে আপনি অপসারণকারী প্রশাসকের সাথে যোগাযোগ করতে পারেন, অথবা ইতোমধ্যে যদি তা করে থাকেন তবে, এখানে একটি অনুরোধ করতে পারেন। —শাকিল (আলাপ · অবদান) ১৪:১২, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

Kazi Nazid-এর প্রশ্ন (১৪:৫০, ২১ ডিসেম্বর ২০২৩)

কিভাবে আমি এখানে কোনো নিবন্ধ আপলোদ করব --Kazi Nazid (আলাপ) ১৪:৫০, ২১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@Kazi Nazid আপনার আলাপ পাতায় বর্ণিত স্বাগত বার্তাটি অনুসরণ করুন। (نقاش) عبد الله ১৪:৫৭, ২১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:সাইফুল আজম.jpeg সম্পর্কে

⚠

চিত্র:সাইফুল আজম.jpeg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। জনি (আলাপ) ০৭:৩৪, ২৩ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@ZI Jony চিত্র:গ্রুপ ক্যাপ্টেন সাইফুল আজম.jpg-এর প্রণেতা FaysaLBinDaruL-এর সাথে এই আলোচনার শেষাংশে আলোচনার পর চিত্র:সাইফুল আজম.jpeg চিত্রটি আপলোড করেছিলাম। আমার মতে, যদি FaysaLBinDaruL ভাইয়ের চিত্র:সাইফুল আজম.jpeg নিবন্ধে ব্যবহারে আপত্তি থাকে তাহলে চিত্র:গ্রুপ ক্যাপ্টেন সাইফুল আজম.jpg-এই চিত্রটি ব্যবহার করা যেতে পারে। (نقاش) عبد الله ০১:৪৮, ২৪ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
Abazizfahad, সব সময় এইরকম হালনাগাদ করার সময় পরিষ্কার সম্পাদনা সারাংশ ব্যবহার করুন। যাইহোক, পরিবর্তন করেছি। জনি (আলাপ) ০২:২৩, ২৪ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@ZI Jony ধন্যবাদ। এই ধরনের সম্পাদনার সারাংশে সংক্ষিপ্তকারে চিত্র পরিবর্তনের কারণ উল্লেখ করা উচিত। (نقاش) عبد الله ০২:৩৯, ২৪ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
Abazizfahad, আপনার আলাপ পাতায় চিত্র অপসারণের বার্তা এজন্য দিয়েছি। মনে রাখবেন, অ-মুক্ত উপাদান প্রতিলিপি করবেন না, যদি কোনো কারণে করতে হয় তাহলে আগের চিত্র অপসারণের অনুরোধ করতে ভুলবেন না। জনি (আলাপ) ০৩:১০, ২৪ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@ZI Jony এটি শুধু আজাকির জন্য নিবন্ধের মানোন্নয়ন হিসেবে করা হয়েছিল। আবার চিত্রের প্রণেতাও এই বিষয়ে কোন আপত্তি জানাইনি। তাছাড়া আমার জানামতে আন্যকোন অ-মুক্ত উপাদান প্রতিলিপি করিনি। ধন্যবাদ। (نقاش) عبد الله ০৩:১৯, ২৪ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
এটা চিত্র প্রণেতার আপত্তি থাকা, কিংবা না থাকার ব্যাপারে বলছি না। যখন আপনি চিত্র পরিবর্তন করেছেন, তখন থেকে চিত্র:গ্রুপ ক্যাপ্টেন সাইফুল আজম.jpg বিশেষ:অব্যবহৃত_চিত্র তালিকা ছিলো, তাই যখনই কোনো অ-মুক্ত চিত্র পরিবর্তন করবেন, সাথে সাথে আগের চিত্রটি অনাথ অ-মুক্ত হিসেবে অপসারণের অনুরোধ করবেন। জনি (আলাপ) ০৩:২৯, ২৪ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@ZI Jony হ্যাঁ, বিষয়টা আমি আগেই বুঝতে পেরেছি। শুধু কারণটা বললাম আরকি। (نقاش) عبد الله ০৩:৩৩, ২৪ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@Abazizfahad @ZI Jony এখন আর অপসারণ করতে হবে না। নিবন্ধের একটি অনুচ্ছেদে প্রাসঙ্গিক ব্যবহার করা হয়েছে। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ০৫:৩২, ২৪ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

Arif Billah Bhuiyan-এর প্রশ্ন (১৪:০১, ২৭ ডিসেম্বর ২০২৩)

Arif Billah Bhuiyan" --Arif Billah Bhuiyan (আলাপ) ১৪:০১, ২৭ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

Ruhin Aaryan-এর প্রশ্ন (১৩:০৫, ২৯ ডিসেম্বর ২০২৩)

Salazar movie box office --Ruhin Aaryan (আলাপ) ১৩:০৫, ২৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

ব্যবহারকারী:মো রায়হান উদ্দিন নিয়ে মো রায়হান উদ্দিন-এর প্রশ্ন (১৪:৩৫, ২৯ ডিসেম্বর ২০২৩)

আমি আমার নিজের সম্পর্কে কোথায় লিখতে পারবো? --মো রায়হান উদ্দিন (আলাপ) ১৪:৩৫, ২৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@মো রায়হান উদ্দিন আপনার ব্যবহারকারী পাতায়। (نقاش) عبد الله ১২:০৯, ৩০ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

Lahabur-এর প্রশ্ন (১০:৩৮, ৩১ ডিসেম্বর ২০২৩)

আমি কিভাবে আমার নামে একটা পেজ খুলতে পারবো? --Lahabur (আলাপ) ১০:৩৮, ৩১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

আপনার ব্যবহারকারী পাতায় আপনার সম্পর্কে লিখতে পারেন। আর যদি নিজের নামে কোন নিবন্ধ লিখেন তাহলে তা অপসারিত হবে। (نقاش) عبد الله ২৩:৫৫, ১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

Nayeem.hasanabdulla-এর প্রশ্ন (০৬:২২, ৬ জানুয়ারি ২০২৪)

ভাইয়া, আমার একটা আর্টিকেল স্পাম হয়ে গেছে। পেজটার নাম হচ্ছে, Abdullah Hasan Nayem. এখন কি করতে পারি🥲🥹 --Nayeem.hasanabdulla (আলাপ) ০৬:২২, ৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Nayeem.hasanabdulla: এখন আপনার করণীয় হল, আর কখনো এমন পেজ তৈরি করবেন না। — AKanik 💬 ০৯:০৬, ৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
এই পাতায় আপনার সম্বন্ধে লিখতে পারেন। (نقاش) عبد الله ০৬:৫১, ৭ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

Imranhossainimran-এর প্রশ্ন (০৬:৩৮, ৯ জানুয়ারি ২০২৪)

Moon --Imranhossainimran (আলাপ) ০৬:৩৮, ৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

MD Sakil Vuiya-এর প্রশ্ন (০৮:১৭, ৯ জানুয়ারি ২০২৪)

আসসালামু আলাইকুম। কেমন আছেন? --MD Sakil Vuiya (আলাপ) ০৮:১৭, ৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@MD Sakil Vuiya ওয়ালাইকুম আসসালাম। আলহামদুলিল্লাহ ভালো, আশা করি আপনিও ভালো আছেন। (نقاش) عبد الله ০৮:১৮, ৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
উইকিপিডিয়াতে কাজ করে ব্যক্তিগত কোন লাভ আছে? MD Sakil Vuiya (আলাপ) ০৮:২৮, ৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@MD Sakil Vuiya উইকিপিডিয়াতে কাজ করা বলতে সম্পাদনা করাকে (মোটাদাগে নিবন্ধ লেখালেখি) বুঝায়, এটা কোন চাকরি না। উইকিপিডিয়ার মতো উইকিমিডিয়ার সকল প্রকল্প স্বেচ্ছাসেবকদের দ্বারা সম্পাদিত ও পরিচালিত হয়। এখানে স্বেচ্ছাসেবক হিসেবে সম্পাদনা করে ব্যক্তিগত লাভ হলো প্রতিনিয়ত একটু একটু করে হলেও নিজের জ্ঞানের ভান্ডারকে আরো সমৃদ্ধ করা যায়। (نقاش) عبد الله ১৫:৫৮, ১০ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ।আমিও এই কাজ শুরু করেছি। আশা করি আমাকে সহযোগিতা করবেন MD Sakil Vuiya (আলাপ) ০৮:২২, ১১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@MD Sakil Vuiya ইনশাল্লাহ, সাধ্যমত আপনার সহযোগিতা করবো। (نقاش) عبد الله ০৯:৪৮, ১১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

আজকের সিলেট-এর প্রশ্ন (১৫:০৭, ১৭ জানুয়ারি ২০২৪)

সিলেট অঞ্চলের সরকার অনুমোদিত প্রথম অনলাইন নিউজপোর্টাল আজকের সিলেট ডটকমে আপনাকে স্বাগত। --আজকের সিলেট (আলাপ) ১৫:০৭, ১৭ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

দয়া করে

@Abazizfahad জনাব, ইংরেজি থেকে বাংলা অনুবাদ করতে অনুবাদ সরঞ্জম ব্যবহার করুন। দেখবেন অনুবাদ করা অনেক সহজ। তথ্যসূত্র, বিষয়শ্রেণী, আন্তঃউইকি সংযোগ ইত্যাদি স্বয়ংক্রিয় তৈরি হয়ে যাবে। -- কুউ পুলক  ১৮:২৯, ১৫ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@কুউ পুলক ধন্যবাদ, অনুবাদ সরঞ্জামের সুবিধা রয়েছে সত্যি তবে এর উপর সম্পূর্ণ নির্ভর করলে নিবন্ধের অনুবাদ যান্ত্রিক হবে (যদিও পরে ম্যানুয়ালি ঠিক করা যাবে) যা পড়তে পাঠকদের দুর্বোধ্য ও অবোধগম্য মনে হবে। আমি ব্যক্তিগতভাবে ভাবানুবাদকে প্রাধান্য দেই।‌ আপনি সম্ভবত এই নিবন্ধটির দিকে ইঙ্গিত করেছেন, এটি ইনশাল্লাহ আমি সময় পেলে পরিপূর্ণ অনুবাদ করে ফেলবো। (نقاش) عبد الله ০১:৪৪, ১৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Abazizfahad আমি আসলে বিষয়শ্রেণী তৈরি করার করার সময় যার বিষয়শ্রেণী তৈরি করি তাকে ঐ একই মেসেজ পাঠাই। — কুউ পুলক  🗩  ০৩:০৮, ১৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)