ব্যবহারকারী আলাপ:মো. মাহমুদুল আলম/সংগ্রহশালা ৪

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২ সংগ্রহশালা ৩ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬

অনুবাদ

শুভেচ্ছা নিন। محمد زاهد الكوثري নিবন্ধটি অনুবাদ করতে পারলে ভালো হয়।–ধর্মমন্ত্রী (আলাপ) ০২:৪১, ৬ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

@Owais Al Qarni ইনশা আল্লাহ করব। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ০৭:২৬, ৬ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
@Owais Al Qarni করে দিলাম। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৮:১৫, ৬ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

দ্রুত ট্যাগ

শুভেচ্ছা নেবেন, আপনার সম্প্রতিক কিছু দ্রুত অপসারণের জন্য ট্যাগ দেখে বোঝা যাচ্ছে, আপনি এ বিষয়টি ভালোভাবে বুঝতে পারেননি। আমার মনে হয় আপনাকে আরও কিছু সময় উইকিপিডিয়ায় ব্যয় করা উচিত। এবং যতক্ষণ না আপনি আরও অভিজ্ঞতা অর্জন ও সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতায় উপনীত না হচ্ছেন ততক্ষণ পর্যন্ত নিবন্ধের দ্রুত অপসারণের ট্যাগ না দিতে পরামর্শ দিবো। অসংখ্য ধন্যবাদ। -- ওহিদ (আলাপ) ১১:১৭, ১৪ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

সুধী, নতুন নিবন্ধ টহল নীতিমালা অনুযায়ী নিবন্ধ তৈরির ৪৮ ঘণ্টার মধ্যে খালি নিবন্ধের জন্য দ্রুত অপসারণ প্রস্তাবনা দেওয়া উচিত নয়। তবে, নিবন্ধে গুরুতর সমস্যা থাকলে (সুস্পষ্টভাবে স্প্যাম, অনুল্লেখ্য ব্যক্তি বা প্রতিষ্ঠান ইত্যাদি) এই নিয়মের ব্যতিক্রম করা যাবে। -- — আদিভাইআলাপ১৩:০১, ১৪ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
নতুন নিবন্ধ একসাথে কোন লিংকে পাওয়া যায়? জানি না, বলে দেন। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৩:১৮, ১৪ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
বিশেষ:নতুন পাতাসমূহ -- ওহিদ (আলাপ) ১৩:৫১, ১৪ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

অনুরোধ

শুভেচ্ছা নিন। সম্প্রতি দেখলাম আপনি রেন্ডমলি অনেক ভালো ভালো নিবন্ধ অনুবাদ করে যাচ্ছেন। এখানে একটি ছোট্ট তালিকা দিলাম। যদি সম্ভব হয় আস্তে আস্তে নিবন্ধগুলো অনুবাদ করে ফেলার অনুরোধ করছি। ধন্যবাদ।–ধর্মমন্ত্রী (আলাপ) ০১:৩৬, ১৬ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

ইনশাআল্লাহ করব। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ০৩:০০, ১৬ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

একজন সম্পাদকের করা অনুরোধ মুছে ফেলা সম্পর্কে

@মো. মাহমুদুল আলম, @আফতাবুজ্জামান এবং @Owais Al Qarni, আপনাদের সবাইকে শুভেচ্ছা। সম্প্রতি একটি পাতা অপসারণের প্রস্তাবনায় একজন নামহীন সম্পাদক মাহমুদুল-এর এই আলাপ পাতায় করা একটি অনুরোধ মুছে ফেলার কথা উল্লেখ করেছেন। তিনি লিংক ১ আর তার পরের সম্পাদনাটি লিংক ২ উল্লেখ করে বলেছেন এই মুছে ফেলার ব্যাপারটি হয়তো পারস্পরিক যোগসাজসে হয়ে থাকতে পারে, এবং এতে সম্প্রদায়ের প্রতি সাধারণ একজন সম্পাদকের আস্থাহীনতা তৈরী হয়ে থাকতে পারে।

সম্প্রদায়ের একজন নবীন সম্পাদক হিসেবে আমি কৌতূহলী ছিলাম, কেন 103.230.104.21'র করা অনুরোধটি মুছে ফেলা হয়েছিল? এটি কি ব্যক্তির নিজস্ব আলাপ পাতা, তাই ব্যক্তি চাইলে নিজের মতো সংশোধন বা বিয়োজন করতে পারেন, এই জন্য? নাকি এর অন্য কোনো যুক্তিসঙ্গত কারণ ছিল? বিষয়টি খোলাসা করলে আমার মতে সবার কাছে ব্যাপারটি সহজভাবে প্রকাশ পেত এবং সম্প্রদায়ের নিরপেক্ষতা সুদৃঢ় হতো। আপনাদের সবাইকে অশেষ ধন্যবাদ। — লাইফবার্গ (নবীশ)আলাপঅবদান ১৬:০৮, ১৮ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

@Lifeberg: দৃষ্টি আকর্ষণের জন্য ধন্যবাদ। এই নামহীন ব্যবহারকারী কোনো সাধারণ ব্যবহারকারী নন, ৭–৮ বছরের পুরানো ব্যবহারকারী। তিনি কমপক্ষে ১০ বার বাধাপ্রাপ্ত হয়েছেন। তার উইকিপিডিয়ায় বিচরণ করাটাই নীতি বিরুদ্ধ। তার উপর আবার নিবন্ধ তৈরি করা, আলোচনাকে প্রভাবিত করা!!! তাহলে বাঁধা প্রদানের আর কোনো মানে থাকে? আফতাবুজ্জামান ওনাকে খুব ভালোমতোই চেনেন। হয়তো এই কারণেই সম্পাদনাটি মুছে দিয়েছেন। ঠিক আমি বলতে পারব না, কেন মুছে দিয়েছেন। তবে আমার সম্পাদনাটি মৌলিক। আর ওনার সাথে যত পারেন আলোচনা এড়িয়ে যাওয়া উত্তম মনে করি। এটা দেখুন, এরকম মশা মারতে কামান দাগানোর মত অপ্রাসঙ্গিক কথাবার্তা ছাড়া তেমন কিছু পাবেন না। এরকম প্রচুর অপ্রাসঙ্গিক আলোচনার লিংক দেওয়া যায়।–ধর্মমন্ত্রী (আলাপ) ১৬:২৪, ১৮ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
@Owais Al Qarni, আপনার দেয়া তথ্যের জন্য ধন্যবাদ। আপনার বক্তব্য আমার কাছে স্পষ্ট এবং পরিষ্কার। কিছু ক্ষেত্রে বাধাপ্রাপ্ত ব্যবহারকারীগণ সন্দেহাতীতভাবে অন্য উপায়ে সম্পাদনার চেষ্টা করতেই পারেন। এক্ষেত্রে কাউকে সন্দেহ হলে সেটি সরাসরি তাকে জানিয়ে তাঁর পক্ষ থেকে তথ্য প্রমান উপস্থাপনের আহবান জানানো যেতে পারে এবং আলোচনাটি সেখানেই সমাপ্ত করা যেতে পারে। সম্প্রদায়ের অন্য সম্পাদকগণ আলোচনা চালিয়ে যেতে চাইলে তারা তাদের মত সেটি করতে পারেন। এতে সম্প্রদায়ের নিরপেক্ষতাই প্রমাণিত হবে। আপনাকে আবারও ধন্যবাদ। — লাইফবার্গ (নবীশ)আলাপঅবদান ১৮:১১, ১৮ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
@Lifeberg: উত্তর: তার সম্পাদনা আচরণ দেখে আমার সন্দেহ হয়েছিল তিনি বাংলা উইকির বৈশ্বিকভাবে বাধাপ্রাপ্ত সম্পাদক শরীফ। অতীতে তার অনুরোধ পূরণ করে আমি নিজে সমালোচিত হয়েছি, আমি চাই না অন্যরাও হোক। তিনি যদি দাবি করেন যে তিনি শরীফ না, তবে আমার সম্পাদনা বাতিল করে তার সম্পাদনা ফেরত আনা যেতে পারে। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৭:২১, ১৮ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
@আফতাবুজ্জামান, আপনার উত্তরের জন্য ধন্যবাদ। আমি বুঝতে পারছি আপনি ঠিক কোন কারণে সম্পাদনাটি মুছে দিয়েছিলেন। তবে, ধ্বংসপ্রবণতা না হলে, সন্দেহপ্রবন তুচ্ছ বা অনুল্লেখ্য সম্পাদনার ক্ষেত্রে কোনো পদক্ষেপ না নিয়ে সেটি এড়িয়ে গেলেই সবার সময়ের সর্বোত্তম ব্যবহার হয়। সেটি করার ফলে, আপনাকেও সময় দিতে হয়েছে, উপরন্তু, ব্যাখ্যা খুঁজতে গিয়ে আমারও সময় ক্ষেপন হয়েছে। এর থেকে আমার কাছে নীতিমালা অনুবাদের কাজ অনেক বেশি গুরুত্বপূর্ণ। তথ্যসূত্রহীন এবং তুচ্ছ উল্লেখ্য বিষয় নিয়ে অযথা সম্প্রদায়ের সময় অপচয় হোক সেটা আমি মনে প্রাণে চাই না। তবে, আমি ব্যক্তিগতভাবে মনে করি সম্প্রদায়ের প্রতিটি পদক্ষেপে সকলের নিরপেক্ষ থাকাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া উচিৎ। তাতে আমার মনে হয় ভবিষ্যৎ প্রজন্ম নিরপেক্ষতার ভালো উদাহরণ দেখতে পাবেন। আর, নামহীন সম্পাদনার ক্ষেত্রে আমি কিছুটা শিক্ষা পেয়েছি, ভবিষ্যতে তা মনে রাখার চেষ্টা করবো। ধন্যবাদ। — লাইফবার্গ (নবীশ)আলাপঅবদান ১৮:১১, ১৮ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
@Lifeberg: আপনি বলেছেন, এরকম ব্যবহারকারীদের কাছ থেকে তথ্য-প্রমাণাদি নিতে। তা ঠিক আছে। কিন্তু সেটা কয়বার? ঐ যে বললাম কমপক্ষে ১০ বার! আরও বেশিও হতে পারে। তিনি সম্পাদনা করলে আমরা বুঝতে পারি সেটা কে। কিন্তু আর কত। এভাবে করতে করতে বিরক্তি চলে এসেছে। আর আমিও আফতাব ভাইকে আর বলি না, একই কথা বললে ওনিও বিরক্ত হয়ে যাবেন। ওনার সাথে অনেকের তিক্ত অভিজ্ঞতা আছে। প্রথম দিকে ওনি আমার আলাপ পাতায় এরকম একটা সম্পাদনা করেছিল, যার কারণে আরেকজন অভিজ্ঞ ব্যবহারকারীর সাথে আমার মনোমালিন্য হয়, যেটা আমার সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ছিল। কিছু স্পেশাল নিবন্ধ আছে, যেমন: এটা দেখুন, যেখানে তিনি দুই দিন পর পর হাজিরা দিবেন। আমি ব্লক করার আগে তিনি আমার ফেসবুক মেসেঞ্জারেও নিয়মিত হাজিরা দিতেন। পরবর্তীতে ফেসবুক গ্রুপে অনেকেই এরকম একই অভিজ্ঞতার কথা জানিয়েছেন। যাক, নির্দিষ্ট আইপি বলে কিছু কথা বললাম। ধন্যবাদ।–ধর্মমন্ত্রী (আলাপ) ১৮:৫১, ১৮ জানুয়ারি ২০২২ (ইউটিসি)
@ধর্মমন্ত্রী, আপনার বক্তব্য পরিষ্কার এবং আপনাকে আমি ধন্যবাদ দিতে চাই, কারণ আপনি স্বপ্রনোদিত হয়ে বিষয়টি সবার কাছে স্পষ্ট করার জন্য বিস্তারিতভাবে বর্ননা করতে সময় দিয়েছেন। আপনাদের বক্তব্য শুনার পর অভিযোগকারী ব্যবহারকারীর অভিযোগ আমার কাছে তাৎপর্য হারিয়েছে এবং বিষয়টি স্পষ্ট যে, পুনঃপুনঃ বাধাদানের কারণেই অভিযোগকারী এখন নামহীন সম্পাদনা করছেন (আমার কাছে মনে হয়েছে)। যদিও বিষয়টি প্রমান করার জন্য আমার কাছে যথেষ্ট প্রমাণাদি নেই, তবে সম্প্রদায়ের বক্তব্য আমার কাছে নিরপেক্ষ মনে হয়েছে। তবে, আফতাবুজ্জামান-এর মন্তব্যের বিপরীতে আমি উল্লেখ করেছিলাম যে, ধ্বংসপ্রবণতা না হলে, সন্দেহপ্রবন তুচ্ছ বা অনুল্লেখ্য সম্পাদনার ক্ষেত্রে কোনো পদক্ষেপ না নিয়ে সেটি এড়িয়ে গেলেই সবার সময়ের সর্বোত্তম ব্যবহার হয়। আপনার প্রতি অশেষ কৃতজ্ঞতা। — লাইফবার্গ (নবীশ)আলাপঅবদান ১৯:০৪, ১৮ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

উইকিপিডিয়া এশীয় মাস ২০২১

সুপ্রিয়
মো. মাহমুদুল আলম
উইকিপিডিয়া এশীয় মাস প্রতিযোগিতায়
অংশ নিয়ে ৪১টি নিবন্ধ লেখায়
আপনাকে এই

দেওয়া হল।

শুভেচ্ছা। ঐশিক রেহমান (আলাপ) ২৩:৩৬, ২৮ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

"ডাবলিন" নিবন্ধটি পূর্ণাঙ্গ অনুবাদ করুন

সুধি, বাংলা উইকিপিডিয়ার অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতায় অংশ নেওয়ায় আপনাকে ধন্যবাদ। তবে আপনি ডাবলিন নিবন্ধটিতে পূর্ণাঙ্গ অনুবাদ না করেই জমা দিয়েছেন। কিন্তু নিয়মাবলীতে বলা আছে নিবন্ধ সম্পূর্ণ অনুবাদ করতে হবে, অসম্পূর্ণ-অর্ধ অনুবাদ গ্রহণযোগ্য হবে না। তাই আপনার নিবন্ধটি গৃহীয় হয়নি। অনুগ্রহপূর্বক আপনি en:Dublin নিবন্ধটি পরিপূর্ণ অনুবাদ করে আমাকে জানান। পূর্ণাঙ্গ অনুবাদ করা হলে আমি নিবন্ধটি গ্রহণ করব। ধন্যবাদ। ≈ MS Sakib  «আলাপ» ০৬:৩৫, ২ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

@MS Sakib ডাবলিন নিবন্ধ জমা কি হয়েছে। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৮:১৪, ১০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)
@মো. মাহমুদুল আলম: হ্যাঁ, আপনি নিজেই তো জমা দিয়েছেন (এখানে দেখুন)। -- ≈ MS Sakib  «আলাপ» ১৮:৫২, ১০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

ডাবলিন নিবন্ধ ঠিক আছে কি? ভুল থাকলে বলেন। মো. মাহমুদুল আলম (আলাপ) ১৩:৫৭, ১৫ মার্চ ২০২২ (ইউটিসি)

আপনার মানোন্নয়নকৃত ডাবলিন নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় মো. মাহমুদুল আলম,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২২-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত ডাবলিন নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক!
― ≈ MS Sakib  «আলাপ» ১৯:০২, ১০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

@MS Sakib ধন্যবাদ -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৯:২৬, ১০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)
দুঃখিত। নিবন্ধটিতে যান্ত্রিকতা পরিলক্ষিত হওয়ায় নিবন্ধটি পর্যালোচনাধীন রেখে নিবন্ধটি সংশোধনের অনুরোধ করছি। ≈ MS Sakib  «আলাপ» ২০:০৭, ১০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

ঠিক করেছি এখন দেখেন মো. মাহমুদুল আলম (আলাপ) ১৭:৪৯, ১৬ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)

এডিটাথনে ছোট নিবন্ধ

চলমান ইসলাম বিষয়ক এডিটাথন ২০২২-এ অংশগ্রহণ করায় আপনাকে ধন্যবাদ। আপনার জমা দেওয়া বেশ কয়েকটি নিবন্ধে ৩০০ শব্দের কম থাকায় সেগুলো গ্রহণ করা হয়নি। সম্প্রসারণযোগ্য নিবন্ধগুলো সম্প্রসারণ করে আমাকে জানান। বিশেষকরে ইথিওপিয়ায় ইসলাম নিবন্ধটি পূর্ণাঙ্গ অনুবাদ করুন। ≈ MS Sakib  «আলাপ» ২০:০৬, ১৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@MS Sakib রমজান এডিটাথনে https://bn.wikipedia.org/wiki/%E0%A6%87%E0%A6%A5%E0%A6%BF%E0%A6%93%E0%A6%AA%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE%E0%A6%AF%E0%A6%BC_%E0%A6%87%E0%A6%B8%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%AE এখন ৩০০ শব্দ হয়েছে। গ্রহণ করতে পারেন। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৫:৩১, ৫ মে ২০২২ (ইউটিসি)

আলাপ:কুচ, শকোডার‎‎ দেখুন। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৮:৫৬, ১৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

নিজের তোলা মুক্ত ছবি

দয়া করে নিজের তোলা মুক্ত ছবি উইকিমিডিয়া কমন্সে আপলোড করুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:৩৪, ৫ মে ২০২২ (ইউটিসি)

@Yahya নিজের তোলা ছবি তো, কমেন্সে হয়নি? জানালে শিখব। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৫:৩৫, ৫ মে ২০২২ (ইউটিসি)
https://commons.wikimedia.org সাইটে গেলে ‘আপলোড’ নামে একটা বাটন দেখতে পাবেন। সেখানে ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন। লগইন করা না থাকলে উইকিপিডিয়ার ব্যবহারকারী নাম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। উইকিমিডিয়া কমন্স হলো মিডিয়া ফাইল রাখার কেন্দ্রীয় রিপোজিটরি। বাংলা উইকিপিডিয়ায় আপলোড করলে সেই ছবি অন্য প্রকল্পে ব্যবহার করা যায় না। কমন্সের ছবি সবখানে ব্যবহার করতে পারবেন। -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:৪৫, ৫ মে ২০২২ (ইউটিসি)
@Yahya আমারটা হয়েছে কি না? -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৫:৪৮, ৫ মে ২০২২ (ইউটিসি)
@মো. মাহমুদুল আলম হ্যা!! আপনার সব কয়টা ছবি কমন্সে পাওয়া যাচ্ছে। আমি বিষয়শ্রেণী যুক্ত করে দিয়েছি। পরামর্শ থাকবে কমন্সে ইংরেজিতে আপলোড দেওয়া। তাহলে সেটা বৈশ্বিকভাবে বুঝা যাবে। আর কমন্সে বাংলায় বিশয়শ্রেনী যুক্ত করবেন না, ইংরেজিতে করবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৬:০৯, ১৭ মে ২০২২ (ইউটিসি)
@মো. মাহমুদুল আলম এছাড়াও আপনার এই মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ প্রকল্প নিবন্ধের গ্যালারিতে যেসকল ছবি যুক্ত করেছেন, ছবিগুলোর সাথে নিবন্ধটির সম্পর্ক কী?? আমার ধারণা গ্যালারির ছবিগুলো রংপুরের কোন একটা মসজিদের ছবি। আর নিবন্ধটা সরকারি প্রজেক্টের; অনন্য সংশ্লিষ্ট ছবি বা অনন্য মসজিদের ছবি যুক্ত করুন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৬:১৩, ১৭ মে ২০২২ (ইউটিসি)
@Prodipto Deloar রংপুরে চলে এসো, দাওয়াতও খাবে, ছবিও মিল করে দেখবে। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ০৯:১৬, ১৭ মে ২০২২ (ইউটিসি)
@মো. মাহমুদুল আলম আল্লাহ চাহেতো যাবো একদিন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৯:১৯, ১৭ মে ২০২২ (ইউটিসি)

প্রস্তাবনা

হযরত মুহাম্মাদ (সঃ) এর নিবন্ধ মুহাম্মাদ বাংলা উইকিপিডিয়ায় নির্বাচিত প্রবন্ধ করার চেষ্টা চলছে।আপনিও নিবন্ধটির অসংগতি দূর করে তথ্যসমৃদ্ধভাবে সম্প্রসারণ করে নিবন্ধটিকে নির্বাচিত প্রবন্ধের গুণাবলির আওতায় আনতে সমর্থন ও সাহায্য করুন।ধন্যবাদ। আলোচনা পাতা- https://bn.wikipedia.org/wiki/%E0%A6%86%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%AA%3A%E0%A6%AE%E0%A7%81%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%AE%E0%A7%8D%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%A6#প্রস্তাবিত_নির্বাচিত_নিবন্ধ অথবা, উইকিপিডিয়া:প্রস্তাবিত নির্বাচিত নিবন্ধ/মুহাম্মাদ রিজওয়ান আহমেদ (আলাপ) ০৯:৩২, ৬ মে ২০২২ (ইউটিসি)

ইসলাম বিষয়ক এডিটাথন পদক

শীর্ষ অবদানকারী পদক
প্রিয় মো. মাহমুদুল আলম,
বাংলা উইকিপিডিয়ায় ইসলাম বিষয়ক নিবন্ধ তৈরি ও মানোন্নয়নে ইসলাম বিষয়ক এডিটাথন ২০২২ এ অংশ নিয়ে সপ্তম স্থান অর্জন করায় আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনি জেনে খুশি হবেন যে এই এডিটাথনে আপনার ৮টি নিবন্ধ গৃহীত হয়েছে। শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।

—ধন্যবাদান্তে, উইকিপ্রকল্প ইসলাম ১৯:৫১, ২৯ মে ২০২২ (ইউটিসি)

ভুলভাবে বিষয়শ্রেণী তৈরি করা

সুধী, আপনি ভুলভাবে বিষয়শ্রেণী পাতা তৈরি করছেন। এটা বিষয়শ্রেণী তৈরি করার সঠিক পদ্ধতি। আপনাকে আগে জেনে তারপর বিষয়শ্রেণী তৈরির আহবান করছি কারণ ভুল বিষয়শ্রেণী পরে সমস্যা সৃষ্টি করে। মেহেদী আবেদীন ১৯:৪৫, ১ জুন ২০২২ (ইউটিসি)

@Mehediabedin লাল হয়েছিল, তাই করলাম। দেখি সবুজ হলো। নিয়মটা কি বলেন । মো. মাহমুদুল আলম (আলাপ) ১৯:৫৩, ১ জুন ২০২২ (ইউটিসি)

@মো. মাহমুদুল আলম: আপনাকে ইংরেজি উইকিপিডিয়া থেকে হুবুহু লেখাগুলো কপি করে বাংলা বিষয়শ্রেণী পাতায় আনতে হবে। তারপর ব্র‍্যাকেটে থাকা ইংরেজি লেখাগুলো অনুবাদ করতে হবে। যেমন লেখা থাকলো [[Category:Cities in Havana]] এটাকে আপনি লিখবেন [[বিষয়শ্রেণী:হাভানার শহর]] তবে আগে দেখে নিবেন ব্র‍্যাকেটের নামগুলো ইংরেজি উইকিপিডিয়ায় সার্চ দিয়ে পেজ আনতে তারপর দেখবেন ওটার বাংলা উইকিপিডিয়ায় পাতা আছে কিনা, থাকলে সেটার বাংলা নাম সরাসরি বসিয়ে দিবেন। এভাবে পরে পাতা তৈরি হয়ে গেলে সেটাকে ইংরেজি উইকিপিডিয়ার পাতার সাথে উইকিউপাত্তে যুক্ত করে দিবেন। মেহেদী আবেদীন ১৯:৫৮, ১ জুন ২০২২ (ইউটিসি)

@Mehediabedin ইংরেজি ছাড়া বাংলায় হয় না। মো. মাহমুদুল আলম (আলাপ) ২০:১৬, ১ জুন ২০২২ (ইউটিসি)

@মো. মাহমুদুল আলম: বাংলাতেই তো লিখবেন। শুধু আপনাকে অনুবাদ করতে হবে (যদি ব্র‍্যাকেটে থাকা নামগুলোর জন্য বাংলা উইকিপিডিয়ায় পাতা না থেকে থাকে)। বাংলা পাতা থাকলে সেই নামগুলো ব্র‍্যাকেটগুলোতে বসিয়ে দিবেন। মেহেদী আবেদীন ২০:২২, ১ জুন ২০২২ (ইউটিসি)

@Mehediabedin ধরুন লিখলাম “বিষয় শ্রেনি : ভাত” হবে না। মো. মাহমুদুল আলম (আলাপ) ২০:২৭, ১ জুন ২০২২ (ইউটিসি)

আপনার জন্য একটি অ্যামবিগ্রাম!

"মাহমুদ" শব্দের অ্যামবিগ্রাম!
অ্যামবিগ্রাম! এর অর্থ হচ্ছে, কোনও শব্দকে এমনভাবে লেখা, যাতে শব্দটিকে কোনও নির্দিষ্ট কোণে ঘুরালেও একইভাবে পড়া যায়। এটি মাহমুদ শব্দের একটি ১৮০° আবর্তনশীল অ্যামবিগ্রাম। অর্থাৎ, আপনার ফোন ১৮০° ঘুরালে তথা ফোনের স্ক্রিনে উল্টো দিক থেকে তাকালেও আপনি একই লেখা দেখতে পাবেন। ≈ MS Sakib  «আলাপ» ১১:১৩, ৩ জুন ২০২২ (ইউটিসি)
@MS Sakib ধন্যবাদ মো. মাহমুদুল আলম (আলাপ) ১২:৩৬, ৩ জুন ২০২২ (ইউটিসি)

স্ব-বিষয়শ্রেণীকরণ

শুভেচ্ছা নিবেন, আমি লক্ষ্য করেছি আপনি বিষয়শ্রেণী তৈরি করার সময় ওই বিষয়শ্রেণীটিই বিষয়শ্রেণী হিসাবে সেখানে যুক্ত করেছেন অর্থাৎ স্ব-বিষয়শ্রেণীকরণ করেছেন, এমনটা করবেন না। সাধারণত একটি বিষয়শ্রেণীর বিষয়শ্রেণী হিসাবে কোন মাতৃ বিষয়শ্রেণী যুক্ত করা হয়। উদাহরণস্বরূপ ময়মনসিংহের রাজনীতিবিদ বিষয়শ্রেণীতে বিষয়শ্রেণী হিসাবে বাংলাদেশী রাজনীতিবিদ যোগ করা হবে। —শাকিল (আলাপ · অবদান) ০৭:১২, ২১ জুন ২০২২ (ইউটিসি)

@MdsShakil অনেক সময় ভিন্নতা দেখি, যেমন রংপুর জেলার শিক্ষা প্রতিষ্ঠান। অথচ বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠান হলেই ঠিক ছিল। একটু বুঝায়ে বলেন। মো. মাহমুদুল আলম (আলাপ) ০৯:১৮, ২১ জুন ২০২২ (ইউটিসি)
আপনি কোথায় এমন দেখেছেন? কোন লিংক দিতে পারলে বলা সহজ হতো —শাকিল (আলাপ · অবদান) ১৭:৪৮, ২১ জুন ২০২২ (ইউটিসি)

লালমনিরহাট জেলার পীর-বুজর্গের তালিকা নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

লালমনিরহাট জেলার পীর-বুজর্গের তালিকা নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/লালমনিরহাট জেলার পীর-বুজর্গের তালিকা পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। নাহিয়ান আলাপ ২০:১৫, ২১ জুন ২০২২ (ইউটিসি)

শাহ কবির যাকারিয়া নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

শাহ কবির যাকারিয়া নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/শাহ কবির যাকারিয়া পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। —শাকিল (আলাপ · অবদান) ১৮:৪৭, ২২ জুন ২০২২ (ইউটিসি)

শাহজালাল বোখারী নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

শাহজালাল বোখারী নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/শাহজালাল বোখারী পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। —শাকিল (আলাপ · অবদান) ১৮:৪৯, ২২ জুন ২০২২ (ইউটিসি)

@মো. মাহমুদুল আলম: অপসারণ প্রস্তাবনার উত্তর নিজের আলাপ পাতায় না দিয়ে সংশ্লিষ্ট অপসারণ প্রস্তাবনা পাতায় দেওয়াটাই উত্তম। ধন্যবাদ। * NusJaS - আলাপ ১৯:০৯, ২২ জুন ২০২২ (ইউটিসি)

আপনার মানোন্নয়নকৃত হিমাচল প্রদেশ নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় মো. মাহমুদুল আলম,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২২-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত হিমাচল প্রদেশ নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! মাসুম-আল-হাসান (আলাপ) ১৬:১৮, ২৫ জুন ২০২২ (ইউটিসি)

@[[ব্যবহারকারী:RockyMasum|RockyMasumআপনাকে ধন্যবাদ মো. মাহমুদুল আলম (আলাপ) ১৭:২২, ২৫ জুন ২০২২ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২২ - ফরম পূরণ করুন

সুপ্রিয়, অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ সম্প্রসারণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ। প্রতিযোগিতায় আপনার এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছে। তাই পুরস্কার প্রদানের জন্য আমাদের আপনার কিছু তথ্য দরকার। অনুগ্রহ করে এই ফরমটি পূরণ করুন। ধন্যবাদ। অংকন ১৮:২০, ৩০ জুন ২০২২ (ইউটিসি)

দ্রুত অপসারণ প্রস্তাবনা অবহিতকরণ

সুধী, কোন নিবন্ধে দ্রুত অপসারণ প্রস্তাবনার ট্যাগ লাগানোর পর নিবন্ধ প্রণেতাকে সেবিষয়ে অবহিত করতে হয়। ট্যাগ লাগানোর পর সেই পাতায় থাকা,

দয়া করে অবদানকারীর আলাপ পাতায় এই টেমপ্লেটটি যুক্ত করে তাকে অবহিত করুন:

লেখার পর থাকা লেখাগুলো নিবন্ধ প্রণেতার আলাপ পাতায় কপি পেস্ট করবেন বা ট্যাগ লাগানোর জন্য টুইংকলের নতুন সংস্করণ ব্যবহার করবেন। নতুন টুইংকল স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর আলাপ পাতায় বার্তা পাঠায় —শাকিল (আলাপ · অবদান) ০৫:২৫, ১১ জুলাই ২০২২ (ইউটিসি)

@MdsShakil আমি মোবাইলে ডেস্কটপে যাই, তারপর উপরে ডান পাশে টুইংকেল থেকে করি। নতুন সংস্করণ কোথায় পাব, বলেন মো. মাহমুদুল আলম (আলাপ) ১৫:৫৩, ১১ জুলাই ২০২২ (ইউটিসি)
এখানে নতুন টুইংকল চালু করার নির্দেশনা পাবেন —শাকিল (আলাপ · অবদান) ১৬:০৮, ১১ জুলাই ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী

আপনি সম্প্রতি পল্লী বিদ্যুৎ সমিতি সম্পর্কিত নিবন্ধগুলো তৈরি করছেন দেখে ভালো লাগছে। তবে সেগুলোতে দয়া করে [[বিষয়শ্রেণী:পল্লী বিদ্যুৎ সমিতি]] বিষয়শ্রেণীটি যুক্ত করবেন না। [[বিষয়শ্রেণী:বাংলাদেশের পল্লী বিদ্যুৎ সমিতি]] এটা যোগ করলেই হবে। কারন, পল্লী বিদ্যুৎ সমিতি হলো বাংলাদেশের পল্লী বিদ্যুৎ সমিতির মাতৃ বিষয়শ্রেণী। ঐটাতে শুধুমাত্র দেশ অনুযায়ী পল্লি বিদ্যুৎ সমিতিগুলোর তালিকা থাকবে। আশা করি, বোঝাতে পেরেছি। ধন্যবাদ নিবেন। বোরহান (আলাপ) ০২:৫৯, ১৬ জুলাই ২০২২ (ইউটিসি)

ডয়চে ভেলে বাংলা পাতাটি পুনর্নির্দেশ বাতিল

@মো. মাহমুদুল আলম ভাই, আপনি উইকিপিডিয়ায় আমার তুলনায় অভিজ্ঞ,তাই আপনার প্রতি সম্মান রাখছি। আমি মনে করি উইকিপিডিয়ায় কোনো নিবন্ধ আলাপ-আলোচনা ছাড়া স্থানান্তর বা পুনর্নির্দেশ করা উচিত নয়। যা আপনি ডয়চে ভেলে (ডিডব্লিউ) নিবন্ধের ক্ষেত্রে করেছেন। আবার,আপনি যে নিবন্ধের সঙ্গে ডয়চে ভেলে (ডিডব্লিউ) পাতাটি পুনর্নির্দেশ করেছেন (ডয়চে ভেলে বাংলা) পাতাটি মুলত ডয়চে ভেলের বাংলা বিভাগ সম্পর্কে। অন্যদিকে,ডয়চে ভেলে (ডিডব্লিউ) পাতাটি ডয়েচে ভেলের মূল বিভাগ বা আন্তর্জাতিক বিভাগ সম্পর্কে। সুতরাং,উভয় নিবন্ধের নাম একই ধরনের হলেও নিবন্ধের বিষয়বস্তু ভিন্ন। তাই ডয়চে ভেলে (ডিডব্লিউ) নিবন্ধটি পুননির্দেশ করার পুর্বে তা আপনার বিবেচনা করা উচিত ছিল। আশা করি আপনি আমার সঙ্গে একমত হবেন। ধন্যবাদ। Tanvir 360 (আলাপ) ০৭:০৪, ১৮ জুলাই ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী:জমিদার বাড়ির দ্ব্যর্থতা নিরসন পাতা পাতায় উইকিপিডিয়া হতে পাতাটি দ্রুত অপসারণ করার অনুরোধ করে একটি অপসারণ ট্যাগ যুক্ত করা হয়েছে। এই অনুরোধটি দ্রুত অপসারণ নীতিমালার স৬ অনুসারে করা হয়েছে যে, এটি একটি পিতৃহীন দ্ব্যর্থতা নিরসন পাতা; যা হয়ত

  • দুটি বা তার কম বিদ্যমান উইকিপিডিয়া পাতার দ্ব্যর্থতা নিরসন করেছে এবং শিরোনাম "(দ্ব্যর্থতা নিরসন)"-এ শেষ হয়েছে (উদাহরণস্বরূপ, সেটি মৌলিক বিষয় হতে পারে); বা
  • এর শিরোনাম ব্যতীত কোনও পাতার দ্ব্যর্থতাই নিরসন করেনি।

দ্রুত অপসারণ নীতিমালা অনুসারে, এমন পাতা যেকোনও সময়ে অপসারিত হতে পারে। অন্যান্য তথ্যের জন্য অনুগ্রহ করে দ্ব্যর্থতা নিরসন পাতার নির্দেশনাবলী দেখুন।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। Deloar Akram (আলাপঅবদানলগ) ২২:১২, ৩১ জুলাই ২০২২ (ইউটিসি)

@মো. মাহমুদুল আলম ভাই! আশা করছি ভালো আছে। আপনার তৈরি এই বিষয়শ্রেণীটি আগেই উইকিতে বিষয়শ্রেণী:পঞ্চগড় জেলার শিক্ষাপ্রতিষ্ঠান এই নামে ছিলো। আমি পুনর্নির্দেশ করে দিয়েছি। আসলে এই ধরনের সাধারণ বিষয়শ্রেণী উইকিতে অবশ্যই আছে। একটু খেয়াল করলেই পাবেন। Deloar Akram (আলাপঅবদানলগ) ০৩:২৬, ১৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@DeloarAkram ধন্যবাদ মো. মাহমুদুল আলম (আলাপ) ১৭:৫৮, ১৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

আপনাকে একটি উইকিপিডিয়া টি-শার্ট প্রদানের জন্য মনোনীত করা হয়েছে

সুপ্রিয় মো. মাহমুদুল আলম,

অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, বাংলা উইকিপিডিয়ায় আপনার নিরলস অবদানের জন্য ধন্যবাদস্বরূপ উইকিপিডিয়া টি-শার্টের প্রস্তাবনা পাতায় আপনাকে টি-শার্ট প্রদানের জন্য মনোনীত করেছি। ধন্যবাদ।

আপনার উইকিযাত্রা শুভ ও আনন্দময় হোক এই কামনায় -— ইয়াহিয়া (আলাপঅবদান) -, রবিবার ১৮:৫৭, ১৮ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@Yahya আপনাকে ধন্যবাদ। মো. মাহমুদুল আলম (আলাপ) ১৭:৫৩, ১৯ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

উইকিপিডিয়া নতুন পাতা তৈরি

মোঃ মোহসিন হোসাইন নামে একটি পাতা তৈরি করুন দয়া করে https://en.wikialpha.org/wiki/Md._Mohsin_Hossain MdMohsinHossain24 (আলাপ) ১৭:২৩, ২৪ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

পাতার এুটি সমাধান

পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

এই পাতার টেমপ্লেট গুলো পরিবর্তন করে দিন। Shisir55 (আলাপ) ২০:৫১, ১ অক্টোবর ২০২২ (ইউটিসি)

ছবি এড করা

আসসালামু আলাইকুম।আপনি কি তিনটি ছবি আপলোড করে দিতে পারবেন উইকিপিডিয়াতে।যদি পারেন আপনার ইমেইল আইডি বা হোয়াটসএপ দেন আমি ছবি গুলো পাঠিয়ে দিচ্ছি।আর কোন ছবি কোন পেজে এড করতে হবে সেটাও বলে দিচ্ছি। Princemolla08 (আলাপ) ১৩:৪৩, ১৯ অক্টোবর ২০২২ (ইউটিসি)

@Princemolla08ছবিগুলো কি আপনার নিজের হাতে উঠানো? মো. মাহমুদুল আলম (আলাপ) ১৪:১২, ১৯ অক্টোবর ২০২২ (ইউটিসি)
এখানে [[১]] গিয়ে ছবি আপলোড করুন মো. মাহমুদুল আলম (আলাপ) ১৪:৩৭, ১৯ অক্টোবর ২০২২ (ইউটিসি)
অসংখ্য ধন্যবাদ আপনাকে আমি পেরেছি করতে। Princemolla08 (আলাপ) ১৫:২৬, ১৯ অক্টোবর ২০২২ (ইউটিসি)

উইকিপিডিয়া নতুন পাতা তৈরি

জনাব, আমি প্রজন্ম পাবলিকেশন পাতাটি উন্নত করতে চাই। অনুগ্রহ করে নিবন্ধটি বিশ্বকোষে স্থান পাবার মত গুরুত্ব ও উল্লেখযোগ্যতা সম্পর্কে সাহায্য করুন। Musa379 (আলাপ) ১৩:৪৯, ২৭ অক্টোবর ২০২২ (ইউটিসি)

@Musa379 উন্নতি করে লাভ নেই। কারণ এটা উইকিপিডিয়ার মানদণ্ডে পড়ে না। এরকম হাজার হাজার প্রকাশন দেশে রয়েছে। তাই এগুলো বাদে নিবন্ধ তৈরি করুন। নতুন হলে ইংরেজি উইকি থেকে অনুবাদ করুন। মো. মাহমুদুল আলম (আলাপ) ১৮:২৪, ২৭ অক্টোবর ২০২২ (ইউটিসি)

"উইকিপিডিয়া এশীয় মাস ২০২২" এডিটাথনে অংশ নিন!

বিগত বছরের ধারাবাহিকতায় এবারও শুরু হয়েছে উইকিপিডিয়ার বার্ষিক প্রতিযোগিতা উইকিপিডিয়া এশীয় মাসের ২০২২ আসর। মাসব্যাপী অনলাইন এডিটাথনে অংশ নিয়ে উইকিপিডিয়াকে সমৃদ্ধ করতে সাহায্য করুন এবং অর্জন করুন উইকিপদক ও ডিজিটাল শংসাপত্র। প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত জানতে এই পৃষ্ঠা দেখুন। Aishik Rehman (আলাপ) - ১১:৪৭, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:সুলতানশাহী কেকানিয়া মাধ্যমিক বিদ্যালয় লোগো.jpg সম্পর্কে

⚠

চিত্র:সুলতানশাহী কেকানিয়া মাধ্যমিক বিদ্যালয় লোগো.jpg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ০৬:১৬, ৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)