ব্যবহারকারী আলাপ:মো. মাহমুদুল আলম/সংগ্রহশালা ৬

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬

"উইকিপিডিয়া এশীয় মাস ২০২৩" এডিটাথনে অংশ নিন!

বিগত বছরের ধারাবাহিকতায় এবারও শুরু হয়েছে বাংলা উইকিপিডিয়ার বার্ষিক এডিট-আ-থন উইকিপিডিয়া এশীয় মাসের ২০২৩ আসর। নভেম্বর মাসব্যাপী অনলাইন এডিটাথনে অংশ নিয়ে বাংলা উইকিপিডিয়াকে সমৃদ্ধ করতে সাহায্য করুন এবং অর্জন করুন উইকিপদক ও ডিজিটাল শংসাপত্র। প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত জানতে এই পৃষ্ঠা দেখুন।

কোনো সাহায্য বা জিজ্ঞাসার প্রয়োজন হলে এডিট-আ-থনের আলোচনা পাতায় অথবা আমার আলাপ পাতায় জিজ্ঞেস করতে পারেন।

শুভেচ্ছান্তে,
ঐশিক রেহমান
সংগঠক, বাংলা উইকিপিডিয়া এশীয় মাস ২০২৩
০৩:৪২, ২ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া এশীয় মাস ২০২৩-এর সনদপত্রের জন্য তথ্য প্রদানের অনুরোধ

প্রিয় মো. মাহমুদুল আলম,
আশা করি এই হালকা শীতের সূচনালগ্নে বেশ ভালো আছেন। চলতি বছরের গত ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর জুড়ে বাংলা উইকিপিডিয়ায় আয়োজিত উইকিপিডিয়া এশীয় মাস ২০২৩ এডিটাথনে এশিয়ার বিভিন্ন অঞ্চল সম্পর্কে নিবন্ধ লিখনের মাধ্যমে বাংলা উইকিপিডিয়ার তথ্যসম্ভারকে আরও সমৃদ্ধ করতে আপনার অমূল্য প্রয়াসের জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানবেন।

এই আয়োজনের একজন অংশগ্রহণকারী হিসেবে আপনার প্রাপ্য ডিজিটাল সনদপত্রটি প্রদানের জন্য আমাদের কিছু তথ্য প্রয়োজন। অনুগ্রহ করে এই ফর্মটি পূরণ করে আমাদের পরবর্তী কার্যক্রম সম্পন্ন করতে সহযোগিতা করুন।

শুভেচ্ছান্তে,
ঐশিক রেহমান
সংগঠক, বাংলা উইকিপিডিয়া এশীয় মাস ২০২১ - ২০২৩
০৯:৫৭, ৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

আপনার বিষয়শ্রেণী তৈরি প্রসঙ্গে

@মো. মাহমুদুল আলম জনাব, সম্প্রতি আপনি কিছু বিষয়শ্রেণী তৈরি করেছেন। যেগুলোর কোন আন্তঃউইকি সংযোগ নেই, অধিবিষয়শ্রেণী নেই। কোনটা তো একই ধরনের অন্য বিষয়শ্রেণীর সাথে মিল নেই। দয়া করে এমন বিষয়শ্রেণী তৈরি কথা থেকে বিরত থাকার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার বিষয়শ্রেণীগুলো নিবন্ধে থাকুন তবে তৈরি করবেন না। (লাল তৈরি না করা বিষয়শ্রেণী হিসাবে)। আপনাদের মত অভিজ্ঞ উইকিপিডিয়ান এমন করলে নতুনরা তো এমন বিষয়শ্রেণী দেদারসে তৈরি করতে থাকবে। আশা করছি বিষয়টা ভেবে দেখবেন। ধন্যবাদ। -- কুউ পুলক  ১৩:২৬, ৭ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

পারিবারিক সহিংসতা থেকে নারীদের সুরক্ষা আইন ২০০৫ (ভারতীয় আইন) নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য পারিবারিক সহিংসতা থেকে নারীদের সুরক্ষা আইন ২০০৫ (ভারতীয় আইন) নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে করা হয়েছে, কারণ এটি একটি খালি পাতা। এই ভুক্তিটিতে পর্যাপ্ত বাক্য নেই, অর্থাৎ এটি উইকিপিডিয়ার নিবন্ধের ন্যূনতম দৈর্ঘ্য পর্যন্ত পৌঁছেনি। অনুগ্রহপূর্বক নিবন্ধটিতে পর্যাপ্ত পরিমাণ (সাধারণত মূল নিবন্ধে দুই অনুচ্ছেদবিশিষ্ট, বা ১৫০ শব্দ, বা ১,২০০ অক্ষরবিশিষ্ট লেখাকে অসম্পূর্ণ হিসেবে গ্রহণ করা হয়) লেখা যোগ করার মাধ্যমে এটিকে কমপক্ষে অসম্পূর্ণ পর্যায়ে উন্নীত করুন। এখানে নিবন্ধ পাতায় থাকা আরও দেখুন, তথ্যসূত্র, বহিঃসংযোগ, বিষয়শ্রেণী, টেমপ্লেট ইত্যাদি মূল নিবন্ধের অংশ হিসেবে বিবেচনা করা হচ্ছে না। আরও একটি বিষয় লক্ষ্য রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং তথ্যসূত্র হিসাবে নির্ভরযোগ্য উৎস ব্যবহার করতে হবে যেন অন্যরা সেটি যাচাই করতে পারে।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুনSuvray (আলাপ) ১৪:০৮, ১৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় আমন্ত্রণ

সুপ্রিয় মো. মাহমুদুল আলম,
আপনি জেনে আনন্দিত হবেন যে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলা উইকিপিডিয়ায় শুরু হয়েছে অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৪। এ প্রতিযোগিতার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ায় ইংরেজি থেকে অনুবাদের মাধ্যমে নতুন নিবন্ধ তৈরি করা হবে। ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। অংশগ্রহণকারীদের জন্য থাকছে বিশেষ পুরস্কার। প্রতিযোগিতায় অংশ নিন ও পুরস্কার জিতুন। আয়োজক দলের পক্ষে, —শাকিল (আলাপ) ২০:০৯, ৩১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

নারীবাদ ও লোকগাথা এডিটাথনে অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

প্রিয় মো. মাহমুদুল আলম,

শুভেচ্ছা জানবেন, বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবং বৈশ্বিক প্রতিযোগিতার অংশ হিসেবে অন্যান্য উইকিপিডিয়ার সাথে মিল রেখে এবারও নারী, নারীবাদ, লোকগাথা, লোককাহিনি ও লোকাচারবিদ্যা সম্পর্কিত বিষয়বস্তুকে উপজীব্য করে গত ১ ফেব্রুয়ারি শুরু হয়েছে নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪ শীর্ষক নিবন্ধ লিখন প্রতিযোগিতা যা আগামী ৩১ মার্চ পর্যন্ত চলবে। অংশগ্রহণকারীদের জন্য স্থানীয় ও বৈশ্বিক পর্যায়ে রয়েছে বিভিন্ন পুরস্কার, সনদপত্র এবং বার্নস্টার। অংশগ্রহণ করতে ও বিস্তারিত জানতে দেখুন এখানে দেখুন

শুভেচ্ছান্তে,
ঐশিক রেহমান
স্থানীয় সংগঠক, নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪
১৯:৪২, ১৩ মার্চ ২০২৪ (ইউটিসি)