ব্যবহারকারী আলাপ:DeloarAkram/সংগ্রহশালা ৬

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: অপূর্ব রায়-২৩ কর্তৃক ২ বছর পূর্বে "নৌবাহিনী জাহাজের তালিকা নিবন্ধ" অনুচ্ছেদে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬ সংগ্রহশালা ৭ সংগ্রহশালা ৮ সংগ্রহশালা ১০

নতুন নিবন্ধ (৯/১১)

আকার (হিন্দু আইন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/%C4%80c%C4%81ra ভাই শিরোনাম টা একটু দেখেন, ঠিক আছে কি না? গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:০৫, ৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় হ্যা। নিবন্ধের নাম ঠিক আছে, আন্তঃউইকিতে যুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:১১, ৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

আত্মতুষ্টি (হিন্দুধর্ম) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Atmatusti গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:১৯, ৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় যুক্ত  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:১২, ৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০১:৫৯, ১০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (১১/১১)

ভাই, আরেকটা পদক দিয়েছেন এক ভাই। যোগ করে দিয়েন।

অস্তিক ও নাস্তিক (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/%C4%80stika_and_n%C4%81stika

ভাই, বানান ভুল হয়েছে। "অস্তিক" এর জায়গায় "আস্তিক" হবে। ঠিক করে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৪২, ১১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অস্তিক ও নাস্তিক (ভারতীয় দর্শন) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৪২, ১১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়: (WP:TPS) আমি এগিয়ে গেছি। যে নিবন্ধগুলি আগে থেকেই রয়েছে সেখানেই পারলে সম্প্রসারণ করার চেষ্টা করেন, নাহলে নিবন্ধের ইতিহাস নষ্ট হবে। যেহেতু আপনার তৈরিটিতে বেশি লেখা ছিল তা এটির ক্ষেত্রে আমি পুনর্নির্দেশ করে দিলাম। পরবর্তীতে এই বিষয়টি খেয়াল রাখেন। ধন্যবাদ ~ ওহিদ (আলাপ) ১৪:৪২, ১১ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@ওহিদ ওহিদ ভাইকে ধন্যবাদ এগিয়ে আসার জন্য। আর @গোপাল চন্দ্র রায় ভাই, আপনার পদক আপনার ব্যবহারকারী পাতায় যুক্ত করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৭:১৭, ১১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (১২/১১)

যুগধর্ম এর লিংক https://en.m.wikipedia.org/wiki/Yuga_dharma#/editor/0 গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৩৪, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে। এখন কি আমি বাংলা-ইংরেজি নিবন্ধ সংযোগ করে দিলে সেটার নটিফিকেশন আপনি পান?? মানে পূর্বের সমস্যা সমাধান হয়েছে?? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৪৫, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

না। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:০২, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় বিশেষ:পছন্দসমূহ এখানে গিয়ে সকল পূর্বনির্ধারিত সেটিংস এ ফিরিয়ে আনুন, দেখুন নিচে লাল রঙে লেখা আছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:১৬, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

হিন্দু সম্প্রদায় এর লিংক https://en.m.wikipedia.org/wiki/Hindu_denominations গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫৬, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে ভাই। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:২১, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৩৯, ১৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সাহায্য

প্রদীপ্ত ভাই উসদ আল-ঘাবাহ মা'রিফাত আল-সাহাবা-এটির নামের বানানটা একবার দেখবেন। ধন্যবাদ ~ ওহিদ (আলাপ) ১৭:৪৪, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@ওহিদ ইংরেজি নিবন্ধটা আমিই তৈরি করেছিলাম, পরে বাংলা করা হয়নি। এর বাংলা বানান হবে, উসদ আল-গাবাহ ফি মারিফাত আল-সাহাবাহ গুগলে দেখুন উসদ আল গাবাহ। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:০২, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@ওহিদ শেখ ভাই আস সাহাবা করে দিয়েছেন, শেষে আস-সাহাবা দিয়েন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:০৫, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@Prodipto Deloar আপনি একটু দেখেন না, যেহেতু আপনি ইংরেজিটা তৈরি করেছেন। পারলে পরিবর্তন করে দিয়েন। ধন্যবাদ ~ ওহিদ (আলাপ) ১৮:১০, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@ওহিদ ভাই,  করা হয়েছে। ভাই, হাদিস বানান কোনটা হওয়া উচিৎ? হাদীস না হাদিস? ইসলামি (ইসলামী এটা নয়) বানান এটা গ্রহণ করা হয়েছে, মাদ্রাসা (মাদরাসা নয়) বানান এটা গ্রহণ করা হয়েছে। এগুলো খেয়াল রাখবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:১৯, ১২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

আকার (হিন্দু আইন) পাতা সম্পর্কে

আকার (হিন্দু আইন) পাতার নাম "আচার (হিন্দু আইন)" হবে। আমি সম্পূর্ণ কাজ করতে গিয়ে বুঝতে পারলাম। এর মধ্যে একটা শব্দ আছে, যার বাংলা লোকাচার। ইংরেজি বানানের ক্ষেত্রে আচার আর আকার একই লেখা আছে ইংরেজি নিবন্ধে। তাই আমার প্রথমে বুঝতে অসুবিধা হয়েছে। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:১০, ১৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই নিশ্চিত "আচার (হিন্দু আইন)" হবে। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:৩২, ১৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় জ্বি এটা আচার (হিন্দু আইন) হবে। আচার মানে, প্রচলিত আচার-ব্যবহার। ইংরেজিতে Custom Law বলা যাবে, প্রথাগত আইন। নাম পরিবর্তন  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১১:০০, ১৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:১৭, ১৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

কপিরাইট জনিত সমস্যা

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



এরকম লেখা দেখাচ্ছে, "এই নিবন্ধ বা অনুচ্ছেদটি পরিবর্ধন বা বড় কোনো পুনর্গঠনের মধ্যে রয়েছে। এটির উন্নয়নের জন্য আপনার যে কোনো প্রকার সহায়তাকে স্বাগত জানানো হচ্ছে। যদি এই নিবন্ধ বা অনুচ্ছেদটি কয়েকদিনের জন্য সম্পাদনা করা না হয়, তাহলে অনুগ্রহপূর্বক এই টেমপ্লেটটি সরিয়ে ফেলুন।" তাহলে আমি কিভাবে বুঝবো যে, কোন অংশটি বড় কোনো প্রতিষ্ঠানের সাথে মিলে গেছে? এবং তা আমি সম্পাদনা করতে পারবো?— প্লিজ, সাহায্য করবেন। আমি নতুন হিসেবে এটাই আমার প্রথম নিবন্ধন ছিল। অনেক সময় নিয়ে স্টাডি করলাম উইকিপিডিয়া সম্পর্কে। তবুও বুঝতে অসুবিধা হচ্ছে। Kawsarhabib.rbd (আলাপ) ০৮:৫৫, ১৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@Kawsarhabib.rbd উপরে কোথায় কপিরাইট সমস্যার কথা বলা হয়েছে?? উপরে বলা হয়েছে, নিবন্ধটি পুনর্গঠনের মধ্যে আছে, আপনি স্বাচ্ছন্দে সম্পাদনা করতে পারেন। নিবন্ধটি সম্পাদনা করতে যেন অসুবিধা না হয়, এইজন্য আমি {{কাজ চলছে}} ট্যাগ লাগিয়ে দিয়েছি। যাই হোক আর বুঝতে অসুবিধা হবেনা। ধীরে ধীরে সবকিছু শিখে যাবেন। যখনই কোন সমস্যা হবে, আমার এই পাতায় বার্তা দিবেন, আমি বিষয়টি করে দেবো বা সহজ করে দেবো। আপনি সম্পাদনা করতে থাকুন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৯:০৮, ১৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)
অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আশা করছি এভাবেই নতুনদের সাহায্য করে যাবেন। আপনাদের সাথে উইকিপিডিয়া কাজ করতে পেরে আনন্দিত। -- Kawsarhabib.rbd (আলাপ) ০৯:১৩, ১৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@Kawsarhabib.rbd দেখুন, বড়দরগাহ শাহ ইসমাঈল গাজী (রহঃ) ফাজিল মাদ্রাসা নিবন্ধে তথ্যছক যুক্ত করে দিয়েছি। আপনি আলিয়া মাদ্রাসা সম্পর্কিত নিবন্ধ তৈরি করতে চাইলে, ব্যবহারকারী:Prodipto Deloar/যে সকল আলিয়া মাদ্রাসার নিবন্ধ প্রয়োজন এই তালিকা থেকে করতে পারেন। এগুলো প্রায় উল্লেখযোগ্য। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৯:৩৮, ১৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)
ঠিক আছে ভাইয়া। আমার জ্ঞানের মধ্যে যেগুলো থাকবে, সেগুলোকে সম্পাদনা করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। -- Kawsarhabib.rbd (আলাপ) ১১:১৪, ১৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

ভুল স্বীকার

আমার ভুল ভ্রান্তি গুলো ক্ষমা করে দিবেন আপনার মাধ্যেমে ‌অনেক কিছুই শিখেছি যা  কারো থেকে শিখতে পারিনি

ভালো করে না শিখে নিবন্ধ লিখব না 103.166.59.245 (আলাপ) ১৫:৩৭, ১৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@মামুন ইকবাল এটা আপনার আইপি! আইপি থেকে কমেন্ট করেছেন, অনেকের আলাপ পাতায়ই করেছেন। আসলে আপনার আরো সময় প্রয়োজন নিবন্ধ শুরু করার জন্য। সময় নিন, দেখুন, কীভাবে সবাই লেখে। আর প্রয়োজনে শুভাকাঙ্ক্ষীর নিকট প্রশ্ন করে উইকি নীতিমালা জেনে নিন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:০৪, ১৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)
সালাম নিবেন। -- মামুন ইকবাল (আলাপ) ০৮:১১, ১৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@মামুন ইকবাল জ্বি সালাম নিয়েছি। আপনার একাউন্টে লগিন সংক্রান্ত সমস্যা সমাধান হয়েছি, দেখছি। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:১৬, ১৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (১৫/১১)

মহানাম সম্প্রদায় এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Mahanam_Sampraday#/editor/5 গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:৪৭, ১৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:০১, ১৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

শ্রী অঙ্গন এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Sri_Angan গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:০১, ১৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

শিব অদ্বৈত এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Shiva_Advaita গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৪:০২, ১৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় আপনার তৈরি করা দুইটি নিবন্ধই ইতিমধ্যে রয়েছে। দেখুনঃ শ্রীঅঙ্গনশিবাদ্বৈত। আপনার কষ্ট বৃথা গেলো। আপনার উচিৎ হবে, নিবন্ধটি বাংলায় রয়েছে কিনা চেক করে নিবন্ধ তৈরি করা। আপনি কি একটি ইংরেজি নিবন্ধ, সেটা বাংলায় আছে কিনা চেক করতে পারেন? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৪:৪০, ১৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

শ্রী অঙ্গন ছিলো না। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৪৬, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় আমি দুঃখিত!! শ্রীঅঙ্গন রয়েছে। আপনি কি একটি ইংরেজি নিবন্ধ, সেটা বাংলায় আছে কিনা চেক করতে পারেন? এইটা না পারলে আমি ফেসবুকে আপনাকে সাহায্য করছি। আর ভয় নেই, নিবন্ধ দুইটার মধ্যে একটা রেখে দেবো, একটা পুনর্নির্দেশ করে দেবো। জানা দরকার আপনি চেক করতে পারেন কিনা? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৫২, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

না। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৫৫, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় আপনার ফেসবুকে বার্তা দিয়েছি, দেখে জানান দেখতে পারছেন কিনা? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:৫১, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

দেখেছি। আমি এখন চেক করতে পারছি। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:৫২, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অ্যাকাউন্ট সমস্যা

সালাম নিবেন আমি আমার অ্যাকাউন্ট থেকে প্রস্থান করেছিলাম গতকাল দুপুর বেলায়। তারপরে অনেক চেষ্টা করে নতুন পাসওয়ার্ড দিয়ে একাউন্টে প্রবেশ করি এখন অনেক সমস্যা দেখা দিচ্ছে (প্রবেশ করুন) (প্রবেশ করেননি) (অ্যাকাউন্ট তৈরি করুন)এই সমস্ত লেখা দেখাচ্ছে। কোন কোন সময় আবার ব্যবহারকারীর নাম দেখাচ্ছে। আলাপ শেষে আমার আইপি নাম্বার দেখাচ্ছে কিন্তু আমার নাম দেখাচ্ছে না। আমি যদি কোনো নতুন একাউন্ট করি নাম পরিবর্তন করে তাহলে আমার যে সমস্ত অবদান সেগুলো কি থাকবে? আইপি নাম্বার কি একই থাকবে না চেঞ্জ হয়ে যাবে? কি করলে আমার অ্যাকাউন্টের স্থায়ী সমস্যার সমাধান হবে দয়া করে জানাবেন। মামুন ইকবাল 103.166.59.245 (আলাপ) ০৮:১৮, ১৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@মামুন ইকবাল অনেকেই আপনার সাহায্য করছে দেখে উত্তর দেইনি। সমাধান হয়েছে?? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৫৪, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)
ভাইজান কোন সমস্যার সমাধান হয়নি আফতাব ভাই চেষ্টা করছেন আমি এখন ক্রোম ব্রাউজারে কাজ করছি এতদিন অপেরা মিনিতে ছিলাম আমি ভেবেছিলাম ক্রোম ব্রাউজারে এসে সমস্যার সমাধান হবে কিন্তু এখানেও কোন কাজ করতে পারছি না ক্রোম ব্রাউজার থেকে অন্য ব্রাউজার এ নিয়ে যাচ্ছে শুধু উল্টোপাল্টা করছে একাউন্ট লগ ইন সমস্যার সমাধান করতে পারেন কিনা ঈশের মূল নিবন্ধ অফার সম্প্রসারণ করলাম দেখবেন
মামুন ইকবাল -- মামুন ইকবাল (আলাপ) ০৬:০০, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@মামুন ইকবাল ঈশের মূল নিবন্ধ এখন টিকে থাকবে। আফতাব ভাই প্রথমাংশ কীভাবে লিখেছে, খেয়াল করুন। এরপর থেকে বৃক্ষ, তৃণ, মাছ প্রভৃতি বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি থেকে লিখবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:৫৬, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (১৬/১১)

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



শ্রী বৈষ্ণবধর্ম এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Sri_Vaishnavism গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৫১, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ব্রাহ্মসম্প্রদায় এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Brahma_Sampradaya গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:৪২, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় যুক্ত  করা হয়েছে উভয়ই!! ব্রাহ্মসম্প্রদায় এর মাঝখানে একটা স্পেচ দেওয়া উচিৎ কিনা?? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:৫৯, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:১০, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই, শিব অদ্বৈত এর সংযুক্ত হওয়ার নোটিফিকেশন পেয়েছি। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:১২, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় গুড!! ভালো সংবাদ, শুনে খুশি হলাম। এরপর থেকে সবগুলোরই পাবেন ইনশাআল্লাহ!! ব্রাহ্মসম্প্রদায় এই নিবন্ধের নামটার মাঝখানে ফাকা দেওয়া উচিৎ। কী বলেন? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:১৫, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

দেন গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:১৬, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

রাধাবল্লভ সম্প্রদায় নিবন্ধ

রাধাবল্লভ সম্প্রদায় এর লিংক -https://en.m.wikipedia.org/wiki/Radha-vallabha# গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:২৮, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সূর্যবাদ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Saura_(Hinduism) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:১৭, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সূর্য শতকম এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Surya_Satakam গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৪১, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় ভাই, সবগুলো যুক্ত  করা হয়েছে। তবে ঢালাওভাবে {{হিন্দুধর্ম}} এই ট্যাগ লাগানোর প্রয়োজন নেই। ওইসব নিবন্ধে প্রাসঙ্গিক ছবি বা অন্য টেমপ্লেট যুক্ত করতে পারেন। হিন্দুধর্মের অনন্য টেমপ্লেট পাবেন এখানে বিষয়শ্রেণী:হিন্দুধর্ম টেমপ্লেট এবং en:Category:Hinduism templates। কোন প্রয়োজন হলে আমাকে বলবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:৫০, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সনাতন ধর্ম নিবন্ধে সম্পর্কে

সনাতন ধর্ম এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/San%C4%81tana_Dharma গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:৫৬, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই "সনাতন ধর্ম" ইংরেজি নিবন্ধ এর বাংলা নিবন্ধ নেই। "সনাতন ধর্ম" "হিন্দুধর্ম" এর লিংক করা হয়তো। আমি সনাতন ধর্ম পাতাটি তৈরি করতে চাই। দেখেন কিভাবে করা যায়। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৪:০২, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় পাতাটি দ্রুত অপসারণ প্রস্তাবনা দিয়েছি, দ্রুতই আপনি শুরু করতে পারবেন। আপাতত অন্য কোনটা শুরু করতে পারেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:৫৯, ১৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

নতুন নিবন্ধ (১৭/১১)

সনাতনী এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/San%C4%81tan%C4%AB গোপাল চন্দ্র রায় (আলাপ) ০২:৪৭, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

রাধা সোমি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Radha_Soami গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৪১, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সনাতন ধর্ম এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/San%C4%81tana_Dharma গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৪৩, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

শুরু করলাম। আপনাকে অভিনন্দন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৪৬, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় আপনার জন্য শুভ কামনা! উপভোগ করুন। সবগুলো যুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:২১, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:২৩, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সদগুরু পাতা (১৭/১১)

সদগুরু এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Satguru গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৪০, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সেবা (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Seva_(Indian_religions) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:২৮, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় দুইটাই যুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:০৮, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (১৮/১১)

দক্ষিণা এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Dakshina গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:১৭, ১৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নব্য-বেদান্ত এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Neo-Vedanta গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:১৯, ১৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় উভয়টাই  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১১:৩৯, ১৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:৪৭, ১৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

উপাসনা (হিন্দুধর্ম) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Upasana# গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:৫০, ১৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০২:৩৫, ১৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:৫১, ১৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (১৯/১১)

আত্ম-চেতনা (বেদান্ত) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Self-consciousness_(Vedanta) গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৯:৫৮, ১৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১২:০৬, ১৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অব্যক্ত(হিন্দু দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Avyakta। ভাই একটু ফাঁকা করে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৩৬, ১৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১২:৪৪, ১৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

পরমেশশক্তি এর লিংক https://en.m.wikipedia.org/wiki/Parameshashakti গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫১, ১৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৪২, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (২০/১১)

জীব (হিন্দু দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Jiva গোপাল চন্দ্র রায় (আলাপ) ০২:৫১, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

পরমেশশক্তি এর লিংক https://en.m.wikipedia.org/wiki/Parameshashakti গোপাল চন্দ্র রায় (আলাপ) ০২:৫২, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে। আন্তঃ উইকিতে যোগ করলে পান এখন?? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৪১, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

আনন্দ (হিন্দু দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/%C4%80nanda_(Hindu_philosophy) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২৭, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

একটা পেয়েছিলাম। আর পাচ্ছি না। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২৮, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অনাবৃত্তি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Anavrtti গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫৮, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

জীবনমুক্ত এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Jivanmukta গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:১৩, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সুখ (হিন্দু দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Sukha গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৪:০৮, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় সবগুলো যুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:১২, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০১:২৬, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ওহিদ

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



কেমন আছেন? অনেকদিন পর। বলছি আবু বকর (রাঃ)-এর নিবন্ধটি আরেকটু বাড়াতে চায়, তাই এখন মূল স্থানে নিয়ে আসতে চাইছি না। আপনি যদি কিছু লিখে, ছবি যোগ করে বা কোন ভুল (আমার খেলাঘরের নিবন্ধে) দেখতে পান, তাহলে আপনি সম্পাদনা করতে পারবেন। আমাকে জিজ্ঞাসা করার প্রয়োজন নেই, একা পুরোটা করতে একটু বেশি খাটনি লাগছে। আপনার সহযোগিতায় দ্রুত হবে কাজগুলি (ইসলামের চার খলিফার নিবন্ধে)। ওহিদ (আলাপ) ১৬:৪৪, ২০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@ওহিদ জ্বি আচ্ছা! আমি সর্বোচ্চ চেষ্টা করবো। সামনের দিনগুলোতে আমি যদিও ইন্টারনেটের বাইরে থাকতে পারি! তবে আমি এক্টিভ থাকলে আপনার পাশে আমাকে পাবেন। আপনার .svg ফাইল কি কোড লিখে করতে হয়? ফাংশন তো ভালো বুঝলাম না!! -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০২:০৯, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)
করতেই হবে এমন কোন বাধ্যতামূলক নেই, আপনার সুবিধা মতো যখন ভালো লাগে তখনই করবেন, জানি একই জিনিস লিখতে একটু ক্লান্তিকর লাগে। আমরা দুইজন মিলে একটু একটু করে করলে চারজন প্রধান সাহাবীদের নিবন্ধকে ভালো নিবন্ধে পরিবর্তন করতে সক্ষম হবো। যেহেতু আপনি আমার আলাপ পাতায় বলেছিলেন, তাই আপনাকে বললাম (যখন ভালো লাগে একবার করে দেখবেন)। ~ ওহিদ (আলাপ) ০২:২৬, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)
আর, svg-এর প্রসঙ্গে আসলে, আমিও কোডগুলি এখন শিখছি। আপাতত, আপনি এটির দ্বারা svg ফাইল edit করতে পারবেন (যেমন- রং পরিবর্তন, text লেখা ইত্যাদি)। ~ ওহিদ (আলাপ) ০২:২৬, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

নতুন নিবন্ধ (২১/১১)

আত্ম-উপলব্ধি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Self-realization গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:০৩, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অবধূত (হিন্দু দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Avadhuta গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:৫৬, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

পরমহংস এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Paramahamsa গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৪:০৪, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ব্রহ্মর্ষি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Brahmarshi# গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৫৭, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় সবগুলো যুক্ত  করা হয়েছে। আর আপনি একসাথে একাধিক নিবন্ধ নিয়ে কাজ করছেন, এজন্য সাধুবাদ। তবে কোন নিবন্ধ ছোট রাখবেন না। একটি নিবন্ধ বড় করে অন্যটি শুরু করা উচিৎ। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৯:২১, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৯:৪৩, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

বিদেহ মুক্তি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Videha_mukti গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:৩১, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই, সুখ (হিন্দু দর্শন) এর নাম পরিবর্তন করে সুখ (ভারতীয় দর্শন) করে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:০২, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৩:৪৯, ২১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (২২/১১)

সমাধি (মন্দির) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Samadhi_(shrine) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৩০, ২২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সমাধি (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Samadhi গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫৬, ২২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে উভয়টিই। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১০:৫৩, ২৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:০৩, ২৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:০৩, ২৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (২৪/১১)

অষ্টাঙ্গ যোগ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Ashtanga_(eight_limbs_of_yoga) গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৯:৩৮, ২৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১০:৫৪, ২৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:০৪, ২৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (২৬/১১)

অস্তেয় (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Achourya# গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২৪, ২৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

 করা হয়েছে ভাই! আপনি নিবন্ধগুলো আরো কিছু প্রাসঙ্গিক বিষয়শ্রেণীতে যুক্ত করতে পারেন। নিবন্ধগুলোর বিষয়শ্রেণী কম হয়ে যাচ্ছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:৩৭, ২৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ঠিক আছে। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৫১, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সাহায্য প্রয়োজন

আমি যখন একদম নতুন হিসেবে উইকিপিডিয়াতে জয়েন করেছিলাম তখন আমি ইংলিশ উইকিপিডিয়াতে যুক্ত হই, তখন আমি উইকিপিডিইয়ার বিভিন্ন নিয়ম-কানুন জানতাম না যার ফলে আমি অনেক ভুল করে বসেছিলাম, এই কারণে আমার অ্যাকাউন্ট এবং আমার আইপি এড্রেস ব্লক করা হয়েছে। এই ব্যাপারে আমার আলাপ পাতায় আপনার সাথে কথা হয়েছিল। কিন্তু আমি বর্তমানে উইকিপিডিয়ার নিয়মকানুনগুলো সম্বন্ধে গবেষণা করেছি এবং শিখে নিয়েছি ভবিষ্যতে আমার ঐরকম ভুল হবে না, দয়া করে আমাকে সাহায্য করুন, আমার ইংলিশ উকিপিডিয়া একাউন্ট এবং আমার আইপি এড্রেসটি কিভাবে আনব্লক করতে পারি এ ব্যাপারে সাহায্য করুন। -- — IH SHAMIM (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

@IH SHAMIM:, আমার পরামর্শ আপনি এখানে কিছু সম্পাদনা করুন, ৫০-১০০ টা। আপনি মাত্র ৩৭টা সম্পাদনা করেছেন। এরপরে en:User talk:IH SHAMIM এই পাতায় আবেদন করবেন, তাহলে উনারা আপনাকে বিশ্বস্ত ভেবে ব্লক খুলে দিবে।-- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৬:১৭, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)
আমি সর্বমোট কতটি সম্পাদনা করেছি সেই সংখ্যা কিভাবে বের করবো? -- IH SHAMIM (আলাপ) ০৬:২১, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@IH SHAMIM এই লিঙ্কে https://xtools.wmflabs.org/ec/bn.wikipedia/IH%20SHAMIM গেলে আপনি সর্বমোট সম্পাদনাসহ আরো অনেক কিছুই দেখতে পাবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৬:৩১, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)
অনেক ধন্যবাদ@Prodipto Deloar -- IH SHAMIM (আলাপ) ০৭:১০, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (২৭/১১)

অপরিগ্রহ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Non-possession গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৫২, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

প্রত্যাহার এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Pratyahara গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:২২, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় যুক্ত  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:৩০, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধারনা এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Dh%C4%81ra%E1%B9%87%C4%81 গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:৩০, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:০৪, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৯:৫৮, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

তুরিয়া এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Turiya গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:১৪, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

তিন শরীর মতবাদ এর লিংক -https://en.m.wikipedia.org/wiki/Three_Bodies_Doctrine গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:৩৮, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৪:১৫, ২৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (২৮/১১)

অনাত্মা (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/An%C4%81tman_(Hinduism) গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৯:৩৫, ২৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

প্রাণ (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Prana গোপাল চন্দ্র রায় (আলাপ) ১০:১৭, ২৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে। আপনি এখন উইকি উপাত্তের নটিফিকেশন পান? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১০:২২, ২৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই, পাইনা। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১০:২৫, ২৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

কোষ (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Kosha গোপাল চন্দ্র রায় (আলাপ) ১০:৪২, ২৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সিদ্ধি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Siddhi গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫৩, ২৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৭:৪৩, ২৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (২৯/১১)

কার্যকারণ শরীর এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Causal_body গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৫১, ২৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধর্মতত্ব এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Theosophy গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৫৩, ২৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে, অসাধারণ সব নিবন্ধ তৈরি হচ্ছে। শুভ কামনা!! -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:২৫, ২৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অভিনন্দন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:৩৭, ২৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নাম স্থানান্তর

ভাই আমার নাম পরিবর্তন হচ্ছে। নিচের বার্তাটি দেখুন।


শুভেচ্ছা নিন, আপনার অনুরোধ অনুসারে আগামী মাসের ১০ তারিখ (১০ ডিসেম্বর) আপনাকে Gc Ray নামে নামান্তরিত করা হবে। নামান্তর সম্পন্ন হলে আপনি ইমেইল পাবেন। আপনি যদি অন্য কোন নামে নামান্তরিত হতে চান বা আর নামান্তরিত হতে ইচ্ছা না থাকে, তবে এখানে জানাতে ভুলবেন না। ধন্যবাদ। -- আফতাবুজ্জামান (আলাপ) ০১:২৫, ২৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:৪২, ২৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@গোপাল চন্দ্র রায় হ্যা, নাহিদ সুলতান ভাই, আপনার সম্পাদনায় খুশি হয়ে এই অনুমতি দিয়েছে। হ্যা আমি এটা অনেক আগেই দেখেছি, অন্যদের সাথে আলোচনায় করেছিলাম। সামনের মাসে নাম পরিবর্তন করে দিবে। আপনি আপনি এই লিঙ্কে গিয়ে আপনার মতামত/অনুভূতি জানান। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:৫১, ২৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (৩০/১১)

নেতি নেতি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Neti_neti গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৩৩, ৩০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৫৩, ৩০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অবধূত গীতা এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Avadhuta_Gita# গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:১৮, ৩০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় @মেহেদী আবেদিন করে দিয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:৩৮, ৩০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

মেহেদী ভাইকে ধন্যবাদ। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:৪৬, ৩০ নভেম্বর ২০২১ (ইউটিসি)

সংগ্ৰহশালা

সালাম নিবেন 

সংগ্রহশালায় আমার নিবন্ধ বা আলাপ (বিবিধ) কিভাবে যোগ করবো বুঝিয়ে দিলে করতে পারবো।

মামুন ইকবাল (আলাপ) ০২:১৮, ১ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@মামুন ইকবাল সংগ্রহশালায় আপনার নিবন্ধ যোগ করতে পারবেন না। এটা আপনার আলাপ পাতায় যেসব বার্তা আসবে, সেগুলো স্থানান্তর করার জন্য। ব্যবহারকারী আলাপ:মামুন ইকবাল/সংগ্রহশালা ১ এটা আপনার সংগ্রহশালা, আপনার আলাপ পাতার বার্তা কপি করে মুছে দিয়ে সেটা এই পাতায় পেস্ট করবেন।
আর একটি বিষয় আপনার ব্যবহারকারী পাতাটি দেখে আপনার সম্পর্কে কিছু জানা যাচ্ছেনা। আমি পাতাটি কিছু সংশোধন করে সুন্দর করে দিতে পারি, আপনার অনুমতি থাকলে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০২:২৬, ১ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

নজরুল ইসলাম ঋতু: দেশের প্রথম তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান

আপনি নজরুল ইসলাম ঋতু নিবন্ধটি db-person দ্রুত অপসারণ প্রস্তাবনা দিয়েছেন। সম্ভবত এটি আপনি না বুঝেই করেছেন। নজরুল ইসলাম ঋতু নিবন্ধটি বাংলাদেশের প্রথম তৃতীয় লিঙ্গের ইউপি চেয়ারম্যান সম্পর্কে লিখা যাতে কোন ব্যক্তির সরাসরি কোন গুণগান করা হয়নি বরং তার উল্লেখযোগ্যতা কারণটিই স্পষ্ট করা হয়েছে যা উইকিপিডিয়ার নীতিমালা অনুযায়ী প্রণীত ও উল্লেখযোগ্যতার মানদন্ডে উল্লেখযোগ্য বলেই বিবেচ্য। এরকম নিবন্ধ ভবিষ্যতে দেখলে কখনোই তাৎক্ষণিক বিবেচনায় দ্রুত অপসারণ প্রস্তাবনা দিবেননা বরং অপসারণ প্রস্তাবনা দিবেন যাতে উন্নতি করা কিছুটা সময় পাই ও প্রশাসকগণ একটু সময় নিয়ে বিবেচনা করতে পারেন। Nazrul Islam Nahid Majumder (আলাপ) ০৫:৪৫, ১ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@Nazrul Islam Nahid Majumder নাহিদ ভাই!! একটি পাতা শুধু মাত্র প্রশাসকগনই অপসারণ করতে পারেন। সুতরাং আমি দ্রুত অপসারণ দিলেও তারা অবশ্যই যাচাই-বাছাই করে দেখবেন। আর আমি দ্রুত অপসারণ ট্যাগ দিয়েছি, আমার সেটা ভুল হতে পারে, সেটার জন্য আপনি আমার আলাপ পাতায় কৈফিয়ত তলব করতে পারেন, প্রশাসকের নিকট অভিযোগ করতে পারেন। কিন্তু ট্যাগ মুছে দিবেন না। ওটা প্রশাসকদের কাজ।
আচ্ছা এবার আসি দ্রুত অপসারণ ট্যাগের ব্যপারে উইকিপিডিয়া:POLITICIAN অনুসারে তাকে একটি দেশের বা রাজ্যের কেন্দ্রীয় সংসদ সদস্য হতে হবে। সেই অনুসারে ইনি একজন রাজনীতিবিদ, কিন্তু অনেক অনেক নিচের পদ তালিকায়। সুতরাং সেটার অপসারণ প্রস্তাবনায় আলোচোনার কোন প্রশ্নই উঠেনা। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৫৪, ১ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (১/১২)

চৈতন্য (চেতনা) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Chaitanya_(consciousness) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:৪৬, ১ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

চিত (চেতনা) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Cit_(consciousness) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৩২, ১ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

পঞ্চকোষ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Panchakosha গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৪৫, ১ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

বিদ্যা (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Vidya_(philosophy) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫৭, ১ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে সবগুলো। যে নিবন্ধগুলো ইংরেজি থেকে অনুবাদ করেছেন, কিন্তু ছোট আছে, সেগুলোতে গুগল করে বা বই থেকে তথ্য নিয়ে বড় করার অনুরোধ থাকলো। আপনার কাজগুলো অসাধারণ হচ্ছে, এইজন্য এই বাড়তি প্রস্তাব। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:৩৭, ১ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:০৪, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

বাংলাদেশ নৌ বাহিনী

আশা করি আপনি ভালো আছেন। ভাই আমার একটু সাহায্য দরকার ছিলো। https://m.facebook.com/story.php?story_fbid=1009058106338558&id=360739031170472&m_entstream_source=timeline&__tn__=%2As%2As-R এই লিংকের DGDP tender টি তথ্যসূত্র হিসেবে বাংলাদেশ নৌবাহিনী সক্রিয় জাহাজের উভচার জাহাজ তালিকার নির্মিতব্য ল্যান্ডিং ক্রাফট ট্যাংক এ যোগ করে দিন। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৬:২৯, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ জ্বি অবশ্যই সাহায্য করবো!! আচ্ছা আপনি বাংলাদেশ নৌবাহিনীর সক্রিয় জাহাজের তালিকা নিবন্ধটি আর কতটুকু উন্নত করবেন?? যদি আরো বেশি কাজ করতে চান, তাহলে নিবন্ধটির অর্ধ-সুরক্ষা তুলে দেওয়া যাবে। তখন আপনি ফ্রিভাবে নিবন্ধে উন্নত করতে পারবেন। তাহলে কাজটি সহজ হবে। বুঝতে পারছি আপনার কাজ করতে বেশ বেগ পেতে হচ্ছে!! আপনি কি তথ্যসূত্র যোগ বা অনন্য কাজ ঠিকভাবে করতে পারেন?? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৬:৩৯, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

আমি তথ্যসূত্র যোগ করা থেকে শুরু করে অন্যান্য কাজ ভালো করে করতে পারি। কিন্তু যেসব তথ্যসূত্র পিডিএফ ফরমেটে দেওয়া থাকে তা সুজোগ ডাউনলোড করা যায়, কপি করে তথ্যসূত্র হিসেবে যোগ করা যায় না। আপনাকে যে লিঙ্কটা দিয়েছি সেটিও পিডিএফ ফরমেটে দেওয়া আছে। আর তাছাড়া নিবন্ধটির অর্ধ-সুরক্ষা তুলে দেওয়ার দরকার নেই। কারণ আমার যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সেটা আলোচনার মাধ্যমে সংশোধন করে নেওয়া যাবে। আপনার সাহায্যের জন্য অসংখ্য ধন্যবাদ। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৬:৪২, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ তথ্যসূত্র যুক্ত  করা হয়েছে। আপনি কি দৃশ্যমান সম্পাদনা করছেন?? পিডিএফ ফরম্যাটে থাকলে সেটা স্বয়ংক্রিয় তথ্যসূত্র ব্যবহার না হস্তচালিত সম্পাদনার মধ্যে ওয়েবসাইট ব্যবহার করতে হয়!! আর যদি উৎস সম্পাদনা ব্যবহার করেন, তাহলে * <ref>{{ওয়েব উদ্ধৃতি | শিরোনাম =| ইউআরএল =}}</ref> এটা ব্যবহার করবেন। আর যদি অসুবিধা হয়, তাহলে তো আমি আছি। আমার এখানে বার্তা দিবেন, আমি করে দিবো। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৬:৫৩, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

সাহায্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৬:৪৯, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

নৌবাহিনী জাহাজের তালিকা নিবন্ধ

ভাই আশা করি, বেশ কিছুদিন ধরে আমার অনেক সম্পাদনার কারণে বাংলাদেশ নৌবাহিনী সক্রিয় জাহাজের তালিকা পেজটি অনেক তথ্য সমৃদ্ধ হয়েছে। কিন্তু বর্তমানে বেশ কিছুদিন যাবৎ বাংলাদেশ নৌবাহিনী ফ্রিগেট প্রোগ্রাম সংক্রান্ত বেশকিছু গুজব রটেছে, বিশেষ করে বাংলাদেশ নৌবাহিনী বেশিরভাগ ক্ষেত্রে সেকেন্ড হ্যান্ড যুদ্ধজাহাজ করে বিধায় এ ধরনের গুজব রটানো হয়েছে। সামরিক কারণে যুক্তরাজ্য নৌ বাহিনী তাদের বেশ কিছু পুরনো টাইপ -২৩ ডিইক ক্লাস ফ্রিগেট ডিকমিশন করবে। অনেকে হয়তো ধারণা করেছে বাংলাদেশ নৌবাহিনীর পুনরায় এ ধরনের পুরাতন যুদ্ধজাহাজ ক্রয় করবে। আপনাকে অনুরোধ করছি সঠিক তথ্যসূত্র ছাড়া কেউ যাতে এ সংক্রান্ত কোনো তথ্য যোগ করতে না পারে। আপনি একজন নিরীক্ষক তাই আপনাকে বিষয়টা জানালাম। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১১:৩৩, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ অবশ্যই অপূর্ব ভাই!! উপযুক্ত তথ্যসূত্র ছাড়া লেখা গ্রহণ করা হবেনা। ওকে, আমি নিবন্ধটি নজর তালিকায় রাখছি। আর যেহেতু আপনি এই বিষয়ে অভিজ্ঞ। তাই কেও যদি চালাকি করে পরিবর্তন আনতে চায়, আমাদের বলবেন, আমরা সংশোধন করে দিবো। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১১:৪০, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

অসংখ্য ধন্যবাদ ভাই। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১১:৪৪, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই আমি এখন বাংলাদেশে সেনাবাহিনীর সক্রিয় সরঞ্জাম পেজটিতে সম্পাদনা করতে চাই। আমি কি অনুমতি পেতে পারি?? অপূর্ব রায়-২৩ (আলাপ) ১১:৪৮, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

আর ভাই আরেকটা বিষয়, আমি বাংলাদেশ নৌবাহিনী কর্ভেট জাহাজ তালিকায় স্বাধীনতা শ্রেণীর যুদ্ধজাহাজে দুইটি ভিডিও যোগ করেছি। তার কারণ হলো বানৌজা স্বাধীনতা ও প্রত্যয় যুদ্ধজাহাজের এবং বানৌজা সংগ্রাম ও প্রত্যাশা যুদ্ধজাহাজে মূল রাডার ভিন্ন। দুটি ভিডিও দেখলে আপনি পার্থক্য বুঝতে পারবেন। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১২:০০, ৫ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

মাইন হান্টারের তথ্যসূত্র

ভাই কিছু তথ্য সংক্রান্ত সাহায্য দরকার ছিলো। বেশ কিছুদিন আগে আমি এক জায়গায় বাংলাদেশ নৌবাহিনীর জন্য পাঁচটি মাইন্ডহান্টার জাহাজ তৈরির টেন্ডার দেখেছিলাম। সেটা আর খুঁজে পাচ্ছিনা। সশস্ত্র বাহিনীর আধুনিকায়ন সংক্রান্ত যদি কোনো তথ্য আপনার কাছে থাকে তাহলে তা জানলে আমি উপকৃত হব। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৪:০৯, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

মাইন হান্টার অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৪:১০, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ গুগল করে মাইন হান্টার সম্পর্কে যা দেখলাম, Bangladesh to buy five warships from Britain। দেখেন তো এটা খুজছেন নাকি? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:১৩, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

না ভাই এগুলো না। সরকারিভাবে DGDP থেকে পাঁচটি মাইন বিধ্বংসী জাহাজ কেনার টেন্ডার আহ্বান করা হয়। যা Defence technology of Bangladesh নামে একটি ফেসবুক পেজ সেই টেন্ডারের লিংক সহ তথ্য উপস্থাপন করে। কিন্তু এখন আর সেটিকে পাচ্ছি না। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৫:২৪, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ খুঁজুন পেয়ে যাবেন ইনশা আল্লাহ। পেজে নক দিতে পারেন, যারা নেভি সংক্রান্ত পেইজ চালায়, তারা এই ব্যপারে আপডেট রাখবে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:২৭, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

কিছু জাহাজের উল্লেখযোগ্যতা

ভাই আরেকটা সাহায্য লাগবে, বানৌজা শাহ্ পরান (এল৯০১), বানৌজা শাহ্ মাখদুম (এল৯০২) ও বানৌজা শাহ্ আমানত (এল৯০০) এই তিনটি ল্যান্ডিং ক্রাফট ইউটিলিটি জাহাজ এখনো সক্রিয় আছে কিনা আমি তা সঠিকভাবে জানিনা। আমি যতদূর জানি এই তিনটি জাহাজের বয়স আনুমানিক 50 বছরের অধিক। সাধারণত কম ওজনের এসব জাহাজ 30 থেকে 35 বছর সার্ভিস দিতে পারে। আমি এসব জাহাজ সক্রিয় থাকার ব্যাপারে কোন তথ্য সূত্র খুঁজে পাচ্ছিনা। আপনার কি মনে হয় কি করা যায়??? অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৫:৩১, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ আমি সবগুলো এখনো চেক করিনি, তবে বানৌজা শাহ্ পরান এর ব্যপারে https://www.dailynayadiganta.com/city/455024/ND, এবং ভাসানচরে সাহায্য সূত্র দুটি বানৌজা শাহপরান সক্রিয় আছে, সেটার ইঙ্গিত করে। আপনি এসব জাহাজ নিয়ে নিবন্ধ শুরু করতে পারেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:৪৩, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

আবার বানৌজা কর্ণফুলী (পি৩১৪) ও বানৌজা তিস্তা (পি৩১৫) ১৯৫৭ সালে তৈরি জাহাজ। এতো পুরনো জাহাজটি ২০২১ সালে এসেও সার্ভিসে থাকতে পারে??? অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৫:৩৮, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ এটা সার্ভিসে আছে কীনা, সেটা গুগল করে বা তথ্য সংগ্রহ করে নিশ্চিত হতে হবে। অনুমান করা উচিৎ হবেনা। তবে বানৌজা শাহ্ পরান যেহেতু একটিভ আছে। তাহলে অন্যগুলোর সক্রিয় থাকার সম্ভবনা রয়েছে, সেটা যাচাই করতে হবে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:২৫, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

আলাপ পাতা তৈরি

ভাই, অযথা সময় নষ্ট করে অন্যের তৈরি নিবন্ধের আলাপ পাতা তৈরি না করলেই ভালো হয়। যেমন আলাপ:যুগান্তর (দ্ব্যর্থতা নিরসন), আমি চাইলেই আলাপ পাতাটি তৈরি করতে পারতাম করিনি কারণ এটাতে আলোচনা হচ্ছে না যখন আলোচনা হবে তখনই তৈরি করলেই ভালো অথবা যখন এটি অন্য কোনো উইকিপ্রকল্পের সাথে যুক্ত হবে তখন তৈরি করাই শ্রেয়। এই ধরনের আলোচনাবিহীন অসংখ্য পাতা অযথা পড়ে আছে। আমি একবার এখানের মতামত অনুসারে মূল পাতায় পুনর্নির্দেশিত ১৫ হাজারেরও বেশি সংযোগহীন আলাপ পাতা অপসারণ করেছিলাম যেগুলো কোনো কাজের ছিলো না। তাই প্রয়োজন ছাড়া অন্যের নিবন্ধ, বিষয়শ্রেণী, চিত্র, টেমপ্লেট এসবের আলাপ পাতা তৈরি না করার চেষ্টা করবেন। @Prince ovy: আপনার জন্যও একই বার্তা প্রযোজ্য। আল রিয়াজ উদ্দীন (আলাপ) ০৭:১৪, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@Al Riaz Uddin Ripon ওকে!! বুঝতে পেরেছি, ধন্যবাদ। আলাপ পাতা না থাকলে সেখানে লালমতন একটা চিহ্ন হয়ে থাকে, সেইজন্য টহলঘরের কয়েকটায় আলাপ পাতায় করেছিলাম। গোলযোগ বৃদ্ধির আশংকা করলে তো যেকোন নিবন্ধের আলাপ পাতা তৈরির ব্যপারে অনুৎসাহিত করা উচিৎ। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:২৪, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

কিছু কথা

দেখলাম সম্পাদনায় যুদ্ধ চলছে এখানে, আর দেখলাম আপনি পাতাটির সুরক্ষা করার জন্য প্রস্তাব দিয়েছেন। এটা লক্ষনীয় যে, পাতায় একাধিক আইপি বা ব্যবহারকারী মধ্যে এইরূপ সমস্যা দেখা দিলে, সেক্ষেত্রেই সুরক্ষা প্রযোজ্য হয়; যেহেতু এক্ষেত্রে একটি আইপির মধ্যে সমস্যা, সেক্ষেত্রে আপনি প্রশাসকের কাছে উক্ত আইপির নামে রিপোর্ট করে দিতে পারেন। প্রশাসকগণ বুঝে, তাদের ব্লক করতে হবে কিনা, সিদ্ধান্ত নেবেন। ধন্যবাদ ~ ওহিদ (আলাপ) ১০:১৯, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@ওহিদ আইপিটা উদ্দেশ্য প্রণোদিতভাবে ধ্বংসপ্রবণতা চালাচ্ছে, এই আইপি ব্লক করে অন্য আইপি থেকে চালাবে মেবি। কারণ ব্যবহারকারী উইকিপিডিয়া সম্পর্কে অভিজ্ঞ ও চতুর। আর রিপোর্ট দেওয়ার কিছু নাই, তার কর্মকাণ্ড প্রশাসকরাও দেখছে, ব্লক করে দিবে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১০:২৫, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (২/১২)

প্রমাণ (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Pramana গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৪:১১, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:১৭, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ শুরু করার ব্যাপারে

https://en.m.wikipedia.org/wiki/Euler_line এই ইংরেজি নিবন্ধটি বাংলায় অনুবাদ করতে চাই। এক্ষেত্রে নতুন নিবন্ধ বলতে কিভাবে শুরু করব? খেলাঘর মনে কি? Hridoysarkar050 (আলাপ) ১৫:২৪, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@Hridoysarkar050 আপনি এই লিঙ্কে গেলে অনুবাদ করতে পারবেন। যেহেতু আপনি মোবাইলে সম্পাদনা করছেন।
আর ২য় খেলাঘর হচ্ছে, যেখানে আপনি সম্পাদনা করলে কেও কিছু বলবে না। এটা ব্যবহারকারী:Hridoysarkar050/খেলাঘর, ব্যবহারকারী:Hridoysarkar050/খেলাঘর ১। এখানে সম্পাদনা করতে পারবেন। কিন্তু খেলাঘরের পরিবর্তে প্রধান নামস্থানে সম্পাদনা করতে গেলে সতর্কভাবে করতে হবে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:৩৪, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ। আমি যদি খেলাঘর এ এটির অনুবাদ করি তারপর ঐ পৃষ্ঠায় যোগ করা যাবে কি না? আর আমি একটি নিবন্ধ https://bn.m.wikipedia.org/wiki/%E0%A6%95%E0%A7%8B%E0%A6%A3 এ কাজ করছি। আমার কাজ কেমন হচ্ছে? Hridoysarkar050 (আলাপ) ১৫:৪৪, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@Hridoysarkar050 আপনার নিবন্ধ ও সম্পাদনাগুলো অসাধারণ হচ্ছে। আশা করি আপনাকে সবসময় এভাবেই পাবো। আর হ্যা, আপনি প্রথমে খেলাঘরে অনুবাদ করে সেটা মূল নিবন্ধে যোগ করতে পারবেন, এতে কোন অসুবিধা নেই। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:২২, ২ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (৩/১২)

পরাবিদ্যা এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Para_Vidya# গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:০৫, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

বিভূতি (হিন্দুধর্ম) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Vibhuti গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:২৫, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় দুইটাই যুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:৩৪, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:৪৯, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

প্রতিবিম্ববাদ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Pratibimbavada গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:০১, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১২:২৭, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫৪, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

অক্ষর (হিন্দুধর্ম) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Akshar_(Hinduism) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:৪৮, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:১০, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

পাতা যুক্তকরন

https://bn.m.wikipedia.org/w/index.php?title=%E0%A6%AC%E0%A6%AC_%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%B6%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B8&sx-published-section=%E0%A6%AC%E0%A6%AC%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%B6%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B8&sx-source-page-title=Bob%20Biswas&sx-source-language=en&sx-target-language=bn এই পাতাটা ইংরেজি পাতার সাথে যুক্ত করে দিও হে। Joysriramsarkar.manathetiger56 (আলাপ) ০৬:১৮, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)

@Joysriramsarkar.manathetiger56 যুক্ত  করা হয়েছে প্রিয়। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:৩৮, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)
😇 Joysriramsarkar.manathetiger56 (আলাপ) ১৫:৪৭, ৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি)