ব্যবহারকারী আলাপ:Peripatetic~bnwiki

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

স্বাগতম[সম্পাদনা]

প্রিয় Peripatetic~bnwiki, উইকিপিডিয়াতে আপনাকে স্বাগতম জানাচ্ছি। আশা করছি আপনি উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে সহায়তা করবেন। কোনো প্রশ্ন থাকলে আমার আলাপ পৃষ্ঠায় বার্তা রাখুন। ধন্যবাদ। --বেলায়েত ১৪:২৬, ৩ জুন ২০০৬ (UTC)

প্রিয় Peripatetic~bnwiki , বাংলা উইকিপিডিয়াতে স্বাগতম। খুব ভাল যাচ্ছেন, চালিয়ে যান। সাবাশ।-mak ২১:০৭, ৪ জুন ২০০৬ (UTC)

এমন করে প্রত্যেক রবিবারে, সুপার সনিক গতিতে কাজ করলে-অনেক নিবন্ধ তৈরী হয়ে যাবে। অতএব, এখন থেকে রবিবার, হলো উইকিবার। কি বলেন? -mak ২১:১৭, ৪ জুন ২০০৬ (UTC)


আমাদের একটা মেইলিং লিস্ট আছে ... চাইলে যোগ দিতে পারেন। এখানে দেখুন --Ragib ২১:৪৯, ৪ জুন ২০০৬ (UTC)

ছবি খুব দরকার[সম্পাদনা]

Great to have a veteran among us! we have been in bad need of usable photographs.. Even for English wikipedia..For example I was lookig for a photograph of Kowai for my article on Birbhum (en.wiki...) What about photos of all kinds of bengali food? like বেগুনভাতে, বাটি পোস্ত, ইলিশ কবিরেজী, various মোরব্বাs, পিঠেs, সরুচাকলি, ফুচকা, rice preparations like মুড়ি, খই, মুড়কি, শ্যাও, .. these are special to bengal and have not been written about in other languages.. and without photos difficult to describe.. — Dr.saptarshi (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

ছবি গুলো যদি ব্যবহারের অনুমতি আপনার ভাই দিয়ে থাকে, সে ক্ষেত্রে এগুলোকে কমন্সে আপলোড করুন। তাহলে ইংরেজি উইকিপিডিয়াতেও ব্যবহার করতে পারব। ওখানে যোগ করলে ক্যাটেগরি হিসাবে বাংলাদেশ দিয়ে দিবেন, তাহলে সহজে খুঁজে পাওয়া যাবে।ধন্যবাদ। আর লাইসেন্স হিসাবে cc or GFDL এর যেকোনো টা ব্যবহার করতে পারেন। --Ragib ২১:২১, ৪ জুন ২০০৬ (UTC)

সাবেক ফুটবলারদের নিবন্ধের জন্য বাংলা উইকি তে template:তথ্যছক-ফুটবলার আছে। আমার মনে হয় template টি আপনাকে সাহায্য করবে। ধন্যবাদ।--বেলায়েত ১৪:৩৯, ৭ জুন ২০০৬ (UTC) পরামর্শের জন্য ধন্যবাদ। আপনি দেশের নিবন্ধের জন্য template:তথ্যছক-দেশ ব্যবহার করতে পারেন।--বেলায়েত ১৯:৪৩, ৭ জুন ২০০৬ (UTC)

হসন্ত[সম্পাদনা]

সব কিছুতে হসন্ত ব্যবহার করার দরকার নেই। যেমন ধরুন নাম ... জিয়াউর রহমান। এই নামে কিন্তু র এর পরে, বা ন এর পরে হসন্ত ব্যবহার করা লাগেনি। আপনার নিবন্ধগুলোতে কিছু এরকম redundant হসন্ত রয়েছে ... সেটা বাদ দেওয়াই মনে হয় ভালো হবে। ধন্যবাদ। --Ragib ০০:১৪, ৮ জুন ২০০৬ (UTC)

Ragib, that's the problem though. Ziaur Rahman doesn't pose any difficulty for the Bangla reader. However if you write আলেক্সান্দ‌র instead of আলেক্সান্দ্‌র্‌ , you get the misleading pronunciation A-lek-san-dor - which is incorrect. The correct pronunication combines D and R in one sound.
I guess it seems like a minor point, but all Bengali publications are full of such mistakes when it comes to transliteration of foreign names. The result is that very few readers actually know how to correctly pronounce a difficult word in the original language. That's why I'm using the hoshonto's. I hope this clarifies. --Peripatetic ০০:২২, ৮ জুন ২০০৬ (UTC)

কিন্তু জন স্টেইনবেক এর ক্ষেত্রে কী সমস্যা? st-ein-bek ছাড়া অন্য কোন উচ্চারণ কী কারো মাথায় আসতে পারে? দ্বিতীয়তঃ নিবন্ধের ভিতরে IPA ভিত্তিক নোটেশন দিলেই এটা ঠিক করা সম্ভব। ভেবে দেখুন, প্রচলিত বাংলা প্রকাশনায় কিন্তু কখনোই এরকম হসন্ত ব্যবহার করা হয়না। ধরুন, Denmark. এটাকে কখনোই কিন্তু ডেন্‌মার্ক্‌ এভাবে লেখা হয়না। তার পর ধরুন আইনস্টাইন ... আপনি কী তাঁর নামটাতে হসন্ত ব্যবহার করে লিখবেন আইন্‌স্টাইন্‌ ? নিবন্ধের ভিতরে আইপিএ গাইড দিলেই চলবে। ধন্যবাদ। --Ragib ০০:৩৩, ৮ জুন ২০০৬ (UTC)

Well, you just proved my point! It's স্টাইনবেক, not স্টেইনবেক -- a simple error because seeing the word Stein might naturally imply স্টেইন but it's actually pronounced differently in German. I agree that the hoshonto's look cluttered but it helps the reader to be 100% clear.
Anyway, IPA ki jinish? --Peripatetic
আসলে উদাহরণটা হসন্ত নিয়ে, স্টেইন বা স্টাইন নিয়ে না ... ঐ ক্ষেত্রে যা উচ্চারণ তা দিলে কোনো সমস্যা নাই। আইপিএ IPA হলো ইন্টারন্যাশনাল ফোনেটিক এলফাবেট। উচ্চারণের ক্ষেত্রে দ্ব্যর্থতা দূরীকরণের জন্য এটি standard সংকেত। --Ragib ০২:৩৩, ৮ জুন ২০০৬ (UTC)

রুশ সাহিত্যিক[সম্পাদনা]

রুশ সাহিত্যিকদের নিয়ে ছকটি আপনি দেখছি প্রতি নিবন্ধে আলাদা করে যোগ করছেন। এর মন্দ দিকটি হচ্ছে, কোন পরিবর্তন করতে হলে সব নিবন্ধ ঘুরে ঘুরে আপনাকে পরিবর্তনটি করতে হবে। এর চেয়ে সহজ উপায় হল টেম্পলেট তৈরী করা। আপনার এই তালিকাটি টেম্পলেট হিসাবে তৈরী করে প্রতি নিবন্ধে শুধু টেম্পলেটটি যোগ করে দিন। টেম্পলেট তৈরী করতে হলে টেম্পলেট নেমস্পেসে যোগ করে দিন। যেমন, যদি নাম দিতে চান "রুশ সাহিত্যিক", তাহলে Template:রুশ সাহিত্যিক পৃষ্ঠাতে আপনার ছকটি দিন, আর সব নিবন্ধে {{রুশ সাহিত্যিক}} যোগ করুন। ধন্যবাদ। --Ragib ০৭:২৭, ৮ জুন ২০০৬ (UTC)

Thanks for the template! Very useful. --Peripatetic ০৭:৩২, ৮ জুন ২০০৬ (UTC)

টেম্পলেট জিএফডিএল ( {{GFDL}}) ব্যবহার করতে পারেন, আপনার তোলা ছবি গুলাতে। --Ragib ১১:৪৮, ১০ জুন ২০০৬ (UTC)

ধন্যবাদ[সম্পাদনা]

বানানটি আসলে Elias হবে। অসংখ্য ধন্যবাদ উৎসাহের জন্য --Neeel ০৪:০৬ ১১ জুন ২০০৬ (UTC)

বিষয়[সম্পাদনা]

দয়া করে নতুন নিবন্ধ তৈরীর সময় অন্ততঃ একটা বিষয় যোগ করবেন কী? আর নিবন্ধ ছোট হলে অসম্পূর্ণ ট্যাগটা দিয়ে দিয়েন। ধন্যবাদ। --রাগিব (আলাপ | অবদান) ১৪:১৮, ২৫ জুন ২০০৬ (UTC)

উচ্চারণ[সম্পাদনা]

আমেরিকানরা ch কে খ উচ্চারন করে না। বুকানন , জ্যাকারি ইত্যাদি শুনেছি, কিন্তু বুখানন শুনিনি কোথাও। --রাগিব (আলাপ | অবদান) ১৯:২৩, ২৬ জুন ২০০৬ (UTC)

yeah I was in 2 minds abt that myself. feel free to redirect. however, it shd be বিউকানান not বুকানন, as that's how it's said, similar to Van Buren. --Peripatetic ১৯:২৫, ২৬ জুন ২০০৬ (UTC)
হ্যাঁ, বিউকানন ঠিক আছে। --রাগিব (আলাপ | অবদান) ১৯:২৬, ২৬ জুন ২০০৬ (UTC)

মার্কিন প্রেসিডেন্টের নিবন্ধে ছবি ও ইন্টারউইকি লিঙ্ক যোগ করে দিয়েন ... এখানে http://en.wikipedia.org/wiki/List_of_Presidents_of_the_United_States সব প্রেসিডেন্টের ছবি পাবেন (আর ছবি গুলা সব কমন্সে আছে, তাই সরাসরি ব্যবহার করতে পারবেন)। --রাগিব (আলাপ | অবদান) ১৯:৩৬, ২৬ জুন ২০০৬ (UTC)


জন্ম মৃত্যু তারিখ সাল[সম্পাদনা]

আপনার সৃষ্ট নিবন্ধ পাতা গুলোর জন্য ধন্যবাদ। দয়া করে যদি আপনার তৈরি জীবনী নিবন্ধ গুলোর জন্ম মৃত্যু তারিখ ও সাল গুলো যদি যোগ করতেন, তাহলে আমার জন্ম নিবন্ধনের কাজটা করতে সুবিধা হত।--বেলায়েত ১৯:১৯, ২৮ জুন ২০০৬ (UTC)

বেলায়েত ভাই, I understand your point.. মুশকিল হলো বেশির ভাগ এন্ট্রি আমি memory থেকে লিখে ফেলি, EN:WP তে তেমন যাই না। দিন তারিখ হেন-তেন চেক করতে একটু বোরিং-ই লাগে! (যদিও সাহিত্য এন্ট্রি-গুলা খুব carefully লেখি।) Stub-গুলা ধীরে ধীরে অন্যান্যারা আরো expand করবেন বলেই আশা করি! --Peripatetic ২০:৫৯, ২৮ জুন ২০০৬ (UTC)


ঠিক আছে, শুধু নিবন্ধ শুরুর পরে iw লিঙ্কটা হতে জন্ম তারিখ যোগ করে দিয়েন। আর পারলে ছবি ও। একটা মাত্র বেশি এডিটই যথেষ্ট। --রাগিব (আলাপ | অবদান) ০৬:৫২, ২৯ জুন ২০০৬ (UTC)

চমৎকার। এটাকে ১০,০০০ করুন অচিরেই :) --রাগিব (আলাপ | অবদান) ০৫:২৭, ৩০ জুন ২০০৬ (UTC)

thanks dude :-) --Peripatetic ০৫:৩৩, ৩০ জুন ২০০৬ (UTC)

১,০০০ সম্পাদনার মাইল ফলক পূর্ণ করার জন্য শুভেচ্ছা রইলো।--বেলায়েত (আলাপ | অবদান) ১৪:৪৩, ৩০ জুন ২০০৬ (UTC)

সাহিত্য synch[সম্পাদনা]

Please take a look at en:List_of_Bangladesh-related_topics#Culture. A huge number of Bengali / Bangladeshi poet articles are yet to be created in the Bangla wiki. Please start them, with interwiki links to the English pages. (cross posting this to the project page too) --রাগিব (আলাপ | অবদান) ২২:১৩, ১ জুলাই ২০০৬ (UTC)


জুন মাস তো শেষ হল। সাহিত্য বাদ দিয়ে আপনি কী অন্য কিছু ধরবেন, নাকী সাহিত্য প্রকল্পকেই এগিয়ে নিবেন? চালিয়ে যান ... :) --রাগিব (আলাপ | অবদান) ২৩:১৯, ১ জুলাই ২০০৬ (UTC)

সাহিত্য নিয়েই থাকবো for the indefinite future.. the problem is each article - text translation, pictures, etc etc - takes a very long time to do -- about 2-3 hrs on average for the Russian writers for example.. ei jonno I'm taking it a bit slow.. but that's my long-term project basically.. -- Peripatetic ০৮:০৬, ২ জুলাই ২০০৬ (UTC)

আসলে আমি কোন একটি বইয়ে এই বানান টি দেখেছিলাম। এছারা জোসেফ স্টিগলিত্স বানানে ইতিমধ্যে একটি entry তৈরি করা আছে। তবে আপনি তা পরিবর্তন করে নিতে পারেন। টমাস শেলিং এর ক্ষেত্রেও একই কথা, বানান শেলিং হবে নাকি শিলিং?-আবির

Recent changes[সম্পাদনা]

Please keep an eye on recent changes. There was a mention of bn-wiki's 3000 pages in today's prothom alo ( computer protidin), so you can expect an avalanche of new users inadvertently messing pages, or users violating copyright/npov issues. --রাগিব (আলাপ | অবদান) ০৯:১৮, ৮ জুলাই ২০০৬ (UTC)

Ok will try my best. We will obviously need to start looking for more responsible users who have the time to be dedicated administrators, but I have to say that I have fears about this project when it becomes too big. Vandal-fighting will become much more difficult with the few serious people we have. "Bangali'r shobhab" hopefully Wikipedia'te transfer hobey na, ei doa'i kortesi. --Peripatetic ০৯:২২, ৮ জুলাই ২০০৬ (UTC)
Actually Bellayet has become an admin since yesterday. Bangali to na, sobai erokom kore ... English wikipediate troll dia bhorti. By the way, wikiportal-sahitto ki achhe? --রাগিব (আলাপ | অবদান) ০৯:২৭, ৮ জুলাই ২০০৬ (UTC)

ধন্যবাদ[সম্পাদনা]

বাংলা উইকিপিডিয়ার ব্যুরোক্র্যাট পদে আমার নির্বাচনে সমর্থন জানাবার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি আপনাদের আস্থা অনুযায়ী আমি বাংলা উইকিপিডিয়াকে আরও অগ্রসর করতে পারব। --রাগিব (আলাপ | অবদান) ২১:২৫, ১৩ জুলাই ২০০৬ (UTC)

পতাকা[সম্পাদনা]

ভাই, মনে কিছু কইরেন না, বাংলাদেশের পতাকাটার কি কোন স্থান নাই আপনার পাতায়?--বেলায়েত ১৮:৩৪, ২৯ আগস্ট ২০০৬ (UTC)

arey bhai, eita to arekjoner theka maira disi, amar list of potaka totally different! amar'ta banaitasi, kharan. - Peripatetic ১৮:৩৬, ২৯ আগস্ট ২০০৬ (UTC)

শুভেচ্ছা[সম্পাদনা]

সবাইকে ফাতেহা-এ-দোয়াজ-দহম ও দোলের শুভেচ্ছা।

Mzsabusayeed (আলাপ) ০৫:১০, ২৭ ফেব্রুয়ারি ২০১০ (UTC)

দ্য ডার্ক সাইড অফ দ্য মুন নামক নিবন্ধটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে দ্রুত অপসারণের প্রস্তাব করা হয়েছে। কারণ এটি একটি খালি পাতা। এই ভুক্তিটিতে পর্যাপ্ত বাক্য নেই, অর্থাৎ এটি উইকিপিডিয়ার নিবন্ধের ন্যূনতম দৈর্ঘ্য পর্যন্ত পৌঁছেনি। অনুগ্রহপূর্বক নিবন্ধটিতে পর্যাপ্ত পরিমাণ (সাধারণত মূল নিবন্ধে দুই অনুচ্ছেদ বিশিষ্ট, বা ১৫০ শব্দ, বা ১,২০০ অক্ষর বিশিষ্ট লেখাকে অসম্পূর্ণ হিসেবে গ্রহণ করা হয়) লেখা যোগ করার মাধ্যমে এটিকে কমপক্ষে অসম্পূর্ণ পর্যায়ে উন্নীত করুন। অন্যথায় ট্যাগ লাগানোর দশ দিন পর এই পাতাটি অপসারণ বা একীকরণ করা হবে।

দ্রুত অপসারণের বিচারধারা মতে, নিবন্ধটি উইকিপিডিয়ার নীতি অনুসারে নয়। অনুগ্রহ করে উইকিপিডিয়ার নিবন্ধের জন্য প্রণীত সাধারণভাবে গ্রহণযোগ্য নীতিমালাটি দেখুন, এবং আপনি চাইলে আপনার যুক্তি দেখিয়ে এই ট্যাগের প্রতি আপত্তি জানাতে পারেন। সেই সাথে ব্যাখ্যা করুন কেনো আপনি বিশ্বাস করেন যে, এই নিবন্ধ অপসারণ করা উচিত নয়। এর জন্য আপনাকে {{আপত্তি}} ট্যাগটি নিবন্ধ পাতায় যুক্ত করতে এবং নিবন্ধের আলাপ পাতায় আপনার যুক্তি প্রদান করার অনুরোধ করা হচ্ছে। তবে অনুগ্রহ করে আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ্য করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যাক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়া অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি নির্বিঘ্নে আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। —মঈনুল ইসলাম (আলাপ * অবদান) ১৮:১২, ২৯ মে ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

ফেরদৌস ওয়াহিদ নামক নিবন্ধটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে দ্রুত অপসারণের প্রস্তাব করা হয়েছে। কারণ এটি একটি খালি পাতা। এই ভুক্তিটিতে পর্যাপ্ত বাক্য নেই, অর্থাৎ এটি উইকিপিডিয়ার নিবন্ধের ন্যূনতম দৈর্ঘ্য পর্যন্ত পৌঁছেনি। অনুগ্রহপূর্বক নিবন্ধটিতে পর্যাপ্ত পরিমাণ (সাধারণত মূল নিবন্ধে দুই অনুচ্ছেদবিশিষ্ট, বা ১৫০ শব্দ, বা ১,২০০ অক্ষরবিশিষ্ট লেখাকে অসম্পূর্ণ হিসেবে গ্রহণ করা হয়) লেখা যোগ করার মাধ্যমে এটিকে কমপক্ষে অসম্পূর্ণ পর্যায়ে উন্নীত করুন। অন্যথায় ট্যাগ লাগানোর দশ দিন পর এই পাতাটি অপসারণ বা একীকরণ করা হবে।

দ্রুত অপসারণের বিচারধারা মতে, নিবন্ধটি উইকিপিডিয়ার নীতি অনুসারে নয়। অনুগ্রহ করে উইকিপিডিয়ার নিবন্ধের জন্য প্রণীত সাধারণভাবে গ্রহণযোগ্য নীতিমালাটি দেখুন, এবং আপনি চাইলে আপনার যুক্তি দেখিয়ে এই ট্যাগের প্রতি আপত্তি জানাতে পারেন। সেই সাথে ব্যাখ্যা করুন কেন আপনি বিশ্বাস করেন যে, এই নিবন্ধ অপসারণ করা উচিত নয়। এর জন্য আপনাকে {{আপত্তি}} ট্যাগটি নিবন্ধ পাতায় যুক্ত করতে এবং নিবন্ধের আলাপ পাতায় আপনার যুক্তি প্রদান করার অনুরোধ করা হচ্ছে। তবে অনুগ্রহ করে আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যাক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। —মঈনুল ইসলাম (আলাপ * অবদান) ১৯:৫৭, ১৬ সেপ্টেম্বর ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

Speedy deletion nomination of [[:{{{target}}}]][সম্পাদনা]

{{{text}}}

If you think that this notice was placed here in error, contest the deletion by clicking on the button labelled "Click here to contest this speedy deletion," which appears inside of the speedy deletion ({{db-...}}) tag (if no such tag exists, the page is no longer a speedy delete candidate). Doing so will take you to the talk page where you will find a pre-formatted place for you to explain why you believe the page should not be deleted. You can also visit the the page's talk page directly to give your reasons, but be aware that once tagged for speedy deletion, if the page meets the criterion, it may be deleted without delay. Please do not remove the speedy deletion tag yourself, but don't hesitate to add information to the page that would render it more in conformance with Wikipedia's policies and guidelines. If the page is deleted, you can contact one of these administrators to request that the administrator userfy the page or email a copy to you. সুব্রত রায় (আলাপ) ১৭:৫৭, ৩০ জানুয়ারি ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

হেমন্ত নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এইটি যদি আপনার তৈরি করা উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধ হয়ে থাকে,তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on হেমন্ত requesting that it be speedily deleted from Wikipedia. This has been done undersection A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references toreliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারনের আপত্তি জানাতে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখা লেবেলের উপর ক্লিক করুন। এইটি করার ফলে আপনার কাছে একটি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, যেখানে আপনি ব্যাক্ষ্যা করুন, কেনো নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি । আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায়আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। --জয়ন্ত (আলাপ | অবদান) ১৮:০৬, ৩০ জানুয়ারি ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

বসন্ত (ঋতু) নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এইটি যদি আপনার তৈরি করা উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধ হয়ে থাকে,তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on বসন্ত (ঋতু) requesting that it be speedily deleted from Wikipedia. This has been done undersection A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references toreliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারনের আপত্তি জানাতে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখা লেবেলের উপর ক্লিক করুন। এইটি করার ফলে আপনার কাছে একটি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, যেখানে আপনি ব্যাক্ষ্যা করুন, কেনো নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি । আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায়আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। সুব্রত রায় (আলাপ) ১৮:১৯, ৩০ জানুয়ারি ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

এইটি যদি আপনার তৈরি করা উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধ হয়ে থাকে,তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on ক্লিমেন্ট এট্‌লি requesting that it be speedily deleted from Wikipedia. This has been done undersection A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references toreliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারনের আপত্তি জানাতে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখা লেবেলের উপর ক্লিক করুন। এইটি করার ফলে আপনার কাছে একটি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, যেখানে আপনি ব্যাক্ষ্যা করুন, কেনো নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি । আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায়আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। সুব্রত রায় (আলাপ) ০৪:১৩, ২৩ ফেব্রুয়ারি ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

এইটি যদি আপনার তৈরি করা উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধ হয়ে থাকে,তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

অ্যান্ড্রু জন‌সন নামক নিবন্ধটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে দ্রুত অপসারণের প্রস্তাব করা হয়েছে। কারণ এটি একটি খালি পাতা। এই ভুক্তিটিতে পর্যাপ্ত বাক্য নেই, অর্থাৎ এটি উইকিপিডিয়ার নিবন্ধের ন্যূনতম দৈর্ঘ্য পর্যন্ত পৌঁছেনি। অনুগ্রহপূর্বক নিবন্ধটিতে পর্যাপ্ত পরিমাণ (সাধারণত মূল নিবন্ধে দুই অনুচ্ছেদবিশিষ্ট, বা ১৫০ শব্দ, বা ১,২০০ অক্ষরবিশিষ্ট লেখাকে অসম্পূর্ণ হিসেবে গ্রহণ করা হয়) লেখা যোগ করার মাধ্যমে এটিকে কমপক্ষে অসম্পূর্ণ পর্যায়ে উন্নীত করুন। এখানে নিবন্ধ পাতায় থাকা আরও দেখুন, তথ্যসূত্র, বহিঃসংযোগ, বিষয়শ্রেণী, টেমপ্লেট ইত্যাদি মূল নিবন্ধের অংশ বিসাবে বিবেচনা করা হচ্ছে না। আরও একটি বিষয় লক্ষ্য রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং তথ্যসূত্র হিসাবে নির্ভরযোগ্য উৎস ব্যবহার করতে হবে যেন অন্যরা সেটি যাচাই করতে পারে।

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারনের আপত্তি জানাতে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখা লেবেলের উপর ক্লিক করুন। এইটি করার ফলে আপনার কাছে একটি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, যেখানে আপনি ব্যাক্ষ্যা করুন, কেনো নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি । আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায়আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন।  —মঈনুল ইসলাম (আলাপ * অবদান) ১৬:৪৭, ১৬ ডিসেম্বর ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

A discussion is taking place as to whether the article মার্চেল্লো লিপ্পি is suitable for inclusion in Wikipedia according to Wikipedia's policies and guidelines or whether it should be deleted.

The article will be discussed at Wikipedia:Articles for deletion/মার্চেল্লো লিপ্পি until a consensus is reached, and anyone is welcome to contribute to the discussion. The nomination will explain the policies and guidelines which are of concern. The discussion focuses on high-quality evidence and our policies and guidelines.

Users may edit the article during the discussion, including to improve the article to address concerns raised in the discussion. However, do not remove the article-for-deletion template from the top of the article. সুব্রত রায় (আলাপ) ১২:০২, ৮ জানুয়ারি ২০১৩ (ইউটিসি)[উত্তর দিন]

এইটি যদি আপনার তৈরি করা উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধ হয়ে থাকে,তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on রুমানা রশিদ ঈষিতা requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section G12 of the criteria for speedy deletion, because the article appears to be a clear copyright infringement. For legal reasons, we cannot accept copyrighted text or images borrowed from other web sites or printed material, and as a consequence, your addition will most likely be deleted. You may use external websites as a source of information, but not as a source of sentences. This part is crucial: say it in your own words. Wikipedia takes copyright violations very seriously and persistent violators will be blocked from editing.

If the external website belongs to you, and you want to allow Wikipedia to use the text — which means allowing other people to modify it — then you must verify that externally by one of the processes explained at Wikipedia:Donating copyrighted materials. If you are not the owner of the external website but have permission from that owner, see Wikipedia:Requesting copyright permission. You might want to look at Wikipedia's policies and guidelines for more details, or ask a question here.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারনের আপত্তি জানাতে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখা লেবেলের উপর ক্লিক করুন। এইটি করার ফলে আপনার কাছে একটি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, যেখানে আপনি ব্যাক্ষ্যা করুন, কেনো নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি । আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। --জয়ন্ত (আলাপ - অবদান) ১৩:০৮, ১৪ ফেব্রুয়ারি ২০১৩ (ইউটিসি)[উত্তর দিন]

জুন, ২০১৩[সম্পাদনা]

উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। যদিও যে-কেউ এখানে গঠনমূলক সম্পাদনা করতে পারেন, কিন্তু কমপক্ষে আপনার সাম্প্রতিক একটি সম্পাদনা গঠনমূলক হিসেবে বিবেচিত হয়নি এবং তা বাতিল করা হয়েছে। অনুগ্রহপূর্বক যে-কোনো প্রকারের পরীক্ষামূলক সম্পাদনার জন্য খেলাঘর ব্যবহার করুন। সেই সাথে বিশ্বকোষীয় ও কোনো গঠনমূলক সম্পাদনার জন্য আমাদের স্বাগত পাতাটিও পড়ে নিন। ধন্যবাদ। নাসির খান সৈকতআলাপ ১৯:৪০, ৬ জুন ২০১৩ (ইউটিসি)[উত্তর দিন]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on সকাল সন্ধ্যা requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। যুদ্ধমন্ত্রী (আলাপ) ১১:৩৯, ২৬ জুলাই ২০১৩ (ইউটিসি)[উত্তর দিন]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on সিরহান বিশারা সিরহান requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। Bodhisattwa (আলাপ) ১৫:০৫, ১১ সেপ্টেম্বর ২০১৩ (ইউটিসি)[উত্তর দিন]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on টুটুল (ফুটবলার) requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। Ibrahim Husain Meraj (আলাপ) ১৪:৫১, ৩ এপ্রিল ২০১৪ (ইউটিসি)[উত্তর দিন]

নকীব খান নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on নকীব খান requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। বোধিসত্ত্ব (আলাপ) ২১:২১, ১৮ সেপ্টেম্বর ২০১৪ (ইউটিসি)[উত্তর দিন]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on কাঙ্গালিনী সুফিয়া requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। বোধিসত্ত্ব (আলাপ) ১৪:৩৭, ২৫ নভেম্বর ২০১৪ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার অ্যাকাউন্ট পুনঃনামকরণ করা হবে[সম্পাদনা]

১৯:২২, ১৭ মার্চ ২০১৫ (ইউটিসি)

পুনঃনামকরণ করা হয়েছে[সম্পাদনা]

০২:৪৬, ১৯ এপ্রিল ২০১৫ (ইউটিসি)

দৃষ্টিপাত নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

দৃষ্টিপাত নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/দৃষ্টিপাত পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। দেলোয়ার২৩:০৪, ৫ জুলাই ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় Peripatetic~bnwiki,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]