ব্যবহারকারী আলাপ:এম আবু সাঈদ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন


একটু লক্ষ্য করুন[সম্পাদনা]

Gnome-edit-redo.svgএম আবু সাঈদ:, @সাঈদ ভাই, হুমায়ুন আজাদ নিবন্ধটির এই অংশের উপঅংশগুলো সব বাদ দিয়ে দিন, কারণ লক্ষ্য করুন ভাই রবীন্দ্রনাথ ঠাকুর নিবন্ধটিতে একই ধরণের লেখা আছে তবে রবীন্দ্রনাথ ঠাকুর প্রচুর তথ্য তথ্যসূত্রসহ সমৃদ্ধ, আর রবীন্দ্রনাথ ঠাকুর নিবন্ধটির ভূমিকা অংশের শেষ অনুচ্ছেদের প্রথম লাইনে 'রবীন্দ্রনাথের কাব্যসাহিত্যের বৈশিষ্ট্য ভাবগভীরতা, গীতিধর্মিতা চিত্ররূপময়তা, অধ্যাত্মচেতনা, ঐতিহ্যপ্রীতি, প্রকৃতিপ্রেম, মানবপ্রেম, স্বদেশপ্রেম, বিশ্বপ্রেম, রোম্যান্টিক সৌন্দর্যচেতনা, ভাব, ভাষা, ছন্দ ও আঙ্গিকের বৈচিত্র্য, বাস্তবচেতনা ও প্রগতিচেতনা।' এই বাক্যটি আবার হুমায়ুন আজাদ নিবন্ধটির ভূমিকা অংশের দ্বিতীয় অনুচ্ছেদের দ্বিতীয় লাইনে লিখা হয়েছে হুবহু ভাবে, 'হুমায়ুন আজাদ' নিবন্ধটির ঐ লাইনটি কেটে দিন, কারণ লাইনটি রবীন্দ্রনাথ ঠাকুর নিবন্ধের ২৮ নম্বর তথ্যসূত্র থেকে নেওয়া। রবীন্দ্রনাথ-সম্পর্কিত বাক্য হুমায়ুন আজাদ নিবন্ধে কেন থাকবে?

আর 'ব্যক্তিগত জীবন' অংশে বাবামার মৃত্যুর কথার উল্লেখ করা হয়েছে এটা 'জীবন' অংশেই মানানসই ছিলো, 'ব্যক্তিগত জীবন'এ ওনার স্ত্রী আর সন্তানদের কথা লেখা, উইকিপিডিয়াতে সাধারণত 'ব্যক্তিগত জীবন' অংশে বাবামার কথা লেখা থাকেনা, আপনি শুধু উপঅংশের শিরোনাম (শৈশব, কৈশোর, যৌবন) এগুলো কেটে দিন, শুধু 'জীবন' অংশের মধ্যেই সব লেখা থাক। হুমায়ুন আজাদ নিবন্ধটি অর্ধসুরক্ষিত বিধায় আমার পক্ষে সম্পাদনা করা সম্ভব হচ্ছেনা, আপনি দয়া করে সম্পাদনা করে দিন। রাজ মাহিন (আলাপ) ০৬:২৫, ২ মার্চ ২০২০ (ইউটিসি)

ধন্যবাদ Gnome-edit-redo.svgরাজ মাহিন: ভাই, আপনার চমৎকার বিশ্লেষণধর্মী মতামতের জন্য। হুমায়ুন আজাদ নিবন্ধের ভূমিকাংশ ইতিমধ্যে পরিবর্তন করা হয়েছে। এমনকি পিতামাতা সম্পর্কিত লাইনটিকেও হালনাগাদ করা হয়েছে। তবে “ব্যক্তিগত জীবন” কয়েকটা উপাংশে রাখলে পাঠকদের সুবিধা হয়।--এম আবু সাঈদ (আলাপ) ১০:২৮, ২ মার্চ ২০২০ (ইউটিসি)

WAM 2019 Postcard: All postcards are postponed due to the postal system shut down[সম্পাদনা]

Wikipedia Asian Month 2019

Dear all participants and organizers,

Since the outbreak of COVID-19, all the postcards are postponed due to the shut down of the postal system all over the world. Hope all the postcards can arrive as soon as the postal system return and please take good care.

Best regards,

Wikipedia Asian Month International Team 2020.03

নিবন্ধ[সম্পাদনা]

শুভেচ্ছা নিন ভাই, আশা করি ভালো আছেন। কিছু অনুরোধ নিয়ে আপনার কাছে এসেছি। শিশুদের গুরুত্বসহকারে বিবেচনা নিবন্ধটি সম্পূর্ণ অনুবাদ করার অনুরোধ রইল। আর ভারতে ধর্মহীনতা নিবন্ধটি আরও যতটুকু পারেন সম্প্রসারণ করবেন। আর আপনি সিলেটের মানুষ তাই সিলেটের ব্যক্তি বা সিলেটের সাথে সম্পর্কিত ব্যক্তি যা বাংলা উইকিতে নেই তার তালিকা দিলাম যা ভবিষ্যতে আস্তে আস্তে একটি একটি করে তৈরি করার জন্য বিবেচনা করতে পারেন। --আফতাবুজ্জামান (আলাপ) ১৮:১৩, ৬ এপ্রিল ২০২০ (ইউটিসি)

ধন্যবাদ Gnome-edit-redo.svgআফতাবুজ্জামান:ভাইয়া, আপনার গঠনমূলক মন্তব্য এবং চমৎকার একটা লিস্টের জন্য। আমি নিবন্ধগুলো অবশ্যই হালনাগাদ করে নিব। --এম আবু সাঈদ (আলাপ) ১৮:৪১, ৬ এপ্রিল ২০২০ (ইউটিসি)

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০২০/রমজান[সম্পাদনা]

শুভেচ্ছা নিবেন, এই রমজান মাসে বাংলা উইকিপিডিয়ায় ইসলাম বিষয়ক নিবন্ধের সংখ্যা বৃদ্ধি এবং মান উন্নয়নের জন্য উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০২০/রমজান-এর আয়োজন করা হয়েছে। এতে আপনার সক্রিয় অংশগ্রহণের অপেক্ষায় থাকলাম, সত্যি সত্যি থাকলাম আমি --আফতাবুজ্জামান (আলাপ) ০১:১১, ২৮ এপ্রিল ২০২০ (ইউটিসি)

ঈদ শুভেচ্ছা[সম্পাদনা]

EID MUBARAK BANGLA.png12231391541611988226eid mubarak.svg
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

সুপ্রিয় এম আবু সাঈদ,
ইদ নিয়ে আসে আনন্দ, ইদ নিয়ে আসে সুখের বার্তা। কিন্তু আমাদের চারপাশে মহামারী বিস্তারকারী করোনাভাইরাস তার কালো থাবা বিছিয়ে বসে আছে। তাই উৎসব পালনে আমাদেরকে অনেক বেশি সচেতন হতে হবে। নিজেকে এবং নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে হবে। আমরা যেন আনন্দ ভাগাভাগি করতে গিয়ে করোনাভাইরাস ভাগাভাগি করে না বসি।

সুপ্রিয় উইকিপিডিয়ান, আপনার এবং আপনার পরিবারের জন্যে পবিত্র ইদ-উল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা। বাংলা উইকিপিডিয়া আপনার উপস্থিতিতে আরো প্রাণবন্ত ও সমৃদ্ধ হয়ে উঠুক। মহান সৃষ্টিকর্তা আমাদের সবার মনোবাঞ্ছা পূর্ণ করুন।
ইদ মোবারক! ফেরদৌস

ঈদ মোবারক[সম্পাদনা]

EidMubarakBN.png
প্রিয় সাঈদ ভাই, আপনাকে জানাই পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা৷ আপনি ও আপনার পরিজনেরা আনন্দের সঙ্গে ঈদ উদযাপন করুন, সে কামনা করছি। ঈদ মোবারক ~ নাহিয়ান আলাপ ১৪:১৬, ২৪ মে ২০২০ (ইউটিসি)