উইকিপিডিয়া:আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
উইকিপিডিয়া:আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪

আন্তর্জাতিক নারী দিবস প্রতি বছরে ৮ মার্চ পালিত হয়। বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থা/ প্রতিষ্ঠান নানা আয়োজনের মধ্যে দিয়ে দিনটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে। বাংলা উইকিপিডিয়া এ উপলক্ষ্যে ২০২৪ সালের ৮-১২ মার্চ ৫ দিনব্যাপী অনলাইন সম্পাদনার আয়োজন করা হচ্ছে। আন্তর্জাতিক নারী দিবস-এ এবারের প্রতিপাদ্য নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ।

এই আয়োজনে আপনার সুবিধার্থে এখানে একটি তালিকা রয়েছে (এই তালিকা থেকে পূর্বে তৈরি হয় নি এমন যে কোনো নিবন্ধই অনুবাদ করতে পারেন। সংশ্লিষ্ট ইংরেজি নিবন্ধটিতে যাওয়ার পর যদি ডানদিকে উপরে আইকনে ক্লিক করে 'বাংলা' দেখতে পান তাহলে বুঝতে হবে নিবন্ধটি আগেই তৈরি করা হয়েছে। এবং সেটি পুনরায় তৈরি করা হতে বিরত থাকুন।) এছাড়া আপনারা নিজের পছন্দ মতো নারী জীবনী, নারীবাদ, নারীমুক্তি বিষয়ক নিবন্ধ যুক্ত করতে পারেন। এছাড়াও নারী বিষয়ক কোন ছোট নিবন্ধ মানোন্নয়ন করে এখানে যুক্ত করতে পারেন।

নতুনরা কীভাবে নিবন্ধ তৈরি করবেন তা জানার জন্যে এই টিউটোরিয়ালটি দেখতে পারেন। যে কোনো সমস্যা বা আলোচনায় এখানেও বার্তা রাখতে পারেন।

সময়সীমা
৮-১২ মার্চ ২০২৪

নিয়মাবলী[সম্পাদনা]

  1. অবশ্যই প্রবেশকৃত (লগ-ইন থাকা) অ্যাকাউন্ট থেকে অনুবাদ করতে হবে।
  2. অসম্পূর্ণ বা ছোট নিবন্ধ গ্রহণযোগ্য হবে না। নতুন নিবন্ধ তৈরির ক্ষেত্রে কমপক্ষে ৩০০ শব্দ বা অন্তত ৩০০০ বাইট লেখা যুক্ত করুন।
  3. তথ্যসূত্রবিহীন নিবন্ধ তৈরি করবেন না। নিবন্ধে অবশ্যই উপযুক্ত তথ্যসূত্র থাকতে হবে; সন্দেহজনক বা বিতর্কিত বক্তব্যগুলি সেই নিবন্ধের তালিকাভুক্ত উদ্ধৃতি অনুযায়ী যাচাইযোগ্য হতে হবে।
  4. কোন ক্রমেই অন্য ওয়েবসাইটের লেখা সরাসরি কপি করে যুক্ত করা যাবে না। (দেখুন: কপিরাইট লঙ্ঘন)
  5. যান্ত্রিক অনুবাদ বা গুগল অনুবাদের মত অনুবাদ গ্রহণযোগ্য নয়।
  6. সম্পাদনা দ্বন্দ্বে জড়িয়ে পড়বেন না।

যোগ দিন[সম্পাদনা]

আপনি এডিটাথন চলাকালীন যে কোনও সময় এই সম্পাদনা সভায় যোগ দিতে পারেন। এই এডিটাথনে যারা অবদান রাখছেন, তারা নিজেদের ব্যবহারকারী পাতায় {{ব্যবহারকারী/আন্তর্জাতিক নারী দিবস সম্পাদনা সভা|২০২৪}} টেমপ্লেট এবং অসম্পূর্ণ নিবন্ধের উপর {{কাজ চলছে/আন্তর্জাতিক নারী দিবস}} টেমপ্লেট যোগ করতে পারেন।

নিবন্ধ জমা দিন[সম্পাদনা]

উইকিপিডিয়া:আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪-এ নিবন্ধ তৈরি করেছেন? নিচের বোতামে ক্লিক করে আপনার নিবন্ধ জমা দিন। নিবন্ধের আলাপ পাতায় স্বয়ংক্রিয়ভাবে {{আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪}} টেমপ্লেটটি যুক্ত হবে।

পুরস্কার[সম্পাদনা]

সকল অংশগ্রহণকারীকে উইকিপদক ও ডিজিটাল সনদপত্র প্রদান করা হবে।

অংশগ্রহণকারীদের তালিকা[সম্পাদনা]

এডিটাথনে তৈরি নিবন্ধের তালিকা[সম্পাদনা]

আয়োজক[সম্পাদনা]

সংগঠক[সম্পাদনা]

পর্যালোচক[সম্পাদনা]

সাংগঠনিক সহায়তা[সম্পাদনা]