ব্যবহারকারী আলাপ:MdsShakil/সংগ্রহশালা ২৮

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: MediaWiki message delivery কর্তৃক ১ মাস আগে "Tech News: 2024-10" অনুচ্ছেদে
সংগ্রহশালা ২৫ সংগ্রহশালা ২৬ সংগ্রহশালা ২৭ সংগ্রহশালা ২৮ সংগ্রহশালা ২৯

২০২৩–২৪ বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফর

@MdsShakil ২০২৩–২৪ বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফর পতাটিকে একজন বেনামী ব্যবহারকারী বারবার স্থানান্তর করছে একই শিরোনামে শুধুমাত্র "-" কে "—" পরিবর্তন করে। বেনামী ব্যবহারকারী হয়তো পাতাটি স্থানান্তর করতে চেষ্টা করছেন। পূর্বে তৈরি পাতাটিতে পুনঃনির্দেশ করলে বারবার সরিয়ে দিচ্ছে। আর আসল পাতাটিকে বারবার তার নিজের তৈরি পাতায় পুনঃনির্দেশ করছে (যে পাতা পূর্বে তিনবার অপসারিত হয়েছে)। বিষয় খুঁটিয়ে দেখার আহ্বান রইলো। (نقاش) عبد الله ১২:৫১, ২৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@Abazizfahad আপনি যখন অপসারণ প্রস্তাবনা দিয়েছেন তখনই এই কারণ উল্লেখ করা উচিত ছিলো, পূর্বে তিনবার অপসারিত হয়েছে কারণটি অপসারণ করার জন্য বৈধ নয়। অপসারণ বিভিন্ন কারণে হতেই পারে, অপসারণ হয়েছে মানে সেই পাতা তৈরি করা যাবে না বিষয়টা তেমন নয় এক্ষেত্রে প্রসঙ্গ কি তা গুরত্বপূর্ণ। বেনামি ব্যবহারকারী পাতাটি কপি পেস্ট স্থানান্তের চেষ্টাই করেছিলেন, পাতাটিকে ২০২৩–২৪ বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফর শিরোনামে স্থানান্তর করা হয়েছে —শাকিল (আলাপ · অবদান) ১৩:০০, ২৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

একটি সরঞ্জাম সম্পর্কে

প্রিয় শাকিল ভাই, আমি আপনার কাছে জানতে চাই বাংলা উইকিপিডিয়ায় কি এমন কোনো সরঞ্জাম আছে, যার মাধ্যমে একটি নিবন্ধের সমস্ত সংখ্যা স্বয়ংক্রিয়ভাবে বাংলায় অনুবাদ করা যায়? অর্থাৎ যদি একটি নিবন্ধে "৫০০" সংখ্যাটি ইংরেজিতে "500" হিসেবে লেখা থাকে সেটিকে স্বয়ংক্রিয়ভাবে বাংলায় অনুবাদ করার জন্য কোনো সরঞ্জাম আছে? যদি থেকে থাকে তাহলে সেটি ব্যবহারের নিয়ম জানানোর অনুরোধ রইল। ধন্যবাদ। তানভীর (আলাপঅবদান) ০৬:১১, ৩১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@Tanvir 360 আপনি কোন ধরণের ডিভাইস ব্যবহার করে সম্পাদনা করেন? মোবাইল নাকি ডেস্কটপ —শাকিল (আলাপ · অবদান) ০৬:৫৬, ৩১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
মোবাইল ডিভাইস তানভীর (আলাপঅবদান) ০৭:৩৪, ৩১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@Tanvir 360 মোবাইলে সরাসরি এইকাজ করার জন্য কোন সরঞ্জামের কথা জানা আমার নেই। মারুফের তৈরি একটি বেটা স্ক্রিপ্ট আছে এই কাজের জন্য, আমি জানি না এটা ঠিকভাবে কাজ করে কিনা। ডেস্কটপে হলে দৃশ্যমান সম্পাদনায় খুব সহজেই ইংরেজি সংখ্যা বাংলা করা যায় —শাকিল (আলাপ · অবদান) ১১:১৯, ৩১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@Tanvir 360 এরকম স্ক্রিপ্ট আছে, তবে তা সম্পূর্ণরূপে ব্যবহার উপযোগী নয়। তার কারণ বাংলা উইকিপিডিয়ায় অধিকাংশ জিনিস এসেছে ইংরেজি উইকিপিডিয়া থেকে। তাই বাংলা উইকিতে কিছু সংখ্যা ইংরেজিতে কিছু বাংলায়। আমি এই সমস্যা সমাধানের জন্য বাংলা উইকিতে একটা মডিউল বানিয়েছিলাম। ConvertDigitRevert। এখন এইটার ব্যবহার সব টেম্পলেটে ঠিকঠাক করতে পারলেই তবেই উক্ত স্ক্রিপ্ট ব্যবহার করা সম্ভব মোঃ মারুফ হাসান (আলাপ) ০০:৪৭, ১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@মোহাম্মদ মারুফ, আমিও প্রায় সময় স্ক্রিপ্টটির প্রয়োজনীয়তা বোধ করি। বিশেষ করে এই ধরনের নিবন্ধের উপাত্ত বাংলায় করার ক্ষেত্রে। যা হাতে করা বেশ সময়সাপেক্ষ। আপনি সময় পেলে স্ক্রিপ্টটি নিয়ে কাজ করিয়েন। বোরহান (আলাপ) ০৩:৩১, ১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (২ জানুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২ জানুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৩ জানুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৩ জানুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ২ জানুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

১৯৮৮ এশিয়া কাপ নিবন্ধটি সম্পর্কে

ভাই,

আমি এই নিবন্ধের কিছু অংশ সংশোধন ও অনুবাদ করেছি। যদি ভুল থাকে, তাহলে আমাকে জানতে পারেন।

ধন্যবাদ PBS2370 (আলাপ) ০৪:১৭, ৪ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@PBS2370 অনুবাদ করার জন্য ধন্যবাদ। বেশ ভালোভাবেই পাতাটি তৈরি করেছেন তবে কিছু বিষয় আমি বলছি যা ভিন্নভাবে উপস্থাপন করলে নিবন্ধটি পড়তে আরও প্রাঞ্জল লাগবে। যেমন, ১৯৮৮ এশিয়া কাপ (যা উইলস এশিয়া কাপ নামেও পরিচিত) ছিল তৃতীয় এশিয়া কাপ টুর্নামেন্ট, ২৬ অক্টোবর থেকে ৪ নভেম্বর ১৯৮৮ সালের মধ্যে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল। এর পরিবর্তে ১৯৮৮ এশিয়া কাপ (উইলস এশিয়া কাপ নামেও পরিচিত) ছিলো এশিয়া কাপ ক্রিকেট প্রতিযোগিতার তৃতীয় আসর। প্রতিযোগীতাটি ১৯৮৮ সালের ২৬ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে অনুষ্ঠিত হয়। ম্যাচগুলো > খেলাগুলো, স্কোয়াড > দলীয় সদস্য/দলের সদস্য এবং আরো দেখুন > আরও দেখুন —শাকিল (আলাপ · অবদান) ১৫:০৬, ৫ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
ঠিক আছে, ভাই PBS2370 (আলাপ) ১৬:০৭, ৫ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৭ জানুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৭ জানুয়ারি ২০২৪ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

ডা. শফিকুল ইসলাম মাসুদ

এই নামের পাতাটি সরানো হয়েছে কোন কারণে। না কি আপনি পক্ষপাতদুষ্ট?। পাতা তৈরির সাথে সব কিছু দেওয়া যায়? একটু তো সময় নিতে হবে। আশাকরি বিষয়টি ক্লিয়ার করবেন M A Isfahani (আলাপ) ১৮:১১, ৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@M A Isfahani উক্ত ব্যক্তি উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার নীতিমালা অনুসারে উল্লেখযোগ্য নন। WP:নি৭ দেখুন।‌ সাধারণভাবে রাজনীতিবিদদের ক্ষেত্রে সংসদ সদস্য বা এর উপরের পদে থাকা ব্যক্তিদের নিয়ে নিবন্ধ লেখা যাবে —শাকিল (আলাপ · অবদান) ১৮:১৭, ৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৮ জানুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৮ জানুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ৭ জানুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

Tech News: 2024-02

MediaWiki message delivery ০১:১৮, ৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

ইংরেজি পুনঃনির্দেশ

@MdsShakil জাতীয় সংসদের আসন সংক্রান্ত নিবন্ধগুলোর ইংরেজি পুনঃনির্দেশের প্রয়োজনীয়তা কি? @Tanvir 360 শুধু কি সার্চ করার সুবিধার্থে কিংবা ইংরেজি তালিকা সহজে অনুবাদের সুবিধার্থে এগুলো তৈরি করা হয়েছে? (نقاش) عبد الله ১০:২৮, ১০ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুসন্ধান সহ বিভিন্ন কারণেই এগুলো তৈরি করা হতে পারে, অসংখ্য নিবন্ধের জন্য পূর্বেও যেমন তৈরি হয়েছে। এইধরণের পুনঃনির্দেশ অপসারণের জন্য সম্প্রদায়ের কোনো ঐক্যমত নেই, তাই আপনার সম্পাদনা বাতিল করা হয়েছে। —শাকিল (আলাপ · অবদান) ১০:৩৯, ১০ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Abazizfahad আপনি বলছিলেন যে তালিকা তৈরি শেষ হওয়ার পর এগুলোর কোনো প্রয়োজনীয়তা নেই। তবে এ সংসদীয় আসনগুলো তো বিলুপ্ত হয়ে যাবে না। পরবর্তীতে নিশ্চয়ই আবারও তালিকা তৈরি করার জন্য এ পুননির্দেশগুলোর সুবিধা পাওয়া যাবে। আর ইংরেজিতে অনুসন্ধান করলে সেগুলোর বাংলা নিবন্ধ পাওয়া যাবে, সেটিও একটি প্রয়োজনীয় বিষয়। এছাড়া বাংলাদেশের সংসদীয় আসনগুলোর সাথে সম্পর্কিত তথ্যছক অনুবাদ এবং হস্তদ্বারা অনুবাদ করার সময় অনেক ব্যবহারকারীই রেড লিংকের জটিলতায় ভুগে থাকেন, এই পুননির্দেশ সেই সমস্যারও সহজ সমাধান হয়ে যাবে। তাই যেহেতু এটির একাধিক প্রয়োজনীয়তা রয়েছে, সুতরাং এগুলো অপ্রয়োজনীয় নয়তানভীর (আলাপঅবদান) ১০:৫২, ১০ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@MdsShakil @Tanvir 360 সম্পাদনা বাতিল করার কারণ আমি বুঝতে পেরেছি। একবার তালিকা তৈরি পর, আবার তালিকা তৈরির প্রয়োজন হলে তা সহজেই অনুলিপি করা যেতে পারে (যদি সংসদ নির্বাচন সংক্রান্ত হয় তাহলে তা পাঁচ বছর পর পর প্রয়োজন হতে পারে)।‌ বাংলা বিশ্বকোষে ইংরেজিতে নিবন্ধ অনুসন্ধান করা! আমার কাছে ঘোড়ার ডিম খোঁজার মতো মনে হয়।😃 যাইহোক, পুনঃনির্দেশের মাধ্যমে এটা সহজেই করা যায়। যদিও আমরা একটু কষ্ট করেই বাংলায় অনুসন্ধান করতে পারি। সংসদীয় আসনের সাথে সম্পর্কিত নিবন্ধের সংখ্যা ইংরেজি বা অন্য উইকিপিডিয়ায় কি বাংলা উইকিপিডিয়ার চেয়েও বেশি? যাইহোক এর মাধ্যমে যা বুঝানো হয়েছে তা হলো তথ্যছকে সহজেই বাংলায় নিবন্ধের নাম যোগ করার সুবিধা, এক্ষেত্রে নিবন্ধের নাম তথ্যছকে হয়তো এক বা অনধিক কয়েকবার থাকতে পারে যা একটু পরিশ্রমী উইকিপিডিয়ানরা সহজেই পরিবর্তন করে নিতে পারে। আর যদি ইংরেজি থেকে অনূদিত নিবন্ধে লাল লিংকের জটিলতা দূর করতে চান তাহলে তো গণহারে সকল নিবন্ধের ইংরেজি পুনঃনির্দেশ তৈরি করতে হবে। উভয়কেই ধন্যবাদ। (نقاش) عبد الله ১২:৫৪, ১০ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

স্যার, আমি শুধু চেয়েছিলাম পেইজটি সুন্দর করতে।আমার থেকে আমি সরি,আপনার তৈরি কৃত উইকিপিডিয়া এডিট করার জন্য। 🤣🥰💐

স্যার, আমি শুধু চেয়েছিলাম পেইজটি সুন্দর করতে।আমার থেকে আমি সরি,আপনার তৈরি কৃত উইকিপিডিয়া এডিট করার জন্য। 🤣🥰💐 Seomozahid (আলাপ) ১৬:১১, ১১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Seomozahid সম্পাদনা করতে সমস্যা নেই, কিন্তু কপিরাইটেড চিত্র যোগ করা যাবে না —শাকিল (আলাপ · অবদান) ১৬:৩৫, ১১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

The Signpost: 10 January 2024

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ১২:৫২, ১২ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

This Month in GLAM: December 2023





Headlines
  • Albania report: Wiki Loves EuroPride in Albania 2023
  • Bosnia & Herzegovina report: A year in review ...
  • Croatia report: 2023 in review
  • Czech Republic report: Wiki-residents establishing meeting took place in December
  • Germany report: Go-ahead for Wikidata Project of GLAM institutions from Baden-Württemberg
  • Italy report: WLM Local winners and funds for 2024 GLAM projects
  • New Zealand report: Auckland Museum summer updates
  • Poland report: Intense end to a year of GLAM-Wiki activities in Poland
  • Sweden report: Photo memories project concludes; Sörmlands museum passes 1000 uploads to Wikimedia Commons; Wikimedian in Residence supports an upload of music content; Subject terms from Queerlit; Wikidata for authority control: 3 years of work
  • Switzerland report: Swiss GLAM Program
  • UK report: 2023 in Review
  • USA report: WikiConference North America 2023; TSU and USF; Philadelphia WikiSalon; Wikimedia DC Annual Membership Meeting; Wikipedia Editing 101 for All; NYC Hacking Night; Upstate NY workshop; Wikiquote She Said Project
  • Wiki Loves Living Heritage report: Thank you for making Wiki Loves Living Heritage happen!
  • WMF GLAM report: Updates and invitation to test the Commons Impact Metrics prototype
  • Calendar: January's GLAM events
Read this edition in fullSingle-page

To assist with preparing the newsletter, please visit the newsroom. Past editions may be viewed here.

অনুবাদ বিজ্ঞপ্তি: Meta:Policies and guidelines

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Meta:Policies and guidelines পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম।


Index of policies and guidelines, useful to be translated into different languages for users.

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০৮:৪৫, ১৩ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

জানুয়ারি ২০২৪

বাংলায় প্রচলিত নাম আরিয়ান। তাই কার্তিক আর্যন এবং আর্যন খান নিবন্ধের নাম পরিবর্তন করে 'কার্তিক আরিয়ান' এবং 'আরিয়ান খান' করা উচিত। আমি কি নাম ২টা পরিবর্তন করতে পারি? Ahmed Reza Khan (আলাপ) ১৪:৫৮, ১৩ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Ahmed Reza Khan তথ্যের উৎস উল্লেখ করে নিবন্ধের আলাপ পাতায় প্রস্তাবনা দিন, ৭দিনের মাঝে কোনো বিরোধীতা না আসলে পরিবর্তন করে দিবেন —শাকিল (আলাপ · অবদান) ১৫:১৩, ১৩ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

মন্ত্রী ফরহাদ হোসেন এবং ওবাইদুল মোক্তাদির এর ছবি প্রসঙ্গে

প্রিয় :@ব্যবহারকারী:MdsShakil, আপনার কমনস পাতায় এদের ছবিদুটো দেখলাম। ওদের ছবি উল্টোপাল্টা হয়েছে। আমি নাম পাল্টাবার অনুরোধ জানিয়ে রেখেছি। ধন্যবাদ ‌‌Integrity2020 (আলাপ) ১৮:৪২, ১৫ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Integrity2020 ইতিমধ্যে একজন সংশোধন করে দিয়েছেন মনে হচ্ছে —শাকিল (আলাপ · অবদান) ০৬:৩৬, ১৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2024-03

MediaWiki message delivery ০০:১১, ১৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

2023 WAM Message to Organizers

Dear Wikipedia Asian Month Campaign organizers,


The 2023 Wikipedia Asian Month (WAM) Campaign has ended. On behalf of the WAM International Team, we express our gratitude for your effort and participation.

We are writing to remind you to begin the jury process. Some WAM Campaigns ended earlier, and have already finished auditing and reviewing contributions.

Please suggest all campaigns to complete the following before January 31th, 2024:

1. Finalize their list

2. Report the username of your Wikipedia Asian Ambassador, the participant who has the most edit in your campaign

3. Update a list of all eligible editors on the 2023 WAM Ambassadors page, list of eligible editors column


We look forward to your updates.

Thanks so much!


WAM International Team

Theredunicorn (talk) ১০:৪৭, ১৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

Wahab akil-এর প্রশ্ন (১৭:১৭, ১৮ জানুয়ারি ২০২৪)

নিয়ম কানুন জানালে উপকৃত হবো --Wahab akil (আলাপ) ১৭:১৭, ১৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Wahab akil উইকিপিডিয়ায় স্বাগতম! কোন নিয়ম সম্পর্কে জানতে চান? —শাকিল (আলাপ · অবদান) ১৭:৪৪, ১৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

পাতা অপসারণ

প্রিয় স্যার, আল হাসান মিলাদ এমন একজন উদ্যোক্তা যিনি সমস্ত বাংলাদেশের তরুণদের লক্ষ্য কাজ করে যাচ্ছেন বিনা মূল্যে। উনার জন্য অনেক তরুণী তরুণী বেকারমুক্ত হয়েছে। তিনি একমাত্র বাংলাদেশি যিনি জাতিসংঘে এশিয়া মহাদেশের জন্য বেকারমুক্ত তরুণ সমাজের প্রতিবাদ করেছিলেন। বাংলাদেশে ৪ হাজার এর বেশি তরুণদের বেকারত্ব দূর করেছেন। বিভিন্ন সোশ্যাল সংস্থায় তার অনেক অবদান রয়েছে। কিন্তু তিনি কখনো মিডিয়ার সামনে আসেননি নিজের প্রমোশন করার জন্য। আড়ালে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই দয়া করে উনার অপসারণ পাতাটি ফিরিয়ে দেওয়ার জন্য অনুরোধ করা হলো। ধন্যবাদ। Arifrahmanbot (আলাপ) ১৭:৩২, ২০ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Arifrahmanbot উইকিপিডিয়াতে কি পূর্বেও আপনার কোনো অ্যাকাউন্ট ছিলো? —শাকিল (আলাপ · অবদান) ১৯:০২, ২০ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2024-04

MediaWiki message delivery ০১:০২, ২৩ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুরোধ

শাকিল ভাই, আমার উপপাতাটি একটু পুনরুদ্ধার করে দিন। ধন্যবাদসহ। বোরহান (আলাপ) ০৮:৫৫, ২৪ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

করা হয়েছ। —শাকিল (আলাপ · অবদান) ০৯:০৫, ২৪ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

Sdipan-এর প্রশ্ন (০৯:১৫, ২৪ জানুয়ারি ২০২৪)

শাকিল ভাই, কেমন আছেন? আমি উইকিপিডিয়া কে সমৃদ্ধ করতে চাই আমার জানা বিভিন্ন তথ্য যোগ করে। কিন্তু প্রাথমিক অবস্থায় আমি অনেক কিছু বুঝতে পারছি না। দয়া করে এই বিষয়ে আমাকে সহযোগিতা করবেন। ধন্যবাদ। --Sdipan (আলাপ) ০৯:১৫, ২৪ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Sdipan এইতো ভালো আছি, আপনি কেমন আছেন? উইকিপিডিয়া কে সমৃদ্ধ করার জন্য আপনার প্রচেষ্ঠাকে স্বাগত জানাই! প্রথমে অবদান রাখা শুরু করার জন্য উইকিপিডিয়া:স্বাগতম, নবাগত পাতাটি অনুসরণ করতে পারেন —শাকিল (আলাপ · অবদান) ১৬:৪২, ২৪ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

ফুলবাড়ীয়া উপজেলা নিয়ে Mosharaf Hossen Khan-এর প্রশ্ন (০৪:৪৩, ২৫ জানুয়ারি ২০২৪)

আমি দর্শনীয় স্থানের জায়গায় একটি মসজিদের নাম মেনশন করেছি। এখন মসজিদের একটি ছবি আপলোড করতে চাই। কিভাবে করব? --Mosharaf Hossen Khan (আলাপ) ০৪:৪৩, ২৫ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Mosharaf Hossen Khan সাহায্য:চিত্রের সাথে পরিচয় পাতাটি অনুসরণ করুন। লক্ষ্য রাখবেন যোগ করা ছবিটি আপনার নিজের হাতে তোলা হতে হবে/ —শাকিল (আলাপ · অবদান) ০৮:২৪, ২৫ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

পরিবর্তন প্রসংগে

আমি চাই কেও যেন প্রতিষ্ঠানটির নাম বিকৃতি করতে না পারে।তার জন্য কি করতে হবে? 2401:1900:2087:5166:490C:29B7:1927:9B87 (আলাপ) ০৮:৩৮, ২৫ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

কোন প্রসঙ্গে প্রশ্নটি জিজ্ঞাসা করছেন? —শাকিল (আলাপ · অবদান) ০৮:৪০, ২৫ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

ভালো নিবন্ধ

ফ্যান্টাসি (১৯৩৮-এর ম্যাগাজিন) নিবন্ধটি ভালো নিবন্ধের মানদন্ড পূরণ করেনা

R1F4T আলাপ ১৪:৩৬, ২৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

উইকিপিডিয়া:ভালো নিবন্ধের পুনর্মূল্যায়ন পাতায় থাকা নির্দেশনা অনুসরণ করুন। —শাকিল (আলাপ · অবদান) ১৫:২৪, ২৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

স্বয়ংক্রিয় পরীক্ষক

আমি ২৪ জানুয়ারি স্বয়ংক্রিয় পরীক্ষক অধিকারের জন্য আবেদন করেছিলাম। আমাকে এখনো কোনো উত্তর দেওয়া হয়নি। আমি উইকিপিডিয়ায় নিয়মিত নিবন্ধ তৈরি করি, আমার নিবন্ধে যান্ত্রিক অনুবাদ নেই। আশা করি আপনি আমার সম্পাদনা পর্যবেক্ষণ করে আমাকে অধিকারটি দেবেন। Ahmed Reza Khan (আলাপ) ১৬:০৭, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Ahmed Reza Khan একটু ধৈর্য্য ধারণ করুন, কোনো প্রশাসক শীঘ্রই আপনার আবেদনটি পর্যালোচনা করবেন। —শাকিল (আলাপ · অবদান) ১৬:২৫, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@MdsShakil ধন্যবাদ। আবেদন করার সময় দেখেছিলাম কয়েকদিনের মধ্যে কোনো সিদ্ধান্ত না এলে কোনো প্রশাসককে ব্যক্তিগতভাবে জানাতে বলা হয়েছে, তাই আপনাকে জানালাম। Ahmed Reza Khan (আলাপ) ১৬:৩২, ২৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2024-05

MediaWiki message delivery ১৯:২৯, ২৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

The Signpost: 31 January 2024

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ১৫:১৭, ৩১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৪ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৪ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫২, ৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

Thank you for being a medical contributors!

The 2023 Cure Award
In 2023 you were one of the top medical editors in your language. Thank you from Wiki Project Med for helping bring free, complete, accurate, up-to-date health information to the public. We really appreciate you and the vital work you do!

Wiki Project Med Foundation is a thematic organization whose mission is to improve our health content. Consider joining for 2024, there are no associated costs.

Additionally one of our primary efforts revolves around translation of health content. We invite you to try our new workflow if you have not already. Our dashboard automatically collects statistics of your efforts and we are working on tools to automatically improve formating.

Thanks again :-) -- Doc James along with the rest of the team at Wiki Project Med Foundation ২২:২৫, ৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৫ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৫ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

Tech News: 2024-06

MediaWiki message delivery ১৯:২১, ৫ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৭ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৭ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫২, ৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

ফেব্রুয়ারি ২০২৪

উইকিপিডিয়া:ডাব্লিউডাব্লিউইতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ এটি সম্ভবত ভুল করে তৈরি করে ফেলেছেন ব্যবহারকারী, এখন সেটা মুছতে চাইছেন। আপনি অপসারণ করে দিন। Ahmed Reza Khan (আলাপ) ০৯:৫১, ৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Ahmed Reza Khan অপসারণ করার জন্য আমার কিংবা অন্য কারোর আলাপ পাতায় বার্তা দেওয়ার প্রয়োজন নেই। যথাযথ কারণ সহ {{অপসারণ}} টেমপ্লেটটি যোগ করবেন, তাহলে পাতাটি প্রশাসকদের নজরে আসবে। পরবর্তীতে কোনো টহলদানকারী প্রশাসক উপযুক্ত মনে করলে অপসারণ করে দিবেন —শাকিল (আলাপ · অবদান) ১৩:৩৪, ৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

মোহাম্মদ মোছা-এর প্রশ্ন (১৪:২১, ৭ ফেব্রুয়ারি ২০২৪)

আমি মোহাম্মদ মোছা আমার একটি ফটো কিভাবে

আপলোড করব? --মোহাম্মদ মোছা (আলাপ) ১৪:২১, ৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

উইকিপিডিয়া:অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৪/অংশগ্রহণকারী নিয়ে Sanjidul haque shreyas-এর প্রশ্ন (২১:১৭, ৭ ফেব্রুয়ারি ২০২৪)

আমি এখানে কোন বিষয় টি নিয়ে লিখতে পারি? --Sanjidul haque shreyas (আলাপ) ২১:১৭, ৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Sanjidul haque shreyas উইকিপিডিয়া:অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৪/নিবন্ধ তালিকা থেকে আপনার পছন্দের যেকোনো বিষয় নির্বাচন করে লিখতে পারবেন। —শাকিল (আলাপ · অবদান) ০২:৪৭, ৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

সাহায্য:চিত্রের সাথে পরিচয় (দৃশ্যমান সম্পাদনা)/৫ নিয়ে মোহাম্মদ মোছা-এর প্রশ্ন (০০:৩২, ৮ ফেব্রুয়ারি ২০২৪)

সাতমোড়া ইউনিয়নের উল্লেখ যোগ্য ব্যক্তিদের তালিকায় টাইপ করা নামগুলো যোগ করতে হবে। --মোহাম্মদ মোছা (আলাপ) ০০:৩২, ৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@মোহাম্মদ মোছা শুধুমাত্র তাদের নামই উল্লেখযোগ্য ব্যক্তি অনুচ্ছেদে যোগ করা যাবে যাদের নামে উইকিপিডিয়ায় নিবন্ধ রয়েছে। এমন কারোর নাম যোগ করা না থাকলে যোগ করতে পারেন। —শাকিল (আলাপ · অবদান) ০২:৪৯, ৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৯ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৯ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

This Month in GLAM: January 2024





Headlines
Read this edition in fullSingle-page

To assist with preparing the newsletter, please visit the newsroom. Past editions may be viewed here.

This Month in Education: January 2024

বিবরণ যোগের অনুরোধ (১২ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১২ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ১১ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

আবেদন পর্যালোচনার অনুরোধ

প্রিয় শাকিল ভাই, শুভেচ্ছা নিন। আমি গত ২৫ জানুয়ারি ২০২৪ তারিখে এখানে স্বয়ংক্রিয় পরীক্ষক অধিকারের জন্য আবেদন করেছিলাম। আপনি সেখানে আমাকে একটি প্রশ্ন করেছিলেন এবং আপনাকে পিং করে আমি এর উত্তরও দিয়েছিলাম। যেহেতু এই আবেদনটি বহুদিন ধরে প্রক্রিয়াধীন রয়েছে, তাই আপনার সুযোগ থাকলে সেটি পর্যালোচনা করে সিদ্ধান্ত জানানোর অনুরোধ রইল। ধন্যবাদ। তানভীর (আলাপঅবদান) ০৭:৫৭, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Tanvir 360 বার্তা দেওয়ার জন্য ধন্যবাদ। আমি প্রশ্ন করেছি বলেই আমাকেই আবেদনটি পর্যালোচনা করতে হবে বিষয়টি তেমন নয়, প্রশাসকগণ স্বেচ্ছাসেবক তাই একটু ধৈর্য্য ধরুন। আশা করি শ্রীঘই কোনো প্রশাসক আপনার আবেদনটি পর্যালোচনা করবেন —শাকিল (আলাপ · অবদান) ১৩:২৫, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৩ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৩ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

উইকিপিডিয়া:সম্প্রদায়ের প্রবেশদ্বার নিয়ে মোহাম্মদ মোছা-এর প্রশ্ন (২২:৫৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪)

আমি মোহাম্মদ মোছা -র আজকের সম্পাদনার পাতাটি কই? --মোহাম্মদ মোছা (আলাপ) ২২:৫৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

The Signpost: 13 February 2024

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ০৪:৩৮, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2024-07

MediaWiki message delivery ০৫:৪৭, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

পর্যালোচনা

@MdsShakil ভাই, ফেব্রুয়ারি প্রতিযোগিতায় আমি দুইটা নিবন্ধ জমা দিয়েছি: মোল্লা দাদুল্লাহজালালউদ্দীন হাক্কানি। নিবন্ধ দুইটি একটু পর্যালোচনা করার অনুরোধ রইল। BEnjOhiR (আলাপ) ০৬:১৯, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@BEnjOhiR বার্তা দেওয়ার জন্য ধন্যবাদ। লক্ষ্য করুন, পর্যালোচকগণ সবাই স্বেচ্ছাসেবক তাই তারা তাদের সুবিধামতো সময়ে পর্যালোচনা শেষ করবেন বলে আশা করা যায়। আমি আপনাকে পরামর্শ দিবো নিবন্ধগুলোতে কোনো সমস্যা চোখে পড়লে সেটা সমাধান করে রাখুন ও ভিন্ন আরেকটি নিবন্ধ নিয়ে কাজ শুরু করুন। —শাকিল (আলাপ · অবদান) ১৩:০১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

অনুবাদ সম্পূর্ণকরণ

আমি অন্তঃমিথোজীবী নিবন্ধটি সম্পূর্ণ ভাবে অনুবাদ করেছি। পর্যালোচকবৃন্দ কে পর্যালোচনা করার অনুরোধ করছি। রিফাত (আলাপ) ১২:৪৭, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@MdsShakil রিফাত (আলাপ) ১২:৪৮, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Md. Rayan Alam Rifat নিবন্ধের লেখাগুলো সরল ভাষায় নিজের মতো করে বুঝিয়ে লিখুন। নিবন্ধটিতে অনেক যান্ত্রিক/রুক্ষ অনুবাদ বিদ্যমান —শাকিল (আলাপ · অবদান) ১২:৪৯, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
নিবন্ধের শিরোনাম টাই জটিল। আমি যথাসাধ্য সংশোধন করার চেষ্টা করেছি। আপনি যাচাই করে দেখতে পারেন। যে শব্দের বাংলা পরিভাষাই জটিল, দুর্বোধ্য অথবা নেই; সে শব্দের অর্থ সরলভাবে ব্যাখ্যা করা আমার চৌদ্দ পুরুষের দ্বারাও সম্ভব না।‌ জীববিজ্ঞানের মিথোজীবিতা সহ অধিকাংশ পরিভাষাই জটিল। রিফাত (আলাপ) ১৩:১৯, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@MdsShakil রিফাত (আলাপ) ১৩:৩২, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

গুরুত্বপূর্ণ আলোচনা

আমি প্রায় ৪ মাস আগে উইকিপিডিয়া যোগ দিয়েছি। ২০-২২টার মতো নতুন উইকিপিডিয়া তৈরি করেছি। প্রায় ৮০-৯০ উইকিডিয়া সম্পাদনা করেছি। আমি অনেক ব্যবহারকারী পাতাগুলোতে দেখিছি তারা এক ধরণের মেডেল প্রাপ্ত। এই মেডেলগুলো কিভাবে অর্জন করা যায় এটা জানতে পারি? Siam12367 (আলাপ) ০৬:১৪, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Siam12367 মেডেল বলতে আপনি সম্ভবত উইকিপদকের কথা বোঝাচ্ছেন। উইকিপদকগুলো একজন উইকিপিডিয়ান অন্য উইকিপিডিয়ানকে দিয়ে থাকেন। আপনার অবদান লক্ষ্য করে অন্য সম্পাদকগণ আপনাকে পদক প্রদান করতে পারবেন, আপনি অবদান রাখা চালিয়ে যান আশা করি শীঘ্রই কোনো অভিজ্ঞ সম্পাদক আপনাকে উইকিপদক প্রদানের মাধ্যমে সম্মানিত করবেন :) —শাকিল (আলাপ · অবদান) ০৬:৪৮, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
আপনাকে ধন্যবাদ, আমি উইকিপিডিয়ার জন্য অনেক ভালো অবদান রাখব। যেন আমি শীঘ্রই উইকিপদক পেতে পারি। Siam12367 (আলাপ) ০৭:৫৩, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৭ ফেব্রুয়ারি ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৭ ফেব্রুয়ারি ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

অনুবাদ বিজ্ঞপ্তি: Meta:Babylon

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Meta:Babylon পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম।


আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১০:৫১, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2024-08

MediaWiki message delivery ১৫:৩৫, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

নিবন্ধ অপসারণের প্রস্তাবনা

বিএএফ শাহীন কলেজ শমশেরনগর নিবন্ধটি অপসারণের প্রস্তাব দিতে চাচ্ছিলাম। ২০১১ সালে প্রতিষ্ঠিত, আবার এমপিওভুক্তও নয়। আপনারা যে নীতিমালা তৈরি করেছিলেন শিক্ষাপ্রতিষ্ঠানের উল্লেখযোগ্যতার ব্যাপারে, সে অনুযায়ী এটা অপসারণ করার মতো কি না একটু জানাবেন। তাহলে আমি অপসারণের প্রস্তাব দেবো। Ahmed Reza Khan (আলাপ) ০৩:৩৯, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Ahmed Reza Khan কোন নীতিমালার কথা বলছেন তা আমার কাছে স্পষ্ট নয় তবে শাহীন কলেজগুলো এমপিওভুক্ত না হলেও এমনিতেই উল্লেখযোগ্য হওয়ার কথা —শাকিল (আলাপ · অবদান) ০৫:৫৪, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

সম্পাদনা বাতিলের কারণ

আপনি টেমপ্লেট:ব্যবহারকারী/প্রিয় মুহাম্মাদ এ আমার সম্পাদনা কেন বাতিল করেছেন? আমি তো আমার সম্পাদনার জন্য যথাযথ কারণ বলেছি। 103.242.22.238 (আলাপ) ০৬:২১, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

কারোর ব্যক্তিগত দৃষ্টিভঙ্গি উইকিতে প্রতিফলিত করার চেষ্টা করবেন না। যেই শব্দ লেখা রয়েছে সেটা পাঠ্যপুস্তক সহ সব জায়গাতেই খুবই প্রচলিত —শাকিল (আলাপ · অবদান) ০৬:২৪, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

ধন্যবাদ @MdsShakil Saagor Chakraborty930 (আলাপ) ২৩:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

গুরুত্বপূর্ণ আলোচনা

আমি জেলিনা ভেগা উইকিপিডিয়াটি খুবই ভালো ভাবে তৈরি করেছি। অনেক গুরুত্বপূর্ণ আলোচনা রয়েছে এই উইকিপিডিয়াতে। আপনি উইকিপিডিয়াটি একটু দেখে বলবেন। Siam12367 (আলাপ) ০৯:২০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Siam12367 সুন্দর অনুবাদ করেছেন। নিবন্ধটি তৈরি করার জন্য ধন্যবাদ :) —শাকিল (আলাপ · অবদান) ১৩:১২, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
আমাকে আত্নবিশ্বাস দেওয়ার জন্য ধন্যবাদ। আশা করি ভবিষ্যতে আরো ভালো উইকিপিডিয়া তৈরিতে নিজের অবদান রাখব। Siam12367 (আলাপ) ০৩:৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2024-09

MediaWiki message delivery ১৯:২১, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

আজাকি হালনাগাদ ২৯ ফেব্রুয়ারি ২০২৪

আজাকি আপনার তৈরি অথবা সম্প্রসারিত রাইজোবিয়াম বাংলাদেশেন্স নামক নিবন্ধটি থেকে একটি আকর্ষণীয় তথ্য নিয়ে ২৯ ফেব্রুয়ারি ২০২৪ তারিখের আপনি জানেন কি? হালনাগাদ করা হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি যদি সম্প্রতি তৈরি বা সম্প্রসারিত হওয়া কোনও নিবন্ধ থেকে আকর্ষণীয় আরও কোনও তথ্য জেনে থাকেন, তবে দয়া করে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখুন।

~ ফায়সাল বিন দারুল (২০২৪) ২২:৫৩, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@FaysaLBinDaruL অসংখ্য ধন্যবাদ :) —শাকিল (আলাপ · অবদান) ০১:৩৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

The Signpost: 2 March 2024

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ১১:০৪, ২ মার্চ ২০২৪ (ইউটিসি)

অ্যামোনিয়াম ডাইহাইড্রোজেন ফসফেট

Uses অংশ অনুবাদ করেছি, ভাই। আপনার দৃষ্টি আকর্ষণ করছি। ≈ ফারহান  «আলাপ» ১৬:১৫, ২ মার্চ ২০২৪ (ইউটিসি)

@Md.Farhan Mahmud গৃহীত হয়েছে। —শাকিল (আলাপ · অবদান) ১৮:২৩, ২ মার্চ ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৩ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৩ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ২ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

IdrisKajol-এর প্রশ্ন (০৭:২৯, ৩ মার্চ ২০২৪)

‌'সত্যের স্বরূপ, মিথ্যার শরীর তালাশ' শিরোনামে কোন নিবন্ধ শুরু করতে পারব? ধন্যবাদ --IdrisKajol (আলাপ) ০৭:২৯, ৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৪ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৪ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ৩ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

মাহিম আহমেদ-এর প্রশ্ন (০৮:৪৭, ৪ মার্চ ২০২৪)

জামালপুর সম্পর্কে নতুন কোনো তথ্য আছে? --মাহিম আহমেদ (আলাপ) ০৮:৪৭, ৪ মার্চ ২০২৪ (ইউটিসি)

@মাহিম আহমেদ জামালপুর নিবন্ধটি পড়ে দেখতে পারেন —শাকিল (আলাপ · অবদান) ১৫:০২, ৪ মার্চ ২০২৪ (ইউটিসি)

Tech News: 2024-10

MediaWiki message delivery ১৯:৪৫, ৪ মার্চ ২০২৪ (ইউটিসি)