ব্যবহারকারী আলাপ:BEnjOhiR/সংগ্রহশালা ২

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২

Jakir hussain limon-এর প্রশ্ন (১৫:০১, ১৫ অক্টোবর ২০২৩)

Hello sir I want to go to island to work I can do carpet and construction work I want to win and work abroad if you please help me a little then I can win and build my career --Jakir hussain limon (আলাপ) ১৫:০১, ১৫ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

উইকিমিডিয়া আন্দোলন সনদ সংক্রান্ত আলোচনায় যুক্ত হওয়ার জন্য আমন্ত্রণ (১)

প্রিয় BEnjOhiR, আশা করি ভালো আছেন। আপনি হয়তো ইতোমধ্যেই জানেন যে, আন্দোলন সনদ খসড়া প্রণয়ন কমিটি (MCDC) বর্তমানে আন্দোলন সনদের খসড়া অধ্যায় সম্পর্কে বিভিন্ন উইকিমিডিয়া সম্প্রদায়ের মতামত সংগ্রহ করছে। তারই অংশ হিসেবে আমরা নিশ্চিত করতে চাই যে বাংলা উইকিমিডিয়ানদের সম্প্রদায়ও এই প্রক্রিয়ার সাথে সম্পূর্ণভাবে জড়িত হয়ে সুচিন্তিত প্রতিক্রিয়া প্রদান করতে পারে। এই লক্ষ্যে আগামী ২১ অক্টোবর বাংলাদেশ সময় রাত ৮:০০ টায় (ভারতীয় সময় ৭:৩০) একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উইকিমিডিয়া আন্দোলন সনদ তথা মুভমেন্ট চার্টারের সাথে নিজেকে পরিচিত করতে এবং প্রতিক্রিয়া, মন্তব্য ও অভিমত প্রদানের মাধ্যমে সনদ কমিটিকে সহযোগিতার জন্য আমরা আপনাকে আলোচনায় যুক্ত হতে অনুরোধ করছি। অনুগ্রহ করে এই ফর্মটি পূরণ করে আমাদেরকে কথোপকথনটি প্রস্তুতে সহযোগিতা করুন।

বি.দ্র.

  • আলোচনায় অংশগ্রহণকারীদের জন্য ইন্টারনেট ও অন্যান্য সহায়তা প্রদান করা হবে।
  • কথোপকথনের পুর্বপ্রস্তুতি হিসেবে আপনি চাইলে খসড়া সনদটি এখান থেকে পড়ে নিতে পারেন।
  • আন্দোলন সনদ প্রতিনিধি কর্মসূচি সম্পর্ক জানতে মেটা-পাতা দেখুন

শুভেচ্ছান্তে,
উইকিমিডিয়া আন্দোলন সনদ প্রতিনিধি কর্মসূচি সমন্বয়ক দল
১৬:৪১, ২০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)

"উইকিপিডিয়া এশীয় মাস ২০২৩" এডিটাথনে অংশ নিন!

বিগত বছরের ধারাবাহিকতায় এবারও শুরু হয়েছে বাংলা উইকিপিডিয়ার বার্ষিক এডিট-আ-থন উইকিপিডিয়া এশীয় মাসের ২০২৩ আসর। নভেম্বর মাসব্যাপী অনলাইন এডিটাথনে অংশ নিয়ে বাংলা উইকিপিডিয়াকে সমৃদ্ধ করতে সাহায্য করুন এবং অর্জন করুন উইকিপদক ও ডিজিটাল শংসাপত্র। প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত জানতে এই পৃষ্ঠা দেখুন।

কোনো সাহায্য বা জিজ্ঞাসার প্রয়োজন হলে এডিট-আ-থনের আলোচনা পাতায় অথবা আমার আলাপ পাতায় জিজ্ঞেস করতে পারেন।

শুভেচ্ছান্তে,
ঐশিক রেহমান
সংগঠক, বাংলা উইকিপিডিয়া এশীয় মাস ২০২৩
০৩:২৭, ২ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

ভারতের কমিউনিস্ট পার্টি নিয়ে Md ishahak-এর প্রশ্ন (০৭:১৮, ২ নভেম্বর ২০২৩)

Aami leliner itihas jantejai jibonkaha ni --Md ishahak (আলাপ) ০৭:১৮, ২ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

@Md ishahak , এই লিঙ্কে ক্লিক করুনBEnjOhiR (আলাপ) ০৮:২১, ২ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

অন্তরালে রহস্য-এর প্রশ্ন (০৮:৪৭, ৩ নভেম্বর ২০২৩)

মেন্ডীয়বাদ ধর্ম গ্রন্থের সাথে ইসলামের কোরআন এর মিল গুলো কি কি? --অন্তরালে রহস্য (আলাপ) ০৮:৪৭, ৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

সাকিবুল হাসান নিলয় আহমদ-এর প্রশ্ন (১৪:০০, ১৬ নভেম্বর ২০২৩)

রেকডটি কিভাবে উপস্থাপন করব --সাকিবুল হাসান নিলয় আহমদ (আলাপ) ১৪:০০, ১৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া:উইকিপিডিয়া এশীয় মাস ২০২৩ নিয়ে মুক্তশালা-এর প্রশ্ন (১৯:০২, ১৮ নভেম্বর ২০২৩)

নিজের নাম উইকিপিডিয়ায় তালিকাভুক্ত করতে চাই --মুক্তশালা (আলাপ) ১৯:০২, ১৮ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

আপনি ইতোমধ্যে যুক্ত আছেন। BEnjOhiR (আলাপ) ১১:২৯, ১৯ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

Mustafiz Gazi-এর প্রশ্ন (১৬:৩৭, ২৭ নভেম্বর ২০২৩)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ জনাব, আমি দীর্ঘ প্রতীক্ষার পর উইকিপিডিয়ায় যুক্ত হয়েছি। একটি পরিপূর্ণ নিবন্ধ তৈরিতে আমাকে সাহায্য করুন, কিভাবে শুরু করব? --Mustafiz Gazi (আলাপ) ১৬:৩৭, ২৭ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

ওয়া আলাইকুমুস সালাম। জি, আপনি নিচের লিংকটি ফলো করুন। সেখানে বিস্তারিত দেওয়া আছে। এখানে ক্লিক করুনBEnjOhiR (আলাপ) ১৩:১১, ২৮ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

নতুন নিবন্ধ তৈরি করে কিভাবে?

কোন বিখ্যাত ব্যক্তির সম্বন্ধে উইকিপিডিয়াতে নতুন পাতা তৈরি করার প্রক্রিয়াটা কি যেখানে সেই ব্যাক্তির জীবন ও কর্ম সম্বন্ধে উল্লেখ থাকবে? SM reazul Islam hridoy (আলাপ) ০০:২৭, ৩০ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

জাতীয় প্রতীকে ধর্ম নিয়ে Meharaj uddin-এর প্রশ্ন (১৫:২০, ২১ ডিসেম্বর ২০২৩)

বাংলাদেশ কি ইসলামিক --Meharaj uddin (আলাপ) ১৫:২০, ২১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় আমন্ত্রণ

সুপ্রিয় BEnjOhiR,
আপনি জেনে আনন্দিত হবেন যে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলা উইকিপিডিয়ায় শুরু হয়েছে অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৪। এ প্রতিযোগিতার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ায় ইংরেজি থেকে অনুবাদের মাধ্যমে নতুন নিবন্ধ তৈরি করা হবে। ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। অংশগ্রহণকারীদের জন্য থাকছে বিশেষ পুরস্কার। প্রতিযোগিতায় অংশ নিন ও পুরস্কার জিতুন। আয়োজক দলের পক্ষে, —শাকিল (আলাপ) ২০:০৯, ৩১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

উইকিপিডিয়া:নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪

সুপ্রিয় বাংলা উইকিপিডিয়ান ও অন্যান্য সহপ্রকল্পের স্বেচ্ছাসেবক পাঠক এবং অবদানকারীবৃন্দ,

প্রতি বছরের মতো এই বছরেও শুরু হয়ে গেছে উইকিপিডিয়া:নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪। ইংরেজি থেকে বাংলায় অনুবাদ করে নিবন্ধ তৈরির এই প্রতিযোগিতা চলবে ১লা ফেব্রুয়ারি ২০২৪ থেকে ৩১শে মার্চ ২০২৪ পর্যন্ত। রয়েছে বিশেষ কিছু আন্তর্জাতিক পুরস্কার। অংশগ্রহণ করে বাংলা উইকিপডিয়াকে সমৃদ্ধ করুন।

Nettime Sujata (আলাপ) ০৬:৪৩, ২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বোকারা কেন লাঞ্ছিত

আমরা কি জানি খুব একটা। এ পৃথিবীর উন্নয়নের অগ্রগামী কারা ।তবে উত্তরটা সকলেরই জানা । তাদের হাত ধরেই হাঁটবে সমাজ,হাঁটবে দেশ। তবে কি তাদের মূল্যায়ন দেয় পৃথিবী । নাকি শুধু বইয়ের পাতাতেই সীমাবদ্ধ রাখে। তবে যদি মূল্যায়ন থাকতো,তবে আমাদের উপমহাদেশেই হতো নিউটন দের দেশ হিমেল মিয়া রায়পুরা (আলাপ) ০৫:৫৫, ৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

মানুষকে বোকা বলা মূর্খ সমাজ

আমরা যাদের বোকা বলি, তাদের ভেতরে থাকে যে কোন এক মুক্ত প্রতিভা। কিন্তু তা বিকাশিত হয় না, আমাদেরই তুচ্ছ তাচ্ছিল্যের দ্বারা। তাই মানুষ কখনো বোকা হয় ন। যে বোকা,তারা এক প্রতিভাবান অধিকারী হয়। তাই প্রতিবাদের বোকা বলা মূর্খতার সামিল। হিমেল মিয়া রায়পুরা (আলাপ) ০৬:০১, ৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Tayeba tasnim-এর প্রশ্ন (১৭:০২, ৩ ফেব্রুয়ারি ২০২৪)

আসসালামু আলাইকুম। আচ্ছা,আমাদের সবার ভিতরে প্রতিভা থাকে। একেক জনের প্রতিভা একেক ধরনের,এই যে আমার ভিতরে একটা বিদ্রোহী বিদ্রোহী ভাব আছে। আমি ওটাকে সামনে আনতে পারি না। আনতে চাইলে অতি উত্তেজনার কারণে পরের পরিকল্পনা নষ্ট হয়ে যায়। এই মুহূর্তে আমার কি করা উচিৎ? --Tayeba tasnim (আলাপ) ১৭:০২, ৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

মেয়েদের হস্তমৈথুন কি --মো লিমন আল আজাদ (আলাপ) ১৫:১৫, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Ashik Hossain Al-Fatih-এর প্রশ্ন (১৩:৪১, ৬ ফেব্রুয়ারি ২০২৪)

আসসালামু আলাইকুম! কেমন আছেন? আমি চাই উইকিপিডিয়ায় স্বাধীনভাবে সম্পাদনার কাজ করতে কারণ অনেক সময় বিভিন্ন সূত্র ও তথ্যে মারাত্মক ভুল থাকে। সেগুলো পাঠকদের কাছে ভুল তথ্য দিতে পারে, অথচ পাঠক উইকিপিডিয়ার প্রতি আস্থা রেখে সেসব তথ্যকে সঠিক মনে করতে পারে। সেজন্য অবশ্যই আমরা কর্তৃপক্ষের একটি সহযোগিতা চাই। আর আমরা যারা ভুল তথ্য, সুত্র, লেখা, আর্টিকেল সম্পাদনা বা সংশোধন-সংযোজন করবো তাদের নাম কি পাঠকেদের কাছে শো করবে না?? --Ashik Hossain Al-Fatih (আলাপ) ১৩:৪১, ৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

হেলো আশিক হুসাইন আলফাতিহ্!
ওয়ালাইকুম সালাম, আমরা ভালো আছি, আশাকরি আপনিও ভালো আছেন।
উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম!
আমরা জেনে খুব খুশি হয়েছি যে, আপনি উইকিপিডওয়ার একজন সফলতাকামী ও সহযোগী হিসেবে বিভিন্ন রচনা,প্রবন্ধ ও তথ্য সুত্রে সঠিক সংকলন,সংযোজন, সম্পাদনা ও ভুল সংশোধন করছেন।
তাই উইকিপিডিয়া ফ্যামিলি আপনার প্রতি অসংখ্য কৃতজ্ঞতা প্রকাশ করছে।
আমরা আশাবাদী, সামনের দিনগুলোতেও আপনি আমাদের একান্ত সহযোগিতা এবং সর্বদা উইকিপিডিয়া পরিবারের সাথে কাজ করে যাবেন।
ধন্যবাদ! Ashik Hossain Al-Fatih (আলাপ) ১৪:৩৮, ৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Hameem Chowdhury-এর প্রশ্ন (১৭:৩৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪)

আমি কীভাবে নতুন কিছু সম্পাদনা করতে পারব? --Hameem Chowdhury (আলাপ) ১৭:৩৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Hameem Chowdhury, বাংলা উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। উইকিপিডিয়ায় সম্পাদনার নিয়ম সম্পর্কে জানতে এখানে ক্লিক করুনBEnjOhiR (আলাপ) ১৭:৩৮, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Wayes Miraz-এর প্রশ্ন (০৩:০০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪)

আসসালামুয়ালাইকুম । এই প্রথম শুরু করছি । --Wayes Miraz (আলাপ) ০৩:০০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

আপনার সৃষ্ট মোল্লা দাদুল্লাহ নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় BEnjOhiR,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২৪-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার সৃষ্ট মোল্লা দাদুল্লাহ নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোনও প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা info-bn@wikimedia.org ঠিকানায় ঠিকানায় ইমেইল করুন। আপনার সম্পাদনা শুভ হোক! —শাকিল (আলাপ · অবদান) ১৯:২০, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিল্লাল হোসেন রবিন-এর প্রশ্ন (০৯:৫৪, ২০ ফেব্রুয়ারি ২০২৪)

শুভেচ্ছা নিবেন। উইকিপিডিয়ায় আমি আমার নিজের সম্পর্কে ব্যক্তিগত তথ্য সম্মৃদ্ধ একটি পেইজ ওপেন করতে চাই। সে ক্ষেত্রে আমার করনীয় কি? --বিল্লাল হোসেন রবিন (আলাপ) ০৯:৫৪, ২০ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Ariful Hoda Sojan-এর প্রশ্ন (১৩:৩৬, ২৩ ফেব্রুয়ারি ২০২৪)

আসসালামু আলাইকুম স্যার। কেমন আছেন? আমি উইকিপিডিয়ায় কাজ করতে আগ্রহী। কিভাবে কাজ করতে পারি। পরামর্শ দিলে ভাল হয়। --Ariful Hoda Sojan (আলাপ) ১৩:৩৬, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

ওয়া আলাইকুমুস সালাম। উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। কিভাবে উইকিপিডিয়ায় কাজ করবেন তা জানতে এই লিংকে ক্লিক করুনBEnjOhiR (আলাপ) ১৩:৪৫, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

আপনার সৃষ্ট গ্রানাডা যুদ্ধ নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় BEnjOhiR,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২৪-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার সৃষ্ট গ্রানাডা যুদ্ধ নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোনও প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা info-bn@wikimedia.org ঠিকানায় ঠিকানায় ইমেইল করুন। আপনার সম্পাদনা শুভ হোক! মেহেদী আবেদীন ১২:৪৬, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

আপনার সৃষ্ট গ্রানাডার ত্রয়োদশ মুহাম্মদ নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় BEnjOhiR,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২৪-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার সৃষ্ট গ্রানাডার ত্রয়োদশ মুহাম্মদ নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোনও প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা info-bn@wikimedia.org ঠিকানায় ঠিকানায় ইমেইল করুন। আপনার সম্পাদনা শুভ হোক! —শাকিল (আলাপ · অবদান) ০৯:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

Kanak chapa-এর প্রশ্ন (০৯:৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪)

আসসালামু আলাইকুম। আমি প্রতিযোগিতায় অংশ নিতে চাচ্ছি। জানতে চাচ্ছিলাম নির্দিষ্ট বিষয় এর উপর ইংলিশ কন্টেন্ট থেকে অনুবাদ করে জমা দিলে কি সেটা গ্রহণযোগ্য --Kanak chapa (আলাপ) ০৯:৩১, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুনBEnjOhiR (আলাপ) ০৯:৩৭, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

মোঃমাহাবুবুল আলম মাহবুব-এর প্রশ্ন (১৪:৪৮, ২৭ ফেব্রুয়ারি ২০২৪)

আসসালামু ওয়ালাইকুম আমি আমার জীবন বৃত্তান্ত নিয়ে একটি প্রোফাইল করতে চাচ্ছি যেখানে সার্চ দিলে আমাকে দেখা জাবে, সে হিসেবে আমাকে কি করতে হবে --মোঃমাহাবুবুল আলম মাহবুব (আলাপ) ১৪:৪৮, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

সম্পাদনা ভালো হচ্ছে

আসসালামু আলাইকুম, উইকিপিডিয়ায় আপনার সম্পাদনা ভালো আছে। এজন্য পঞ্চগড় জেলার উইকিপিডিয়ান হিসেবে আমার গর্ববোধ হচ্ছে। আশা করি আপনি ইসলামী নিবন্ধগুলোতে আরও অনেক বেশি অবদান রাখতে পারবেন ইনশাআল্লাহ। পরিবহন মন্ত্রী💌✒️ ০৯:১৯, ২ মার্চ ২০২৪ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

নিশানে ইফতিখার
আপনাকে উসমানীয় সাম্রাজ্যের সর্বোচ্চ পদক নিশানে ইফতেখার প্রদান করলাম। যদিও কাপুদান পাশা হিসেবে এতটুকু পদমর্যাদার অধিকারী নই, কিন্তু ভবিষ্যত উজিরে আজম হিসেবে দিয়েই দিলাম। ―  ☪  কাপুদান পাশা () ১৯:০৩, ৫ মার্চ ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ। BEnjOhiR (আলাপ) ১৯:০৬, ৫ মার্চ ২০২৪ (ইউটিসি)

আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪-এর আমন্ত্রণ

বাংলা উইকিপিডিয়া আন্তর্জাতিক নারী দিবস সম্পাদনা-এডিটা-থন '২৪-এর লোগো
বাংলা উইকিপিডিয়া আন্তর্জাতিক নারী দিবস সম্পাদনা-এডিটা-থন '২৪-এর লোগো

সুপ্রিয় উইকিপিডিয়ান, আশা করি ভালো আছেন। আগামী ৮ থেকে ১২ই মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪। এডিটাথন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আয়োজনের মূল পাতা দেখুন। এডিটাথনে অংশগ্রহণের জন্য আপনি এখানে আপনার নাম সংযুক্ত করে এই তালিকা হতে যেকোন নিবন্ধ তৈরি/অনুবাদ করে বাংলা উইকিপিডিয়াকে আরও সমৃদ্ধ করতে পারেন। আপনারা নিজের পছন্দ মতো নারী জীবনী, নারীবাদ, নারীমুক্তি বিষয়ক নিবন্ধ যুক্ত করতে পারেন। এছাড়াও নারী বিষয়ক কোন ছোট নিবন্ধ মানোন্নয়ন করে এখানে যুক্ত করতে পারেন। এতে অংশগ্রহণকারী সকলের জন্য থাকছে উইকিপদক ও ডিজিটাল সনদপত্র। আপনার সম্পাদনা শুভ হোক। রামিশা তাবাস্সুম (আলাপ) ০৯:১৫, ৭ মার্চ ২০২৪ (ইউটিসি)

নারীবাদ ও লোকগাথা এডিটাথনে অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

প্রিয় BEnjOhiR,

শুভেচ্ছা জানবেন, বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবং বৈশ্বিক প্রতিযোগিতার অংশ হিসেবে অন্যান্য উইকিপিডিয়ার সাথে মিল রেখে এবারও নারী, নারীবাদ, লোকগাথা, লোককাহিনি ও লোকাচারবিদ্যা সম্পর্কিত বিষয়বস্তুকে উপজীব্য করে গত ১ ফেব্রুয়ারি শুরু হয়েছে নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪ শীর্ষক নিবন্ধ লিখন প্রতিযোগিতা যা আগামী ৩১ মার্চ পর্যন্ত চলবে। অংশগ্রহণকারীদের জন্য স্থানীয় ও বৈশ্বিক পর্যায়ে রয়েছে বিভিন্ন পুরস্কার, সনদপত্র এবং বার্নস্টার। অংশগ্রহণ করতে ও বিস্তারিত জানতে দেখুন এখানে দেখুন

শুভেচ্ছান্তে,
ঐশিক রেহমান
স্থানীয় সংগঠক, নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪
১৯:৪২, ১৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

অনুবাদে

@BEnjOhiR সুধী, ইংরেজি থেকে বাংলা অনুবাদ করতে অনুবাদ সরঞ্জম ব্যবহার করুন। দেখবেন অনুবাদ করা অনেক সহজ। তথ্যসূত্র, বিষয়শ্রেণী, আন্তঃউইকি সংযোগ ইত্যাদি স্বয়ংক্রিয় তৈরি হয়ে যাবে। — কুউ পুলক  🗩  ১৮:০৫, ১৬ মার্চ ২০২৪ (ইউটিসি)

ধন্যবাদ। আমি সরঞ্জাম ব্যবহার করেই অনুবাদ করি। BEnjOhiR (আলাপ) ১৮:৫০, ১৬ মার্চ ২০২৪ (ইউটিসি)

Md abdur Rahman YGHC-এর প্রশ্ন (০৫:৪০, ১৭ মার্চ ২০২৪)

ভালো আছি --Md abdur Rahman YGHC (আলাপ) ০৫:৪০, ১৭ মার্চ ২০২৪ (ইউটিসি)

Muhiburrahman.sylhet.bd-এর প্রশ্ন (১৭:১৭, ২০ মার্চ ২০২৪)

শুভেচ্ছা নিবেন। আমি আমার নামটি পরিবর্তন করতে চাচ্ছি তার জন্য কোন অপশনে যেতে হবে। --Muhiburrahman.sylhet.bd (আলাপ) ১৭:১৭, ২০ মার্চ ২০২৪ (ইউটিসি)

কবি কাজী বাঘাবারো আনোয়ার হোসেন-এর প্রশ্ন (১১:১২, ২৩ মার্চ ২০২৪)

স্যার, আমার শুভেচ্ছা ও আন্তরিক ধন্যবাদ জানাই। এ প্লাটফর্মটি সাগর সম জ্ঞান কোষ। যার তুলনা হয়না। আমাকে এখানে সুযোগ দিয়ে বাধিত করেছেন। শুভকামনা আপনার জন্য। অবদান রাখতে আমাকে ভুলত্রটি মার্জনা করে উইকিপিডিয়ায় সাথেই রাখবেন। কবি কাজী বাঘাবারো আনোয়ার হোসেন (আলাপ) ১১:১২, ২৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

কবি কাজী বাঘাবারো আনোয়ার হোসেন-এর প্রশ্ন (১৮:৫৫, ২৮ মার্চ ২০২৪)

স্যার, আমার শুভেচ্ছা নিন। ২০০৬ বাংলা চলচ্চিত্র ঘেলাঘর মোরশেদুল ইসলাম পরিচালিত বাংলা মুভি টি আমি সম্পাদনা করতে চাই। আপনার সমীপেকবি কাজী বাঘাবারো আনোয়ার হোসেন (আলাপ) ১৮:৫৫, ২৮ মার্চ ২০২৪ (ইউটিসি)

আল জামিয়া আল ইসলামিয়া পটিয়া নিয়ে Habiba kanom-এর প্রশ্ন (১৪:৩৭, ২৫ মার্চ ২০২৪)

ছবি এড করবো কিভাবে --Habiba kanom (আলাপ) ১৪:৩৭, ২৫ মার্চ ২০২৪ (ইউটিসি)

এই খানে ক্লিক করুন। BEnjOhiR (আলাপ) ০৫:৪৪, ২৯ মার্চ ২০২৪ (ইউটিসি)

কবি কাজী বাঘাবারো আনোয়ার হোসেন-এর প্রশ্ন (১৮:২৪, ৩১ মার্চ ২০২৪)

আমার শুভেচ্ছা নিন, এক নিবন্ধনের শব্দ কে আরেক নিবন্ধনে যুক্ত করার পদ্ধতি জানালে কৃতজ্ঞ থাকিবো। --কবি কাজী বাঘাবারো আনোয়ার হোসেন (আলাপ) ১৮:২৪, ৩১ মার্চ ২০২৪ (ইউটিসি)

এই লিংকে ক্লিক করুন। BEnjOhiR (আলাপ) ০৬:৩১, ৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

Mahim10-এর প্রশ্ন (০৬:১৭, ৩ এপ্রিল ২০২৪)

আমি কিভাবে আমার ব্যবহারকারী পাতাকে Protection templates দ্বারা লক করবো? যেনো কেউ আমার ব্যবহারকারী পাতা সম্পাদনা করতে না পারে--Mahim10 (আলাপ) ০৬:১৭, ৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

আপনার ব্যবহারকারী পাতা এমনিতেই কেউ সম্পাদনা করতে পারবে না। BEnjOhiR (আলাপ) ০৬:২৯, ৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ Mahim10 (আলাপ) ১০:২৯, ৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

ব্যবহারকারী:Wikitanvir নিয়ে Polish123456789-এর প্রশ্ন (০৯:০৬, ৪ এপ্রিল ২০২৪)

আসসালামু আলাইকুম আমি উইকিপিডিয়ায় নতুন আমাকে সবাই সাপোর্ট করবেন --Polish123456789 (আলাপ) ০৯:০৬, ৪ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

নতুন নিবন্ধ শুরু করতে এই লিংকে ক্লিক করুনBEnjOhiR (আলাপ) ১০:৪৯, ৪ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৪ - ফরম পূরণ করুন

সুপ্রিয়, অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ তৈরি করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ। প্রতিযোগিতায় আপনার একাধিক নিবন্ধ গৃহীত হয়েছে ও আপনি শীর্ষ অংশগ্রহণকারীদের একজন হয়েছেন। তাই পুরস্কার প্রদানের জন্য আমাদের আপনার কিছু তথ্য দরকার। অনুগ্রহ করে এই ফরমটি পূরণ করুন। ধন্যবাদ। আয়োজক দলের পক্ষে, Yahya (আলাপ) ১২:৪২, ৪ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য ইসলামে ধর্মান্তরিত পণ্ডিতদের তালিকা নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। দ্রুত অপসারণের বিচারধারার নি১ অনুচ্ছেদ অনুযায়ী এই ট্যাগ লাগানো হয়েছে, কারণ এটি একটি খুবই সংক্ষিপ্ত নিবন্ধ যা পাঠকদের সামান্য বা কোন প্রাসঙ্গিক তথ্য প্রদান করে না। সংক্ষিপ্ত নিবন্ধের জন্য ন্যূনতম তথ্যের মানের জন্য অনুগ্রহ করে উইকিপিডিয়া:স্টাব দেখুন। এছাড়াও অনুগ্রহ করে লক্ষ্য করুন যে নিবন্ধগুলি অবশ্যই উল্লেখযোগ্য বিষয়ের উপর থাকতে হবে এবং বিষয়বস্তু যাচাই করা যায় এমন নির্ভরযোগ্য উৎসের রেফারেন্স প্রদান করা উচিত।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুনR1F4T আলাপ ১৬:৩৯, ১৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

এটা আমি অনুবাদ করেছি কেবল। ইংরেজিতে এভাবেই আছে। যদি ইংরেজি নিবন্ধ অপসারণের যোগ্য হয় তাহলে এটাও অপসারণ করা হোক। BEnjOhiR (আলাপ) ১৬:৪৩, ১৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

ইসলামে ধর্মান্তরিত পণ্ডিতদের তালিকা নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

ইসলামে ধর্মান্তরিত পণ্ডিতদের তালিকা নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/ইসলামে ধর্মান্তরিত পণ্ডিতদের তালিকা পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। R1F4T আলাপ ২১:৫৬, ১৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)