ব্যবহারকারী আলাপ:মোহাম্মদ মারুফ/সংগ্রহশালা ৪

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২ সংগ্রহশালা ৩ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬

সহযোগীতা

আমি কিভাবে উইকিপিডিয়ায় একটি অনুচ্ছেদ যোগ করতে পারি??

Aziz Mahmud sakib (আলাপ) ১৫:৩৩, ১২ মে ২০২৩ (ইউটিসি)

@Aziz Mahmud sakib আপনি একটি অনুচ্ছেদ যোগ করতে, প্রথমে নিবন্ধের ডানদিকে থাকা কলম আইকন বা সম্পাদনা লেখার উপর ক্লিক করুন। এরপর
  1. দৃশ্যমান সম্পাদনা করার ক্ষেত্রে == লেখার পর অনুচ্ছেদের শিরোনাম লিখুন এবং Enter চাপ দিন। এরপর অনুচ্ছেদের বিষয়বস্তু যোগ করুন
  2. আর উৎস সম্পাদনা ব্যবহার করার ক্ষেত্রে ==শিরোনাম==, শুধু শিরোনামের যায়গায় অনুচ্ছেদের শিরোনাম লিখুন। এরপর নিচের লাইন হতে অনুচ্ছেদের বিষয়বস্তু লেখা শুরু করুন। ধন্যবাদ।
মোঃ মারুফ হাসান (আলাপ) ০১:৫৪, ১৩ মে ২০২৩ (ইউটিসি)

পাতায় ইংরেজি লেখা এড করার প্রসঙ্গে

দয়া করে এই পাতাটি তে ইংরেজি অনুচ্ছেদ যোগ করতে সাহায্য করুন পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

ইংরেজি অনুচ্ছেদের লিংক- https://en.m.wikipedia.org/wiki/Panchagarh_Government_Girls%27_High_School Shishir (আলাপ) ০৮:০৮, ১৫ মে ২০২৩ (ইউটিসি)

পাতায় ইংরেজি লেখা এড করার প্রসঙ্গে

দয়া করে এই পাতাটি তে ইংরেজি অনুচ্ছেদ যোগ করতে সাহায্য করুন বিষ্ণু প্রসাদ সরকারি উচ্চ বিদ্যালয়

ইংরেজি অনুচ্ছেদের লিংক-

https://en.m.wikipedia.org/wiki/Bishnu_Prasad_Government_High_School Shishir (আলাপ) ০৮:১১, ১৫ মে ২০২৩ (ইউটিসি)

@Shisir55  করা হয়েছে মোঃ মারুফ হাসান (আলাপ) ০৮:২২, ১৫ মে ২০২৩ (ইউটিসি)

ভাষা উপলব্ধ নয়

এই পাতায় অন্য ভাষা উপলব্ধ নয় এখনো এমটা দেখাচ্ছে Shishir (আলাপ) ০৮:২৪, ১৫ মে ২০২৩ (ইউটিসি)

@Shisir55 আপনি ক্যাশে শোধন করুন, চলে আসবে। সাইটলিংক হওয়ার পর মাঝে মাঝে আসতে একটু সময় লাগে। মোঃ মারুফ হাসান (আলাপ) ০৮:২৬, ১৫ মে ২০২৩ (ইউটিসি)
জি এখন দেখতে পাচ্ছি ইংরেজি পাতায়। কৃতজ্ঞ আপনার প্রতি। ভালোবাসা নিবেন ধন্যবাদ। Shishir (আলাপ) ০৮:২৮, ১৫ মে ২০২৩ (ইউটিসি)

স্বয়ংক্রিয় পরীক্ষক

সুপ্রিয় মোহাম্মদ মারুফ, আপনার অ্যাকাউন্টের সাথে স্বয়ংক্রিয় পরীক্ষণের সুবিধা যোগ করা হয়েছে, কারণ আপনি বিভিন্ন সময়ে মানসম্পন্ন ও গ্রহণযোগ্য সব নিবন্ধ সৃষ্টি করে চলেছেন। এই অধিকার আপনার সম্পাদনায় কোনো প্রভাব ফেলবে না। এটি শুধুমাত্র নতুন পাতা ও সম্পাদনা টহল বা পরীক্ষণের চাপ কমাবে। এই সুবিধাটি সম্পর্কে আরও জানতে উইকিপিডিয়া:স্বয়ংক্রিয় পরীক্ষক পাতাটি দেখতে পারেন। এছাড়া আপনার কোনো প্রশ্ন থাকলে তা আমার আলাপ পাতায় রাখতে পারেন। আপনার সম্পাদনা আনন্দময় হোক! — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:৪৪, ১৬ মে ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া:Spam নিয়ে SK Shanto Roy-এর প্রশ্ন (১৩:৪৬, ১৯ মে ২০২৩)

আমি ফটো যোগ যুক্ত করব কিভাবে --SK Shanto Roy (আলাপ) ১৩:৪৬, ১৯ মে ২০২৩ (ইউটিসি)

@SK Shanto Roy উইকিমিডিয়া কমন্সে উক্ত বিষয়ে ছবি খুঁজুন। কোনো ছবি না পেলে নিজের তোলা ছবি একটি নির্দিষ্ট শিরোনাম দিয়ে আপলোড করতে পারেন। এরপর ছবির শিরোনামটি কপি করে নিয়ে নিবন্ধে এইভাবে লিখুন[[চিত্র:ছবির শিরোনাম|ক্যাপশন]] মোঃ মারুফ হাসান (আলাপ) ১৪:৩৯, ১৯ মে ২০২৩ (ইউটিসি)

Rahad H. Shishir-এর প্রশ্ন (০৮:৫৯, ২১ মে ২০২৩)

আমি একজন কবি ও গীতিকার, আমি কিভাবে আমার উইকি সম্পাদন করবো? --Rahad H. Shishir (আলাপ) ০৮:৫৯, ২১ মে ২০২৩ (ইউটিসি)

@Rahad H. Shishir আপনি উল্লেখযোগ্যতা নীতি অনুসারে এখনো যথেষ্ট উল্লেখযোগ্য নন। তাই আপনি উইকিপিডিয়াতে আপনার নিজের বিষয়ে নিবন্ধ যোগ করতে পারবেন না। ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ১০:৫৩, ২১ মে ২০২৩ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:আদিপুরুষ চলচ্চিত্রের পোস্টার.jpg সম্পর্কে

⚠

চিত্র:আদিপুরুষ চলচ্চিত্রের পোস্টার.jpg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। — SHEIKH (আলাপন) ১৮:১৩, ২২ মে ২০২৩ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:স্পাইডার-ম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স.png সম্পর্কে

⚠

চিত্র:স্পাইডার-ম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স.png আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। — SHEIKH (আলাপন) ১৮:২৭, ২২ মে ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (২ জুন ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, কেউ টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২ জুন ২০২৩ তৈরি করেছেন, কিন্তু বিবরণ অংশটি ফাঁকা রেখেছেন। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৪:০৭, ১ জুন ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

Muhammadullah Bin Mostofa-এর প্রশ্ন (০৭:৪৩, ৩ জুন ২০২৩)

আমি অনুবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম। পরবর্তীতে সময় না পাওয়ার কারণে কিছুটা অংশ যান্ত্রিক অনুবাদ করেছিলাম। তার জন্য কি আমার অনুবাদটি বাতিল করা হয়েছিল? --Muhammadullah Bin Mostofa (আলাপ) ০৭:৪৩, ৩ জুন ২০২৩ (ইউটিসি)

@Muhammadullah Bin Mostofa প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার ভাষ্য অনুযায়ী, আপনি সময় না পাওয়ায় যান্ত্রিক অনুবাদ করে নিবন্ধ জমা দিয়েছিলেন। যদিও নিয়মানুসারে জমাদানের পর আর ঠিক করার সুযোগ তেমন থাকে না, তবে পর্যালোচনার সময় পর্যালোচকগণ অনেক সময় ব্যবহারকারীদের ২য় সুযোগ দিয়ে থাকেন। আপনার নিবন্ধটি পর্যালোচনা করেছেন মাসুম-আল-হাসান। তিনি আপনাকে নিবন্ধ জমা দেওয়ার পরও ২য় সুযোগ হিসাবে ২৬ মার্চ তারিখে লোহিত সাগরএর আলাপ পাতায় আপনাকে অনুবাদ সংশোধন করতে বলেন। কিন্তু আপনি কোনো সাড়া না দেওয়ায় উনি ১০ মে তারিখে আপনার করা সম্পাদনাগুলো সব বাতিল করে দিয়েছেন। এখন আপনি তার আলাপ পাতায় অনুরোধ করে দেখতে পারেন। তবে আপনাকে পুনরায় সুযোগ দেওয়ার সুযোগ নেই বললেই চলে। এবং প্রতিযোগিতার ফলাফলও তৈরি হয়ে গেছে ইতিমধ্যে। তাই আপনি শেষ চেষ্টা করে দেখতে পারেন। তবে না হলে নিরাশ হবেন না। আগামী বছর আবার আপনাকে একইভাবে প্রতিযোগিতায় অংশ নেওয়ার আমন্ত্রণ রইল। ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ০৯:৪১, ৩ জুন ২০২৩ (ইউটিসি)

আব্দুল্লাহ আল মামুন রিটন-এর প্রশ্ন (২১:৩৪, ৭ জুন ২০২৩)

উইকি থেকে কোন তথ্য কি শিক্ষামূলক কোন ওয়েবসাইটে ব্যবহার করা যায় যদি উল্লেখ থাকে উইকি থেকে সংগৃহীত? --আব্দুল্লাহ আল মামুন রিটন (আলাপ) ২১:৩৪, ৭ জুন ২০২৩ (ইউটিসি)

@আব্দুল্লাহ আল মামুন রিটন উইকিপিডিয়া একটি মুক্ত বিশ্বকোষ। তাই আপনি এর তথ্য চাইলেই ফ্রিতে ব্যবহার করতে পারেন, এতে কোনো অসুবিধা নেই। ধম্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ২৩:৩৭, ৭ জুন ২০২৩ (ইউটিসি)
@আব্দুল্লাহ আল মামুন রিটন, আপনি উইকি থেকে যেকোন তথ্য নিতে পারেন। উইকির তথ্য ক্রিয়েটিভ কমন্স অ্যাট্রিবিউশন/শেয়ার-আলাইক ৪.০ লাইসেন্সের আওতাভুক্ত। উক্ত লাইসেন্স অনুসারে আপনি উইকির যে পৃষ্ঠা থেকে তথ্য নিবেন, উক্ত পৃষ্ঠার লিঙ্ক আপনার লেখার কোথাও দেওয়া উচিত। আফতাবুজ্জামান (আলাপ) ০০:১৫, ৮ জুন ২০২৩ (ইউটিসি)

গোলাম মাহমুদ সাওন-এর প্রশ্ন (০৬:১৫, ৯ জুন ২০২৩)

আমি আমার ব্যাপারে একটা লেখা লিখতে চাই।আপনার সহযোগিতা একান্ত কাম্য। --গোলাম মাহমুদ সাওন (আলাপ) ০৬:১৫, ৯ জুন ২০২৩ (ইউটিসি)

@গোলাম মাহমুদ সাওন আপনি নিজে নিজের নাম উইকিপিডীয়াতে যোগ করতে পারবেন না। তবে, উল্লেখযোগ্য হলে আমিই আপনার বিষয়ে নিবন্ধ তৈরি করে দিবো আশা করছি। উল্লেখযোগ্যতার শর্ত
  1. আপনার উপর বিভিন্ন পত্রপত্রিকা, ম্যগজিন বা এরূপ কোনো গণমাধ্যমে নিবন্ধ ছাপা হয়েছে (কমপক্ষে ২টি)
  2. আপনি কোনো জাতীয় ব্যক্তিত্ব, অর্থাৎ
    1. রাজনীতিবিদ এবং বিচারক, যাঁরা কোন আন্তর্জাতিক, জাতীয় বা রাজ্যস্তরের পদে আসীন ছিলেন, এবং জাতীয়, প্রাদেশিক বা রাজ্যের আইনসভার সদস্য বা সাবেক সদস্য।
    2. তাঁদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে, যাঁরা উক্ত পদে নির্বাচিত হয়েছেন কিন্তু এখন পর্যন্ত দায়িত্বগ্রহণ করেননি।
    3. অথবা অধিক গুরুত্বপূর্ণ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব, যিনি সংবাদমাধ্যমে তাৎপর্যপূর্ণ প্রচার পেয়েছেন
    4. কূটনীতিবিদ, সামরিক বা ক্রীড়াব্যক্তিত্ব
  3. অর্থনীতিবিদ, অধ্যাপক, লেখক, সম্পাদক, সাংবাদিক, চলচ্চিত্রকার, চিত্র গ্রাহক, শিল্পী, স্থপতি, প্রকৌশলী এবং অন্যান্য সৃজনশীল পেশাজীবী যারা জাতীয় অথবা আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত
উপরের যেকোনো একটি শর্ত মানলে, তার প্রমাণ দিন। তা নাহলে আপনাকে উল্লেখযোগ্য বলে বিবেচিত করা হবে না। যেমন: খবরের লিংক। ধন্যবাদ।
মোঃ মারুফ হাসান (আলাপ) ০৬:২৬, ৯ জুন ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১০ জুন ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১০ জুন ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:০২, ৯ জুন ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

সৈয়দ আহমদ-এর প্রশ্ন (১৬:৫৪, ১৩ জুন ২০২৩)

স্যার,অত্র ইউনিয়নে "উল্লেখযোগ্য ব্যক্তি" নামে একটি অপশন চালো করতে চাই। কিভাবে প্রক্রিয়াটি শেষ করবো জানাবেন। --সৈয়দ আহমদ (আলাপ) ১৬:৫৪, ১৩ জুন ২০২৩ (ইউটিসি)

@সৈয়দ আহমদ আপনি খিরাম ইউনিয়ন নিবন্ধের আলাপ পাতায় সম্পাদনা করছেন। তা না করে নিবন্ধ নামস্থানে সম্পাদনা করুন। অর্থাৎ, এই পাতায় যান, এবং উল্লেখযোগ্য ব্যক্তি নামে একটি অনুচ্ছেদ শুরু করুন। মোঃ মারুফ হাসান (আলাপ) ২৩:১১, ১৩ জুন ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৫ জুন ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৫ জুন ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫২, ১৪ জুন ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

উইকিপিডিয়া:প্রশ্ন নিয়ে তীর্থ মুখোপাধ্যায়-এর প্রশ্ন (১৭:২৫, ৭ জুন ২০২৩)

কীভাবে একটি নতুন নিবন্ধ লিখব? --তীর্থ মুখোপাধ্যায় (আলাপ) ১৭:২৫, ৭ জুন ২০২৩ (ইউটিসি)

@তীর্থ মুখোপাধ্যায় আপনি CreateTopicPage এর মাধমে একটি নতুন নিবন্ধ তৈরি করতে পারেন। তবে নিবন্ধটি তৈরি করার পূর্বে আপনার পছন্দ করা বিষয়টি, অর্থাৎ যে বিষয়ে আপনি নিবন্ধ তৈরি করতে চান, তা গুগলে সার্চ করে নিতে ভুলবেন না। যদি নিবন্ধটি আগে থেকেই থাকে, তবে সে নিশ্চয়ই আপনি আর তৈরি করবেন না। আর উইকিপিডিয়া নিবন্ধ কীরূপ হয়, এবং কোনো বিষয়গুলো উইকিপিডিয়ায় উল্লেখযোগ্য তা জানতে আপনার প্রথম নিবন্ধ পাতাটি থেকে একবার ঘুরে আসতে পারেন। ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ১২:১১, ৮ জুন ২০২৩ (ইউটিসি)
ধন্যবাদ তীর্থ মুখোপাধ্যায় (আলাপ) ১৩:৫০, ১৬ জুন ২০২৩ (ইউটিসি)

Anthos.sajib355-এর প্রশ্ন (০২:৩২, ২০ জুন ২০২৩)

আমি কিভাবে একটা বায়োগ্রাফি তৈরি করতে পারি --Anthos.sajib355 (আলাপ) ০২:৩২, ২০ জুন ২০২৩ (ইউটিসি)

@Anthos.sajib355 উইকিপিডিয়ার নীতিমালা অন্নুযায়ী আপনি তা পারবেন না। বিস্তারিত জানতে এই পাতায় যান। ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ০৫:১১, ২০ জুন ২০২৩ (ইউটিসি)

চ্যাটবট নিয়ে AzharulIslamhredoy-এর প্রশ্ন (১৪:০৯, ২১ জুন ২০২৩)

আনজু নামে একটা সুন্দর সায়েরি লিখো --AzharulIslamhredoy (আলাপ) ১৪:০৯, ২১ জুন ২০২৩ (ইউটিসি)

@AzharulIslamhredoy আপনার কোনো প্রশ্ন থাকলে সেটি এখানে করতে পারেন। অযথা অর্থহীন বার্তা দিবেন না। ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ০০:৫০, ২২ জুন ২০২৩ (ইউটিসি)

Jesika roy-এর প্রশ্ন (১১:২৩, ২২ জুন ২০২৩)

আমার কাজের প্রয়োজন একটা --Jesika roy (আলাপ) ১১:২৩, ২২ জুন ২০২৩ (ইউটিসি)

Saifullah Siddiki-এর প্রশ্ন (১৪:২৯, ২৩ জুন ২০২৩)

Hi --Saifullah Siddiki (আলাপ) ১৪:২৯, ২৩ জুন ২০২৩ (ইউটিসি)

@Saifullah Siddiki, if you need any help about wikipedia, feel free to ask me. মোঃ মারুফ হাসান (আলাপ) ০১:০৪, ২৬ জুন ২০২৩ (ইউটিসি)

কিডনী ফাউন্ডেশন বাংলাদেশ নিয়ে উজ্জ্বল কুমার রায়-এর প্রশ্ন (১৭:৪৮, ২৫ জুন ২০২৩)

আমি কিডনি বিক্রি করবো,,,কতো টাকা দিবেন,,,আমার রক্তের গুরুপ (AB+) --উজ্জ্বল কুমার রায় (আলাপ) ১৭:৪৮, ২৫ জুন ২০২৩ (ইউটিসি)

উত্তর দিন উজ্জ্বল কুমার রায় (আলাপ) ১৭:৫৩, ২৫ জুন ২০২৩ (ইউটিসি)
@উজ্জ্বল কুমার রায় এটি উইকিপিডিয়া, কোনো কিডনি পাচার কেন্দ্র নয়। উপরন্তু আপনার জানা থাকা উচিৎ, এভাবে কিডনি বিক্রি করা বাংলাদেশে বেআইনী। উইকিপিডিয়া সম্পর্কিত কোনোও প্রশ্ন থাকলে করতে পারেন। মোঃ মারুফ হাসান (আলাপ) ০১:০১, ২৬ জুন ২০২৩ (ইউটিসি)

Ignore Insaan-এর প্রশ্ন (০৭:২৯, ২৮ জুন ২০২৩)

How To Grow my life ? --Ignore Insaan (আলাপ) ০৭:২৯, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)

Ignore Insaan-এর প্রশ্ন (০৭:৩০, ২৮ জুন ২০২৩)

How To Grow My Youtube Chennal ? --Ignore Insaan (আলাপ) ০৭:৩০, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)

সাম্প্রতিক পরিবর্তন

ভাই সাম্প্রতিক পরিবর্তন তো ভেসে গেলো। আমার মনে হয় গণহারে হাজার হাজার জনকে না দিয়ে, আপনি ন্যূনতম ১০ বা ২০টা অবদান রেখেছে ও এই মাসে উইকিতে সক্রিয় আছে, এমনদের বার্তা দিতে পারেন। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:০৩, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)

এমনকি বাধাপ্রাপ্ত ব্যবহারকারীদেরও বার্তা দিয়েছে। গণহারে বার্তা দেওয়ার আগে বিস্তারিত জেনে নেওয়া উচিত। আল রিয়াজ উদ্দীন (আলাপ) ১৫:১১, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)
@আফতাবুজ্জামান@Al Riaz Uddin Ripon আমি মূলত যাদের এইমাসে অবদান আছে, এমন সবাইকে দিচ্ছিলাম। যদিও কিছু ফিল্টার করে মোট ব্যবহারকারী ৭০০ এর কাছাকাছি হয়েছিলো। মোঃ মারুফ হাসান (আলাপ) ১৫:১৩, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)
৭০০ তো হয়েই গেলো, বার্তা দিতে দেরি করে ফেললাম মনে হয় :P আফতাবুজ্জামান (আলাপ) ১৫:১৯, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)
হয়নি, কারণ আপনিও তো এখনো বাকি! মোঃ মারুফ হাসান (আলাপ) ১৫:২৫, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)

PALASH SARKAR BLOGGER-এর প্রশ্ন (১৮:৪২, ২৮ জুন ২০২৩)

স্যার আমি একজন বাঙালি আমি একটু পেজ তৈরি করতে চাই আমার নিজের বিষয়ে লিখতে চাই এবং আমি তাতে একটি ছবি দিতে চাই কিন্তু আমার ছবিটি আপলোড হচ্ছে না এ বিষয়ে কি সাহায্য করুন আর আমি নিবন্ধনটি আপলোড করে ফেলেছি তো এখন কি আমি ছবি এড করতে পারব --PALASH SARKAR BLOGGER (আলাপ) ১৮:৪২, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)

@PALASH SARKAR BLOGGER অপনি নিবন্ধটি কি উইকিপিডিয়ায় তৈরি করেছেন? মোঃ মারুফ হাসান (আলাপ) ২২:৫৮, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)

ঈদের শুভেচ্ছা

আপনাকে জানায় পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা। ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ, ঈদ আসে ভুলিয়ে দিতে সকল দ্বন্দ। Josh Katz 12 (আলাপ) ০৮:২৭, ২৯ জুন ২০২৩ (ইউটিসি)

ঈদ মোবারক

ঈদ মুবারাক

@মোহাম্মদ মারুফ সুধী, ঈদের শুভেচ্ছা জানানোর জন্য ধন্যবাদ। আপনাকেও ঈদ মুবারাক। দেখলাম সাম্প্রতিক সময়ে আপনি আমাকে একজন ভাল নিবন্ধের পর্যালোচক হিসেবে ট্যাগ করেছেন। এক্ষেত্রে আমাকে মনে করার জন্য ধন্যবাদ। বোধ করি এটা ছিল আপনার প্রথম ভাল নিবন্ধ পর্যালোচনা। প্রথম প্রথম পর্যালোচনার সিদ্ধান্ত দিতে কিছুটা দ্বিধায় থাকা অস্বাভাবিক নয়। নতুন পর্যালোচক হিসেবে আপনি কাজ ভাল করেছেন। আরো নিবন্ধ পর্যালোচনা করলে ধীরে ধীরে জড়তা কেটে যাবে। হাত পাকানোর জন্য চেমাও গুজব পর্যালোচনা করতে পারেন। এটি একটি ইংরেজি ভাল নিবন্ধের অনুবাদ। পড়ে মজা পাবেন, এখানে উইকিপিডিয়া সংক্রান্ত একটি বিশেষ ঘটনার বর্ণনা আছে। তাছাড়া নিবন্ধের রচয়িতা হিসেবে আমি আপনাকে পর্যালোচনায় সাহায্য করতে পারবো। আমন্ত্রণ থাকলো। আপনার জন্য শুভকামনা। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ১৭:৫৪, ২৯ জুন ২০২৩ (ইউটিসি)

@FaysaLBinDaruL ভাই, অবশ্যই। আমি আপনার আমন্ত্রণ গ্রহণ করলাম। ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ০৩:২৬, ৩০ জুন ২০২৩ (ইউটিসি)

ধন্যবাদ

চেমাও গুজবের পর্যালোচনা করে দেওয়ার জন্য ধন্যবাদ। প্রধান পাতার সুচনাংশ তৈরী করার জন্য আবারো ধন্যবাদ। অনুগ্রহ করে মূল নিবন্ধে {{GA}} যোগ করে দিলে ভাল হয়। আগে একটি রোবট এই কাজ সয়ংক্রিয় ভাবে করতো, এখন সম্ভবত রোবট নিস্ক্রিয় আছে, তাই হাতে যোগ করার অনুরোধ করছি। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ১০:২৮, ৪ জুলাই ২০২৩ (ইউটিসি)

জ্বী @FaysaL ভাই, আগে @নকীব বট এই কাজগুলো করতো, আর এজন্যই সম্ভবত {{GA}} টেমপ্লেটটি ব্যবহার করা হতো। তাও আমি যোগ করে দিচ্ছি। পর্যালোচনায় সাহায্য করার জন্য ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ১৫:৪৮, ৪ জুলাই ২০২৩ (ইউটিসি)
@মোহাম্মদ মারুফ আবারো ধন্যবাদ। আশাকরি আপনিও ভাল নিবন্ধে অবদান রাখা শুরু করবেন। (আপনার আগ্রহ থাকলে আমি আপনাকে একটি ইন্টারেস্টিং নিবন্ধ সাজেস্ট করতে পারি। ) আপনার কোন মনোনায়ন থাকলে পর্যালোচনার অনুরোধে জানাতে ভুলবেন না। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ১৬:০০, ৪ জুলাই ২০২৩ (ইউটিসি)
@FaysaLBinDaruL হ্যাঁ আমি সম্প্রতি একটা নিবন্ধ মনোনয়নের জন্য জমা দিয়েছিলাম, পিয়েরে-ফ্রাঁসোয়া চাবানেউ। আপনি চাইলে সেটি পর্যালোচনা করতে পারেন। মোঃ মারুফ হাসান (আলাপ) ১৬:০৪, ৪ জুলাই ২০২৩ (ইউটিসি)
@মোহাম্মদ মারুফ আপনার মনোনায়ন দেওয়া নিবন্ধের আলাপ পাতায়   {{subst:GAN|subtopic=রসায়ন এবং বস্তু বিজ্ঞান}} যুক্ত করুন। এরপর যথারীতি চার টিলডা(~) দিয়ে দিন। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ১৭:০৫, ৪ জুলাই ২০২৩ (ইউটিসি)

ভুল রক্ষণাবেক্ষণ ট্যাগ লাগানো

সুধী, সম্প্রতি .পিজি নিবন্ধটিতে সংযোগহীন রক্ষণাবেক্ষণ ট্যাগটি যুক্ত করেছিলেন। নিবন্ধটিতে এমন কোন ঘাটতি ছিলোনা। - Nazrul Islam Nahid (আলাপ) ১৭:১৮, ৬ জুলাই ২০২৩ (ইউটিসি)

@Nazrul Islam Nahid ভাই, নিবন্ধটি কী এখনো {{সংযোগহীন}} নয়! যদিও এটি খুব গুরুতর ট্যাগ নয়। মোঃ মারুফ হাসান (আলাপ) ২৩:২৩, ৬ জুলাই ২০২৩ (ইউটিসি)

ভালো নিবন্ধ হিসেবে পিয়েরে-ফ্রাঁসোয়া চাবানেউ নিবন্ধটির মনোনয়ন!

প্রিয় সুধী, আপনি জেনে খুশি হবেন যে আমি ভালো নিবন্ধের জন্য আপনার প্রস্তাবিত পিয়েরে-ফ্রাঁসোয়া চাবানেউ নিবন্ধটি ভালো নিবন্ধের মানদণ্ড অনুযায়ী পর্যালোচনা শুরু করেছি। প্রক্রিয়াটি শেষ হতে ৭ দিনের মত সময় লাগতে পারে। এই সময়ের মধ্যে আপনার কোন প্রশ্ন বা মন্তব্য থাকলে আমার সাথে যোগাযোগ করতে পারেন। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ২৩:১৩, ৮ জুলাই ২০২৩ (ইউটিসি)

Kill-It-With-Fire

স্ক্রিপ্ট ব্যবহারে সাবধানতা প্রয়োজন। আইপি-টির সবগুলো সম্পাদনা ধ্বংসপ্রবণতা নয়। বর্তমান নীতিমালায় স্ক্রিপ্ট দ্বারা করা আপনার সব সম্পাদনার দায় আপনাকে নিতে হবে। — AKanik 💬 ০৯:৫৪, ১৩ জুলাই ২০২৩ (ইউটিসি)

@Ahmad Kanik ভাই, উনি প্রায় ৮০-৯০ শতাংশ ক্ষেত্রে তথ্যসূত্রবিহীনভাবে স্পর্শকাতর তথ্যের পরিবর্তন (যেমন: ঋষভ পন্ত: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য, ২০২২-২৩ মৌসুমে আন্তর্জাতিক ক্রিকেট: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য), ভুল সম্পাদনা, বিষয়শ্রেণী পরিবর্তন, ভুল বানানে বিষয়শ্রেণী তৈরি, পূর্বে থাকা বিষয়শ্রেণী খালিকরণ, ভুল উইকি সিনট্যাক্স ব্যবহারসহ এমন আরও বেশ কয়েক ধরণের সম্পাদনা করেছেন যেগুলো পরিষ্কারভাবে ধ্বংসপ্রবণতার কাতারে পড়ে। আর বাকি যেসকল সম্পাদনা তার মধ্যে রয়েছে নিবন্ধের পাদদেশে কিছু টেমপ্লেট যোগ (যেটি আসলেও সঠিক কি না যানা নেই), কিছু ইংরেজি সংযোগের অনুবাদ ইত্যাদি। এখন আপনি বলুন বাকি সম্পাদনা যে সঠিক তার গ্যারান্টি কি! কিছুক্ষেত্রে তথ্য সম্পূর্ণভাবে পরিবর্তিত হয়েছে, যেমন বাংলাদেশ এর যায়গার অস্ট্রেলিয়া, ব্যক্তির নামে আমূল পরিবর্তন। এগুলো যে সঠিক, তা কিভাবে বোঝা সম্ভব? মোঃ মারুফ হাসান (আলাপ) ১২:২৫, ১৩ জুলাই ২০২৩ (ইউটিসি)
তথ্যগত ভুল আর ধ্বংসপ্রবণতা ভিন্ন বিষয়। ধ্বংসপ্রবণতা হল অনেকটা এরকম। বিস্তারিত জানতে WP:VAND#NOT পড়ুন। ধ্বংসপ্রবণতা হিসেবে চিহ্নিত না করে তথ্যসূত্র ছাড়া পরিবর্তন হিসেবে চিহ্নিত করুন। অবশ্য ইচ্ছাকৃত ভুল তথ্য ধ্বংসপ্রবণতা। স্পর্শকাতর মনে করেছেন, তাই বাতিল করেছেন। কিন্তু সমস্যা হল সব সম্পাদনাই পূর্বাবস্থায় ফেরত। বাকি সম্পাদনা যে সঠিক তার গ্যারান্টি কি! এমন ভাবা উচিত নয়। সেগুলোতো স্পর্শকাতর নয়, শুধু সন্দেহের কারণে বাতিল। — AKanik 💬 ১৩:২৮, ১৩ জুলাই ২০২৩ (ইউটিসি)
@Ahmad Kanik ভাই, এমন তথ্য কি উইকিপিডিয়ায় রাখা উচিৎ, যার সত্যতা নিয়ে সন্দেহের অবকাশ রয়েছে। উপরন্তু, বর্তমানে উইকিপিডিয়া উন্মুক্ত হওয়ায়, অনেকেই না বুঝে ভুল তথ্য যোগ করছে। আপনার কথা যে ভুল তা আমি বলছি না। হয়তো আইপিটির কিছু ভালো সম্পাদনাও ছিলো। কিন্তু তার তথ্যগুলো যে সঠিক কি না তা যাচাই করা দুষ্কর হয়ে পড়েছে। তাই আমি উক্ত কাজ করেছি।
"আর আমি ধ্বংসপ্রবণতা(বিষয়শ্রেণী পাতা খালি ও আলোচনা ব্যতীত নতুন নামে স্থানান্তর) এবং ভুল তথ্যযোগ উভয়ের কথা বলেছি।" মোঃ মারুফ হাসান (আলাপ) ১৪:৪৭, ১৪ জুলাই ২০২৩ (ইউটিসি)
শুধু কিছু ভাল সম্পাদনা নয়। আইপিটির মোট সম্পাদনা কিন্তু ৯ হাজারের উপরে। তাছাড়া এই ব্যক্তি শুধু এই আইপি ব্যবহার করেছেন, তা নয়। কয়েক বছর ধরে একেক আইপি থেকে দীর্ঘ একই প্যাটার্নে সম্পাদনা দেখেছি এবং নিশ্চিত সবই এক ব্যক্তি। শুধু মাস কিংবা বছর পরপর আইপি বদলান। তার মাঝে মাঝে করা অকাজ সম্পর্কে জানি। কিন্তু সব সম্পাদনা বাতিলের ব্যাপারটি সমর্থন করব না। — AKanik 💬 ১৫:১১, ১৪ জুলাই ২০২৩ (ইউটিসি)

Yasinadnan09-এর প্রশ্ন (০৬:১৭, ২৫ জুলাই ২০২৩)

হ্যালো --Yasinadnan09 (আলাপ) ০৬:১৭, ২৫ জুলাই ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৩ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৩ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ২ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৪ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৪ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ৩ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৫ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৫ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ৪ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

MD. ALIF MIA-এর প্রশ্ন (১৮:১৮, ৪ আগস্ট ২০২৩)

আমার প্রোফাইল কিভাবে তৈরি করবো? --MD. ALIF MIA (আলাপ) ১৮:১৮, ৪ আগস্ট ২০২৩ (ইউটিসি)

@MD. ALIF MIA উইকিপিডিয়ায় উল্লেখযোগ্য না হলে তার "প্রোফাইল" তৈরি করা যায় না। তবে আপনি চাইলে আপনার ব্যবহারকারী পাতায় নিজের সম্পর্কে কিছু লিখতে পারেন। মোঃ মারুফ হাসান (আলাপ) ২৩:২০, ৪ আগস্ট ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৬ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৬ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫২, ৫ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৭ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৭ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ৬ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৮ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৮ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ৭ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৯ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৯ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ৮ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১০ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১০ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ৯ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

লিডার: আমিই বাংলাদেশ নিয়ে Rabir kan-এর প্রশ্ন (১১:০০, ৮ আগস্ট ২০২৩)

Bangladesh movie dekhte chai --Rabir kan (আলাপ) ১১:০০, ৮ আগস্ট ২০২৩ (ইউটিসি)

@Rabir kan প্রেক্ষাগৃহে গিয়ে টিকিট কেটে দেখুন। উইকিপিডিয়া কি সিনেমা দেখার জায়গা? ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ২০:২০, ১০ আগস্ট ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১১ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১১ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১০ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১২ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১২ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১১ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

MD HASAN 69-এর প্রশ্ন (০৯:৪৯, ১২ আগস্ট ২০২৩)

assalamuolaikum vaiya kemon achen ? --MD HASAN 69 (আলাপ) ০৯:৪৯, ১২ আগস্ট ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৩ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৩ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ১২ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

আজাকি হালনাগাদ ১৪ আগস্ট ২০২৩

Updated DYK query প্রধান পাতায় দেখাতে আপনার সাম্প্রতিক মনোনীত হেবা সাদিয়া নিবন্ধ থেকে আকর্ষণীয় তথ্য নিয়ে ১৪ আগস্ট, ২০২৩ তারিখে, আপনি জানেন কি? হালনাগাদকৃত হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি সাম্প্রতিক তৈরি বা সম্প্রসারিত কোন নিবন্ধে আকর্ষণীয় আরও কোন তথ্য জেনে থাকলে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখতে পারেন।

~ ফায়সাল বিন দারুল (২০২৩) ১৭:৩৮, ১৩ আগস্ট ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৬ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৬ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১৫ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১৭ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৭ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১৬ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১৮ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৮ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ১৭ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

ভালো নিবন্ধ হিসেবে পিয়েরে-ফ্রাঁসোয়া চাবানেউ নিবন্ধটির মনোনয়ন!

প্রিয় সুধী, আপনি জেনে খুশি হবেন যে আমি ভালো নিবন্ধের জন্য আপনার প্রস্তাবিত পিয়েরে-ফ্রাঁসোয়া চাবানেউ নিবন্ধটি ভালো নিবন্ধের মানদণ্ড অনুযায়ী পর্যালোচনা শুরু করেছি। প্রক্রিয়াটি শেষ হতে ৭ দিনের মত সময় লাগতে পারে। এই সময়ের মধ্যে আপনার কোন প্রশ্ন বা মন্তব্য থাকলে আমার সাথে যোগাযোগ করতে পারেন। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ১৯:১১, ১৭ আগস্ট ২০২৩ (ইউটিসি)

ভালো নিবন্ধ হিসেবে পিয়েরে-ফ্রাঁসোয়া চাবানেউ নিবন্ধটির মনোনয়ন!

ভালো নিবন্ধ হিসেবে আপনার মনোনীত পিয়েরে-ফ্রাঁসোয়া চাবানেউ নিবন্ধটি পর্যালোচনাধীন রয়েছে। নিবন্ধটি ভালো নিবন্ধের মানদণ্ডের কাছাকাছি অবস্থায় রয়েছে, কিন্তু এতে কিছু ছোটখাট পরিবর্তন বা স্পষ্টকরণ প্রয়োজন। যদি তা ৭ দিনের মধ্যে ঠিক করা হয়, তবে নিবন্ধটি উত্তীর্ণ হবে, অন্যথায় এটি অনুত্তীর্ণ ঘোষিত হবে। নিবন্ধটির কোন বিষয়গুলোর দিকে নজর দিতে হবে তা দেখার জন্য আলাপ:পিয়েরে-ফ্রাঁসোয়া চাবানেউ দেখুন। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ১৯:১২, ১৭ আগস্ট ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৯ আগস্ট ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৯ আগস্ট ২০২৩ টেমপ্লেটটি ইতিমধ্যে কারো দ্বারা তৈরি হলেও বিবরণ অংশটি ফাঁকা রয়েছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ১৮ আগস্ট ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

M. Hossaiin-এর প্রশ্ন (১৭:৫৮, ১৮ আগস্ট ২০২৩)

আমি কোন কোন আর্টিকেল সম্পাদনা করতে পারবো? --M. Hossaiin (আলাপ) ১৭:৫৮, ১৮ আগস্ট ২০২৩ (ইউটিসি)

@M. Hossaiin আপনি যেকোনো নিবন্ধে সম্পাদনা করতে পারবেন। তবে ধ্বংসপ্রবণতা বা অন্য কোনো কারণে কোনো পাতায় সুরক্ষা দেওয়া থাকলে, সেটিতে সম্পাদনা করতে পারবেন না। মোঃ মারুফ হাসান (আলাপ) ০০:৫০, ১৯ আগস্ট ২০২৩ (ইউটিসি)