জ্যানেম্যান মালান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
জ্যানেম্যান মালান
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নামজ্যানেম্যান নিউউড্ট মালান
জন্ম (1996-04-18) ১৮ এপ্রিল ১৯৯৬ (বয়স ২৭)
নেলস্প্রুইট, ম্পুমালাঙ্গা, দক্ষিণ আফ্রিকা
ব্যাটিংয়ের ধরনডানহাতি
বোলিংয়ের ধরনডানহাতি লেগ ব্রেক
ভূমিকাব্যাটসম্যান
সম্পর্কআন্দ্রে মালান (ভ্রাতা)
পিটার মালান (ভ্রাতা)
আন্তর্জাতিক তথ্য
জাতীয় দল
ওডিআই অভিষেক
(ক্যাপ ১৩৭)
২৯ ফেব্রুয়ারি ২০২০ বনাম অস্ট্রেলিয়া
শেষ ওডিআই১১ অক্টোবর ২০২২ বনাম ভারত
ওডিআই শার্ট নং৮২
টি২০আই অভিষেক
(ক্যাপ ৭৯)
৩ ফেব্রুয়ারি ২০১৯ বনাম পাকিস্তান
শেষ টি২০আই২২ জুলাই ২০২১ বনাম আয়ারল্যান্ড
ঘরোয়া দলের তথ্য
বছরদল
2015/16–2017/18নর্থ ওয়েস্ট
2017/18লায়ন্স
2018/19Western Province
2018/19–2020/21Cape Cobras
2018–2019Cape Town Blitz
2021/22–presentBoland
2023Joburg Super Kings
খেলোয়াড়ী জীবনের পরিসংখ্যান
প্রতিযোগিতা ODI T20I FC LA
ম্যাচ সংখ্যা ২৩ ১১ ৪৯ ৯০
রানের সংখ্যা ৯৫৮ ২৪১ ৩,৬৯৬ ৩,৬৭৪
ব্যাটিং গড় ৪৭.৯০ ২১.৯০ ৪৮.০০ ৪৪.৮০
১০০/৫০ ৩/৪ ০/১ ১৩/১২ ৮/২৩
সর্বোচ্চ রান ১৭৭* ৫৫ ২০৮* ১৭৭*
ক্যাচ/স্ট্যাম্পিং ১১/– ৩/– ৫৩/– ৪৫/–

জ্যানেম্যান নিউউড্ট মালান (জন্ম: ১৮ এপ্রিল ১৯৯৬) একজন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে তিনি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক অভিষেক করেন।

ঘরোয়া এবং টি২০আই ক্যারিয়ার[সম্পাদনা]

মালানকে অন্তর্ভুক্ত করা হয় নর্থ ওয়েস্ট ২০১৬ আফ্রিকা টুয়েন্টি২০ কাপের জন্য দল। ২০১৭ সালের আগস্টে, টুয়েন্টি২০ গ্লোবাল লিগের প্রথম মৌসুমের জন্য ব্লুম সিটি ব্লেজারসে দল নাম লেখান। যাইহোক, ২০১৭ সালের অক্টোবরে, ক্রিকেট সাউথ আফ্রিকা প্রাথমিকভাবে টুর্নামেন্টটি নভেম্বর ২০১৮ পর্যন্ত স্থগিত করেছিল, এর পরেই এটি বাতিল করা হয়েছিল।

মালান ২০১৭–১৮ সিএসএ প্রাদেশিক ওয়ান-ডে চ্যালেঞ্জ টুর্নামেন্টে দশ ম্যাচে ৫০০ রান সহ শীর্ষস্থানীয় রান-স্কোরার ছিলেন। ২০১৭–১৮ সানফয়েল ৩-ডে কাপ টুর্নামেন্টে দশ ম্যাচে ১,০৪৬ রান সহ তিনি শীর্ষস্থানীয় রান-স্কোরার ছিলেন।

২০১৮ সালের জুনে, মালানকে দলে রাখা হয়েছিল কেপ কোবরাস ২০১৮-১৯ মৌসুমের জন্য দল। ২০১৮ সালের সেপ্টেম্বরে, তাকে নাম দেওয়া হয়েছিল ওয়েস্টার্ন প্রভিন্স ২০১৮ আফ্রিকা টুয়েন্টি২০ কাপের দল।

অক্টোবর ২০১৮ সালে, মালানকে কেপ টাউন ব্লিটজের দলে নাম দেওয়া হয়েছিল প্রথম সংস্করণ ম্যাজান্সি সুপার লিগ টি২০আই টুর্নামেন্ট। সেপ্টেম্বর ২০১৯ সালে, তাকে কেপ টাউন ব্লিটজ দলের স্কোয়াডে রাখা হয়েছিল ২০১৯ ম্যাজান্সি সুপার লিগ টুর্নামেন্ট ২০২১ সালের এপ্রিলে, দক্ষিণ আফ্রিকায় ২০২১–২২ ক্রিকেট মৌসুমের আগে তাকে বোল্যান্ডের দলে নাম দেওয়া হয়েছিল।

২০২১ সালে এপ্রিলে, ইসলামাবাদ ইউনাইটেড দ্বারা ২০২১ পাকিস্তান সুপার লিগ এর পুনর্নির্ধারিত ম্যাচগুলিতে খেলার জন্য মালানকে চুক্তিবদ্ধ করা হয়েছিল। ২০২২ সালের জুলাই, তিনি স্বাক্ষর করেছিলেন গালে গ্ল্যাডিয়েটর্স লঙ্কা প্রিমিয়ার লিগ এর তৃতীয় সংস্করণের জন্য।

২০২২ সালের সেপ্টেম্বরে মালানকে ২০২৩ মৌসুমের উদ্বোধনী মৌসুমের জন্য জোহানেসবার্গ সুপার কিংস দ্বারা এসএ২০ খেলোয়াড়ের নিলামে কেনা হয়েছিল।

আন্তর্জাতিক ক্যারিয়ার[সম্পাদনা]

২০১৯ সালের ফেব্রুয়ারিতে, মালানকে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার টুয়েন্টি২০ আন্তর্জাতিক (টি২০আই) দলে যোগ করা হয়েছিল। পাকিস্তানের বিরুদ্ধে, আঘাতের কারণে কুইন্টন ডি কক ফিক্সচার থেকে বাদ পড়ার পর। দক্ষিণ আফ্রিকার হয়ে পাকিস্তান এর বিপক্ষে ৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে তার টি২০আইতে অভিষেক হয়।

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]