ভাউট ফায়েস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ভাউট ফায়েস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ভাউট ফেলিক্স লিনা ফায়েস
জন্ম (1998-04-03) ৩ এপ্রিল ১৯৯৮ (বয়স ২৬)
জন্ম স্থান মল, বেলজিয়াম
উচ্চতা ১.৮৮ মিটার (৬ ফুট ২ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রেঁস
জার্সি নম্বর
যুব পর্যায়
২০০৩–২০০৬ রাউ
২০০৬–২০১২ লির্সে
২০১২–২০১৬ আন্ডারলেখট
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০১৮ আন্ডারলেখট (০)
২০১৭হেরেনভেন (ধার) (০)
২০১৭–২০১৮এক্সেলসিয়র (ধার) ১৯ (০)
২০১৮–২০২০ ওস্টেন্ডে ৫৭ (১)
২০২০– রেঁস ৭০ (৫)
২০২০ওস্টেন্ডে (ধার) (০)
জাতীয় দল
২০১৩ বেলজিয়াম অনূর্ধ্ব-১৫ (১)
২০১৩–২০১৫ বেলজিয়াম অনূর্ধ্ব-১৭ ২৭ (০)
২০১৬–২০১৭ বেলজিয়াম অনূর্ধ্ব-১৯ (১)
২০১৭–২০২০ বেলজিয়াম অনূর্ধ্ব-২১ ২১ (০)
২০২২– বেলজিয়াম (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৭:৩০, ২৯ আগস্ট ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৭:৩০, ২৯ আগস্ট ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ভাউট ফেলিক্স লিনা ফায়েস (ওলন্দাজ: Wout Faes; জন্ম: ৩ এপ্রিল ১৯৯৮; ভাউট ফায়েস নামে সুপরিচিত) হলেন একজন বেলজীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ফরাসি ক্লাব রেঁস এবং বেলজিয়াম জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩ সালে, ফায়েস বেলজিয়াম অনূর্ধ্ব-১৫ দলের হয়ে বেলজিয়ামের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ১০ বছর যাবত বেলজিয়ামের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২২ সালে বেলজিয়ামের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বেলজিয়ামের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ভাউট ফেলিক্স লিনা ফায়েস ১৯৯৮ সালের ৩রা এপ্রিল তারিখে বেলজিয়ামের মলে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ফায়েস বেলজিয়াম অনূর্ধ্ব-১৫, বেলজিয়াম অনূর্ধ্ব-১৭, বেলজিয়াম অনূর্ধ্ব-১৯ এবং বেলজিয়াম অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে বেলজিয়ামের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৩ সালে বেলজিয়াম অনূর্ধ্ব-১৫ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। বেলজিয়ামের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ১০ বছরে ৬২ ম্যাচে অংশগ্রহণ করে ২টি গোল করেছেন।

২০২২ সালের ৮ই জুন তারিখে, ২৪ বছর, ২ মাস ও ৫ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ফায়েস পোল্যান্ডের বিরুদ্ধে অনুষ্ঠিত ২০২২–২৩ উয়েফা নেশনস লিগের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বেলজিয়ামের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৮৫তম মিনিটে মধ্যমাঠের খেলোয়াড় আক্সেল ভিটসেলের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[২] ম্যাচে তিনি ২২ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি বেলজিয়াম ৬–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪]

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৯ আগস্ট ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বেলজিয়াম ২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]