বিষয়বস্তুতে চলুন

আর্টুর ভেরমেলেন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আর্টুর ডেনিস ভেরমেলেন
২০২৩ সালে রয়্যাল আন্টভের্পের হয়ে ভেরমেলেন
ব্যক্তিগত তথ্য
জন্ম (2005-02-07) ৭ ফেব্রুয়ারি ২০০৫ (বয়স ১৯)
জন্ম স্থান লিয়ার, বেলজিয়াম
উচ্চতা ১.৮০ মিটার (৫ ফুট ১১ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আতলেতিকো মাদ্রিদ
জার্সি নম্বর ১৮
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১০:৩১, ২৮ মে ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আর্টুর ডেনিস ভেরমেলেন (ওলন্দাজ: Arthur Vermeeren; জন্ম: ৭ ফেব্রুয়ারি ২০০৫) হলেন একজন বেলজীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব আতলেতিকো মাদ্রিদ এবং বেলজিয়াম জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০২১ সালে, ভেরমেলেন বেলজিয়াম অনূর্ধ্ব-১৭ দলের হয়ে বেলজিয়ামের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত বেলজিয়ামের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২৩ সালে বেলজিয়ামের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বেলজিয়ামের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আর্টুর ডেনিস ভেরমেলেন ২০০৫ সালের ৭ই ফেব্রুয়ারি তারিখে বেলজিয়ামের লিয়ারে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ভেরমেলেন বেলজিয়াম অনূর্ধ্ব-১৭, বেলজিয়াম অনূর্ধ্ব-১৮, বেলজিয়াম অনূর্ধ্ব-১৯ এবং বেলজিয়াম অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে বেলজিয়ামের প্রতিনিধিত্ব করেছেন। বেলজিয়ামের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ১৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০২৩ সালের ১৩ই অক্টোবর তারিখে, ১৮ বছর, ৮ মাস ও ৬ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ভেরমেলেন অস্ট্রিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত উয়েফা ইউরো ২০২৪ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বেলজিয়ামের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৮৭তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় ইয়োহান বাকায়োকোর বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[২] ম্যাচে তিনি ২০ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি বেলজিয়াম ৩–২ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] বেলজিয়ামের হয়ে অভিষেকের বছরে ভেরমেলেন সর্বমোট ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৮ মে ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বেলজিয়াম ২০২৩
২০২৪
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]