উইকিপিডিয়া:মহিলা স্বাস্থ্য বিষয়ক নিবন্ধ অভিযান ২০১৮

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
 মূল পাতা নিবন্ধ তালিকা সাহায্য প্রচার ও কর্মশালা প্রতিযোগী 

মহিলা স্বাস্থ্যবিষয়ক নিবন্ধ সম্পাদনা অভিযান ২০১৮

ইমেইল: info-bn@wikimedia.org হ্যাশট্যাগ: #bnwiki সামাজিক যোগাযোগ: ফেসবুকে বাংলা উইকিপিডিয়ার পাতা পছন্দ করুন এক্সে (টুইটার) বাংলা উইকিপিডিয়া অনুসরণ করুন ইন্সটাগ্রামে বাংলা উইকিপিডিয়া অনুসরণ করুন টেলিগ্রামে বাংলা উইকিপিডিয়ার সাথে যুক্ত হোন


মহিলা স্বাস্থ্যবিষয়ক নিবন্ধ সম্পাদনা অভিযান ২০১৮

আমরা সবসময় আমাদের ব্যক্তিগত জীবনে দেখেছি যে নারীদের নিজস্ব চাহিদা এবং নিজ স্বাস্থ্য সম্পর্কিত ভাবনা উপেক্ষা করার প্রবণতা রয়েছে অথচ তাঁরা সবসময় পরিবারের মুখ্য পালনকর্তী হিসেবে ব্যস্ত রয়েছেন। আমাদের জীবনের এই ধরনের বিস্ময়কর নারীদের প্রতি আমাদের স্বীকৃতি এবং ভাবনায় রাখার উদ্যোগ নিয়ে পরিকল্পনা করেছি। ২০১৮ সালের অক্টোবর ও নভেম্বরে আমরা একটি অনুষ্ঠান সংগঠিত করার পরিকল্পনা করেছি, উইকি উইমেন ফর উইমেন ওয়েলবিয়িং যেখানে বিভিন্ন ভাষা সম্প্রদায়ের নারীরা হাতে হাত মিলিয়েছেন এবং নারীর স্বাস্থ্য সম্পর্কিত উদ্বেগজনক বিষয়বস্তুগুলির ওপর নিবন্ধ তৈরির জন্য এবং সেই বিষয়ক সচেতনতা বাড়ানোর জন্য দায়িত্ব গ্রহণ করেছেন। ভারতীয় বিভিন্ন ভাষায় আগামীদিনে মহিলা সম্পাদিকার সংখ্যা বাড়ানোর জন্য আগামী ১ অক্টোবর, ২০১৮ থেকে ২৪ নভেম্বর ২০১৮ অবধি ৫৫ দিন ব্যাপী একটি সম্পাদনা অভিযানের আয়োজন করা হয়েছে যাতে নারীর স্বাস্থ্য সম্পর্কিত উদ্বেগজনক বিষয়বস্তুগুলির উচ্চ গুণমানসম্পন্ন নিবন্ধ তৈরি করা মূল উদ্দেশ্য।

নিয়ম

  1. অংশগ্রহণকারীদের জন্য: নিবন্ধ কেবলমাত্র তালিকাভুক্ত নিবন্ধসমুহ থেকে হতে হবে এবং উচ্চ গুণমানম্পন্ন হতে হবে নাহলে নিবন্ধটি গ্রহণযোগ্য হবে না।।
  2. এই অভিযানে পুরানো, নতুন যে কোন সম্পাদক অংশগ্রহণ করতে পারবেন।
  3. এই সম্পাদনা অভিযানে নতুন নিবন্ধ অনুবাদ/তৈরি, ছোট নিবন্ধ সম্প্রসারন করা যাবে কিন্তু অবশ্যই তা সম্পূর্ন সম্প্রসারন করতে হবে এবং বানান সঠিক হওয়া দরকার ও যান্ত্রিক অবোধ্য অনুবাদ গ্রহণযোগ্য হবে না।
  4. নতুন নিবন্ধ কমপক্ষে ৯০০০ বাইটের ও ৩০০ শব্দের হতে হবে।
  5. নিবন্ধে কমপক্ষে একটি বিষয়শ্রেণী আবশ্যিক।
  6. নিবন্ধ সংখ্যার থেকে গুনমানের দিকে অধিক নজর দেওয়া এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য। নিবন্ধটি উইকিউপাত্তের সঙ্গে যুক্ত থাকতে হবে।
  7. জমা দেবার সময় নিবন্ধের আলাপ পাতায় টেমপ্লেট {{মহিলা স্বাস্থ্য বিষয়ক নিবন্ধ অভিযান ২০১৮}} যোগ করতে হবে।

টেমপ্লেটটি মোটামুটি এইরকম দেখাবে: