ব্যবহারকারী আলাপ:Azamvai

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

আহমেদুল হক সিদ্দিকী নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

আহমেদুল হক সিদ্দিকী নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/আহমেদুল হক সিদ্দিকী পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। IqbalHossain (আলাপ) ০৬:১২, ১৫ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

ধন্যবাদ, গুরুত্বপূর্ণ মতামতের জন্য। এই গুণী গীতিকারকে আমি খুৃঁজে এনেছি, এবং গিয়েছি অনেক শিল্পীর কাছে ও । আমিও এটা চাই আলোচনা হোক। যত আলোচনা হবে আমরা তার সম্পর্কে আরও জানতে পারবো। এই গুণী গীতিকারের সাক্ষাত করতে কুতুবদিয়া যাচ্ছি আজ। আগের ছাপা হওয়া ম্যাগাজিন এর সঠিক তথ্য বহন করছে না। এই গীতিকার ১৯৬৫ সালের দিকে তৎকালীন বেতার পরিচালক বরাবর ২৫ টি স্বরচিত লেখা গান জমা দিয়ে ছিলেন যে গুলো শেফালি ঘোষ, মোহাম্মদ নাসির সহ অনেক গায়ক গেয়েছেন। কিন্তু গান গুলোর গীতিকার কে? কেউ জানতো না এতো দিন। মোহনলাল দাশ গীতিকার ছিলেন না, আর তাছাড়া তার বাড়ি কি কুতুবদিয়ায়।শিল্পী ইকবাল হায়দার একটি অনুষ্ঠানে শেফালী দিদি কে ওরে সাম্পানওয়ালা গানের লেখকের কথা জানতে চেয়ে ছিলেন, শেফালী মোহন লাল গীতিকার নয় বলে জানান এবং তার স্বামী ননী গোপাল ঢাকায় স্টুডিওতে শফিক সাহেবকে মোহন লালের নাম দেওয়ার অনুরোধ করেন যেহেতু লেখার সাথে গীতিকারের নাম ছিল না। আরও বিস্তারিত তথ্যের জন্য নিজের অর্থ খরচ করে কুতুবদিয়া যাচ্ছি।। এখানে আমার কোন লাভ নেই বরং লোকশানই। পারলে এ গবেষণায় আমাকে সহয়তা করতে পারেন। (''মন্ত্রী '' (আলাপ) ২১:৩০, ১৬ নভেম্বর ২০১৯ (ইউটিসি))

মগনামা ঘাট নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

মগনামা ঘাট নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/মগনামা ঘাট পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। IqbalHossain (আলাপ) ০৬:১৭, ১৫ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

অপসারণ প্রস্তাবনা ট্যাগ সরানোর বিষয়ে[সম্পাদনা]

সুপ্রিয় Azamvai,

বাংলা উইকিপিডিয়া অবদান রাখায় আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি।আপনার তৈরী আহমেদুল হক সিদ্দিকী নিবন্ধটিতে অপসারণ প্রস্তাবনা দেওয়া হয়েছিল। কিন্তু দুঃখের বিষয় আপনি বারবার অপসারণ প্রস্তাবনার ট্যাগটি মুছে দিচ্ছেন। এটা উইকিপিডিয়া শিষ্টাচার বর্হিভূত। অপসারণ প্রস্তাবনা বিরুদ্ধে আপনার মতামত থাকলে দয়া করে তা উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/আহমেদুল হক সিদ্দিকী পাতায় তুলে ধরার জন্য অনুরোধ রইলো। ধন্যবাদ!--IqbalHossain (আলাপ) ০৫:৫৮, ১৭ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

সুপ্রিয় ইকবাল হোসাইন, আপনার ট্যাগ সরানোর মতো শিষ্টাচার আমার নেই এবং মুছিও নাই বরং পূর্বাবস্থায় ফেরত নেওয়া হয়েছে। যেহেতু আপনি ছাড়া কেউ আলোচনায় অংশগ্রহণ করছেন না। আপনিও আমার সাথে আলোচনা করছেন না। আমি এমন একজন ব্যক্তিকে নিয়ে লিখেছি যার লেখা গান অনেক জনপ্রি।। কুতুবদিয়ার এ গীতিকারের গান।আলোচনা শিগগিরই না হলে আবার পূর্ব অবস্থায় ফেরত নেওয়া হবে।যেহেতু উকিপিডিয়া পূর্বাবস্থায় ফেরত ের সিস্টেম আছে। (''মন্ত্রী '' (আলাপ) ০৫:৩৯, ১৯ নভেম্বর ২০১৯ (ইউটিসি))