ব্যবহারকারী আলাপ:St.teresa

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

আমাকে স্বাগত জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ। --- St.teresa (আলাপ)

আপনাকে ধন্যবাদ[সম্পাদনা]

আমি ব্যক্তিগতভাবে আপনাকে স্বাগত জানাচ্ছি। বাংলা উইকিপিডিয়াতে প্রবেশ করেই আপনি মানসম্পন্ন নিবন্ধ তৈরি করে চলেছেন। ভবিষ্যৎেও আপনার সম্পাদনা যেন এইভাবেই অব্যাহত থাকে সেই কামনা করি। শুভেচ্ছান্তে - রাফি (আলাপ) ২১:১৮, ২১ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

খ্রিস্টধর্ম নিবন্ধ প্রসঙ্গে[সম্পাদনা]

নিবন্ধে আপনার সম্পাদনার জন্য অনেক ধন্যবাদ। কিন্তু আপনার কিছু সাম্প্রতিক সম্পাদনার সাথে আমি একমত নই, তাই সেগুলি আপাতত রোলব্যাক করে দিয়েছি। এখানে মূলনীতিটা হলো এই যে উইকির ভাষা যতদূর সম্ভব সহজ সরল হবে। কোনও ধারণার ন্যূনতম সংজ্ঞা নিবন্ধে রাখতে হবে, যাতে পাঠককে বারবার এক লিংক থেকে আরেক লিংকে গিয়ে ঘুরে আসা না লাগে। আমাদেরকে যতদূর সম্ভব পাঠককে সাহায্য করতে হবে। সে কারণেই ভূমিকার ভাষাতে খানিকটা পরিবর্তন করা হয়েছে। বোঝার জন্য ধন্যবাদ। --অর্ণব (আলাপ | অবদান) ০৫:৩৯, ২৮ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)

প্রিয় St.teresa, আপনি কিন্তু অহেতুক সম্পাদনা যুদ্ধে জড়িয়ে যাচ্ছেন। আপনি যে নিবন্ধে সম্পাদনা করছেন, সেখানে আমি একজন অন্যতম অবদানকারী। আমার সম্পাদনার উপরে আপনি যে মন্তব্যগুলি রাখছেন, সেগুলি অহেতুক আক্রমণাত্মক শোনাচ্ছে। আপনি আমার সাথে একমত না হলে নিবন্ধের আলাপ পাতাতে মন্তব্য রাখুন। সম্পাদনা সারাংশতে জোরজবরদস্তিমূলক ও আক্রমণাত্মক মন্তব্য প্রদান থেকে বিরত থাকার অনুরোধ জানাচ্ছি এবং আলাপ পাতায় সুন্দর আলোচনা করারও অনুরোধ করছি। --অর্ণব (আলাপ | অবদান) ০৫:৪৪, ২৮ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)

আমার তো মনে হয় আপনি অযথা সম্পাদনা যুদ্ধে যাচ্ছেন। আপনি অযথা শব্দ বাড়াচ্ছেন। আপনি কোন কারণ দর্শানো ছাড়াই রোলব্যাক করছেন। আসেন খ্রিস্টধর্মের আলাপ পাতায় আলোচনা করি। ধন্যবাদ। St.teresa (আলাপ) ০৫:৪৬, ২৮ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)
না, আমি অযথা সম্পাদনা যুদ্ধে যাই নি। আমি এই নিবন্ধের একজন অন্যতম অবদানকারী। আমি বেশ কিছু দিন ধরে নিবন্ধটির উপরে কাজ করছি। আপনি ভূমিকার কিছু অংশ সম্পাদনা করেছিলেন। আমি সেগুলি আবার খানিকটা পুনর্সম্পাদনা করেছি। আপনি এরপর আমার সম্পাদনাগুলি সম্পূর্ণ মুছে দিয়েছেন, কারণ হিসেবে বলেছেন এত ব্যাখ্যার দরকার নেই। সেটা আপনার ব্যক্তিগত মতামত, যার সাথে আমি একমত নই। আপনি জোর করে আপনার মত এভাবে চাপিয়ে দিতে পারবেন না। এর পরে আপনি সম্পাদনা সারাংশে যে মন্তব্যগুলি রাখছেন, তা অহেতুক আক্রমণাত্মক ও উস্কানিমূলক হিসেবে মনে হতে পারে। যে ব্যবহারকারী বহুদিন ধরে একটি নিবন্ধের উপর কাজ করেছেন, তার সাথে এমন ভাষায় কথা বলা অনুচিত। এগুলি পরিহার করুন। খোলা মন নিয়ে আলোচনা করুন। --অর্ণব (আলাপ | অবদান) ০৫:৫৩, ২৮ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)
Gnome-edit-redo.svgআফতাবুজ্জামান এবং NahidSultan: (জানান দেবার জন্য)। --অর্ণব (আলাপ | অবদান) ০৬:০৪, ২৮ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)
খ্রিস্টধর্মের নিবন্ধের ভূমিকা বাহুল্য দোষে পরিপূর্ণ। যেমন, প্রথম বাক্যে একেশ্বরবাদী ধর্ম বলার পরও কেন পুনরায় "খ্রিস্টানেরা এক ঈশ্বরে বিশ্বাস করে" বলতে হবে বোধগম্য নয়। তাছাড়া ত্রিত্ব (ট্রিনিটি) ধারণার জন্য অনেকে খ্রিস্টধর্মকে একেশ্বরবাদী ধর্ম বলতেও নারাজ। (দ্রষ্টব্য Christianity: An Introduction by Alister E. McGrath 2006 আইএসবিএন ১-৪০৫১-০৮৯৯-১ pp. 125–126.) এরকমভাবে প্রত্যেক শব্দ, যেমন অব্রাহামীয় ধর্ম, বাইবেল ইত্যাদি ভেঙ্গে ভেঙ্গে অযথা কথা বাড়ানো বা বাহুল্য দোষ ছড়ানো কীভাবে সমর্থনযোগ্য আমার বোধগম্য নয়। আমি নিবন্ধটি ইংরেজি নিবন্ধের সহায়তায় পরিপূর্ণ রূপ দেওয়ার চিন্তা করেছিলাম। আমার সেই ভাষিক ও বিশেষজ্ঞীয় জ্ঞান আছে বিধায় এটা করতে পারতাম। কিন্তু শুরুতেই এমন প্রতিবন্ধকতা দেখে উৎসাহ নিভে গেল। ধন্যবাদ। St.teresa (আলাপ) ০৬:০৯, ২৮ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)

নিরীক্ষক মঞ্জুর[সম্পাদনা]

Wikipedia Reviewer.svg

হ্যালো। আপনার অ্যাকাউন্টের সাথে "পরীক্ষক" ব্যবহারকারী অধিকার যুক্ত করা হয়েছে, যা আপনাকে সুরক্ষিত পাতাসমূহে অন্য ব্যবহারকারীদের করা অপেক্ষমান সম্পাদনাসমূহ পর্যবেক্ষণ করার সুবিধা দিবে। অমীমাংসিত পরিবর্তনসহ পাতাসমূহ এখানে পাবেন এবং স্বয়ংক্রিয় পর্যবেক্ষণের সীমাবদ্ধতাসহ সমস্ত পাতাসমূহের স্বয়ংক্রিয় একটি তালিকা এখানে রয়েছে।

মনে রাখবেন এই অধিকারটি আপনার অবস্থার কোন পরিবর্তন ঘটাবে না বা আপনার নিবন্ধ সম্পাদনাতেও প্রভাব ফেলবে না। আপনি যদি এই ব্যবহারকারী অধিকারটি না চান তাহলে যেকোন সময় যেকোন প্রশাসককে অপনার অ্যাকাউন্ট থেকে অধিকারটি প্রত্যাহারের জন্য অনুরোধ করুন।

আরো দেখুন:

প্রিয় আফতাবুজ্জামান, আমাকে নিরীক্ষক অধিকার প্রদান করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। সব সম্পাদনা উইকিপিডিয়ার নীতিমালা অনুসরণ করেই করবো, এই প্রত্যয় পোষণ করি। কোন রকম ব্যত্যয় হলে জানাবেন। - St.teresa (আলাপ) ১৬:০৪, ১১ ফেব্রুয়ারি ২০১৯ (ইউটিসি)

সাহায্য[সম্পাদনা]

সময় পেলে মামুন মাহমুদ, বুলবুল চৌধুরী, যতীন সরকার নিবন্ধের অনুবাদ পর্যালোচনা, সংশোধন করে একটু সাহায্য করুন। --আফতাবুজ্জামান (আলাপ) ১৯:০৬, ২২ এপ্রিল ২০১৯ (ইউটিসি)

সময় পেলে দেখার চেষ্টা করবো। ধন্যবাদ। - St.teresa (আলাপ) ২০:২৩, ২২ এপ্রিল ২০১৯ (ইউটিসি)

Expanding the lede[সম্পাদনা]

Hello. Thanks for adding the Mughal Part, when Bengal reached its zenith. Could you add this on Bangladesh too? ---->দিল্লি সালতানাত এবং শাহী বাংলার সুলতানতে সময়, ইওরোপবাসীরা বাংলাকে পৃথিবীর সবচেয়ে ধনী বাণিজ্য দেশ হিসেবে ধরতো [১] মুঘল সাম্রাজ্য আমলে.......

And please add the link for মুঘল সাম্রাজ্য as per WP:LINK. Thank you.--79.75.37.156 (আলাপ) ১৫:০৬, ৩০ মে ২০১৯ (ইউটিসি)

Community Insights Survey[সম্পাদনা]

RMaung (WMF) ১৪:৩৩, ৬ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Reminder: Community Insights Survey[সম্পাদনা]

RMaung (WMF) ১৫:০৯, ২০ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Reminder: Community Insights Survey[সম্পাদনা]

RMaung (WMF) ১৯:০১, ৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

আমরা আপনার কাছ থেকে শুনতে চাই[সম্পাদনা]

প্রিয় ব্যবহারকারী:St.teresa,

ভাষা দলটি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায় এবং অন্যান্য সম্প্রদায়ের বৃদ্ধিতে সহায়তার জন্য অনুবাদ ব্যবহারের বিষয়টি বিস্তৃত করার জন্য একটি নতুন উদ্যোগ শুরু করছে। আপনার প্রতিক্রিয়া আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ যেহেতু আপনি বিষয়বস্তু অনুবাদ সরঞ্জামটি দিয়ে বেশ কয়েকটি নিবন্ধ অনুবাদ করেছেন। (bn:উইকিপিডিয়া:আলোচনাসভা#বাংলা_উইকিপিডিয়ার_জন্য_অনুবাদ_সমর্থন_উন্নত_করা) দয়া করে আপনি আপনার স্থানীয় সম্প্রদায়ের আলোচনায় অথবা মিডিয়াউইকি প্রকল্পের আলাপ পাতার আলোচনায় অংশগ্রহণ করুন এবং আপনার মতামত প্রদান করুন। ভাষা দলের পক্ষ থেকে, আপনাকে ধন্যবাদ! Elitre (WMF) ১৩:১১, ১৬ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

  1. Nanda, J. N (2005). Bengal: the unique state। Concept Publishing Company. p. 10.। ২০০৫। আইএসবিএন 978-81-8069-149-2Bengal [...] was rich in the production and export of grain, salt, fruit, liquors and wines, precious metals and ornaments besides the output of its handlooms in silk and cotton. Europe referred to Bengal as the richest country to trade with.