ব্যবহারকারী:Tanbirzx/সংগ্রহশালা ১

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

উইকিপ্রযেক্ট[সম্পাদনা]

আমি বাংলাদেশের উইকিপ্রযেক্ট এ যোগদান করতে চাই ।

টহল নীতিমালা মেনে চলার অনুরোধ[সম্পাদনা]

প্রিয় Md Tanbir Islam,
উইকিপিডিয়া:নতুন নিবন্ধ টহল নীতিমালা অনুসারে নতুন কোন নিবন্ধ তৈরির ৪৮ ঘন্টার আগে তাতে পরিষ্করণ ট্যাগ লাগানো যায় না এবং কোনো নিবন্ধে ট্যাগ লাগানোর পর অবশ্যই নিবন্ধ প্রণেতাকে বার্তা দিয়ে সমাধানের উপায়সহ ব্যখ্যা করতে হয়। অথচ, আপনি ইতিপূর্বে বেশ কিছু নিবন্ধে (যেমন: লালেলি মসজিদ, জামে মসজিদ, প্রেস্টন, সৌদি গেজেট, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী ,পাবনা) এ নীতিমালা ভঙ্গ করে ট্যাগ যুক্ত করেছিলেন। তাই, আপনাকে উক্ত নীতিমালা মেনে ট্যাগ যুক্ত করতে বিনীত অনুরোধ করছি।

তবে, আপাতত আমি আপনাকে উইকিপিডিয়ায় গঠনমূলক অবদান রাখার পরামর্শ দিতে চাই। আপনি ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করে বাংলা উইকিপিডিয়ায় নিবন্ধ তৈরি করতে পারেন। এ সংক্রান্ত কোনো জিজ্ঞাসা থাকলে আমার আলাপ পাতায় বার্তা দিতে পারেন। ধন্যবাদ।
-গোলা মুকি(আলাপ) ☆ ১৭:২৩, ৭ জুন ২০২০ (ইউটিসি)

ট্যাগ যুক্তকরণ[সম্পাদনা]

@NahidSultan, Ferdous, এবং আফতাবুজ্জামান: ভাই - শুভেন্দু দা স্যার খাঁড়ি নিবন্ধ তৈরির ৩ মিনিটের মাঝেই এই ব্যবহারকারী {{উৎসহীন}} ট্যাগ সহ পরিষ্করণের ট্যাগ জুড়ে দিয়েছেন! গোলাম মুকিত ভাই উনাকে পূর্বে বুঝিয়েছিলেন এই ব্যপারে যে ৪৮ ঘন্টা আগে পরিষ্করণ ট্যাগ যুক্ত করা যায়না , তবুও তিনি একই কাজ করে যাচ্ছেন বারংবার। এমনকি, কিছুদিন পূর্বে একজন enwiki থেকে পাতা অনুবাদ করে এনে কাজে হাত দেওয়ার আগেই তিনি অপসারণের প্রস্তাবনাও জানিয়ে দিয়েছিলেন। আপনারা অনুগ্রহ করে দেখুন উনার এই বিষয়টি। ~ নাহিয়ান আলাপ ০৫:৪৩, ২২ জুন ২০২০ (ইউটিসি)

আমাকে সতর্ক করার জন্য ধন্যবাদ। আমি অত্যন্ত দুঃখিত যে উক্ত বিষয়টি আমার মাথায় ছিল না। পরবর্তীতে ট্যাগ যুক্ত করার আগে আমি উক্ত বিষয়টি মাথায় রাখবো। ধন্যবাদ Md Tanbir Islam (আলাপ) ০৬:৪৯, ২২ জুন ২০২০ (ইউটিসি)

যদি কেউ ভুল করে নিবন্ধ প্রণয়নের অল্প কিছুক্ষণের মধ্যে ট্যাগ লাগিয়ে ফেলে সেক্ষেত্রে নিবন্ধ প্রণেতা ট্যাগটি সরিয়ে কাজ চলছে ট্যাগ লাগিয়ে দেবেন।ফেরদৌস • ১৪:৩১, ২৩ জুন ২০২০ (ইউটিসি)

চিত্র:ফরিদপুর পুলিশ লাইন্স হাই স্কুল এর লোগো.JPG নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

A tag has been placed on চিত্র:ফরিদপুর পুলিশ লাইন্স হাই স্কুল এর লোগো.JPG requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section F10 of the criteria for speedy deletion, because it is a file that is not an image, sound file or video clip (e.g. a Word document or PDF file) that has no encyclopedic use.

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত।

enwiki[সম্পাদনা]

enwiki তে আমার খসড়া পাতায় অপসারণের প্রস্তাবনা জানানোর কারণ কি? enwiki তে যাওয়া হয়না, তাই সম্প্রসারণ করিনি পাতাটি। তবে সেটি মূল পাতা নয়, খসড়া পাতা মাত্র। আমি আমার সময়মতো যেটি সম্প্রসারণ করে নিতাম, আপনার অপসারণ প্রস্তাবনা জানানোর দরকার ছিলনা। ~ নাহিয়ান আলাপ ১৪:৩৭, ২৩ জুন ২০২০ (ইউটিসি)

উইকিপিডিয়া:লক্ষ্য এবার লক্ষ[সম্পাদনা]

সুপ্রিয়, উইকিপিডিয়া:লক্ষ্য এবার লক্ষ এডিটাথন উপলক্ষে আপনার জমা দেওয়া আঞ্চলিক ভূগোল নিবন্ধটি অতিরিক্ত রুক্ষ/যান্ত্রিক অনুবাদ হওয়ায় গ্রহণ করা যায়নি। অনুগ্রহ করে সাবলীল ও পূর্ণাঙ্গভাবে বাংলায় ভাষান্তর করুন। কাজ শেষ করে অবশ্যই আমার আলাপ পাতায় জানাতে ভুলবেন না। আপনার জন্য শুভকামনা রইলো। -- Aishik Rehman (আলাপ) ০৭:২৩, ১৬ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)

আপনার তৈরি ফস্টারের লক্ষণ নিবন্ধটি গৃহীত হয়েছে![সম্পাদনা]

সুপ্রিয় Md Tanbir Islam!
মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত এডিটাথনে অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি ফস্টারের লক্ষণ নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোনো প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন moheenreeyad@wikimedia.org.bd ঠিকানায়। আপনার উইকিসম্পাদনা আনন্দের হোক!
~মহীন (আলাপ), রবিবার ১০:৩৫, ১১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ পদক ২০২০![সম্পাদনা]

মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ পদক ২০২০
সুপ্রিয় Md Tanbir Islam!

মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ ২০২০ এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে আপনাকে এই উইকিপদক প্রদান করা হল। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ), রবিবার ১৩:০৪, ১১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ পদক ২০২০![সম্পাদনা]

উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ পদক ২০২০
সুপ্রিয় Md Tanbir Islam!

উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ ২০২০ এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে আপনাকে এই উইকিপদক প্রদান করা হল। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ), বৃহস্পতিবার ১৫:০০, ০৫ নভেম্বর ২০২০ (ইউটিসি)

আপনার মানোন্নয়নকৃত আপেল নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় Tanbirzx,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২১-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার মানোন্নয়নকৃত আপেল নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! ― — SHEIKH (আলাপন) ১১:৫৮, ৩০ মার্চ ২০২১ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা: তথ্য প্রদানের অনুরোধ[সম্পাদনা]

সুপ্রিয় অবদানকারী,
অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক বা একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আপনাকে অভিনন্দন! আয়োজক দল ডিজিটাল সনদপত্র প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। যদি আপনি ইতোমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন, তাহলে দয়া করে দ্বিতীয়বার পূরণ করবেন না। আপনার উইকি সম্পাদনা-যাত্রা শুভ হোক। প্রতিযোগিতার আয়োজক দলের পক্ষে — তানভির (আলাপ) ০৯:৫৭, ২৬ এপ্রিল ২০২১ (ইউটিসি)

মিডনাইট'স চিলড্রেন (চলচ্চিত্র)[সম্পাদনা]

এই নিবন্ধে অপসারণ ট্যাগ যুক্ত না করে সম্প্রসারণ করার চেষ্টা করলে অধিক উত্তম হতো। অপসারণ প্রস্তাবনা জানানোর চেয়ে গঠনমূলক সম্পাদনার দিকে নজর দেবেন, যা আপনাকে আমি আগেও একবার বলেছিলাম। ~ নাহিয়ান আলাপ ১৯:০৬, ৪ জুন ২০২১ (ইউটিসি)

লক্ষ্য এবার লক্ষ এডিটাথন পদক[সম্পাদনা]

লক্ষপূরণ পদক
প্রিয় Tanbirzx,
বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জনের প্রাক্কালে আয়োজিত, ‘লক্ষ্য এবার লক্ষ’ শীর্ষক বিশেষ ধারাবাহিক এডিটাথনে অংশগ্রহণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। এডিটাথনে আপনার জমাদানকৃত এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছিল। উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত এ এডিটাথনে নিবন্ধ রচনার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জন ত্বরান্বিত করতে ভূমিকা রাখায়, শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর, ও নিরাপদে থাকুন। এডিটাথনের আয়োজক দলের পক্ষে ― অংকন (আলাপ) ১:৫৭, ১৬ জুন ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ[সম্পাদনা]

সুপ্রিয় Tanbirzx,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রদায়ের আগ্ৰহী প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু করেছেন যা ২৩:৫৯ ২৯ জুন ২০২১ (ইউটিসি) পর্যন্ত চলবে।
আপনি আপনার সম্প্রদায়ের পক্ষ হতে প্রার্থীদের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। প্রশ্ন করুন এবং আসুন আমরা সকলে এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে একে সাফল্যমণ্ডিত করে তুলি।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৩৩, ১৯ জুন ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ #২[সম্পাদনা]

সুপ্রিয় Tanbirzx,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটার হওয়ার প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ড প্রকাশিত হয়েছে। ভোটারদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ডের বিস্তারিত এখানে পাওয়া যাবে। আপনি কি একজন সম্ভাব্য ভোটার, তাহলে এখনই অ্যাকাউন্টের যোগ্যতা যাচাই সরঞ্জামের মাধ্যমে পরীক্ষা করে এব্যাপারে নিশ্চিত হয়ে নিন।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৫৪, ১ জুলাই ২০২১ (ইউটিসি)

প্রথম গতি দ্রুত অপসারণ[সম্পাদনা]

প্রথম গতি নামক নিবন্ধটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে দ্রুত অপসারণের অনুরোধ করা হয়েছে। এর কারণ হিসাবে বলা হয়েছে

যান্ত্রিক অনুবাদ

যেহেতু নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা অনুসরণ করেনি, তাই নিবন্ধটি যে কোন মুহুর্তে অপসারণ করা হতে পারে। দয়া করে উইকিপিডিয়ায় সাধারণভাবে গ্রহনযোগ্য নিবন্ধের নীতিমালা দেখুন। আপনি আপনার যুক্তি দেখিয়ে এই ট্যাগের আপত্তি জানাতে পারেন ও ব্যাখ্যা করতে পারেন কেন আপনি বিশ্বাস করেন এই নিবন্ধ অপসারণ করা উচিত নয়। এর জন্য আপনি {{আপত্তি}} এই ট্যাগটি নিবন্ধ পাতায় যুক্ত করতে পারেন এবং নিবন্ধের আলাপ পাতায় আপনি আপনার যুক্তি রাখতে পারেন। তবে দয়া করে আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না।

অনুগ্রহকরে কোন প্রশ্ন থাকলে আপনি আমার আলাপ পাতায় রাখতে পারেন। -ধর্মমন্ত্রী ওয়াইস আলাপ ১৭:৪৯, ১৫ জুলাই ২০২১ (ইউটিসি)

[Wikimedia Foundation elections 2021] Candidates meet with South Asia + ESEAP communities[সম্পাদনা]

Hello,

As you may already know, the 2021 Wikimedia Foundation Board of Trustees elections are from 4 August 2021 to 17 August 2021. Members of the Wikimedia community have the opportunity to elect four candidates to a three-year term. After a three-week-long Call for Candidates, there are 20 candidates for the 2021 election.

An event for community members to know and interact with the candidates is being organized. During the event, the candidates will briefly introduce themselves and then answer questions from community members. The event details are as follows:

  • Bangladesh: 4:30 pm to 7:00 pm
  • India & Sri Lanka: 4:00 pm to 6:30 pm
  • Nepal: 4:15 pm to 6:45 pm
  • Pakistan & Maldives: 3:30 pm to 6:00 pm
  • Live interpretation is being provided in Bangla and Hindi.
  • Please register using this form

For more details, please visit the event page at Wikimedia Foundation elections/2021/Meetings/South Asia + ESEAP.

Hope that you are able to join us, KCVelaga (WMF), ০৬:৩৩, ২৩ জুলাই ২০২১ (ইউটিসি)

উইকিমিডিয়া ফাউন্ডেশন নির্বাচন ২০২১[সম্পাদনা]

সুপ্রিয় Tanbirzx,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনের ভোটদান শুরু হয়েছে যা ৩১শে আগস্ট পর্যন্ত চলবে। সম্প্রদায়ের প্রার্থীদের তাদের প্রার্থীতা জমা দিতে বলা হয়েছিল। তিন সপ্তাহ ধরে প্রার্থীদের আহ্বানের পর ২০২১ সালের নির্বাচনে ১৯ জন প্রার্থী রয়েছেন

উইকিমিডিয়া সম্প্রদায়ের নিকট ভোটদানের মাধ্যমে আগামী তিন বছরের মেয়াদে উইকিমিডিয়া আন্দোলনের জন্য গুরুত্বপূর্ণ এবং ট্রাস্টি বোর্ডের চাহিদা পূরণ করতে সক্ষম প্রার্থীদের নির্বাচিত করার সুযোগ রয়েছে। প্রার্থীদের সম্পর্কে জানুন এবং আপনার পছন্দের প্রার্থীকে ভোটদান করুন। ট্রাস্টি হিসেবে কাজ করার জন্য নির্বাচন কমিটি সবচেয়ে বেশি ভোট প্রাপ্ত চারজন প্রার্থীকে নির্বাচন করবে। কীভাবে ভোট দিবেন তা জানতে এই পাতাটি পড়ুন।

নির্বাচন কমিটির পক্ষে,
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ০২:২৩, ১৮ আগস্ট ২০২১ (ইউটিসি)

উইকিমিডিয়া ফাউন্ডেশন ট্রাস্টি বোর্ড নির্বাচন ২০২১-এ ভোট দিতে ভুলবেন না[সম্পাদনা]

সুপ্রিয় Tanbirzx,

আপনাকে এই বার্তা প্রেরণ করা হয়েছে কারণ আপনি ২০২১-এর উইকিমিডিয়া ফাউন্ডেশন ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটদানের উপযুক্ত। নির্বাচনটি ১৮ই আগস্ট, ২০২১ তারিখে শুরু হয়েছে এবং এটি ৩১শে আগস্ট, ২০২১ পর্যন্ত চলবে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বাংলা উইকিপিডিয়া টির মত প্রকল্প পরিচালনা করে এবং ফাউন্ডেশন একটি ট্রাস্টি বোর্ডের মাধ্যমে পরিচালিত হয়। ট্রাস্টি বোর্ড উইকিমিডিয়া ফাউন্ডেশনের সিদ্ধান্তগ্ৰহণকারী সংস্থা। ট্রাস্টি বোর্ড সম্পর্কে আরও জানুন

এই বছর সম্প্রদায়ের ভোটদানের মাধ্যমে চারটি আসন নির্বাচিত করতে হবে। বিশ্বজুড়ে ১৯ জন প্রার্থী এই আসনগুলিতে প্রতিদ্বন্দিতা করেছেন। ২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনের প্রার্থীদের সম্পর্কে আরও জানুন

সম্প্রদায়গুলোর প্রায় ৭০,০০০ সদস্যকে ভোট দিতে বলা হয়েছে এবং এর মধ্যে আপনিও রয়েছেন! ভোট দান ৩১ আগস্ট ২৩:৫৯ ইউটিসি পর্যন্ত চলবে তাই বাংলা উইকিপিডিয়া এর সিকিউরপোল-এ যান ও আপনার ভোটাধিকার প্রয়োগ করুন।

আপনি যদি ইতিমধ্যে ভোট দিয়ে থাকেন তাহলে এই বার্তা টি উপেক্ষা করুন এবং ভোট দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। একজন ব্যক্তি একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করলেও একবারই ভোট দিতে পারবে।

নির্বাচন সম্পর্কে আরও জানুনMediaWiki message delivery (আলাপ) ০৬:২৩, ২৮ আগস্ট ২০২১ (ইউটিসি)

ট্যাগ লাগানোর পূর্বে ৪৮ ঘণ্টা অপেক্ষা করা উচিত[সম্পাদনা]

শুভেচ্ছা নিন ভাই, আমি দেখতে পাচ্ছি আপনি একটি নিবন্ধে ৪৮ ঘণ্টা অপেক্ষা না করে ট্যাগ লাগিয়েছেন। উইকিপিডিয়া:নতুন নিবন্ধ টহল নীতিমালা অনুসারে ট্যাগ লাগানোর পূর্বে আমাদের ৪৮ ঘণ্টা অপেক্ষা করা উচিত। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৭:১৮, ১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@আফতাবুজ্জামান: ভাইয়া, এর আগেও অনেকে আলাপ পাতায় বার্তা দেওয়া সত্ত্বেও উনি উনার কাজ অব্যাহত রেখেছেন। এটি সত্যি দুঃখজনক। — Meghmollar2017আলাপ • ০৫:৩১, ২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@আফতাবুজ্জামান ভাই এইবার দিয়ে মোট ৩ বার ভূল হয়েছে। আর ইংলিশ উইকিপিডিয়া তে তো ৪৮ ঘন্টার আগে proposed for speedy deletion এই ট্যাগ লাগানো যায়। তাই মনে করেছিলাম যে এইখানেও এই ট্যাগটি লাগানো যাবে। আমি দুঃখিত ভাই। -- ↠Tanbirzx () ০৬:০৯, ২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

এশিয়ান গেমস ফেডারেশন দ্রুত অপসারণ[সম্পাদনা]

এশিয়ান গেমস ফেডারেশন নামক নিবন্ধটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে দ্রুত অপসারণের অনুরোধ করা হয়েছে। এর কারণ হিসাবে বলা হয়েছে

যান্ত্রিক অনুবাদ

যেহেতু নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা অনুসরণ করেনি, তাই নিবন্ধটি যে কোন মুহুর্তে অপসারণ করা হতে পারে। দয়া করে উইকিপিডিয়ায় সাধারণভাবে গ্রহনযোগ্য নিবন্ধের নীতিমালা দেখুন। আপনি আপনার যুক্তি দেখিয়ে এই ট্যাগের আপত্তি জানাতে পারেন ও ব্যাখ্যা করতে পারেন কেন আপনি বিশ্বাস করেন এই নিবন্ধ অপসারণ করা উচিত নয়। এর জন্য আপনি {{আপত্তি}} এই ট্যাগটি নিবন্ধ পাতায় যুক্ত করতে পারেন এবং নিবন্ধের আলাপ পাতায় আপনি আপনার যুক্তি রাখতে পারেন। তবে দয়া করে আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না।

অনুগ্রহকরে কোন প্রশ্ন থাকলে আপনি আমার আলাপ পাতায় রাখতে পারেন। –ধর্মমন্ত্রী (আলাপ) ১৯:২২, ৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

সুলায়মান ওয়াজিরভ দ্রুত অপসারণ[সম্পাদনা]

সুলায়মান ওয়াজিরভ নামক নিবন্ধটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে দ্রুত অপসারণের অনুরোধ করা হয়েছে। এর কারণ হিসাবে বলা হয়েছে

যান্ত্রিক অনুবাদ

যেহেতু নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা অনুসরণ করেনি, তাই নিবন্ধটি যে কোন মুহুর্তে অপসারণ করা হতে পারে। দয়া করে উইকিপিডিয়ায় সাধারণভাবে গ্রহনযোগ্য নিবন্ধের নীতিমালা দেখুন। আপনি আপনার যুক্তি দেখিয়ে এই ট্যাগের আপত্তি জানাতে পারেন ও ব্যাখ্যা করতে পারেন কেন আপনি বিশ্বাস করেন এই নিবন্ধ অপসারণ করা উচিত নয়। এর জন্য আপনি {{আপত্তি}} এই ট্যাগটি নিবন্ধ পাতায় যুক্ত করতে পারেন এবং নিবন্ধের আলাপ পাতায় আপনি আপনার যুক্তি রাখতে পারেন। তবে দয়া করে আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না।

অনুগ্রহকরে কোন প্রশ্ন থাকলে আপনি আমার আলাপ পাতায় রাখতে পারেন। –ধর্মমন্ত্রী (আলাপ) ১৯:২৩, ৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

ইরানে খবরের কাগজের তালিকা দ্রুত অপসারণ[সম্পাদনা]

ইরানে খবরের কাগজের তালিকা নামক নিবন্ধটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে দ্রুত অপসারণের অনুরোধ করা হয়েছে। এর কারণ হিসাবে বলা হয়েছে

যান্ত্রিক অনুবাদ

যেহেতু নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা অনুসরণ করেনি, তাই নিবন্ধটি যে কোন মুহুর্তে অপসারণ করা হতে পারে। দয়া করে উইকিপিডিয়ায় সাধারণভাবে গ্রহনযোগ্য নিবন্ধের নীতিমালা দেখুন। আপনি আপনার যুক্তি দেখিয়ে এই ট্যাগের আপত্তি জানাতে পারেন ও ব্যাখ্যা করতে পারেন কেন আপনি বিশ্বাস করেন এই নিবন্ধ অপসারণ করা উচিত নয়। এর জন্য আপনি {{আপত্তি}} এই ট্যাগটি নিবন্ধ পাতায় যুক্ত করতে পারেন এবং নিবন্ধের আলাপ পাতায় আপনি আপনার যুক্তি রাখতে পারেন। তবে দয়া করে আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না।

অনুগ্রহকরে কোন প্রশ্ন থাকলে আপনি আমার আলাপ পাতায় রাখতে পারেন। –ধর্মমন্ত্রী (আলাপ) ১৯:২৫, ৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

যান্ত্রিক অনুবাদ[সম্পাদনা]

সুধী, আমি আপনার কিছু নিবন্ধ দ্রুত অপসারণ প্রস্তাবনা দিয়েছিলাম যান্ত্রিক অনুবাদের কারণে, যেগুলো দুই-তিন সপ্তাহেও ঠিক করা হয় নি। এর আগে প্রথম গতি, যেটি মনে হয় কয়েকমাসেও ঠিক করা হয় নি। অর্থাৎ আপনি একেরপর এক যান্ত্রিক অনুবাদ করে যাচ্ছেন, ঠিক করছেন না, তাই এই অপসারণ প্রস্তাবনা ছিল। কিন্তু আপনি আবার ইংরেজিতে গিয়ে আমার তৈরি মোটামুটি ভালো নিবন্ধে দ্রুত অপসারণ প্রস্তাবনা দিয়েছেন, কারণটা কী বলবেন?

দ্বিতীয়ত, আপনার কয়েকটি নিবন্ধ একটু পড়ে দেখলাম, মনে হল, ঐ যান্ত্রিক অনুবাদ করে যে শব্দগুলো ইংরেজি থেকে গিয়েছিল সেগুলো বাংলা করেছেন মাত্র, আর কিছু করেন নি। কিন্তু গুগল অনুবাদ অনেক সময় ১৮০° উল্টো ফলাফল দেয়। একজন বাংলা পাঠকের নিকট মর্ম উদ্ধার করা সুকঠিন হয়ে যায়।

এক্ষেত্রে আমার পরামর্শ, যদি এটি আপনার অলসতার কারণে হয়, অনুগ্রহপূর্বক লক্ষ্য করুন, সংখ্যার চেয়ে মান বড়। তাই সংখ্যা বৃদ্ধি না করে মানোন্নয়ন করুন। এমন নয় যে, নিবন্ধ তৈরি করতেই হবে!!

আর যদি, ইংরেজিতে সমস্যা থাকে, তাহলে বাংলা নিয়ে কাজ করুন। প্রচুর সুযোগ আছে।–ধর্মমন্ত্রী (আলাপ) ১৯:০৩, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@Owais Al Qarni
আসসালামুআলাইকুম ভাই। উপরের কথাগুলো আপনি মোটামুটি ঠিকই বলেছেন। আপনার বিরুদ্ধে আমার কোন অভিযোগ নেই। কিন্তু কিছু পরিমাণ যান্ত্রিক অনুবাদ থাকার জন্য আপনি সরাসরি পেজে গিয়ে ডিলিসন প্রস্তাবনা দিতে পারেন না। কারণ একবার একটা পেজ ডিলিট হয়ে গেলে আবার ঐ পেজটা তৈরি করা খুব কঠিন কাজ, এবং আপনিও পারবেন না। আর হয়তো আপনার অনেক অবসর সময় থাকতে পারে কিন্তু আমি একটু পড়াশুনা নিয়ে ব্যাস্ত থাকি। অনুবাদ করা পাতা কখন কেন অপসারণ করা উচিত এই বিষয়টি একজন প্রসাশক এর কাছ থেকে জেনে নিবেন। ধন্যবাদ -- ↠Tanbirzx () ১২:৩৬, ১১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@আফতাবুজ্জামান: ঠিক আছে, আমি একজন প্রশাসককে পিং করছি।–ধর্মমন্ত্রী (আলাপ) ১৩:১৬, ১১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
ভাই Tanbirzx, আমি বুঝতে পারছি আপনি পড়াশুনা নিয়ে ব্যস্ত থাকেন। আপনার জন্য আমার পরামর্শ হল, প্রথমে আপনার উপপাতায় নিবন্ধটি বানান (যেমন: ব্যবহারকারী:Tanbirzx/অমুক শিরোনাম-এ), সেখানে যতদিন ইচ্ছা সময় নিয়ে কাজ করুন। তারপর কাজ সম্পন্ন করে, সেটি কপি-পেস্ট করে মূল নিবন্ধ হিসেবে তৈরি করুন।
এখন যাইহোক, যা করেছেন তো করেছেন। এখন চেষ্টা করুন পূর্বের নিবন্ধগুলির অনুবাদ ঠিক করার। এই বার্তার উপরে দেখতে পাচ্ছি ৩টি নিবন্ধ অপসারণের জন্য ট্যাগ করা হয়েছিল। চেষ্টা করুন সেগুলির অনুবাদ ঠিক করার। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৮:১০, ১১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@আফতাবুজ্জামান আসসালামুআলাইকুম ভাই। জী ভাই আপনি সুন্দর কথা বলেছেন। আমি চাই আমাদের বাংলা উইকিপিডিয়া আরো সমৃদ্ধ হোক। কিন্তু কিছু ভাই এমন ভাবে কথা বলে যে অনেক কষ্ট লাগে। আর আমার এই উইকিপিডিয়ার পাশাপাশি মিডিয়াউইকি, মেটা-উইকি, ইত্যাদি উইকিতে অবদান রাখতে হয় এইজন্য একটু সময় কম পাই। যাইহোক ইনশাআল্লাহ আমি পরবর্তী পাতাগুলো সুশৃংখলভাবে এবং নিয়ম অনুসারে সম্পাদনা করার চেষ্টা করবো। -- ↠Tanbirzx () ১৮:২৪, ১১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
তা ঠিক আছে, কিন্তু যেগুলির যান্ত্রিক অনুবাদ রয়ে গেছে সেগুলি ঠিক করে ফেলুন, অনেকদিন ফেলে রাখবেন না। -- আফতাবুজ্জামান (আলাপ) ১৯:৪০, ১১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ পদক[সম্পাদনা]

পদক

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ পদক

প্রিয় Tanbirzx,
বাংলা উইকিপিডিয়ায় আয়োজিত, ‘উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১’ শীর্ষক নিবন্ধ লিখন প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। প্রতিযোগিতায় আপনার জমাদানকৃত এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়। প্রতিযোগিতায় নিবন্ধ রচনার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রা ত্বরান্বিত করতে ভূমিকা রাখায়, শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার পথচলায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।
প্রতিযোগিতার আয়োজক দলের পক্ষে ― ঐশিক রেহমান, শাকিল হোসেননেট্টিমি সুজাতা ২৩:২৮, ৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

WLWSA-2021 Newsletter #6 (তথ্য প্রদানের জন্য অনুরোধ)[সম্পাদনা]

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১
১ সেপ্টেম্বর - ৩০ সেপ্টেম্বর, ২০২১ বিস্তারিত দেখুন!

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। অনুগ্রহ করে এই ফর্মটি পূরণ করুন এবং পুরস্কার ও সনদপত্র প্রদান সহ পরবর্তী ধাপগুলি সম্পন্ন করতে আমাদের সাহায্য করুন৷

আপনার যদি কোনো প্রশ্ন বা জিজ্ঞাসা থাকে, তাহলে নির্দ্বিধায় আয়োজক দলের সাথে @ইমেইলে যোগাযোগ করুন অথবা মেটা-উইকি আলাপ পাতায় আলোচনা করুন।

শুভেচ্ছান্তে,
উইকি লাভস উইমেন আয়োজক দল
০৬:১৬, ১৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)