ব্যবহারকারী আলাপ:Durjoy sikder

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

--অভ্যর্থনা কমিটি বট (আলাপ) ১২:০৮, ১২ আগস্ট ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

সুপ্রিয়, উইকিপিডিয়া:লক্ষ্য এবার লক্ষ এডিটাথন উপলক্ষে আপনার জমা দেওয়া রন জনস্টন (ভূগোলবিদ) নিবন্ধটি রুক্ষ/যান্ত্রিক অনুবাদ হওয়ায় গ্রহণ করা যায়নি। অনুগ্রহ করে সাবলীল ও পূর্ণাঙ্গভাবে বাংলায় ভাষান্তর করুন। কাজ শেষ করে অবশ্যই জানাতে ভুলবেন না। আপনার জন্য শুভকামনা রইলো। ✒: হীরক রাজা ❯❯❯ আলাপ ০১:৩৯, ১৪ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

সাবধানবাণী[সম্পাদনা]

জনাব, উইকিতে স্বাগতম!!! আপনার তৈরীকৃত অ্যাঞ্জেলিনো দুলচার্ত পাতাটিতে রুক্ষ ও যান্ত্রিক অনুবাদ রয়েছে। সেগুলো সরল বাংলায় লিখুন। নাহলে অপসারনের উপযুক্ত বলে বিবেচিত হতে পারে। -সাফী (কি বলবেন?

নিবন্ধের ভুল-ত্রুটি সংশোধন করে আমাকে জানান[সম্পাদনা]

আমি, Ppt2003, ভূগোল এডিটাথনের অনেকগুলো নিবন্ধ পর্যালোচনা করেছি। আমি আপনার জমা দেওয়া ১/২ বা এর অধিক প্রবন্ধে শূন্য নম্বর দিয়েছি। অনুগ্রহ করে প্রবন্ধগুলোর ভুল-ত্রুটি সংশোধন করে আমাকে জানান, আমি নম্বর দিয়ে দেব। আমি ২৫০+ প্রবন্ধ পর্যালোচনা করায় খুঁজে খুঁজে আমার পক্ষে সব নিবন্ধ পুনঃপর্যালোচনা করা কঠিন। তাই "আমি ভুল-ত্রুটি সংশোধন করেছি এবং আমার নিবন্ধে ০ এর পরিবর্তে ১ নম্বর প্রদান করুন" এ মর্মে আমাকে বার্তা দিন। আমি পরবর্তীতে পদার্থবিজ্ঞান এডিটাথনে প্রবন্ধ তৈরি ও বিচারকার্য নিয়ে ব্যস্ত থাকব। তখন ভূগোল এডিটাথনের বিষয়টি আমার মাথায় না-ও থাকতে পারে। আপনাদের সহযোগিতা কামনায়, চির শুভার্থী -- Ppt2003 (আলাপ) ১৯:২০, ২৫ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ পদক ২০২০
সুপ্রিয় Durjoy sikder!

মানসিক অসুস্থতা সচেতনতা সপ্তাহ ২০২০ এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে আপনাকে এই উইকিপদক প্রদান করা হল। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ), রবিবার ১৩:০৫, ১১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]


ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় Durjoy sikder,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ পদক ২০২০
সুপ্রিয় Durjoy sikder!

উন্মুক্ত প্রবেশাধিকার সপ্তাহ ২০২০ এডিটাথনে আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।
এর স্বীকৃতিতে আপনাকে এই উইকিপদক প্রদান করা হল। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে।
~মহীন (আলাপ), বৃহস্পতিবার ১৪:৫৮, ০৫ নভেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]


জিল বিডেন[সম্পাদনা]

সুধী, নিবন্ধটি অনুবাদ করার জন্য আপনাকে ধন্যবাদ। তবে নিবন্ধটির অনুবাদ যান্ত্রিক হয়েছে, দয়া করে সংশোধন করবেন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৪:১৬, ৮ নভেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার অবদান রাখা নিবন্ধ, Troian Bellisario[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

শুভেচ্ছা নিন, আমি লক্ষ্য করেছি যে আপনি সম্প্রতি Troian Bellisario নামে একটি নতুন পাতা তৈরি করেছেন। প্রথমে, আপনার অবদানের জন্য আপনাকে ধন্যবাদ জানাই; উইকিপিডিয়া সম্পূর্ণরূপে আপনার মতো স্বেচ্ছাসেবীদের প্রচেষ্টার উপর নির্ভর করে। দুর্ভাগ্যক্রমে, আপনার তৈরি পাতাটি এমন একটি বিষয়কে উপস্থাপন করে যার উপরে ইতিমধ্যে আমাদের ত্রৈণ এভরি, বেল্লিসারিও নামে একটি পাতা রয়েছে। সদৃশতার কারণে, আপনার নিবন্ধটি দ্রুত অপসারণ করার জন্য ট্যাগ করা হয়েছে। দয়া করে লক্ষ্য করুন যে এটি ব্যক্তিগতভাবে আপনার সম্পর্কে কোনও মন্তব্য নয় এবং আমরা আশা করি আপনি উইকিপিডিয়া উন্নত করতে সহায়তা করা চালিয়ে যাবেন। আপনি যে নিবন্ধটি তৈরি করেছেন সেই বিষয়ে যদি আপনি আগ্রহী থাকেন তবে আপনি সম্ভবত ত্রৈণ এভরি, বেল্লিসারিও নামের পাতায় সহায়তা করতে পারেন। যদি আপনার কাছে যোগ করার জন্য নতুন তথ্য থাকে, তবে আপনি তা নিয়ে নিবন্ধের আলাপ পাতায় আলোচনা করতে পারেন।

আপনি যদি মনে করেন যে আপনার তৈরি নিবন্ধটি পৃথক হিসেবে থাকা উচিত, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে, ও আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন❯❯❯ ধর্মাবতার  «আলাপ» ১৩:৫০, ২৫ নভেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

আমাদের উইকিপিডিয়ার উন্নতিতে সময় ব্যায় করে সাহায্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি যদি আবার কখনো বা প্রায়ই সম্পাদনায় আগ্রহী হন, তাহলে আমরা আপনাকে প্রবেশ করে এবং আমাদের উইকিসম্প্রদায়ের একজন হিসেবে অংশগ্রহণে স্বাগত জানাই। তবে আপনার নিজের তৈরিকৃত নিবন্ধের মান উন্নয়নে উপযুক্ত তথ্যসূত্র যোগ করবেন।আপনার যাত্রা শুভ হোক। ভোরের পাখি আলাপ ১৩:৫৯, ২৫ নভেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

ভদ্রতা পদক

আপনার লেখার জন্য আপনাকে ধন্যবাদ Choudhury are (আলাপ) ০৬:৫৪, ৮ মে ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ[সম্পাদনা]

সুপ্রিয় Durjoy sikder,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রদায়ের আগ্ৰহী প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু করেছেন যা ২৩:৫৯ ২৯ জুন ২০২১ (ইউটিসি) পর্যন্ত চলবে।
আপনি আপনার সম্প্রদায়ের পক্ষ হতে প্রার্থীদের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। প্রশ্ন করুন এবং আসুন আমরা সকলে এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে একে সাফল্যমণ্ডিত করে তুলি।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৩৩, ১৯ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

"উইকিপিডিয়া এশীয় মাস ২০২২" এডিটাথনে অংশ নিন![সম্পাদনা]

বিগত বছরের ধারাবাহিকতায় এবারও শুরু হয়েছে উইকিপিডিয়ার বার্ষিক প্রতিযোগিতা উইকিপিডিয়া এশীয় মাসের ২০২২ আসর। মাসব্যাপী অনলাইন এডিটাথনে অংশ নিয়ে উইকিপিডিয়াকে সমৃদ্ধ করতে সাহায্য করুন এবং অর্জন করুন উইকিপদক ও ডিজিটাল শংসাপত্র। প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত জানতে এই পৃষ্ঠা দেখুন। Aishik Rehman (আলাপ) - ১২:০১, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]