ব্যবহারকারী আলাপ:হীরক রাজার আসর ❗

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

পুরোনো আলাপ ব্যবহারকারী পাতা


দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (বৈশ্বিক কথোপকথন)[সম্পাদনা]

বৈশ্বিক কথোপকথন অনুষ্ঠান উপলক্ষে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে দ্বিতীয় দফায় আলোচনা করতে আজ, ১৯ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ০৫:২৫, ১৯ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনার সময় নির্বাচন[সম্পাদনা]

আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে দুটি সময় নির্বাচন করেছি, আপনারা আপনাদের পছন্দ মত মতামত ২৩ নভেম্বর-এর মধ্যে দিতে পারেন। সবার মতামত অনুসারে ২৪ নভেম্বর আলোচনার জন্য একটি সময় নির্বাচন করে জানিয়ে দেয়া হবে।

আপনার বাংলা উইকিপিডিয়ার আলোচনাসভায় অথবা ফেসবুকের মাধ্যমে আপনাদের মতামত দিতে পারেন।

২৬ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)
২৭ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)

বিঃদ্রঃ আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় ৪ জন ২৭ নভেম্বর এবং ১ জন ২৬ নভেম্বর সমর্থন দিয়েছেন।

আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৭:৫০, ১৯ নভেম্বর ২০২০ (ইউটিসি)

আলোচনা না করে নিবন্ধের শিরোনাম পরিবর্তন[সম্পাদনা]

প্রিয়, আপনি বাংলাদেশ-জর্ডান সম্পর্ক পাতাটি কোনো প্রকার আলোচনা ছাড়াই স্থানান্তর/শিরোনাম পরিবর্তন করেছেন যাই WP:TITLE নীতিমালার ‘#শিরোনাম পরিবর্তনের বিবেচনা’ অনুচ্ছেদ অনুসারে উচিত হয়নি। কোনো শিরোনাম পরিবর্তনের ক্ষেত্রে অবশ্যই সে নিবন্ধের আলাপ পাতায় আলোচনা করে নেয়া উচিত। যাতে নিবন্ধ প্রণেতা বা এ বিষয়ে আলোচনা করতে ইচ্ছুক এমন কেউ এতে মতামত দিতে পারেন। --দেলোয়ার () • ০৯:৪৭, ২১ নভেম্বর ২০২০ (ইউটিসি)

@DelwarHossain: একই দেশের দুটি নাম উইকিতে থাকা বাঞ্ছনীয় নয়। সেদিক থেকে উইকিতে যেহেতু জর্দান বলেই উল্লেখ করা হয়েছে, সেহেতু এই নিবন্ধও স্পষ্টতই সেটিকেই অনুসরণ করবে। এটা নিয়ে আলোচনার প্রয়োজন আছে বলে মনে করছি না। তবে জর্ডান না-কি জর্দান হবে সেটা আলোচনা করা প্রয়োজন। বাকিগুলো সেটিকেই অনুসরণ করবে। আশা করি আপনি আমার দৃষ্টিকোণটি ধরতে পেরেছেন। শীঘ্রই জর্ডান বনাম জর্দান নিয়ে আলোচনা শুরু হবে। আলোচনায় অংশ নেওয়ার আমন্ত্রণ রইলো। উল্লেখ্য আমিও জর্ডান রাখারই পক্ষে। হীরক রাজা ❯❯❯ আলাপ ১০:১০, ২১ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (তৃতীয় দফা)[সম্পাদনা]

সবার মতামত অনুসারেে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে আগামীকাল, ২৭ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৯:৩১, ২৬ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনার সারসংক্ষেপ[সম্পাদনা]

আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন। আমি জনি এবং রাজীব আপনাদের সবাইকে আমাদের সাথে থাকার এবং আলোচনায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। আমরা উইকিমিডিয়া ২০৩০ আন্দোলনের কৌশলের সুপারিশ এবং এর উদ্যোগকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া ও বাস্তবায়ন করার উদ্দেশ্যে তিন দফায় আলোচনা করেছি। আমাদের এই আলোচনায় বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গ ছাড়াও নেপাল থেকে উইকিমিডিয়ান অংশগ্রহণ করেছেন। সকল অংশগ্রহণকারীর প্রতি রইলো বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

আমাদের তিন দফায় আলোচনার উপর ভিক্তি করে উইকিমিডিয়া ফাউন্ডেশনে তিনটি সুপারিশ এবং দশটি উদ্যোগের প্রতিবেদন দেয়া হবে। এই জন্য আপনাদের সবাইকে এই ফর্মটি পূরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে। ফর্মটি ২৮ নভেম্বর রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে। এর পরে সময়সীমা শেষ হওয়ার কারণে এই ফর্মটি বন্ধ হয়ে যাবে।

৫ এবং ৬ ডিসেম্বরের বৈশ্বিক কথোপকথনে অংশগ্রহণের জন্য এই নিবন্ধন ফর্মটি চালু করা হয়েছে, নিবন্ধন ফর্মটি ৪ ডিসেম্বর পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে, সবাইকে নিবন্ধন ফর্মটি পূরণের জন্য অনুরোধ করা হচ্ছে।

আমাদের আজকের (২৭ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৮:১৩, ২৭ নভেম্বর ২০২০ (ইউটিসি)

নিবন্ধ গ্রহণ[সম্পাদনা]

টেমপ্লেট অনুবাদ করেছি। গ্রহণ করে বাধিত করবেন। আর একটি প্রশ্ন- এডিটাথন যেহেতু শেষের পথে, তাই বিজয়ীদের তালিকা কি ম্যানুয়ালি না অনলাইনে প্রস্তুত করা হবে? চির শুভার্থী,Ppt2003 (আলাপ) ১০:০৩, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

@Ppt2003:  গ্রহণ করা হয়েছে। বিজয়ীদের তালিকা কি ম্যানুয়ালি না অনলাইনে প্রস্তুত করা হবে তা নিয়ে কোন আলোচনা হয়নি। তবে ম্যানুয়ালিই করা হবে।

একটি অনুরোধ[সম্পাদনা]

ভূগোল এডিটাথনে যুক্তরাষ্ট্রের শহরগুলো সবগুলো অনুবাদ করতে পারিনি । তাই আপনি অননূদিত শহরগুলো যোগ করলে আনন্দিত হবো। Ppt2003 (আলাপ) ১০:১৩, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

@Ppt2003: সমাপনী তালিকায়  যুক্ত করে দিয়েছি, ভূগোল অংশে দেখুন। হীরক রাজা ❯❯❯ আলাপ ১০:৩৫, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

?[সম্পাদনা]

Meghmollar2017আলাপ • ১৭:০১, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

@Meghmollar2017: ভালো না। আচ্ছা, আবার কী হইলো বুঝি নাই। হুট করে দেখি দ্য নটর ইজ নট অ্যাভেইলেবল ইন মেসেনজার!! হীরক রাজা ❯❯❯ আলাপ ১৭:০৬, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)
এমনিতেই। কিন্তু কথা হইল গিয়া, এডিটাথনের শেষধাপ কয়দিন পর্যন্ত চলব? ফাউন্টেনো দেহি জানুয়ারির ২৭ (নাকি ২৪, কী জানি) তারিখ পর্যন্ত দেওয়া! বিষয়ডা কিতা? — Meghmollar2017আলাপ • ১৭:০৮, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)
@Meghmollar2017: এডিটাথনের শেষধাপ জানুয়ারি পর্যন্ত চলব। তবে লাখ খানেক হইলেই বন্ধ করে দিব। অলরেডি হয়া গেছে গেছে। আর ৩০০ হলেই নিষ্কৃতি। তুমিও নিবন্ধ বানাও কিছু। তাও শেষ করো। টাকাপয়সা লাগলে তাও দিব সমস্যা নেই। :) হীরক রাজা ❯❯❯ আলাপ ১৭:১৫, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

পেইড এডিট?! সর্বনাশ! কাজ নাই। আমি আপাতত অন্যের নিবন্ধে সাহায্য করতেসি। লাগবে নাকি সাহায্য? ;) — Meghmollar2017আলাপ • ১৭:২৬, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

@Meghmollar2017: নিজ থেকে কেউ সাহায্য করতে চাইলে তারে আবার মানা করতে পারিনা। তো বাছাধন, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন ২০২০ পাতাটা একটু সাইজে আনো দেখি। শুরু করেই লাপাত্তা। কাজ একটুও করি নাই। শেষ সম্পাদনা ৩ মাস আগে। এটা এখন বোঝার মতো হয়ে গেছে আমার কাছে। আরো সাহায্য করবা? হীরক রাজা ❯❯❯ আলাপ ১৭:৩৩, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)
আচ্ছা, দেখি। :D বিনিময়ে তো কিছু দেওয়া লাগবে নাকি? :'D — Meghmollar2017আলাপ • ১৭:৪৪, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)
@Meghmollar2017: ভালোবাসা দিবো, ভালোবাসা । একরাশ ভালোবাসা💝। হবে না? হীরক রাজা ❯❯❯ আলাপ ১৮:০৬, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)
আপনাকে সাহায্য করতে রাজি হইলাম আর আপনি এইভাবে অবমূল্যায়ন করলেন? জাতির ভবিষ্যৎ আপনাকে কোনোদিন ক্ষমা করবে না!! যাই হোক, কালকে সকালে আপনার নিবন্ধটি ধরবো। শুভ রাত্রি। ওহ, হ্যাঁ, বিনিময়ে শেখ মুজিবুর রহমান নিবন্ধের কিছু ভুলত্রুটি ধরায় দেন। — Meghmollar2017আলাপ • ১৮:১০, ১৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

চিড়িয়া লাগবেএএএ? চিড়িয়াআআ?[সম্পাদনা]

এই যে ভাই, আরেক চিড়িয়া। এটিকে খাচায় পুরে চিড়িয়াখানা সমৃদ্ধ করুন। আমরাও মাঝে মাঝে ঘুরে যাবো। :D — Meghmollar2017আলাপ • ০৪:২১, ২২ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

উইকিপিডিয়া:লক্ষ্য এবার লক্ষ - পর্যালোচনা পদক[সম্পাদনা]

পর্যালোচনা পদক
• উইকিপিডিয়া:লক্ষ্য এবার লক্ষ •

Hand in Hand Barnstar Gold.png

সুপ্রিয় Hirok Raja,
উইকিপিডিয়া:লক্ষ্য এবার লক্ষে অংশ নিয়ে নিবন্ধ পর্যালোচনায় উল্লেখযোগ্য ভূমিকা রাখার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। উইকিপিডিয়ায় আপনার অগ্রযাত্রা শুভ হোক, এই কামনায় - আফতাবুজ্জামান (আলাপ) ০২:৫৫, ১১ জানুয়ারি ২০২১ (ইউটিসি)