ব্যবহারকারী আলাপ:Ahmed Reza Khan/সংগ্রহশালা ১

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: আফতাবুজ্জামান কর্তৃক ৩ মাস আগে "কপিরাইটযুক্ত ছবি আপলোড!" অনুচ্ছেদে
সংগ্রহশালা ১

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম

মোহাম্মদ রহিম খান পাতাটি দ্রুত অপসারণ করা হয়েছে

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

মোহাম্মদ রহিম খান পাতাটি উইকিপিডিয়া থেকে দ্রুত মুছে ফেলা হয়েছে। এটি দ্রুত মুছে ফেলার মানদণ্ডের নি৭ ধারার অধীনে করা হয়েছে, কারণ নিবন্ধটি একজন প্রকৃত ব্যক্তি সম্পর্কে যা বিশ্বাসযোগ্যভাবে কীভাবে বা কেন বিষয়টি গুরুত্বপূর্ণ বা তাৎপর্যপূর্ণ (অর্থাৎ সেই বিষয়ে একটি নিবন্ধ কেন একটি বিশ্বকোষে অন্তর্ভুক্ত করা উচিত) তা নির্দেশ করেনা। দ্রুত মুছে ফেলার মানদণ্ডের অধীনে, এই জাতীয় নিবন্ধগুলি যে কোনও সময় মুছে ফেলা হতে পারে। সাধারণত কী উল্লেখযোগ্য হিসেবে গৃহীত হয় সে সম্পর্কে এখানে ক্লিক করে আরও পড়ুন।

অনুগ্রহ করে এই উদ্বেগের সমাধান না হওয়া পর্যন্ত পাতাটি পুনরায় তৈরি করবেন না, তবে উইকিপিডিয়ার নীতি এবং নির্দেশিকা অনুসারে তথ্য যোগ করতে দ্বিধা করবেন না। যদি আপনি মনে করেন যে, এই পাতাটি অপসারণ করা উচিত হয়নি, অথবা আপনি যদি ভবিষ্যত সূত্র বা উন্নতির স্বার্থে মুছে ফেলা পাতাটি পুনরুদ্ধার করতে চান, তাহলে আপনি অপসারণকারী প্রশাসকের সাথে যোগাযোগ করতে পারেন। —শাকিল (আলাপ · অবদান) ১৩:১৩, ২২ নভেম্বর ২০২৩ (ইউটিসি)

অনুবাদ

সুধী, অনুবাদ করতে অনুবাদ টুল ব্যবহার করুন। তাহলে অনেক কিছুই সহজ মনে হবে। তথ্যসূত্র, বিষয়শ্রেণী স্বয়ংক্রিয়ভাবে তৈরি হয়ে যাবে। আপনার জন্য শুভকামনা। বোরহান (আলাপ) ০৫:৪৮, ২ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

অজয় কুমার নৈন নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

অজয় কুমার নৈন নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/অজয় কুমার নৈন পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। (نقاش) عبد الله ০৬:৪১, ৩ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

ডিসেম্বর ২০২৩

হ্যালো, Ahmed Reza Khan, উইকিপিডিয়ায় স্বাগতম ও আপনার অবদানের জন্য ধন্যবাদ। আপনার সম্পাদনার ধরনের মাধ্যমে বুঝা যাচ্ছে যে, আপনি উইকিপিডিয়ায় একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করছেন অথবা উইকিপিডিয়া বহির্ভূত ব্যক্তির সহায়তায় সম্পাদনা করছেন। একাধিক অ্যাকাউন্ট ব্যবহার সম্পর্কিত আমাদের নীতিমালাটি এটি সমর্থন করে না। যদি আপনি সরাসরি একাধিক অ্যাকাউন্ট পরিচালনা করেন অথবা অন্য ব্যক্তির সহায়তায় কাজটি করে থাকেন, তবে অনুগ্রহ করে আপনার সম্পৃক্ততা প্রকাশ করুন। Yahya (আলাপ) ১৫:৪২, ৩ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@Yahya আমি একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করি না। আমি শুধু আমার এই Ahmed Reza Khan
নামের অ্যাকাউন্টটা ব্যবহার করি৷ উইকিপিডিয়ায় যুক্ত হয়েছি কয়েকদিন হলো। আগে উইকিপিডিয়ায় সেলিব্রেটিদের বায়োগ্রাফি পড়তাম, তখন থেকে আমার ইচ্ছা ছিল যে আমিও একদিন সেলিব্রেটিদের বায়োগ্রাফি এড করবো। এখন তা শুরু করেছি। যে সেলিব্রেটিদের বায়োগ্রাফি বাংলা উইকিপিডিয়ায় নেই সেগুলো যুক্ত করার চেষ্টা করছি। বাংলা উইকিপিডিয়া-কে সমৃদ্ধ করতেই আমার এই প্রচেষ্টা। আমি কখনোই এমন কাজ করবো না যাতে বাংলা উইকিপিডিয়ার নিয়ম-নীতি ভঙ্গ হয়। Ahmed Reza Khan (আলাপ) ০২:৫৬, ৪ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

পরামর্শ

আসরানী, পবন সিং নিবন্ধগুলো শুধু ভূমিকাংশ অনুবাদ করেছেন। সম্পূর্ণ অনুবাদ করুন। Gc Ray (আলাপ) ০৭:০১, ১০ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@Gc Ray অবশ্যই করবো। একটু সময় লাগবে। সময় নিয়ে করবো। Ahmed Reza Khan (আলাপ) ১০:৩৫, ১০ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
ধন্যবাদ, যদি কোনো কাজ অসম্পূর্ণ থাকে তাহলে 'কাজ চলছে' এই ট্যাগটি একদম উপরে যুক্ত করে দিতে পারেন। Gc Ray (আলাপ) ১১:২২, ১০ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
আচ্ছা। আর আপনি যে উপরে 'ছোট নিবন্ধ' ট্যাগ দিয়েছেন, ওটা কি রিমুভ করে দেবো? Ahmed Reza Khan (আলাপ) ১১:৩০, ১০ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
ঠিক আছে, 'ছোট নিবন্ধ' রিমুভ করে দিতে পারেন এবং আপনার আলাপ পাতা থেকে 'কাজ চলছে' ট্যাগটি বাদ দিয়ে দেন। Gc Ray (আলাপ) ১২:৫৬, ১০ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
@Gc Ray আমি এমকিউর ফার্মাসিউটিক্যালস নিবন্ধটি ইংরেজি উইকিপিডিয়া থেকে অনুবাদ করে এনেছি। আপনি যে 'পরিষ্করণ-পুনঃসংগঠন' ট্যাগ দিয়েছেন, এটা অনুযায়ী আমার কী করা উচিত, শিখিয়ে দিলে ভালো হতো। Ahmed Reza Khan (আলাপ) ০৬:১৭, ১২ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
বাংলা ভাষার গঠনশৈলী ঠিক নেই। Gc Ray (আলাপ) ০৭:১৭, ১২ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
ঠিক করেছি, দেখেন। আরও একটা বিষয়, আপনি শুধু ভূমিকাংশের অনুবাদ করেছেন। সম্পূর্ণ অনুবাদ করতে চেষ্টা করুন। Gc Ray (আলাপ) ০৮:২৪, ১২ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

বিনীতা সিং নিবন্ধটি সম্পর্কে

সুপ্রিয় Ahmed Reza Khan, আমি MdsShakil। উইকিপিডিয়ায় আপনার অবদানের জন্য ধন্যবাদ। আপনি ১৩ ডিসেম্বর, ২০২৩ তারিখে অর্থাৎ এই বার্তা প্রদানের ২ দিন পূর্বে বিনীতা সিং নিবন্ধটি তৈরি করেছেন। যদিও উইকিপিডিয়ায় যে কেউই সম্পাদনা করতে পারে, কিন্তু উইকিপিডিয়ায় বিশ্বকোষীয় ও গঠনমূলক সম্পাদনার করার জন্য একটি নীতিমালা রয়েছে। আমাদের স্বাগত পাতায় এই নীতিমালার বিস্তারিত ব্যখ্যা রয়েছে। নীতিমালা অনুসারে, আপনার তৈরি করা নিবন্ধটিতে একটি সমস্যা পরিলক্ষিত হয়েছে। সমস্যাটি হলো:

  1. নিবন্ধটি একটি বিদেশী ভাষার উইকিপিডিয়া থেকে উপাদান দিয়ে প্রসারিত করা প্রয়োজন

আপনি যা করতে পারেন:

  1. অনির্ভরযোগ্য বা নিম্ন মানের পাঠ্যগুলো অনুবাদ করবেন না। যদি সম্ভব হয়, বিদেশী ভাষার নিবন্ধে প্রদত্ত তথ্যসূত্রসহ পাঠ্য যাচাই করুন।
    1. অনুবাদ করার পরে, নিবন্ধের আলাপ পাতায় অবশ্যই {{অনূদিত পাতা}} যোগ করুন।
    2. নির্দেশিকার জন্য উইকিপিডিয়া:অনুবাদ দেখুন

এ সম্পর্কে আপনার মতামত বা পরামর্শ জানাতে আমার আলাপ পাতায় বার্তা দিতে পারেন। উইকিপিডিয়ায় আপনার যাত্রা শুভ হোক। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ১০:১৮, ১৫ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

আপ কি আদালত

শুভেচ্ছা নিন। আপ কি আদালত তৈরির জন্য ধন্যবাদ। তবে নিবন্ধটু খুব ছোট। অনুগ্রহ করে নিবন্ধটি খালি রেখে দিবেন না, খালি নিবন্ধ পাঠকের কোন উপকারে আসে না। অনুগ্রহ করে নিবন্ধটিতে আরও তথ্য যোগ করুন। আপনি ইংরেজি নিবন্ধ en:Aap Ki Adalat থেকে অনুবাদ করে নিবন্ধটি সম্প্রসারণ করতে পারেন। আপনি নিবন্ধটি সম্প্রসারণ করবেন এই অপেক্ষায় থাকলাম। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:৫১, ১৫ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@আফতাবুজ্জামান করেছি। দেখুন। Ahmed Reza Khan (আলাপ) ১২:৪৫, ১৬ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
অনেক ধন্যবাদ। এভাবে কোনও নিবন্ধ তৈরি করলে তা সম্পূর্ণ করার চেষ্টা করবেন। ইতোমধ্যে যেগুলো তৈরি করেছেন সেগুলোও আস্তে আস্তে সম্প্রসারণ করে যান। 👍 আফতাবুজ্জামান (আলাপ) ১৫:৫৭, ১৬ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

পরামর্শ

ম্যাক মোহন নিবন্ধটি শুধু ভূমিকাংশ অনুবাদ করেছেন, অনুগ্রহ করে সম্পূর্ণ অনুবাদ করুন। Gc Ray (আলাপ) ০৮:৫৪, ১৬ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

পরামর্শ

ভাই, অনুগ্রহ করে রাজু শ্রীবাস্তব এর সম্পূর্ণ অনুবাদ করুন। Gc Ray (আলাপ) ১১:২৬, ১৭ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

অনুরোধ

আপনি বেশকিছু নিবন্ধের ভূমিকাংশের অনুবাদ করেছেন। আপনার উচিত সম্পূর্ণ অনুবাদ করা। Gc Ray (আলাপ) ১২:০৭, ১৭ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@Gc Ray করবো। আমি বেশ কয়েকটা নিবন্ধ তৈরির পরিকল্পনা করেছি। আরো কয়েকটা বাকি। সব নিবন্ধ তৈরি করা শেষ হয়ে গেলে সেগুলোকে সম্প্রসারিত করবো, সব যুক্ত করবো। Ahmed Reza Khan (আলাপ) ১২:১১, ১৭ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
তাহলে অসম্পূর্ণ নিবন্ধগুলোতে "কাজ চলছে" ট্যাগ যুক্ত করতে পারেন। Gc Ray (আলাপ) ০২:২৬, ১৮ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

সুধীর চৌধুরী নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য সুধীর চৌধুরী নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। দ্রুত অপসারণের বিচারধারার নি৭ অনুচ্ছেদ অনুযায়ী এই ট্যাগ লাগানো হয়েছে। কারণ নিবন্ধটি একজন ব্যক্তি অথবা দল বা গোষ্ঠি সম্পর্কিত। কিন্তু নিবন্ধে নির্দিষ্টভাবে কোথাও উল্লেখ করা হয়নি কী কারণে এই নিবন্ধটি গুরুত্বপূর্ণ বা উল্লেখযোগ্য, যে কারণে এটি বিশ্বকোষে অন্তর্ভুক্ত করা প্রয়োজন। দ্রুত অপসারণের বিচারধারা অনুযায়ী এই নিবন্ধটি যে কোনো সময় অপসারণ করা হতে পারে। অনুগ্রহ করে উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার নীতিমালা দেখুন

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুনমো. মাহমুদুল আলম (আলাপ) ০১:৪০, ৩০ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@মো. মাহমুদুল আলম এই নিবন্ধটিতে এখনো কাজ চলছে। আমি এটা সম্প্রসারণ করবো। কাল সময় না থাকায় শুধু প্রথম অংশ অনুবাদ করেছি। সুধীর চৌধুরী'র নিবন্ধ ইংরেজি সহ আরো কয়েকটি ভাষার উইকিপিডিয়ায় আছে। Ahmed Reza Khan (আলাপ) ০৪:১৬, ৩০ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

সমীর (গীতিকার) নিবন্ধটি সম্পর্কে

সুপ্রিয় Ahmed Reza Khan, আমি MdsShakil। উইকিপিডিয়ায় আপনার অবদানের জন্য ধন্যবাদ। আপনি ২৪ ডিসেম্বর, ২০২৩ তারিখে অর্থাৎ এই বার্তা প্রদানের ৬ দিন পূর্বে সমীর (গীতিকার) নিবন্ধটি তৈরি করেছেন। যদিও উইকিপিডিয়ায় যে কেউই সম্পাদনা করতে পারে, কিন্তু উইকিপিডিয়ায় বিশ্বকোষীয় ও গঠনমূলক সম্পাদনার করার জন্য একটি নীতিমালা রয়েছে। আমাদের স্বাগত পাতায় এই নীতিমালার বিস্তারিত ব্যখ্যা রয়েছে। নীতিমালা অনুসারে, আপনার তৈরি করা নিবন্ধটিতে একটি সমস্যা পরিলক্ষিত হয়েছে। সমস্যাটি হলো:

  1. নিবন্ধটিতে অতিরিক্ত অথবা আরো বৈশিষ্ট্যসূচক বিষয়শ্রেণী প্রয়োজন

আপনি যা করতে পারেন:

  1. এটিতে আরো বিষয়শ্রেণী যোগ করুন, যেন এটি এই বিষয়ের অন্যান্য নিবন্ধের সাথে আপনার নিবন্ধটি তালিকাভুক্ত করা যায়

এ সম্পর্কে আপনার মতামত বা পরামর্শ জানাতে আমার আলাপ পাতায় বার্তা দিতে পারেন। উইকিপিডিয়ায় আপনার যাত্রা শুভ হোক। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ০৫:৪৬, ৩১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

@MdsShakil আরো বিষয়শ্রেণী যুক্ত করেছি। এখন আপনার দেওয়া "বিষয়শ্রেণী উন্নয়ন" ট্যাগ রিমুভ করে দেবো? Ahmed Reza Khan (আলাপ) ০৬:৪১, ৩১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
হ্যাঁ, সরিয়ে দিতে পারেন —শাকিল (আলাপ · অবদান) ০৬:৫৭, ৩১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

সম্প্রসারণ প্রসঙ্গ

শুভেচ্ছা নিন। আমি দেখেছি আপনি বেশিরভাগ ক্ষেত্রে একটি নিবন্ধ শুরু করলে সেটি সম্পূর্ণ করেন না। কেবল সূচনা অনুবাদ করে ফেলে রাখেন।

আপনাকে পুরোটা অনুবাদ করতে অনুরোধ করব। এতে করে নিবন্ধটি যেমন সম্পূর্ণ হলো, বাংলা উইকিও সমৃদ্ধ হলো।

বাংলা উইকিপিডিয়ার বড় সমস্যা এখানে খুব বেশি সম্পাদক নেই। ফলে বাংলা উইকির বেশিভাগ নিবন্ধের অবস্থা করুণ। আপনার সৃষ্ট নিবন্ধের অবস্থাও যেন করুণ না হয় সেদিকে লক্ষ্য রাখতে অনুরোধ করব। একবার ভাবুন, বাংলা উইকিতে পাঠক এসে যদি ২/৪ লাইনের বেশি তথ্য না পায়, তবে বাংলা উইকিরই বদনাম। আফতাবুজ্জামান (আলাপ) ১৬:৫১, ২ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@আফতাবুজ্জামান করবো। আমি বেশ কয়েকটি নিবন্ধ তৈরির পরিকল্পনা করেছি। সব তৈরি শেষ হয়ে গেলে একটা একটা করে প্রত্যেকটা সম্প্রসারণ করবো। Ahmed Reza Khan (আলাপ) ১৬:৫৩, ২ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান বাংলা উইকিপিডিয়ার সম্পাদক কতজন? Ahmed Reza Khan (আলাপ) ১৬:৫৪, ২ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান এই দেখুন, আনশা সায়েদ, দীনেশ ফড়নিস এই নিবন্ধগুলো আমার তৈরি নয়, তারপরও আমি এগুলোকে সম্পূর্ণ করেছি। আমার উদ্দেশ্য বাংলা উইকিপিডিয়াকে সমৃদ্ধ করা, নিশ্চয়ই সেটা করে যাবো। Ahmed Reza Khan (আলাপ) ১৬:৫৭, ২ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
যারা নিয়মিত মানে প্রতিদিন বাংলা উইকিতে অবদান রাখেন, এমন সম্পাদকদের সংখ্যা ১৫-২০ জনের বেশি না। আপনার পরিকল্পনা ঠিক আছে, তবে আমি বলব কি আপনি একটা তৈরি করে সেটা সম্পূর্ণ করে তারপর আরেকটা ধরেন। অন্যের তৈরি নিবন্ধগুলি সম্প্রসারণে কাজ করার জন্য ধন্যবাদ। এভাবেই সম্প্রসারণ করে যান। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৩০, ২ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

কপিরাইটযুক্ত ছবি আপলোড!

শুভেচ্ছা নিন। আমি মোটামুটি নিশ্চিত এগুলি একটাও আপনার নিজের তোলা ছবি নয়। যার অর্থ আপনি ইন্টারনেট থেকে নিয়ে কপিরাইটযুক্ত ছবি আপলোড করছেন। আমি এগুলিতে অপসারণের ট্যাগ দিচ্ছি। দয়া করে ভবিষ্যতে কপিরাইটযুক্ত ছবি আপলোড করবেন না। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:০৭, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)

@আফতাবুজ্জামান এগুলো সব আমার তোলা ছবি। আমি (লুকানো হলো)। আমি আজ পর্যন্ত যাদের নিবন্ধ, ছবি যুক্ত করেছি; প্রায় সবার সাথেই আমার পরিচয় আছে। আমি যাদের ছবি আপলোড করেছি, সবার ছবি আমি ভিন্ন ভিন্ন সময়ে তুলেছি আমার ফোন দিয়ে।
(লুকানো হলো)Ahmed Reza Khan (আলাপ) ১৫:২৪, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান আপনি ছবিগুলো থেকে অপসারণের ট্যাগ সরানোর অনুরোধ করছি। আমি এই ছবিগুলো যে আমার ফোন থেকে তোলা, পুরো ছবিও দিতে পারবো প্রমাণ সহ, বেশিরভাগ ছবি আমি ক্রপ করে আপলোড করেছি। Ahmed Reza Khan (আলাপ) ১৫:২৬, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
যদি তাই হয়, তবে দয়া করে এগুলোর মূল ছবি আপলোড করুন। তারপর আমি সব দেখেশুনে ট্যাগ সরিয়ে নিব। ধন্যবাদ। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:৩১, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান উইকিমিডিয়া কমন্স-এ আপলোড করবো? অনেকগুলো ছবি তো, একটা একটা করে আপলোড করতে হবে। এর আগেই যদি আপনার ট্যাগ দেখে আমার পুরনো ছবিগুলো কেউ অপসারণ করে তাহলে তো ঝামেলা! Ahmed Reza Khan (আলাপ) ১৫:৩৩, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান আপাতত আপনি ট্যাগটা সরান। আমি অরিজিনাল সব ছবি আপলোড করার পর যদি আপনার মনে হয় আমি তুলিনি ছবিগুলো, তাহলে অপসারণের ট্যাগ দেবেন। আমি শুরু করছি একটা একটা করে ছবিগুলো আপলোড করা। Ahmed Reza Khan (আলাপ) ১৫:৪০, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
হ্যাঁ, কমন্সে আপলোড করুন। ৭ দিনের আগের কেউ অপসারণ করবে না। আমি পূর্বেই বলেছি, আপনার আপলোডের পর আমি সব দেখেশুনে যাচাই করে তারপর ট্যাগ সরিয়ে নিব।
একদম আসল ছবিটি আপলোড করবেন, আপনি আপনার ফোন/ক্যামেরা দিয়ে নিজ হাতে যে ছবি তুলেছেন সেটি। অ্যাপ দিয়ে বা অন্য কোন কিছু দিয়ে সম্পাদিত, ফিল্টার লাগানো, ক্রপ করা ছবি আপলোড করবেন না। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:৪২, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান এখন একটা ছবি আপলোড করেছি, দেখুন। এটা আমার Samsung Galaxy A13 5g ফোন দিয়ে তোলা ছবি ২৩ অক্টোবর ২০২২-এ। এই ছবি থেকে ক্রপ করে আমি কে. কে. গোস্বামী নিবন্ধে আপলোড করেছি। Ahmed Reza Khan (আলাপ) ১৬:০৭, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান এভাবে প্রত্যেকটা ছবি আপলোড করবো একটা একটা করে। আপনি পর্যবেক্ষণ করবেন। Ahmed Reza Khan (আলাপ) ১৬:১০, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
হ্যাঁ, আপলোড করে যান। আফতাবুজ্জামান (আলাপ) ১৬:১২, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান এখন একটা আপলোড করেছি। ওটা থেকে অভিষেক বসু'র ছবি আপলোড করেছিলাম। এই ছবিটা ৩০ ডিসেম্বর ২০২০-এ আমার আরেকটা মোবাইল Vivo Y15s দিয়ে তুলেছিলাম। Ahmed Reza Khan (আলাপ) ১৬:৩৫, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান উইকিমিডিয়া কমন্সে গিয়ে আমি এর আগে কোনো ছবি আপলোড দেইনি, সব আপলোড দিয়েছি উইকিপিডিয়ায় নিবন্ধ করার সময়, তখন খুব সহজে আপলোড হয়ে যেতো। উইকিমিডিয়া কমন্সে গিয়ে আপলোড করা একটু কঠিন, আমার অপশনগুলো বুঝতে সময় লেগে যাচ্ছে।
বাকি ছবিগুলো কাল আপলোড করবো। কাল রাতেও সংসদ সদস্যদের নিবন্ধে সময় দিতে গিয়ে ঘুম হয়নি। এখন ঘুমাবো। Ahmed Reza Khan (আলাপ) ১৬:৪২, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
File:Abhishek Bose, Indian television actor.jpg-তে শুধু মুখোমণ্ডল আমার কাছে বাস্তব লাগছে। আর বাকী সব কেমন যেন লাগছে, যেমন ছবিতে হাত এমন কেন, গাড়ির টায়ার এমন কেন!
যাইহোক, বাকিগুলিও আপলোড করেন যান। আমাকে উল্লেখ করতে হবে না। আমি কাল রাতে এসে দেখব। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:১১, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান ছবিগুলো আমার ফোনে তো ঠিকঠাকই দেখাচ্ছে। আপলোড করার পর এমন কেন হয়ে যাচ্ছে বারবার এটাই বুঝতে পারছি না। আমিও এটা লক্ষ্য করেছি যে আমার আপলোড করা প্রত্যেকটা ছবিতে মুখোমণ্ডল ছাড়া বাকি সবকিছু কীরকম হয়ে যায়! এটা কি ফোনের কোনো সমস্যা, ব্রাউজারের সমস্যা না কি অন্যকিছু? আমি গুগল ক্রোম দিয়ে ছবি আপলোড করি। আমার কী করা উচিত এখন? আমাকে এ বিষয়ে পরামর্শ দিলে কৃতজ্ঞ হবো। Ahmed Reza Khan (আলাপ) ১৭:২০, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান আপনি তো বাংলা উইকিপিডিয়ার প্রশাসক। আপনি পর্যবেক্ষণ করলে দেখতে পারবেন, আমি ১৮ নভেম্বর উইকিপিডিয়ায় যুক্ত হয়ে অনেককিছু শিখে এখন পর্যন্ত ৬০টা'র মতো নিবন্ধ তৈরি করেছি। কোনো নিবন্ধে উল্টাপাল্টা কিছু করিনি। তবে হ্যাঁ, প্রথমদিকে উল্লেখযোগ্যতা কি সেটা না বুঝে কয়েকটা নিবন্ধ আপলোড করেছিলাম। যার মধ্যে ২টা নিবন্ধ অপসারিত হয়েছে।
আমি এখন পর্যন্ত উইকিপিডিয়ার নিয়ম বহির্ভূত কোনো কাজ করিনি। বাংলা উইকিপিডিয়াকে সমৃদ্ধ করাই আমার মূল উদ্দেশ্য। আর এই ছবিগুলো যে আমার তোলা, সেটাও সত্যি। ভরসা রাখতে পারেন আমার উপর, আমি উইকিপিডিয়ার কোনো নিয়ম-নীতি লঙ্ঘন করবো না। Ahmed Reza Khan (আলাপ) ১৭:১৬, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
আমার আচরণে হতাশ হবেন না। এত খুত ধরছি তবে আপনাকে বিরক্ত করা আমার মূল উদ্দেশ্য নয়। আমি শুধু নিশ্চিত হতে চাচ্ছি যে এগুলি আপনার তোলা। কারণ অতীতে এমন অনেক হয়েছে যে নতুনরা না বুঝেই অন্যের তোলা ছবি নিজের বলে আপলোড করে দেয়। ছবিগুলি কী আপনার গুগল গ্যালারিতে আপলোড করা আছে? করা থাকলে আমাকে লিঙ্ক দিন, আমি কমন্সে আপলোড করে দিচ্ছি। গুগল গ্যালারিতে না থাকলে সমস্যা নেই, আস্তে আস্তে বাকিগুলিও আপলোড করে ফেলুন। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:২৩, ৮ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান গুগল গ্যালারিতে নেই, নিজ থেকে আপলোড করতে হবে। Ahmed Reza Khan (আলাপ) ০৫:৪৪, ৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
@আফতাবুজ্জামান আপনাকে অনুরোধ করছি, এ বিষয়ে কথা বলার সময় আমি উপরে আমার পরিচয় দিয়ে ফেলেছি; আমি কোথায় থাকি, কী করি, আমার বাবা কে এসব।
অনুগ্রহ করে আমার পরিচয়ের এই লেখাটা মুছে দিন আলাপ পাতা থেকে। পরে পাতার সম্পাদনার ইতিহাস থেকেও মুছে দিন। আমি আমার মেন্টরের মাধ্যমে জানতে পেরেছি সে একজন প্রশাসক পাতার ইতিহাস থেকেও মুছে দিতে পারেন লেখা। তাই আপনাকে আমার পরিচয়টা মুছে দেওয়ার অনুরোধ করছি। আমি চাই অন্য কেউ উইকিপিডিয়ায় আমার পরিচয়টা যেন জানতে না পারে।
আমি আমার পরিচয়টা আপনাকে দিয়েছিলাম এটার প্রমাণ হিসেবে যে আমিই এই ছবিগুলো তুলেছি। এখন আমি চাই আমার পরিচয়টা আলাপ পাতা থেকে মুছে ফেলা হোক। Ahmed Reza Khan (আলাপ) ০৫:৪৪, ৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
পরিচয় লুকানো হয়েছে। আফতাবুজ্জামান (আলাপ) ১৬:৪৩, ৯ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)