ব্যবহারকারী আলাপ:Foysalur Rahman Shuvo/সংকলন/২

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে


উপহার

এই দুইটি টেমপ্লেট আপনাকে উপহার দিলাম। শুভকামনা :) City of Zion (আলাপ) ১০:৩৩, ১৩ জুলাই ২০২০ (ইউটিসি) -

এই ব্যবহারকারী অল এলিট রেসলিং-এর ভক্ত।


এই ব্যবহারকারী ডাব্লিউডাব্লিউই-এর ভক্ত।



City of Zion আপনাকে ধন্যবাদ, আপনি নিশ্চয় অবগত আছেন, কুস্তি বিষয়ক এডিটাথন ২০২০ শুরু হয়েছে, আশা করবো আপনি উক্ত এডিটাথনে অংশ নিয়ে কুস্তি বিষয়ক নিবন্ধ ভান্ডারকে সমৃদ্ধ করবেন।- এফ আর শুভ(বার্তা দিন) ১০:৩৯, ১৩ জুলাই ২০২০ (ইউটিসি)

আমন্ত্রণের জন্য ধন্যবাদ। City of Zion (আলাপ) ১০:৫৬, ১৩ জুলাই ২০২০ (ইউটিসি)

পেশাদারি কুস্তি এডিটাথনে আপনাকে আমন্ত্রণ!

প্রিয় Foysalur Rahman Shuvo,
আশা করছি করোনার এই মহামারীতেও আপনার পরিবারসহ সুস্থ ও ভালো আছেন। আপনি জানেন যে বাংলা উইকিপিডিয়া বাংলা ভাষায় রচিত একটি মুক্ত অনলাইন বিশ্বকোষ। কিন্তু অন্যান্য ভাষার উইকিপিডিয়ার তুলনায় বাংলা উইকিপিডিয়া নিবন্ধবৈচিত্র‍্যে অনেকটাই পিছিয়ে রয়েছে; বিশেষ করে পেশাদারি কুস্তি বিষয়ক নিবন্ধ নেই বললেই চলে। ফলশ্রুতিতে পেশাদারি কুস্তিবিষয়ক নিবন্ধঘাটতি পূরণের লক্ষ্যে আগামী ১৫ই জুলাই থেকে ৩১শে জুলাই পর্যন্ত সম্প্রদায়ের বিশেষ উদ্যোগে পেশাদারি কুস্তিবিষয়ক এডিটাথন-এর আয়োজন করা হয়েছে। উক্ত এডিটাথনে অংশগ্রহণপূর্বক পেশাদারি কুস্তিবিষয়ক নিবন্ধ প্রণয়নের মাধ্যমে বাংলা উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার জন্য আপনার কাছে বিশেষ অনুরোধ রইল। উইকিপিডিয়ায় আপনার পদচারণা (প্রকৃতপক্ষে অঙ্গুলীচারণা) শুভ হোক।
-- ধন্যবাদান্তে,
আয়োজক কমিটির পক্ষে,
নকীব বট (আলাপ) ১১:৫৫, ১৩ জুলাই ২০২০ (ইউটিসি)

পর্যবেক্ষক মঞ্জুর

হ্যালো। আপনার অ্যাকাউন্টের সাথে "নিরীক্ষক" ব্যবহারকারী অধিকার যুক্ত করা হয়েছে, যা আপনাকে সুরক্ষিত পাতাসমূহে অন্য ব্যবহারকারীদের করা অপেক্ষমান সম্পাদনাসমূহ পর্যবেক্ষণ করার সুবিধা দিবে। পর্যালোচনার জন্য অপেক্ষায় থাকা অমীমাংসিত পরিবর্তনসহ পাতাসমূহ এখানে পাবেন এবং অমীমাংসিত পরিবর্তন সুরক্ষা চালু করা সমস্ত পাতাসমূহের স্বয়ংক্রিয় একটি তালিকা এখানে রয়েছে।

মনে রাখবেন এই অধিকারটি আপনার অবস্থার কোন পরিবর্তন ঘটাবে না বা আপনার নিবন্ধ সম্পাদনাতেও প্রভাব ফেলবে না। আপনি যদি এই ব্যবহারকারী অধিকারটি না চান তাহলে যেকোন সময় যেকোন প্রশাসককে অপনার অ্যাকাউন্ট থেকে অধিকারটি প্রত্যাহারের জন্য অনুরোধ করুন।

আরো দেখুন:

মিশ্র মার্শাল আর্টস সম্পর্কিত পরিভাষা

সুপ্রিয় @Foysalur Rahman Shuvo: ভাইয়া, আপনার কাছে মিশ্র মার্শাল আর্টসের কিছু পরিভাষার বাংলা অর্থ জানতে চাচ্ছি। সেগুলো হলো: Submission, heel hook, TKO punches, Decision (split) (বিভক্ত সিদ্ধান্ত?), KO (punch), rear-naked choke, Decision (unanimous) (সর্বসম্মত সিদ্ধান্ত?), Heavyweight, Light Heavyweight। ধন্যবাদ। ≈ MS Sakib  «আলাপ» ১৯:০৪, ১৭ জুলাই ২০২০ (ইউটিসি)

MS Sakib আপনি যে অর্থগুলো জানতে চাচ্ছেন তার অধিকাংশই নাওন হিসেনে ব্যবহৃত হয়, আর নাওনের কোনো নির্দিষ্ট পরিভাষা থাকে না, আর যে দুটি শব্দের অর্থ আপনি দিয়ে দিয়েছেন তা সঠিক কিন্তু রচনাশৈলীর হিসেবে যদি তা অন্য অর্থ বহন করে তবে সেটা অন্য ব্যাপার। আপনি নিবন্ধ বানান, আমি পর্যালোচনার সময় ঠিক করে দিবো। আপনার সম্পাদনা শুভ হোক।- এফ আর শুভ(বার্তা দিন) ০২:১৬, ১৮ জুলাই ২০২০ (ইউটিসি)
আপনাকে অসংখ্য ধন্যবাদ। ≈ MS Sakib  «আলাপ» ০৪:৫৭, ১৮ জুলাই ২০২০ (ইউটিসি)

নিয়মগুলো বুঝতে সাহায্য করুন

WP:BEHAVE এবং WP:PG পাতাগুলো পড়েছি। তবে ততোটা পরিষ্কার নয়। ইমেইলের কথা আর কয়েকজন ব্যবহারকারীর নাম উল্লেখ করেছি বলে কি নীতিমালাগুলো ভঙ্গ হয়েছে? আমি এ সম্পর্কে প্রকৃত অর্থেই জানি না। নাহিদ ভাই বাক্য অপসারণ করেছেন, কারণ বুঝতে পেরেছি। বাকি অংশটুকু ব্যাখ্যা করলে পরবর্তীতে সতর্ক থাকতে পারতাম। ধন্যবাদান্তে -- আদিভাই (আলাপ) ০৬:৪৭, ২৩ জুলাই ২০২০ (ইউটিসি)

-- আদিভাই বিষয়গুলো সম্পর্কে আগ্রহ প্রকাশ করায় আমি খুবই খুশি হয়েছি, আপনি অবগত আছেন যে WP:PG বলতে নীতিমালা এবং নির্দেশনাবলীকে বোজানো হয়েছে, আর WP:BEHAVE বলতে ঐ নীতিমালারি একটি অনুচ্ছেদকে বোজানো হয়েছে। প্রকৃতপক্ষে উইকিপিডিয়া সম্পাদনায় তেমন কোনো নীতি নেই, কিন্তু যেগুলো আছে তা অনেক শক্তহাতে মানা হয়। এখানে বিহ্যাভ বলতে যা বোজানো হয়েছে তা উক্ত অনুচ্ছেদেই স্পষ্টভাবে দেওয়া আছ, যা আপনি পড়েছেন হয়তো। আপনাকে আমি এখানে ছোট করার কোনো অভিপ্রায় না করে বলতে চাই আপনার WP:উইকিপিডিয়া কি নয় পড়া উচিত। এখানে আমি বুজতে পেড়েছে নীতি ভঙ্গ করার কোনো অভিপ্রায় আপনার ছিলো না, কিন্তু আপনার কাছে হয়তো মনে হতে পারে আপনি ছোট ভুল করেছেন, কিন্তু এই ভুলটিই অনেকের জন্য ভয়ংকর হতে পারে এখানে আপনার ভুলটি এটি ছিলো না যে আপনি কাউকে উল্লেখ করেছেন, আপনার ভুলটি ছিলো ইমেইলের তথ্য ফাস করা যা গোপনীয়তা লঙ্গনের পর্যায়ে পড়ে যায়, আর এর জন্য আপনার পূর্বে অনেকেই উইকিতে অসীম সময়ের জন্য বাধাগ্রস্ত হয়েছেন।- এফ আর শুভ(বার্তা দিন) ১০:২৫, ২৩ জুলাই ২০২০ (ইউটিসি)
ধন্যবাদ। আমি ভেবেছিলাম নাহিদ ভাই সবাইকেই ইমেইল পাঠিয়েছেন। আর প্রতি মাসে উইকি আড্ডার অংশ হিসেবে ইমেইল হয়তো পাঠিয়েই থাকেন। নাহিদ ভাইও ওই অংশটুকু কাটেন নি। যাই হোক, আপনাকে এখানে বার্তা দেওয়ার আগেই আমি ইমেইলের অংশটুকু কেটে দিয়েছি। আগে সত্যি জানতাম না। ভবিষ্যতে এ বিষয়গুলো মাথায় রাখব। আপনাকে আবারও ধন্যবাদ জানানোর জন্য। নয়তো অন্য কেউ হয়তো সত্যি ব্লক করে দিত! :-) -- আদিভাই (আলাপ) ১০:৩৩, ২৩ জুলাই ২০২০ (ইউটিসি)

ঈদ মোবারক

ঈদ মোবারক পরিশ্রমী উইকিপিডিয়ান ভাই। ~ তন্ময় (আলাপ) ০৬:০৫, ২ আগস্ট ২০২০ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

বিশেষ উইকিপদক

সুপ্রিয় Foysalur Rahman Shuvo,

সম্প্রতি সমাপ্ত হওয়া কুস্তি বিষয়ক এডিটাথন ২০২০-এ অংশগ্রহণ করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার একাধিক নিবন্ধ উক্ত এডিটাথনে গৃহীত হয়েছে এবং আপনি শীর্ষ ৯-এ স্থান করে নিয়েছেন। উপহারস্বরুপ আমরা আপনাকে প্রথম শ্রেণীর পদক প্রদান করছি। আপনার উইকিযাত্রা শুভ হোক, ধন্যবাদ।

 – শুভেচ্ছান্তে,
কুস্তি বিষয়ক এডিটাথন ২০২০
আয়োজক কমিটি

~ নাহিয়ান আলাপ ০৪:৪৮, ৮ আগস্ট ২০২০ (ইউটিসি)

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

সুপ্রিয় Foysalur Rahman Shuvo/সংকলন,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (বৈশ্বিক কথোপকথন)

বৈশ্বিক কথোপকথন অনুষ্ঠান উপলক্ষে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে দ্বিতীয় দফায় আলোচনা করতে আজ, ১৯ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ০৫:২৫, ১৯ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনার সময় নির্বাচন

আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে দুটি সময় নির্বাচন করেছি, আপনারা আপনাদের পছন্দ মত মতামত ২৩ নভেম্বর-এর মধ্যে দিতে পারেন। সবার মতামত অনুসারে ২৪ নভেম্বর আলোচনার জন্য একটি সময় নির্বাচন করে জানিয়ে দেয়া হবে।

আপনার বাংলা উইকিপিডিয়ার আলোচনাসভায় অথবা ফেসবুকের মাধ্যমে আপনাদের মতামত দিতে পারেন।

২৬ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)
২৭ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)

বিঃদ্রঃ আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় ৪ জন ২৭ নভেম্বর এবং ১ জন ২৬ নভেম্বর সমর্থন দিয়েছেন।

আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৭:৫০, ১৯ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (তৃতীয় দফা)

সবার মতামত অনুসারেে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে আগামীকাল, ২৭ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৯:৩১, ২৬ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনার সারসংক্ষেপ

আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন। আমি জনি এবং রাজীব আপনাদের সবাইকে আমাদের সাথে থাকার এবং আলোচনায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। আমরা উইকিমিডিয়া ২০৩০ আন্দোলনের কৌশলের সুপারিশ এবং এর উদ্যোগকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া ও বাস্তবায়ন করার উদ্দেশ্যে তিন দফায় আলোচনা করেছি। আমাদের এই আলোচনায় বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গ ছাড়াও নেপাল থেকে উইকিমিডিয়ান অংশগ্রহণ করেছেন। সকল অংশগ্রহণকারীর প্রতি রইলো বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

আমাদের তিন দফায় আলোচনার উপর ভিক্তি করে উইকিমিডিয়া ফাউন্ডেশনে তিনটি সুপারিশ এবং দশটি উদ্যোগের প্রতিবেদন দেয়া হবে। এই জন্য আপনাদের সবাইকে এই ফর্মটি পূরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে। ফর্মটি ২৮ নভেম্বর রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে। এর পরে সময়সীমা শেষ হওয়ার কারণে এই ফর্মটি বন্ধ হয়ে যাবে।

৫ এবং ৬ ডিসেম্বরের বৈশ্বিক কথোপকথনে অংশগ্রহণের জন্য এই নিবন্ধন ফর্মটি চালু করা হয়েছে, নিবন্ধন ফর্মটি ৪ ডিসেম্বর পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে, সবাইকে নিবন্ধন ফর্মটি পূরণের জন্য অনুরোধ করা হচ্ছে।

আমাদের আজকের (২৭ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৮:১৩, ২৭ নভেম্বর ২০২০ (ইউটিসি)

আপনাকে একটি উইকিপিডিয়া টি-শার্ট প্রদানের জন্য মনোনীত করা হয়েছে

সুপ্রিয় Foysalur Rahman Shuvo,

অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, বাংলা উইকিপিডিয়ায় আপনার নিরলস অবদানের জন্য ধন্যবাদস্বরূপ উইকিপিডিয়া টি-শার্টের প্রস্তাবনা পাতায় আপনাকে টি-শার্ট প্রদানের জন্য মনোনীত করেছি। ধন্যবাদ।

আপনার উইকিযাত্রা শুভ ও আনন্দময় হোক এই কামনায় -Shashanka Chandra Das (আলাপ), সোমবার ৪:২৩, ০৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

প্রিয় Shashanka Chandra Das আমাকে এই সম্মাননা প্রদানের জন্য মনোনয়ন দেওয়ায় আপনাকে ধন্যবাদ। আপনার উইকিযাত্রা সফল হোক এবং এভাবেই আমাদের পাশে থাকবেন, এই আশা ব্যক্ত করে।- এফ আর শুভ(বার্তা দিন) ১৫:৪১, ৭ ডিসেম্বর ২০২০ (ইউটিসি)

ami onso nibo

Plz Md Shuyaib Islam (আলাপ) ০২:০০, ২৯ জানুয়ারি ২০২১ (ইউটিসি)

@Md Shuyaib Islam: আপনি কিসের অনুরোধ করেছেন? ঠিক বুঝাগেল না। আপনি কি বলতে চাচ্ছেন বিস্তারিত লিখুন।~SHEKH (বার্তা) ০২:১৫, ২৯ জানুয়ারি ২০২১ (ইউটিসি)

Ami oi Wikipedia competition a onsho nibo Md Shuyaib Islam (আলাপ) ০১:১৮, ৩০ জানুয়ারি ২০২১ (ইউটিসি)

প্রিয় @Md Shuyaib Islam: দয়া করে যা লিখবেন, তা শুদ্ধ বাংলা ভাষায় লিখার চেষ্টা করুন এবং সকল ধরনের প্রতিযোগিতার সর্বশেষ সংবাদ পেতে WP:আলোচনাসভায় চোখ রাখুন, কেননা নিম্নোক্ত পাতাটি আমার ব্যক্তিগত আলাপ পাতা কোনো নোটিশ পাতা নয়, কিন্তু যেকোনো উইকি বিষয়ক সাহায্য লাগলে অবশ্যই এখানে লিখতে পারেন। ধন্যবাদ আপনার উইকিযাত্রা শুভ হোক।- এফ আর শুভ(বার্তা দিন) ০৩:৫৩, ৩০ জানুয়ারি ২০২১ (ইউটিসি)

বিশেষ এডিটাথন পদক

বিশেষ এডিটাথন পদক
প্রিয় Foysalur Rahman Shuvo,
২০২০ সালে অনুষ্ঠিত বিশেষ এডিটাথনে অংশগ্রহণ করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। এডিটাথনে আপনার জমাদানকৃত অন্তত একটি নিবন্ধ গৃহীত হয়েছে। শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। বিশেষ এডিটাথনে অংশগ্রহণ করে এডিটাথনের পাশাপাশি সার্বিকভাবে বাংলা উইকিপিডিয়ায়কে সমৃদ্ধ করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর, ও নিরাপদে থাকুন।
আয়োজক দলের পক্ষে,
তানভির রহমানঅংকন ঘোষ দস্তিদার, ১৮:০১, ১ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

ঈদ মোবারক!

ঈদ মোবারক পরিশ্রমী উইকিপিডিয়ান ভাই!!! পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা! ~ তন্ময় (আলাপ) ১৮:৫৩, ১৩ মে ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচনে প্রার্থী হবার জন্য আহ্বান

সুপ্রিয় Foysalur Rahman Shuvo/সংকলন,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন শীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বোর্ড অফ ট্রাস্টি উইকিমিডিয়া ফাউন্ডেশনের কার্যক্রম তদারকি করে। উপলব্ধ আসনগুলি পূরণ করার জন্য সম্প্রদায়ের প্রার্থীদের নির্বাচনে অংশ নেওয়া প্রয়োজন। প্রার্থীদের মনোনয়নপত্র গ্ৰহণ ৯ জুন ২০২১ তারিখে শুরু হয়েছে। আপনিও একজন প্রার্থী হিসেবে এই নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন, প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা সম্পর্কে জানতে এই পাতাটি পড়ুন এবং যোগ্য হলে নিশ্চিন্তে এই পাতায় আপনার মনোনয়নপত্র জমা দিন, সারাবিশ্বের উইকিমিডিয়া সম্প্রদায় আপনার অপেক্ষায়!!
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:২৪, ১০ জুন ২০২১ (ইউটিসি)

লক্ষ্য এবার লক্ষ এডিটাথন পদক

লক্ষপূরণ পদক
প্রিয় Foysalur Rahman Shuvo,
বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জনের প্রাক্কালে আয়োজিত, ‘লক্ষ্য এবার লক্ষ’ শীর্ষক বিশেষ ধারাবাহিক এডিটাথনে অংশগ্রহণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। এডিটাথনে আপনার জমাদানকৃত এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছিল। উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত এ এডিটাথনে নিবন্ধ রচনার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জন ত্বরান্বিত করতে ভূমিকা রাখায়, শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর, ও নিরাপদে থাকুন। এডিটাথনের আয়োজক দলের পক্ষে ― অংকন (আলাপ) ১:৫৭, ১৬ জুন ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ

সুপ্রিয় Foysalur Rahman Shuvo,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রদায়ের আগ্ৰহী প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু করেছেন যা ২৩:৫৯ ২৯ জুন ২০২১ (ইউটিসি) পর্যন্ত চলবে।
আপনি আপনার সম্প্রদায়ের পক্ষ হতে প্রার্থীদের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। প্রশ্ন করুন এবং আসুন আমরা সকলে এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে একে সাফল্যমণ্ডিত করে তুলি।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৩৩, ১৯ জুন ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ #২

সুপ্রিয় Foysalur Rahman Shuvo,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটার হওয়ার প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ড প্রকাশিত হয়েছে। ভোটারদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ডের বিস্তারিত এখানে পাওয়া যাবে। আপনি কি একজন সম্ভাব্য ভোটার, তাহলে এখনই অ্যাকাউন্টের যোগ্যতা যাচাই সরঞ্জামের মাধ্যমে পরীক্ষা করে এব্যাপারে নিশ্চিত হয়ে নিন।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৫৪, ১ জুলাই ২০২১ (ইউটিসি)

[Wikimedia Foundation elections 2021] Candidates meet with South Asia + ESEAP communities

Hello,

As you may already know, the 2021 Wikimedia Foundation Board of Trustees elections are from 4 August 2021 to 17 August 2021. Members of the Wikimedia community have the opportunity to elect four candidates to a three-year term. After a three-week-long Call for Candidates, there are 20 candidates for the 2021 election.

An event for community members to know and interact with the candidates is being organized. During the event, the candidates will briefly introduce themselves and then answer questions from community members. The event details are as follows:

  • Bangladesh: 4:30 pm to 7:00 pm
  • India & Sri Lanka: 4:00 pm to 6:30 pm
  • Nepal: 4:15 pm to 6:45 pm
  • Pakistan & Maldives: 3:30 pm to 6:00 pm
  • Live interpretation is being provided in Bangla and Hindi.
  • Please register using this form

For more details, please visit the event page at Wikimedia Foundation elections/2021/Meetings/South Asia + ESEAP.

Hope that you are able to join us, KCVelaga (WMF), ০৬:৩৩, ২৩ জুলাই ২০২১ (ইউটিসি)

উইকিমিডিয়া ফাউন্ডেশন নির্বাচন ২০২১

সুপ্রিয় Foysalur Rahman Shuvo,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনের ভোটদান শুরু হয়েছে যা ৩১শে আগস্ট পর্যন্ত চলবে। সম্প্রদায়ের প্রার্থীদের তাদের প্রার্থীতা জমা দিতে বলা হয়েছিল। তিন সপ্তাহ ধরে প্রার্থীদের আহ্বানের পর ২০২১ সালের নির্বাচনে ১৯ জন প্রার্থী রয়েছেন

উইকিমিডিয়া সম্প্রদায়ের নিকট ভোটদানের মাধ্যমে আগামী তিন বছরের মেয়াদে উইকিমিডিয়া আন্দোলনের জন্য গুরুত্বপূর্ণ এবং ট্রাস্টি বোর্ডের চাহিদা পূরণ করতে সক্ষম প্রার্থীদের নির্বাচিত করার সুযোগ রয়েছে। প্রার্থীদের সম্পর্কে জানুন এবং আপনার পছন্দের প্রার্থীকে ভোটদান করুন। ট্রাস্টি হিসেবে কাজ করার জন্য নির্বাচন কমিটি সবচেয়ে বেশি ভোট প্রাপ্ত চারজন প্রার্থীকে নির্বাচন করবে। কীভাবে ভোট দিবেন তা জানতে এই পাতাটি পড়ুন।

নির্বাচন কমিটির পক্ষে,
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ০২:২৩, ১৮ আগস্ট ২০২১ (ইউটিসি)

উইকিমিডিয়া ফাউন্ডেশন ট্রাস্টি বোর্ড নির্বাচন ২০২১-এ ভোট দিতে ভুলবেন না

সুপ্রিয় Foysalur Rahman Shuvo,

আপনাকে এই বার্তা প্রেরণ করা হয়েছে কারণ আপনি ২০২১-এর উইকিমিডিয়া ফাউন্ডেশন ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটদানের উপযুক্ত। নির্বাচনটি ১৮ই আগস্ট, ২০২১ তারিখে শুরু হয়েছে এবং এটি ৩১শে আগস্ট, ২০২১ পর্যন্ত চলবে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বাংলা উইকিপিডিয়া টির মত প্রকল্প পরিচালনা করে এবং ফাউন্ডেশন একটি ট্রাস্টি বোর্ডের মাধ্যমে পরিচালিত হয়। ট্রাস্টি বোর্ড উইকিমিডিয়া ফাউন্ডেশনের সিদ্ধান্তগ্ৰহণকারী সংস্থা। ট্রাস্টি বোর্ড সম্পর্কে আরও জানুন

এই বছর সম্প্রদায়ের ভোটদানের মাধ্যমে চারটি আসন নির্বাচিত করতে হবে। বিশ্বজুড়ে ১৯ জন প্রার্থী এই আসনগুলিতে প্রতিদ্বন্দিতা করেছেন। ২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনের প্রার্থীদের সম্পর্কে আরও জানুন

সম্প্রদায়গুলোর প্রায় ৭০,০০০ সদস্যকে ভোট দিতে বলা হয়েছে এবং এর মধ্যে আপনিও রয়েছেন! ভোট দান ৩১ আগস্ট ২৩:৫৯ ইউটিসি পর্যন্ত চলবে তাই বাংলা উইকিপিডিয়া এর সিকিউরপোল-এ যান ও আপনার ভোটাধিকার প্রয়োগ করুন।

আপনি যদি ইতিমধ্যে ভোট দিয়ে থাকেন তাহলে এই বার্তা টি উপেক্ষা করুন এবং ভোট দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। একজন ব্যক্তি একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করলেও একবারই ভোট দিতে পারবে।

নির্বাচন সম্পর্কে আরও জানুনMediaWiki message delivery (আলাপ) ০৬:২৩, ২৮ আগস্ট ২০২১ (ইউটিসি)

নতুন উইকিপিডিয়া অনুবাদের উপকরণ ব্যবহার করে দেখুন (উইকিপিডিয়া গবেষণা)

প্রিয় Foysalur Rahman Shuvo,

আপনি একজন বাংলা উইকিপিডিয়া সম্পাদক হওয়ায়, আমি আপনাকে একটি গবেষণা সেশনে যোগ দিতে এবং একটি নতুন সম্পাদনা উপকরণ ব্যবহার করে দেখার জন্য আমন্ত্রণ জানাতে চাই। অংশগ্রহণের জন্য ভিডিও কলে ব্যবহার উপযোগী পর্যাপ্ত দ্রুত গতির স্মার্টফোন এবং ইন্টারনেট সংযোগ উপস্থিত থাকা প্রয়োজন।

অংশগ্রহণের জন্য প্রথমে এই সংক্ষিপ্ত ফর্ম পূরণ করুন এবং নির্বাচিত হলে আপনি অংশগ্রহণের দিন / সময় নির্ধারণ করার জন্য ইমেইলের মাধ্যমে আমন্ত্রণ পাবেন।

গবেষণা সেশনের সফল সমাপ্তির পরে আপনাকে ধন্যবাদ জানানোর উদ্দেশ্যে আমরা আপনার স্থানীয় মুদ্রায় একটি $20USD মূল্যের ভিসা কার্ড প্রদান করতে ইচ্ছুক।

শুভেচ্ছান্তে, EAsikingarmager (WMF) (আলাপ) ১৯:০০, ১১ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

এই সমীক্ষা তৃতীয় পক্ষের সেবার মাধ্যমে পরিচালিত হবে, যাদের এই সেবা প্রদানে অতিরিক্ত শর্ত থাকতে পারে। গোপনীয়তা এবং ডেটা-ব্যবস্থাপনা সম্পর্কিত আরও তথ্যের জন্য সমীক্ষার গোপনীয়তার বিবৃতি দেখুন।

ইদ মোবারক

ইদের প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন, আপনার জীবন খুশি ও আনন্দে ভরে উঠুক, ইদ মোবারক

~ নাহিয়ান, ১৪:৩০, ২ মে ২০২২ (ইউটিসি)

ঈদ মোবারক!

ঈদ মোবারক!

প্রিয় উইকিপিডিয়ান,
পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা! বাংলা উইকিপিডিয়ায় আপনার কার্যক্রমে আমরা আনন্দিত। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।

শুভেচ্ছান্তে
মজুমদার সাহেব

-মজুমদার সাহেব (আলাপ) ১৫:৪১, ২ মে ২০২২ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা

আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে আলোচনা করতে আজ, ৬ নভেম্বর রাত ৮ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক
https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
রাজীব
০৯:৪৪, ৬ নভেম্বর ২০২০ (ইউটিসি)

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল কলের পর প্রতিক্রিয়া

আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে আলোচনা করতে ৬ নভেম্বর রাত ৮ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করে ছিলাম। যারা অংশগ্রহণ করেছিলেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি, যারা অংশগ্রহণ করতে পারেনি তাদের সবাইকে পরবর্তী আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। আমাদের আলোচনার উপর ভিক্তি করে আপনাদেরকে এই ফর্মটি পূরণ করার মাধ্যমে প্রতিক্রিয়া জানানোর জন্য অনুরোধ করা হচ্ছে। এই প্রতিক্রিয়া যারা অংশগ্রহণ করেছিলেন এবং যারা অংশগ্রহণ করেননি, এমনকি নিয়মিত, অ-নিয়মিত এবং নতুন ব্যবহারকারীদেরও জানানোর জন্য অনুরোধ করা হচ্ছে। ধন্যবাদ!

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

জনি (আলাপ) ১৮:১৬, ১৬ নভেম্বর ২০২০ (ইউটিসি)

সুপ্রিয় Foysalur Rahman Shuvo, প্রথমে সালাম ও শুভেচ্ছা নেবেন। আপনাকে ইসলাম বিষয়ক এডিটাথন ২০২৩-এ অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। বাংলা উইকিপিডিয়ায় ইসলাম বিষয়ক নিবন্ধ তৈরি এবং মানোন্নয়ন করাই হলো এই অনলাইন এডিটাথনের মূল উদ্দেশ্য যা পবিত্র রমজান মাস ব্যাপী চলবে। এডিটাথনে অংশগ্রহণের জন্য আপনি এখানে আপনার নাম সংযুক্ত করে এই তালিকা হতে যেকোন নিবন্ধ তৈরি/অনুবাদ করে বাংলা উইকিপিডিয়াকে আরও সমৃদ্ধ করতে পারেন।
আমন্ত্রণে—
ইসলাম বিষয়ক এডিটাথন ২০২৩-এর আয়োজক ও পর্যালোচকদের পক্ষে,
আঃ আজিজ ফাহাদ (আলাপ) ১৭:২০, ২৩ মার্চ ২০২৩ (ইউটিসি)

চিত্র:অল এলিট রেসলিংয়ের লোগো.jpg পাতাটি উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণ করা হয়েছে। এটি দ্রুত অপসারণ নীতিমালার ফ১০ অনুসারে করা হয়েছে, কারণ এটি একটি ফাইল বা তথাপি চিত্র, অডিও অথবা ভিডিও ফাইল যা কোনো নিবন্ধে ব্যবহৃত হয়নি এবং যার কোনো বিশ্বকোষীয় ব্যবহার নেই।

অনুগ্রহ করে এই উদ্বেগের সমাধান না হওয়া পর্যন্ত পাতাটি পুনরায় তৈরি করবেন না, তবে উইকিপিডিয়ার নীতি এবং নির্দেশিকা অনুসারে তথ্য যোগ করতে দ্বিধা করবেন না। যদি আপনি মনে করেন যে, এই পাতাটি অপসারণ করা উচিত হয়নি, তাহলে আপনি অপসারণকারী প্রশাসকের সাথে যোগাযোগ করতে পারেন, অথবা ইতোমধ্যে যদি তা করে থাকেন তবে, উইকিপিডিয়া:অপসারণ পর্যালোচনা পাতায় একটি আলোচনা শুরু করতে পারেন। —শাকিল (আলাপ · অবদান) ১৮:৩৭, ৮ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)