ব্যবহারকারী আলাপ:MdsShakil/সংগ্রহশালা ৭

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬ সংগ্রহশালা ৭ সংগ্রহশালা ৮ সংগ্রহশালা ৯ সংগ্রহশালা ১০

Saeid Rahman (MKT)-এর প্রশ্ন (০৯:৩০, ৭ সেপ্টেম্বর ২০২১)

আসসাল্মু আলাইকুম। আমি উইকি নিবন্ধ তৈরিতে আগ্রহী। এর আগে আমার কয়েকটা তৈরিকৃত নিবন্ধ অপসারণ করা হয়েছে। আমি নতুন বিধায় স্কল নির্দেশনা আমার জানা নেই। সম্প্রতি আমি "রিশাদ ও কানের দুল" নামে একটি শর্টফিল্মের নিবন্ধ তৈরি করেছি। সেটাতেও অপসারণের নোটিশ দেওয়া হয়েছে। মেহেরবানি করে আম্মার নিবন্ধটি দেখে যদি এর সমাধান জানাতেন তাহলে খুবই উপকৃত হতাম। --Saeid Rahman (MKT) (আলাপ) ০৯:৩০, ৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@Saeid Rahman (MKT): আপনার তৈরিকৃত নিবন্ধগুলো অপসারণ করা হয়েছিল কারণ নিবন্ধের ব্যক্তিগত উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার নীতিমালা অনুসারে উল্লেখযোগ্য ছিলেন না। "রিশাদ ও কানের দুল" নামে কোন নিবন্ধ দেখতে পাচ্ছি না, আপনাকে আমি উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ শীর্ষক নিবন্ধ প্রতিযোগিতার অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছি, এখনে অংশ নিয়ে নিবন্ধ তৈরি করুন এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করুন —শাকিল (আলাপ · অবদান) ১২:২০, ৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

আয়না নিয়ে Sakimuddin-এর প্রশ্ন (১৬:২৬, ৭ সেপ্টেম্বর ২০২১)

আয়নাকে ১০ ডিগ্রি ঘুরালে যে বিম্ব হবে দুরত্ব ও আগের বিম্বের দুরত্বর অনুপাত কেমন হবে? --Sakimuddin (আলাপ) ১৬:২৬, ৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

বিষয়শ্রেণী যোগ প্রসঙ্গে

@MdsShakil সুধী দেখুন বারবারা বার্নস হত্যাকাণ্ড নিবন্ধটি। এখানে নিবন্ধ প্রণেতা ও পর্যালোচক আপনারা্ দু্জনেই বিষয়শ্রেণী যোগ করতে ভুলে গেছেন। --  কুউ পুলক  ১৪:৩৬, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@কুউ পুলক হ্যাঁ, আরও কিছু নিবন্ধ আছে যেগুলোতে কোন বিষয়শ্রেণী যোগ করা হয়নি, মূলত বিষয়শ্রেণীগুলো বাংলাতে তৈরি না থাকায় এমনটা হচ্ছে। আমি ট্যাগ করে রাখার চেষ্টা করছি (আপনাকেও করতে দেখেছি) পরবর্তীতে ফাঁকা সময় পেলে যাতে এগুলো বিষয়শ্রেণীকরণ করা যায় —শাকিল (আলাপ · অবদান) ১৫:৩১, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

উইকি লাভস উইমেন ২০২১

চলমান উইকি লাভস উইমেন ২০২১ এ নিবন্ধ তৈরি করে অংশ হয়তো নিতে পারবো না। কিন্তু আমি নিবন্ধগুলো যাচাই করার সময় অবশ্যই পাবো। জুরি বোর্ডে অন্তর্ভুক্ত করার অনুরোধ থাকলো। জুরি পর্ষদে এর আগে ছিলাম, বিধায় নিয়মাবলি নিয়ে কোন সমস্যা হবে না। —RuHan [ Talk ] ০৫:৩০, ১১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@Ruhan ইমেইলে উত্তর দিয়েছি —শাকিল (আলাপ · অবদান) ০৮:২১, ১১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

This Month in GLAM: August 2021





Headlines
Read this edition in fullSingle-page

To assist with preparing the newsletter, please visit the newsroom. Past editions may be viewed here.

This Month in GLAM: August 2021





Headlines
Read this edition in fullSingle-page

To assist with preparing the newsletter, please visit the newsroom. Past editions may be viewed here.

মরমনিজমে নারীদের অবস্থান ও কিছু কথা

@MdsShakil আমি মরমনিজম এবং নারী পরে এ পাতাটি মরমনিজমে নারীদের অবস্থান শিরোনামে স্থান্তর করি। নিবন্ধটি আরবি উইকিপিডিয়া থেকে অনুবাদ করি। তার লিংক হলো https://bn.wikipedia.org/w/index.php?title=%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%B6%E0%A7%87%E0%A6%B7:%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%B7%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%AC%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%A4%E0%A7%81_%E0%A6%85%E0%A6%A8%E0%A7%81%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%A6&page=%D8%A7%D9%84%D9%85%D9%88%D8%B1%D9%85%D9%88%D9%86%D9%8A%D8%A9+%D9%88%D8%A7%D9%84%D9%86%D8%B3%D8%A7%D8%A1&from=ar&to=bn&targettitle=%E0%A6%AE%E0%A6%B0%E0%A6%AE%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%9C%E0%A6%AE%E0%A7%87+%E0%A6%A8%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%80%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B0+%E0%A6%85%E0%A6%AC%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%A5%E0%A6%BE%E0%A6%A8 কিন্তু এ নিবন্ধটি অশিম কুমার নামে এক উইকিপিডিয়ান নাকি অনুবাদ করেছেন। আমার মনে হয় ওনি কোন উইকিপিডিয়া থেকে অনুবাদ করেছেন তা দেখার দরকার। বিষয়টার মধ্যে মারাত্মক গণ্ডগোল আছে বলে মনে হয়। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৮:৫৬, ১২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@MdsShakil আমার অনুবাদ এখন উইকিপিডিয়ায় আছে। তবে ওনার অনুবাদ গেল কোথায়? -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৮:৫৭, ১২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@মো. মাহমুদুল আলম নিবন্ধটি আপনার পূর্বেই ঐশী করিম তৈরি করেছিলেন। আপনি বিষয়বস্তু অনুবাদ দিয়ে নিবন্ধটি পুনরায় তৈরি করার ওনার লেখাগুলো আপনার লেখা দিয়ে প্রতিস্থাপিত হয়েছে। আপনি নিবন্ধের ইতিহাসে গেলে ওনার অবদানও দেখতে পাবেন —শাকিল (আলাপ · অবদান) ১৯:০২, ১২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
তাহলে আমার চেষ্টা কি ব্যর্থ হলো? আমি যখন অনুবাদ তৈরী করি তখন এটা কেউ অনুবাদ করেনি। তাই শুরু করলাম। তারফল কি এই। এখন কি দুটা অনুবাদ আলাদা আলাদা করা যায় না? -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৯:০৬, ১২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@মো. মাহমুদুল আলম না, একই নিবন্ধ আলাদা করা সম্ভব নয়। তাছাড়া ঐশী করিম আপনার তৈরি করার এক ঘন্টা পূর্বেই তৈরি করেছিলেন —শাকিল (আলাপ · অবদান) ১৯:১০, ১২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@MdsShakil আমার তথ্য ও ওনার তথ্য অনেক আলাদা। তাই আলাদা আলাদা ভাভে নেয়া যায় কি না? -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৯:২৮, ১২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@MdsShakil মর্মনবাদে নারী শিরোনামে নতুন একটি পাতা তৈরী করেছি। এটা আরবি উইকি থেকে তবে কি হবে? -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৯:৩৭, ১২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@মো. মাহমুদুল আলম পূর্বে তৈরিকৃত নিবন্ধে পুনর্নির্দেশ করে দেওয়া হবে —শাকিল (আলাপ · অবদান) ০২:৩৫, ১৩ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

Wikidata weekly summary #485

১৫:৩৬, ১৩ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Movement Charter/Drafting Committee/Set Up Process

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Movement Charter/Drafting Committee/Set Up Process পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল উচ্চ। অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2021-09-17।

The Movement Charter Drafting Committee election is coming soon. We have just put out a page to inform as many communities on the election. This requires many translations as we want to reach out to as many people as possible in their respective language. So we ask kindly for your support. Any questions? Please contact User:DBarthel (WMF). Thanks for your help!

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১৬:০৯, ১৩ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2021-36

০১:৪০, ৬ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2021-37

০২:৫৫, ১৩ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

আলাপ:পবিত্র কুরআনের কোন সূরায় দুইজন কাফেরা নারী ও‌ দুইজন মুমিনা নারীর দৃষ্টান্ত পেশ করা হয়েছে?? * নিয়ে Muhib Aziz-এর প্রশ্ন (১৪:০৬, ১৫ সেপ্টেম্বর ২০২১)

পবিত্র কুরআনের কোন সূরায় দুইজন কাফেরা নারী ও‌ দুইজন মুমিনা নারীর দৃষ্টান্ত পেশ করা হয়েছে?? * --Muhib Aziz (আলাপ) ১৪:০৬, ১৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

আলাপ:পবিত্র কুরআনের কোন সূরায় দুইজন কাফেরা নারী ও‌ দুইজন মুমিনা নারীর দৃষ্টান্ত পেশ করা হয়েছে?? * নিয়ে Muhib Aziz-এর প্রশ্ন (১৪:০৮, ১৫ সেপ্টেম্বর ২০২১)

পবিত্র কুরআনের কোন সূরায় দুইজন কাফেরা নারী ও‌ দুইজন মুমিনা নারীর দৃষ্টান্ত পেশ করা হয়েছে?? * --Muhib Aziz (আলাপ) ১৪:০৮, ১৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@Muhib Aziz দুঃখিত, আপনার করা এই প্রশ্নের উত্তর আমার জানা নেই। উইকিপিডিয়া নিয়ে আপনার কোন প্রশ্ন থাকলে করতে পারেন —শাকিল (আলাপ · অবদান) ১৪:১৮, ১৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

বিষয়শ্রেণী:বাংলাদেশ নিয়ে সোহান৮৩-এর প্রশ্ন (১৬:৫৮, ১৫ সেপ্টেম্বর ২০২১)

কিভাবে আমার প্রশ্ন জিজ্ঞেস করব? --সোহান৮৩ (আলাপ) ১৬:৫৮, ১৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@সোহান৮৩: এখানেই আপনার প্রশ্ন লিখুন —শাকিল (আলাপ · অবদান) ১৭:০১, ১৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Lingua Libre

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Lingua Libre পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল মধ্যম। অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2021-11-30।

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১০:৩৪, ১৮ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

Wikidata weekly summary #486

১৮:৩২, ২০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

This Month in Education: September 2021

This Month in Education

Volume 10 • Issue 9 • September 2021


ContentsHeadlinesSubscribe


In This Issue

The Signpost: 26 September 2021

News, reports and features from the English Wikipedia's weekly journal about Wikipedia and Wikimedia
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ২১:০২, ২৬ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ এ নিবন্ধ

@MdsShakil উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ এ অনেক নিবন্ধ জমা হয়েছে। গৃহীত হয়নি। কোন সমস্যা থাকলে বলেন, ঠিক করে দেব। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৯:১৫, ২১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@মো. মাহমুদুল আলম একটু অপেক্ষা করার অনুরোধ থাকবে। শ্রীঘ্রই কোন পর্যালোচক পর্যালোচনা করে আপনাকে ফিডব্যাক জানাবেন —শাকিল (আলাপ · অবদান) ১৯:২১, ২১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@MdsShakil আমার আগে একজন তামিল নিবন্ধকার আছে। তাকে পিছনে ফেলতে হবে। আমার নিবন্ধগুলো গ্রহণ করেন ভাই। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৫:২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@মো. মাহমুদুল আলম আমি পরীক্ষা নিয়ে ব্যস্ত তাই আপাতত সময় দিতে পারছি না। আপনি নিবন্ধ লিখতে থাকুন আশা করি শ্রীঘ্রই সেগুলো পর্যালোচনা করা হবে। ধন্যবাদ —শাকিল (আলাপ · অবদান) ১৬:১৫, ২৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@MdsShakil আল্লাহ রহম করুন। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৬:২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

Wikidata weekly summary #487

২২:২৩, ২৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

ওসমান বেদেমির পাতাটি সাবমিট হচ্ছে না

ওসমান বেদেমির পাতাটি সাবমিট হচ্ছে না https://fountain.toolforge.org/editathons/wlwsa2021 লিঙ্কে। নেটওয়ার্ক এরর বলে। আমি ১১:৪৮ থেকে চেষ্টা করছি। হচ্ছেই না। আমার কাছে স্ক্রিনশট নেয়া আছে। আমি এটি নিয়ে চারটি আর্টিকল লিখেছিলাম সময়ের মধ্যেই। এখন যান্ত্রিক ত্রুটির জন্য কি উইকিপদক মিস করব? আমি আপনাদের উইকিপিডিয়া আলোচনা:উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ প্রধান আলাপ পাতা এবং সাকিব ভাইয়ের আলাপ পাতায় ১১:৫৩-এর দিকে জানিয়েছিলাম। — AAShemul (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

@AAShemul: এখানে দেওয়া হীরক রাজার পরামর্শ অনুসরণ করুন —শাকিল (আলাপ · অবদান) ০৮:১০, ১ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@MdsShakil ধন্যবাদ। এই লিঙ্কে আমার অনুবাদ ওসমান বেদেমির ইতোমধ্যে আছে। -- AAShemul (আলাপ) ০৯:৩৮, ১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

টোলৰ বিসংগতি সম্পৰ্কে

কালি সন্ধিয়াৰ পৰাই অসমীয়া ৱিকিৰ প্ৰবন্ধ জমা কৰা ফাউন্টেন সঁজুলিটোৰ বিসংগতিৰ বাবে প্ৰতিযোগিতাৰ বাবে লিখা বহু কেইটা প্ৰবন্ধ জমা কৰিব পৰা নগ'ল। গতিকে সদস্য সকলে কালিৰ দিনটোত লিখা এই প্ৰবন্ধ কেইটা কেনেকৈ সংযোগ কৰিব পৰা যাব সেই সম্পৰ্কে এটা সিদ্ধান্ত জনাবলৈ অনুৰোধ কৰিলোঁ। -Nayan j Nath (আলাপ) ০৩:৩৩, ১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@Nayan j Nath: সমস্যাটা সবার ক্ষেত্রেই হচ্ছে, প্রতিযোগীদের এখানে দেওয়া হীরক রাজার পরামর্শ অনুসরণ করতে বলুন —শাকিল (আলাপ · অবদান) ০৮:০৭, ১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

দুটি নিবন্ধ

@MdsShakil আমার দুটি কিটিং-ওয়েন আইন ও জেড ব্রুকস ৩০০ শব্দের বেশি হয়েছে। দেখতে পারেন। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৪:০৯, ৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মো. মাহমুদুল আলম সম্প্রসারণের জন্য ধন্যবাদ। নিবন্ধদুটি গৃহীত হয়েছে —শাকিল (আলাপ · অবদান) ১৪:১৬, ৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@MdsShakil ধন্যবাদ -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৪:১৭, ৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

১৬:৩২, ৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

Wikidata weekly summary #488

আন্তঃউইকি অনুবাদ পদক

আন্তঃউইকি অনুবাদ পদক
কিছুদিন আগে উইকিমিডিয়া ফাউন্ডেশনের বোর্ড নির্বাচন অনুষ্ঠিত হয়, সেই সময় মেটায় এই সম্পর্কিত বিভিন্ন নথি, বিবরণ, নির্দেশিকা ইত্যাদি বাংলায় অনুবাদ করায় ও নিয়মিত বাংলা উইকি সম্প্রদায়কে বোর্ড নির্বাচন নিয়ে হালনাগাদ প্রদান করায় আমি আপনাকে এই পদকটি প্রদান করলাম। আফতাবুজ্জামান (আলাপ) ২০:৪৩, ৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@আফতাবুজ্জামান: অসংখ্য ধন্যবাদ ভাইয়া শাকিল (আলাপ · অবদান) ২০:৫৫, ৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

চিত্র যোগ পদক

চিত্র যোগ পদক
সুপ্রিয় MdsShakil,
উইকিপিডিয়ার পাতায় চিত্র যোগ ২০২১-এ অংশ নিয়ে, উইকিপিডিয়াকে আরও রঙ্গিন এবং প্রাণবন্ত করে তোলার প্রচেষ্টায় অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আপনাকে এই পদক প্রদান করা হল। আশা করি পৃথিবীর প্রতিটি মানুষের কাছে উন্মুক্ত জ্ঞান ছড়িয়ে দেবার আন্দোলনে আপনার পথচলা অব্যাহত থাকবে। বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ২৩:৩৯, ৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

Wikipedia translation of the week: 2021-39

০২:০২, ২৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

নিজের সঙ্গে নিজের জীবনের মধু

@MdsShakil:, @শাকিল ভাই, নিজের সঙ্গে নিজের জীবনের মধু নিবন্ধটির অপরীক্ষিত সম্পাদনা পরীক্ষিত করে দিন। (bishal khan) 37.111.192.71 (আলাপ) ০৮:৪২, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

আপাতত সম্পাদনা গ্ৰহণ করা হয়েছে। তবে তথ্যটির সত্যতার জন্য তথ্যসূত্র যোগ করতে হবে, নাহয় সম্পাদনা বাতিল করা হতে পারে —শাকিল (আলাপ · অবদান) ০৮:৪৬, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@MdsShakil:, আমি উপন্যাসটি পড়ে তারপর সম্পাদনা করেছি। এটি একটি আস্থা রাখা সম্পাদনা, তথ্যসূত্র দেওয়া সম্ভব নয়। আপনি তারপরেও চাইলে সম্পাদনা বাতিল করতে পারেন। বিশাল খান। 119.30.47.23 (আলাপ) ১০:২৬, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)
এখান থেকেই {{বই উদ্ধৃতি}} ব্যবহার করে সূত্র যোগ করুন —শাকিল (আলাপ · অবদান) ১০:৩৪, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@MdsShakil:, @শাকিল ভাই, বইয়ের উদ্ধৃতি সংলাপের ক্ষেত্রে দেওয়া উচিৎ বলে মনে করি, আমি সংলাপ দেইনি, বর্ণনা দিয়েছি, যাই হোক, উপন্যাসটি আমি সম্প্রতি পড়িনি, আর বইটিও আমার হাতে নেই; আপনি সম্পাদনা পূর্বাবস্থায় ফেরত আনুন কিংবা 'শরৎ কাল' এখানে শরৎ শব্দটির পরে space কেটে দিন, অর্থাৎ শরৎকাল লিখে দিন, তবে সম্পাদনা বাতিল করেও দিতে পারেন। ধন্যবাদ। বিশাল খান। 37.111.205.41 (আলাপ) ১৩:১৫, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

আইএসবিএন যোগ করা প্রসঙ্গে

@MdsShakil:, @শাকিল ভাই, নিজের সঙ্গে নিজের জীবনের মধু নিবন্ধটির তথ্যছকে আইএসবিএন যোগ করে দিন, নিবন্ধটির ইংরেজি পাতায় আইএসবিএন দেওয়া আছে। 37.111.205.41 (আলাপ) ১৩:২৪, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

করেছি —শাকিল (আলাপ · অবদান) ১৩:৪৩, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

নি‌জের না‌মে উই‌কি‌পি‌ডিয়ায় ঠিকানা দি‌তে চাই

‌নি‌জের সম্প‌র্কে লিখ‌তে চাই। এ বিষ‌য়ে সাহায্য করা যা‌বে? Abarif (আলাপ) ১৮:৫৩, ২ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@Abarif না, নিজেকে নিয়ে লেখা যাবে না —শাকিল (আলাপ · অবদান) ১৮:৫৯, ২ অক্টোবর ২০২১ (ইউটিসি)

না যাবে না। তবে অবশ্য আপনার ইউজার পেইজে লিখতে পারেন। Shah Emtiaj (আলাপ) ২১:৪৮, ৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Movement Charter/Drafting Committee/Election translation

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Movement Charter/Drafting Committee/Election translation পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:


অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2021-10-08।

2 sentences, 21 words! Movement Charter Drafting Committee Elections are coming. Translating the voting tool SecurePoll in as many native tongues is crucial for this. But: there are two sentences we need to be translated for this. Please support the effort to make this a global experience. Thank you for helping out!

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১৪:০৪, ৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ পদক

পদক

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ পদক

প্রিয় MdsShakil,
বাংলা উইকিপিডিয়ায় আয়োজিত, ‘উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১’ শীর্ষক নিবন্ধ লিখন প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। প্রতিযোগিতায় আপনার জমাদানকৃত এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়। প্রতিযোগিতায় নিবন্ধ রচনার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রা ত্বরান্বিত করতে ভূমিকা রাখায়, শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার পথচলায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।
প্রতিযোগিতার আয়োজক দলের পক্ষে ― হীরক রাজা, শাকিল হোসেননেট্টিমি সুজাতা ২৩:২৮, ৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

নিবন্ধ সংশোধন সমাপ্ত

বাড়িতে থাকায় নেটওয়ার্ক সমস্যার কারণে এতদিন নিবন্ধগুলো সংশোধন করতে পারিনি। তবে এখন সংশোধন করা হয়েছে। নিবন্ধগুলো কি গ্রহণ করা হবে? ≈ MS Sakib  «আলাপ» ১৭:৫৭, ৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)

সংশোধনের জন্য ধন্যবাদ, গৃহীত হয়েছে —শাকিল (আলাপ · অবদান) ১৮:০৮, ৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: Movement Charter/Drafting Committee/MCDC Voter Email short 12-10-2021

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Movement Charter/Drafting Committee/MCDC Voter Email short 12-10-2021 পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:


অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2021-10-11।

The Movement Charter Drafting Committee Election starts next Monday. We would like to send eligible voters an email, letting them know that now is the time to vote. Of course this should happen in the respective language of the voter. It is only 195 words, a few minutes of work with a great impact! Any language is highly appreciated, we appreciate your help a lot. Thank you and have a great weekend! :)

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১৭:৫০, ৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

এম মিরাজ হোসেন নিয়ে Saeid Rahman (MKT)-এর প্রশ্ন (১৪:১০, ৯ অক্টোবর ২০২১)

জনাব, আমার "এম মিরাজ হোসেন" নিবন্ধটি কেন গৃহীত হচ্ছে না? --Saeid Rahman (MKT) (আলাপ) ১৪:১০, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@Saeid Rahman (MKT): উল্লেখিত ব্যক্তি উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার নীতিমালা অনুসারে উল্লেখযোগ্য নন। তাই পাতাটি দ্রুত অপসারণ করার জন্য তালিকাভুক্ত করা রয়েছে। —শাকিল (আলাপ · অবদান) ১৪:১৫, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
কোন কিছু কি করার আছে এই নিবন্ধটি এপ্রুভ হতে? -- Saeid Rahman (MKT) (আলাপ) ১৪:২০, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@Saeid Rahman (MKT) দেখুন উইকিপিডিয়া কোন ফেসবুক গ্ৰুপ নয়। এখানে এপ্রুভ করার মতো কিছু নেই, আপনি যেই মূহূর্তে নিবন্ধটি লিখে সেইভ করেছেন সেই মূহূর্তেই এটি উইকিপিডিয়ায় প্রকাশিত হয়ে গেছে। এই নিবন্ধের ব্যাপারে অন্য কিছু করার নেই আর কারণ এটি উল্লেখযোগ্য নয় তাই অপসারিত হবে। আমি আপনাকে চলমান উইকি শিশুদের ভালোবাসে প্রতিযোগীতায় অংশ নিতে আমন্ত্রণ জানাচ্ছি —শাকিল (আলাপ · অবদান) ১৪:২৪, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
ধন্যবাদ উত্তর দেবার জন্য। তারমানে ইস্যুটা নিবন্ধের বিষয়বস্তুকে নিয়ে। নিবন্ধের লেখার ধরণ বা তথ্যসূত্র সমস্যা নয়? -- Saeid Rahman (MKT) (আলাপ) ১৪:৪২, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
জ্বী, সমস্যাটা নিবন্ধের বিষয়বস্তু নিয়ে —শাকিল (আলাপ · অবদান) ১৪:৪৩, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
ভাইয়া, আমি যদি কেয়া গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান আব্দুল খালেক পাঠানকে নিয়ে নিবন্ধ লিখতে চাই সেটি কি গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হবে? -- Saeid Rahman (MKT) (আলাপ) ১৪:৪৯, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
কেয়া গ্ৰুপের সাথে আপনার কি কোন সম্পৃক্ততা রয়েছে? —শাকিল (আলাপ · অবদান) ১৪:৫৫, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@Saeid Rahman (MKT)শাকিল (আলাপ · অবদান) ১৪:৫৭, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
আমি কেয়া কসমেটিকস লিঃ এর মার্কেটিং বিভাগের একজন অফিসার। তাই আমি আমার কোম্পানিকে উইকিপিডিয়ায় নিবন্ধ করতে চাচ্ছিলাম। -- Saeid Rahman (MKT) (আলাপ) ১৪:৫৯, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@Saeid Rahman (MKT): সুধী, উইকিপিডিয়া কোনো প্রচার মাধ্যম নয়; দেখুন উইকিপিডিয়া কি নয়কেয়া গ্রুপ নামের নিবন্ধটি আজকে আমিই তৈরি করেছি। আপনি যেহেতু বিষয়বস্তুর সাথে সরাসরি সম্পৃক্ত, কাজেই এ সংক্রান্ত নিবন্ধগুলো এড়িয়ে চলুন। একটি বিশ্বকোষ তৈরির জন্য এখানে স্বেচ্ছাসেবার ভিত্তিতে কাজ করা হয়। অন্য অনেক বিষয় আছে, নিবন্ধ তৈরি করার, অবদান রাখার; সেখানে অবদান রাখুন। বিজ্ঞাপনী কাজে ও প্রচারের স্বার্থে উইকিপিডিয়াকে ব্যবহার তথা সুস্পষ্ট অপব্যবহারের উদ্দেশ্যে কাজ করতে থাকলে আপনাকে অচিরেই বাধা দেওয়া হতে পারে। — Meghmollar2017আলাপ১৫:৪৬, ৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)