ব্যবহারকারী আলাপ:Mayeenul Islam

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় Mayeenul Islam,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

সুপ্রিয় Mayeenul Islam, শুভেচ্ছা নেবেন। আপনাকে উইকিপ্রকল্প নটর ডেম কলেজে যোগদানের আমন্ত্রণ জানাচ্ছি। উইকিপ্রকল্প নটর ডেম কলেজ হলো এমন একটি সম্মিলিত প্রয়াস, যেখানে উইকিপিডিয়ানরা, বিশেষ করে নটর ডেম কলেজের শিক্ষার্থীরা, সম্মিলিতভাবে নটর ডেম কলেজ সংশ্লিষ্ট নিবন্ধগুলো তৈরি ও নিবন্ধগুলোর মানোন্নয়ন করে থাকেন। এই উইকিপ্রকল্পে অংশগ্রহণের জন্য আপনি আপনার নাম এখানে যুক্ত করতে পারেন। এছাড়া আপনি আপনার ব্যবহারকারী পাতায় {{ব্যবহারকারী উইকিপ্রকল্প নটর ডেম কলেজ}} যুক্ত করতে পারেন। এতে আপনার নাম উইকিপ্রকল্প নটর ডেম কলেজের সদস্যবৃন্দ বিষয়শ্রেণীতে যুক্ত হবে।

শুভেচ্ছান্তে—
উইকিপ্রকল্প নটর ডেম কলেজের পক্ষে, বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ১৮:৫৪, ১৩ মার্চ ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচনে প্রার্থী হবার জন্য আহ্বান[সম্পাদনা]

সুপ্রিয় Mayeenul Islam,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন শীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বোর্ড অফ ট্রাস্টি উইকিমিডিয়া ফাউন্ডেশনের কার্যক্রম তদারকি করে। উপলব্ধ আসনগুলি পূরণ করার জন্য সম্প্রদায়ের প্রার্থীদের নির্বাচনে অংশ নেওয়া প্রয়োজন। প্রার্থীদের মনোনয়নপত্র গ্ৰহণ ৯ জুন ২০২১ তারিখে শুরু হয়েছে। আপনিও একজন প্রার্থী হিসেবে এই নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন, প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা সম্পর্কে জানতে এই পাতাটি পড়ুন এবং যোগ্য হলে নিশ্চিন্তে এই পাতায় আপনার মনোনয়নপত্র জমা দিন, সারাবিশ্বের উইকিমিডিয়া সম্প্রদায় আপনার অপেক্ষায়!!
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:২৪, ১০ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

ঈদ মোবারক[সম্পাদনা]

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

'শ্রমশীল ১০ বছর' পদক
সুধী, ১০ বছরের বেশী সময় ধরে নিজের খেয়ে বনের উইকি'র মোষ তাড়ানো চাট্টিখানি কথা নয়।Face-smile
আপনার নিরন্তর শ্রমশীলতার জন্য শুভেচ্ছা ও শুভকামনা। নতুন করে সম্পাদনা শুরু করার জন্য ধন্যবাদ। আশাকরি আবার নিয়মিত হবেন। নিরন্তর শুভকামনা।~ ফায়সাল বিন দারুল (২০২২) ১৬:০২, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]
পদকের জন্য ধন্যবাদ ফয়সাল। হঠাৎই একটু ঘুরছিলাম। নিয়মিত হওয়া সহজ হবে না। হলে সব সময়ই নিয়মিত থাকতাম। তবু মাঝে মাঝে ঢু মারবো ইনশাআল্লাহ। —মঈনুল ইসলাম (আলাপঅবদান) ১৮:৩৪, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

সুপ্রিয় Mayeenul Islam,

বাংলা উইকিপিডিয়াতে সনাতন বা হিন্দুধর্ম বিষয়ক নিবন্ধসমূহের মানোন্নয়ন করার উদ্দেশ্যে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রথমবারের মতো শরৎকালীন অনলাইন এডিটাথনের আয়োজন করা হয়েছে। এর প্রধান উদ্দেশ্য হিন্দুধর্ম সম্পর্কিত গুরুত্বপূর্ণ নিবন্ধসমূহ তৈরি ও মানোন্নয়ন এবং একই সাথে ইংরেজি নিবন্ধ থেকে নিবন্ধ অনুবাদ ও ইতোমধ্যে অনূদিত নিবন্ধের যান্ত্রিকতা দূর করার মাধ্যমে বাংলা উইকিপিডিয়া সমৃদ্ধ করা।

এডিটাথনে আপনার স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ কাম্য। এডিটাথন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আয়োজনের মূল পাতা দেখুন। আপনার সম্পাদনা শুভ হোক। রবিন সাহা ১৯:১২, ৪ অক্টোবর ২০২৩ (ইউটিসি)[উত্তর দিন]