.টিভি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

ডোমেনের নাম .টিভি হ'ল টুভালুর জন্য ইন্টারনেট কান্ট্রি কোড শীর্ষ-স্তরের ডোমেন (সিসিটিএলডি)।

.tv
প্রস্তাবিত হয়েছে১৯৯৬; ২৪ বছর আগে (1996)
টিএলডি ধরণCountry code top-level domain
অবস্থাসক্রিয়
রেজিস্ট্রিThe .tv Corporation (a Verisign company)
প্রস্তাবের উত্থাপকGovernment of Tuvalu
উদ্দেশ্যে ব্যবহারEntities connected with  Tuvalu.
বর্তমান ব্যবহারMarketed commercially for use in television or video-related sites; can be registered and used for any purpose; little use in Tuvalu
নিবন্ধনের সীমাবদ্ধতাNone
কাঠামোDirect second-level registrations are allowed; some second-level domains such as gov.tv are reserved for third-level domains representing entities in Tuvalu
বিতর্ক নীতিমালাUDRP
ওয়েবসাইটVerisign TV Registry

com.tv, net.tv, org.tv এবং অন্যদের মতো সংরক্ষিত নাম বাদে যে কোনও ব্যক্তি টিভিতে দ্বিতীয় স্তরের ডোমেনগুলি নিবন্ধন করতে পারেন। ডোমেন নামটি জনপ্রিয় এবং এইভাবে এটি অর্থনৈতিকভাবে মূল্যবান, কারণ এটি টেলিভিশন শব্দের সংক্ষেপণ। ২০১০ সালে টুভালু সরকারের প্রায় 10% রাজস্ব আয় .tv ঠিকানায় রয়্যালটি থেকে আসে।

শীর্ষ স্তরের ইন্টারনেট ডোমেন প্রত্যয় পরিচালনা .টিভি[সম্পাদনা]

তথ্য.সিএ এবং আইডাল্যাব

টুভালুকে দ্বি-বর্ণের শীর্ষ-স্তরের ইন্টারনেট ডোমেন প্রত্যয় বরাদ্দ হওয়ার পরে, টুভালু সরকার আন্তর্জাতিক টেলিযোগযোগ ইউনিয়নের সাথে কাজ করে এবং ডোমেন প্রত্যয়ের জন্য একটি অংশীদারকে বেছে নেওয়ার জন্য একটি প্রক্রিয়া প্রতিষ্ঠা করে।

আগস্ট ১৯৯৯ এ টরন্টোর ইনফরমেশন.সিএর সাথে একটি লাইসেন্সিং চুক্তি স্বাক্ষরিত হয় যার অধীনে টুভালুর ডোমেনে একচেটিয়া বিপণনের অধিকারের জন্য ২০৪৮ সাল পর্যন্ত ৫০ মিলিয়ন ইউএস ডলার সম্মতি প্রদানের বিষয়ে সম্মতি জানানো হয়, দেশটির পরিচালক / দেগলীর সাথে টুভালু সরকার .টিভি সম্প্রসারণের জন্য টিটিভি কর্পোরেশন ইন্টারন্যাশনাল, যা ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। তথ্য.সিএর সাথে পরবর্তী আলোচনার পরে ৫০ মিলিয়ন মার্কিন ডলার প্রদানের বিলম্ব হয়।

ক্যালিফোর্নিয়ার একটি সংস্থা আইডল্যাব ১৯৯৯ সালে জড়িত হয়েছিলেন এবং ১০ বছরেরও বেশি সময় দিতে হবে $ ৫০ মিলিয়ন ডলার বাধ্যবাধকতা নিয়ে। প্রথম $ 1 মিলিয়ন অর্থ প্রদানের সাথে টুভালু শেষ পর্যন্ত জাতিসংঘে যোগ দিতে সক্ষম হয়েছিল। লু কর্নার ২০০২ সালের জানুয়ারিতে সিইও হিসাবে যোগদানের পরে .tv এর প্রথম কর্মচারী হয়েছিলেন। ।

ভেরিসিগন

.Tv কর্পোরেশন ডোমেনটির বিপণনের জন্য ভেরিসিগন ইনক এর সাথে একটি চুক্তি করেছে। ২০০১এর ডিসেম্বরে .tv কর্পোরেশনটি নয়টি চিত্রের লেনদেনে ভেরিসিগনে বিক্রি হয়েছিল। ৩১ ডিসেম্বর ২০০১-তে, .tv কর্পোরেশন ইন্টারন্যাশনাল ভেরিসিগন ইনক। এর একটি সহায়ক সংস্থা হয়ে উঠেছে টুভালু .tv কর্পোরেশনে তার ইক্যুইটি শেয়ারটি ভেরিসিগনে বিক্রি করেছিল যার কারণে এটির জন্য $ 10 মিলিয়ন মার্কিন ডলার প্রদান করা হয়েছিল।ভেরিসিগন কর্তৃক কর্পোরেশন অধিগ্রহণের পরে টুভালু সরকারকে দেওয়া ত্রৈমাসিক পেমেন্টগুলি প্রতি ত্রৈমাসিকে ৫৫০,০০০ মার্কিন ডলারে কমানো হয়েছিল, যা প্রদানের ব্যবস্থা ১২ বছর অব্যাহত ছিল।

১৪ ডিসেম্বর ২০০৬-এ, ভেরিজাইন ডিমান্ড মিডিয়াতে একটি জোট ঘোষণা করেছিলেন, মাইস্পেসের প্রাক্তন চেয়ারম্যান রিচার্ড রোজেনব্ল্যাট পরিচালিত সমৃদ্ধ মিডিয়া সামগ্রীর জন্য পছন্দের ওয়েব ঠিকানা হিসাবে .tv শীর্ষ স্তরের ডোমেন (টিএলডি) বাজারজাত করতে পারেন। ".টিভি" প্রিমিয়ামের নামগুলি অন্য নিবন্ধকের কাছে হস্তান্তর করা যায় না। .TV প্রিমিয়াম নামগুলির জন্য বার্ষিক নবায়ন ফি প্রাথমিক নিবন্ধকরণ ফির সমান।

কন্টেন্ট স্টেশন

.Tv ডোমেনযুক্ত ওয়েবসাইটগুলিতে প্রায়শই নির্দিষ্ট ব্র্যান্ড বা সংস্থাগুলির জন্য ভিডিও সামগ্রীর বৈশিষ্ট্য উপস্থিত থাকে। সিডনি মর্নিং হেরাল্ড এবং পিচফোরক মিডিয়া এর মতো প্রকাশনাগুলি তাদের অনলাইন প্রকাশনাগুলির সাব-স্টেশনগুলি মূল ভিডিও সামগ্রীর জন্য কঠোরভাবে চালায়। নিউইয়র্কের ভাইস-এর মতো বিপণন সংস্থাগুলি ব্র্যান্ড-নকশাকৃত .tv কনটেন্ট স্টেশনগুলি তৈরি করার জন্য চুক্তি পেয়েছে যেমন ডেলের জন্য মাদারবোর্ড.টিভি এবং ইনটেলের জন্য স্রষ্টার প্রকল্প এই ডোমেন টাইপের আরও দৃশ্যমানতা দিয়েছে এবং এখানে স্বাধীন সামগ্রী নির্মাণের অনুপ্রেরণা জাগিয়ে তোলে সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে কলেজ স্তর যেমন নর্থ-ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ম্যাসিভ.টিভি, ব্রাউন ইউনিভার্সিটির মেইনগ্রিন.টিভি এবং ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের কুম্বা.টিভি।

কো.টিভি "কো.টিভি কোনও সরকারী শ্রেণিবিন্যাস নয়; এটি একটি ডোমেন (co.tv) এমন সংস্থার মালিকানাধীন যারা co.nr. এর মতো ফ্রি সাবডোমেন পরিষেবাগুলি সরবরাহ করে

এই সংস্থাটি বিনামূল্যে co.tv সাবডোমেনগুলি সরবরাহ করে জুলাই ২০১১ সালে co.tv থেকে সাবডোমেনগুলির ওয়েবসাইট স্প্যামারদের ব্যাপক ব্যবহারের কারণে গুগল তার অনুসন্ধান ফলাফল থেকে .co.tv ওয়েবসাইটগুলি সরিয়ে দিয়েছে। অন্যান্য .tv ওয়েবসাইটগুলিতে এর কোনও প্রভাব ছিল না।

সফটপিডিয়াতে লুসিয়ান কনস্ট্যান্টিনের মতে, "সি.ও.টি.ভি একটি নিখরচায় ডোমেন সরবরাহকারী যা এই প্রচারের পিছনে লোকেরা অবশ্যই আপত্তিজনক ব্যবহার করছে।

তথ্যসুত্র[সম্পাদনা]


  • "I want my own .tv"। Salon.com। ১১ জুলাই ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ এপ্রিল ২০০৭ 
  • "Massive.tv: An Online Storytelling Lab For College Students"। psfk.com। ২১ সেপ্টেম্বর ২০১০। ৪ এপ্রিল ২০১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১১-০৪-২৩