সের্হিও গোমেস মার্তিন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সের্হিও গোমেস
২০২২ সালে আন্ডারলেখটের হয়ে গোমেস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম সের্হিও গোমেস মার্তিন
জন্ম (2000-09-04) ৪ সেপ্টেম্বর ২০০০ (বয়স ২৩)
জন্ম স্থান বাদালোনা, স্পেন
উচ্চতা ১.৭১ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ম্যানচেস্টার সিটি
জার্সি নম্বর ২১
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:৩৪, ২৪ নভেম্বর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

সের্হিও গোমেস মার্তিন (স্পেনীয়: Sergio Gómez; জন্ম: ৪ সেপ্টেম্বর ২০০০; সের্হিও গোমেস নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটির হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় অথবা কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৬ সালে, গোমেস স্পেন অনূর্ধ্ব-১৬ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

সের্হিও গোমেস মার্তিন ২০০০ সালের ৪ঠা সেপ্টেম্বর তারিখে স্পেনের বাদালোনায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

গোমেস স্পেন অনূর্ধ্ব-১৬, স্পেন অনূর্ধ্ব-১৭, স্পেন অনূর্ধ্ব-১৮, স্পেন অনূর্ধ্ব-১৯ এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৮ বছরে ৬৪ ম্যাচে অংশগ্রহণ করে ২১টি গোল এবং তিনটি শিরোপা জয়লাভ করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Manchester City Squad Players" [ম্যানচেস্টার সিটির খেলোয়াড়]। mancity.com (ইংরেজি ভাষায়)। ম্যানচেস্টার: ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাব। ২৬ এপ্রিল ২০২৩। ২৬ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৬ এপ্রিল ২০২৩ 
  2. "Manchester City FC Squad Information 2022/2023 – Premier League" [ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাবের দলের তথ্য ২০২২/২০২৩ – প্রিমিয়ার লিগ]। premierleague.com (ইংরেজি ভাষায়)। প্রিমিয়ার লিগ। ২৬ এপ্রিল ২০২৩। ২৬ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৬ এপ্রিল ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]