লালোর ইউনিয়ন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
লালোর
ইউনিয়ন
দেশ বাংলাদেশ
বিভাগরাজশাহী বিভাগ
জেলানাটোর জেলা
উপজেলাসিংড়া উপজেলা উইকিউপাত্তে এটি সম্পাদনা করুন
সরকার
 • চেয়ারম্যানমোঃ নজরুল ইসলাম নজু
সময় অঞ্চলবিএসটি (ইউটিসি+৬)

৭ নং লালোর ইউনিয়ন নাটোর জেলার সিংড়া উপজেলায় অবস্থিত। এর পূর্বে শেরকোল ইউনিয়ন, পশ্চিমে নলডাঙ্গা উপজেলা দক্ষিনে হাতিয়ানদহ ইউনিয়ন এবং উত্তরে নওগাঁ জেলার আত্রাই উপজেলা অবস্থিত। ৭ নং লালোর ইউনিয়ন ৯ টি ওয়ার্ডে বিভক্ত। ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম নজু।

শিক্ষা[সম্পাদনা]

লালোর ইউনিয়নে শিক্ষা ক্ষেত্রে অনেক এগিয়ে আছে। এখানকার ডাঙ্গাপাড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় সিংড়া উপজেলায় অনেক সুনাম কুড়িয়েছে। এছাড়া বিল হালতি ত্রিমোহনী অনার্স কলেজ অত্র এলাকায় শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা দান করে যাচ্ছে, ইউনিয়ন ভবন কমপ্লেক্স এর পাশে বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় অনেক প্রাচীন যা নির্মান হয় ১৯০৫ সালে।

লালোর ইউনিয়নের ঐতিহ্য ও সংস্কৃতি অনেক পুরনো। ইউনিয়ন টি চলনবিল আর হালতি বিল এর মাঝখানে হওয়াতে এখানে বর্ষার সময় চার পাশে পানিতে ভরে যায়। আর সেসময় ত্রিমোহনী বাজারে মরা আত্রাই নদীতে হালতি বিল অংশে বিশাল নৌকা বাইচের আয়োজন করা হয়।এছারে এখানে পহেলা বৈশাখ, নবান্ন উৎসব ও হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গা উৎসব ও বিজয়া দশমীর দিনে বড়বাড়ি বাজারে মেলা বসে এবং বারনই নদীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে উৎসব শেষ হয়