ওয়ান পিস সুইমস্যুট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(সুইমস্যুট থেকে পুনর্নির্দেশিত)
ওয়ান পিস সুইমস্যুটে মার্কিন সাঁতারু

ওয়ান-পিস সুইমসুটটি সাধারণত সমুদ্র বা সাঁতার কাটতে, ওয়াটার পোলো খেলতে বা সূর্যের স্নানের মতো কোনও ক্রিয়াকলাপের জন্য মহিলাদের এবং মেয়েদের দ্বারা পরা সাঁতারের পোশাককে বোঝায়। আজ, ওয়ান-পিস সুইমসুটটি সাধারণত ত্বক-টাইট পোশাক যা ধড়কে ঢেকে রাখে, পিছন বা উপরের বুক ব্যতীত।

দ্বি-পিস সুইমসুট, এবং তারপরে বিকিনি পরে জনপ্রিয়তার আগে কার্যত সমস্ত মহিলাদের সাঁতারের পোশাকগুলি কমপক্ষে পরিধানকারীর ধড় পুরোপুরি ঢাকা ছিল এবং পুরুষরাও অনুরূপ সাঁতারের পোশাক পরতেন। যদিও বিকিনি ১৯৬০-এর দশক থেকে জনপ্রিয় গ্রহণযোগ্যতা খুঁজে পেয়েছে, ওয়ান-পিস সুইমসুটটি আজ অবধি সৈকতে একটি জায়গা বজায় রেখেছে।[১]

ওয়ান-পিস স্যুটটির সর্বাধিক সাধারণ ধরন হ'ল মাইলোট (এমন একটি শব্দ যা সাধারণত আর ব্যবহৃত হয় না) বা ট্যাঙ্ক স্যুট, যা একটি হাতাবিহীন চিতাবাঘ বা বডিসুট অনুরূপ। ওয়াল-পিস সুইমসুটের বিভিন্ন রূপ রয়েছে, হ্যালটারনেক স্টাইলস এবং প্লাঞ্জ ফ্রন্ট সুইমসুটগুলি পাশাপাশি র‌্যাপ-রাউন্ড ("উদ্বৃত্ত") এবং ব্যান্ডউ স্টাইলগুলি সহ প্রিটজেল স্যুটটি ওয়ান-পিস সাঁতারের পোশাকের অন্য একটি স্টাইল। সম্প্রতি, অ্যাথলেটিক স্যুইমসুটগুলি রেসারব্যাক, ফাস্টব্যাক এবং ফ্লাইব্যাক স্টাইল সহ বিভিন্ন ধরনের নতুন কাঁধের স্ট্র্যাপ স্টাইল ব্যবহার করেছে, যার কয়েকটি অন্যান্য অ্যাথলেটিক পরিধানেও ব্যবহৃত হয়েছে। ওয়ান-পিস সুইমসুটগুলিতে সাম্প্রতিক আর একটি উদ্ভাবন হ'ল বডিস্কিন, যা অতিমাত্রায় একটি ইউনিটার্ড বা ওয়েটসুইটের অনুরূপ। যদিও এগুলি পুরো ধড়, বাহু এবং পা ঢেকে রাখে তবে তাদের কাজটি বিনয়ী নয়, তবে পেশাদার সাঁতারুদের জন্য জলের মাধ্যমে ঘর্ষণকে হ্রাস করে। তাদের পৃষ্ঠতল টেক্সচার্ড প্রযুক্তিগত কাপড় দিয়ে তৈরি যা মাছ বা হাঙ্গর ত্বকের মতো একইভাবে জল দিয়ে কাটা ইঞ্জিনিয়ার করা হয়।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Bahou, Olivia (মে ১১, ২০১৫)। "Swimsuits have changed over the past 100 years"https://www.cosmopolitan.com/style-beauty/fashion/news  |ওয়েবসাইট= এ বহিঃসংযোগ দেয়া (সাহায্য)

বহিঃসংযোগ[সম্পাদনা]