ব্যবহারকারী:MdsShakil/অপসারণ প্রস্তাবনা লগ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এই সব অপসারণ প্রস্তাবনার মনোনয়নের লগ যা টুইংকলের Xfd মডিউল ব্যবহার করে এই ব্যবহারকারী তৈরি করেছেন।

আপনি যদি আর এই লগ রাখতে না চান, তাহলে আপনি পছন্দসমূহ প্যানেল ব্যবহার করে এটি বন্ধ করতে পারেন, এবং সিএসডি ব১-এর অধীনে এই পাতাটি দ্রুত অপসারণের জন্য মনোনয়ন করতে পারেন।

আগস্ট ২০২২[সম্পাদনা]

  1. কানাইঘাট পাবলিক হাই স্কুল: nominated at AfD; Saaty121 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১১:১১, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
    • কারণ: WP:NSCHOOL বা WP:GNG অনুযায়ী উল্লেখযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান নয়।
  2. এম, এম গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয়: nominated at AfD; Stud.asif (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৭:১৯, ১৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
  3. বিকে এন্টারটেনমেন্ট: nominated at AfD; Jiboner&to (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৭:২৭, ১৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
    • কারণ: WP:ORG অনুযায়ী উল্লেখযোগ্য কোন সংস্থা নয়, WP:GNG পূর্ণ করার মতো যথেষ্ট সূত্র নেই
  4. মিলনপুর উচ্চ বিদ্যালয়, ঠাকুরগাঁও: nominated at AfD; ElliyasBD (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৭:৩২, ১৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
    • কারণ: প্রতিষ্ঠানটি WP:NSCHOOL পূর্ণ করে না, WP:GNG পূর্ণ হওয়ার মতো সূত্র পাওয়া যায় নি।
  5. আল-হেরা একাডেমী উচ্চ বিদ্যালয়: nominated at AfD; রায়হান রিয়াদ মল্লিক (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০১:১৬, ২২ আগস্ট ২০২২ (ইউটিসি)
    • কারণ: WP: NSCHOOL অনুযায়ী উল্লেখযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান নয়, WP:GNG পূর্ণ করার মতো তেমন সূত্র নেই।
  6. মেহের আলী: nominated at AfD; Journalistkr1971 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৪:৪৪, ২৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
    • কারণ: উল্লেখিত ব্যক্তি কোন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা নন তাই মুক্তিযোদ্ধা হিসাবে উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার মানদণ্ড পূর্ণ করেন না। WP:রাজনীতিবিদ মানদণ্ডেও উত্তীর্ণ নন কারণ তিনি জাতীয় বা রাজ্যস্তরের কোন পদে আসীন ছিলেন না এবং জাতীয়, প্রাদেশিক বা রাজ্যের আইনসভার সদস্য বা সাবেক সদস্যকও ছিলেন না। WB:GNG পূর্ণ করার মতো উল্লেখযোগ্য প্রচারণা নেই
  7. গোপীনাথপুর উচ্চ বিদ্যালয়: nominated at AfD; AHMMED NASIM (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৮:২০, ২৯ আগস্ট ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, বিদ্যালয়টির কোন ঐতিহাসিক গুরুত্ব নেই। WP:NSCHOOL বা WP:GNG পূর্ণ করার মতো উল্লেখযোগ্য প্রচারণাও পাওয়া যায় নি

সেপ্টেম্বর ২০২২[সম্পাদনা]

  1. এপিকেবঙ্গ: nominated at AfD; Tmail4770 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ২০:৫৩, ১ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: WP:ORG অনুযায়ী উল্লেখযোগ্য কোম্পানি নয়, WP:GNG পূর্ণ করার মতো উল্লেখযোগ্য সূত্র পাওয়া যায় নি।
  2. সফটুনসপ্লাস: nominated at AfD; Jiboner&to (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৪:২১, ২ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: অতি সাম্প্রতিক সময়ে তৈরি হওয়া অ্যাপ, মূল ধারার গণমাধ্যমে উল্লেখযোগ্য কাভারেজ নেই। WP:ওয়েব বা WP:GNG পূর্ণ করার মতো উৎস নেই
  3. সরোজ বল: nominated at AfD; Writerbuster (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৮:৫০, ৬ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: শুধুমাত্র জীবনানন্দ দাশ পুরস্কার পাওয়ার জন্য কেও উল্লেখযোগ্য হবেন কিনা সেটা প্রশ্নের বিষয়। এটি জাতীয় পর্যায়ের কোন পুরস্কার নয় বলেই প্রতীয়মান হচ্ছে। এবিষয়ে সম্প্রদায়ের আলোচনা প্রয়োজন
  4. স্নেহপ্রভা দাস: nominated at AfD; Writerbuster (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৮:৫৪, ৬ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: সরোজ বল নিবন্ধটির মতো একই; শুধুমাত্র জীবনানন্দ দাশ পুরস্কার পাওয়ার জন্য কেও উল্লেখযোগ্য হবেন কিনা সেটা প্রশ্নের বিষয়। এটি জাতীয় পর্যায়ের কোন পুরস্কার নয় বলেই প্রতীয়মান হচ্ছে। এবিষয়ে সম্প্রদায়ের আলোচনা প্রয়োজন
  5. দিলরুবা খানম: nominated at AfD; AHMMED NASIM (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৪:৪৬, ১৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উল্লেখযোগ্য কোন রাষ্ট্রীয় বা জাতীয় পর্যায়ের পুরস্কার বা সম্মাননা পাননি তার কারণে WP:শিল্পী বা WP:ENT। গণমাধ্যমের নিয়মিত কাভারেইজের বাইরে উল্লেখযোগ্য প্রচারণা পাওয়া যায়নি যা WP:GNG পূর্ণ করবে।
  6. আলেম মুক্তিযোদ্ধার খোঁজে: nominated at AfD; Owais Al Qarni (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১২:৩৯, ১৪ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: বইটি যদি কোনো প্রধান সাহিত্য পুরষ্কার পায়নি, যেকোনো দেশে বইটি বর্তমানে বা পূর্বে যদি দুই বা ততোধিক বিদ্যালয়, কলেজ, বিশ্ববিদ্যালয় "বা" স্নাতকোত্তর পর্যায়ে নির্দেশনার মাধ্যম হিসেবে ব্যবহৃত হয়নি, বইটির লেখক উল্লেখযোগ্য নন বা ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ নন, বইটি নিয়ে উল্লেখযোগ্য পর্যালোচনাও পাওয়া যায় নি যার কারণে এটি WP:বইমানদণ্ড পূর্ণ করে না। তাছাড়া WP:GNG পূর্ণ করার মতো প্রয়োজনীয় উৎসও পাওয়া যায় নি।
  7. জমিলা বেগম: nominated at AfD; Cutekosto3 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৬:৪০, ১৬ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: আলোকিত গ্রামীণ নারী সম্মাননা জাতীয় বা রাষ্ট্রীয় পর্যায়ের কোন সম্মাননা নয় তাই এর প্রাপক স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য হবেন না। WP:GNG পূর্ণ করার মতো উল্লেখযোগ্য সূত্রও পাওয়া যায় নি।
  8. আব্দুল হাই যশোরী: nominated at AfD; SalamAlayka (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৬:৫৪, ১৬ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: WP:হুজুর অনুযায়ী নিবন্ধের বিষয়বস্তুর উল্লেখযোগ্যতা স্পষ্ট নয়, WP:GNG অনুযায়ী উল্লেখযোগ্য প্রচারণাও পাওয়া যায় নি।

অক্টোবর ২০২২[সম্পাদনা]

  1. বাংলাদেশ ব্যাংক কলোনি উচ্চ বিদ্যালয়: nominated at AfD; অর্ঘ্য বড়ুয়া (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১০:৩৮, ২ অক্টোবর ২০২২ (ইউটিসি)
    • কারণ: WP:NSCHOOL অনুযায়ী উল্লেখযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান নয়, কোন ঐতিহাসিক গুরুত্বের প্রমাণ পাওয়া যায়নি। WP:GNG-তে উত্তীর্ণ নয়
  2. ধ্রুব মিউজিক স্টেশন: nominated at AfD; Olafrozen (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১০:৪৯, ২ অক্টোবর ২০২২ (ইউটিসি)
    • কারণ: WP:ORG অনুযায়ী উল্লেখযোগ্য কোন সংস্থা নয়, গণমাধ্যমে উল্লেখযোগ্য কাভারেজ পাওয়া যায় নি যা WP:GNG পূর্ণ করবে।
  3. মীর শহীদ মণ্ডল: nominated at AfD; AHMMED NASIM (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৬:৪৯, ৭ অক্টোবর ২০২২ (ইউটিসি)
    • কারণ: একুশে পদক পেলে নিবন্ধের ব্যক্তি উল্লেখযোগ্য হবেন তবে তার একুশে পদক পাওয়ার পক্ষে সমর্থিত সূত্র পাওয়া যায়নি, তালিকাতেও নাম নেই। তাছাড়া ২০১৬ সালে মৃত্যুবরণ করে ২০১৫ তে মরণোত্তর একুশে পদক পাওয়া সম্ভব নয়। এর বাইরে সংবাদমাধ্যমে উল্লেখযোগ্য প্রচারণা পাওয়া যায় নি যা WP:GNG পূর্ণ করবে।
  4. গোপীনাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়: nominated at AfD; AHMMED NASIM (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৬:৫৯, ৭ অক্টোবর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয় স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটি WP:NSCHOOL-এ বর্ণিত মানদণ্ড পূর্ণ করছে না। WP:GNG পূর্ণ করার মতো উল্লেখযোগ্য সূত্র পাওয়া যায় নি
  5. বেয়াইন সাব (নাটক): nominated at AfD; 59.152.13.126 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৩:৪৩, ১৪ অক্টোবর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উল্লেখযোগ্য তেমন কোন শিল্পী এই নাটকে অভিনয় করেননি, নিবন্ধে উল্লেখিত সবগুলো উৎসই প্রাথমিক উৎস এবং এর বাইরে কোন উল্লেখযোগ্য সংবাদমাধ্যমে কাভারেজ পাওয়া যায় নি। সর্বোপরি এটি উইকিপিডিয়ার উল্লেখযোগ্যতার সাধারণ নীতিমালা অনুসরণ করে না।
  6. আমজুয়ানী দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়: nominated at AfD; Shishir Belal Khan (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৪:২৫, ১৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয় পর্যায়ের প্রতিষ্ঠান স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, নিবন্ধের বিষয়বস্তুর কোন ঐতিহাসিক গুরুত্ব নেই। তাছাড়া সংবাদমাধ্যমে উল্লেখযোগ্য কাভারেজও পাওয়া যায় নি যা WP:NSCHOOL বা WP:GNG পূর্ণ করবে।
  7. ভাদুলিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়: nominated at AfD; মোঃ জামিল খান (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৬:১০, ১৬ অক্টোবর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয় পর্যায়ের প্রতিষ্ঠান স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, নিবন্ধের বিষয়বস্তুর কোন ঐতিহাসিক গুরুত্ব নেই। তাছাড়া সংবাদমাধ্যমে উল্লেখযোগ্য কাভারেজও পাওয়া যায় নি যা WP:NSCHOOL বা WP:GNG পূর্ণ করবে।
  8. রণেন আয়ন দত্ত: nominated at AfD; 2409:4060:2E89:8965:0:0:BDC8:9F0F (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৬:১৫, ১৬ অক্টোবর ২০২২ (ইউটিসি)
    • কারণ: নিবন্ধের ব্যক্তি জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ের কোন উল্লেখযোগ্য পুরস্কার পাননি, উল্লেখযোগ্য গ্যালারি অথবা জাদুঘরের স্থায়ী সংগ্রহশালায় তার কোন কর্ম যুক্ত হয়নি যার কারণে WP:ANYBIO বা WP:শিল্পী মানদণ্ডে উত্তীর্ণ নন। WP:GNG পূর্ণ হওয়ার মতো উল্লেখযোগ্য কাভারেজ পাওয়া যায় নি

নভেম্বর ২০২২[সম্পাদনা]

  1. দারিয়াপুর আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়: nominated at AfD; গাইবান্ধার ছেলে রতন (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৮:১২, ১৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  2. ইসলামে ভাষা: nominated at AfD; 202.134.9.130 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ২৩:৩৪, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)
  3. ইসলামে মাতৃভাষা: nominated at AfD; 202.134.13.143 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ২৩:৩৬, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)
  4. পশ্চিম হাজরাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়: nominated at AfD; Sakil.jbls (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ২৩:৩৯, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: প্রাথমিক বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  5. হাজরাবাড়ী উচ্চ বিদ্যালয়: nominated at AfD; SabbirShanto75 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৮:৪০, ২৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  6. হাজরাবাড়ী উচ্চ বালিকা বিদ্যালয়: nominated at AfD; Sakil.jbls (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৮:৪১, ২৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।

ডিসেম্বর ২০২২[সম্পাদনা]

  1. নাখালপাড়া হোসেন আলী উচ্চ বিদ্যালয়: nominated at AfD; মোহাম্মদ জনি হোসেন (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৮:১৭, ৩ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  2. অন্তিক মাহমুদ: nominated at AfD; Shah Emtiaj (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৫:৫৩, ৪ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: নিবন্ধের ব্যক্তি উল্লেখযোগ্যতার নীতিমালা অনুসারে উল্লেখযোগ্য ব্যক্তি নন, যে পুরস্কার পাওয়া এবং মনোনয়নের কথা বলা হয়েছে সেগুলো উল্লেখযোগ্য কিংবা জাতীয় পর্যায়ের কোন পুরস্কার নয়। তার লেখা বইগুলোর মাধ্যমেও তিনি WP:লেখক মানদণ্ড পূর্ণ করেন না। তাছাড়া WP:GNG মানদণ্ড পূর্ণ করার মতো বিষয়বস্তুর স্বাধীনতা আছে এমন নির্ভরযোগ্য উৎসে তাৎপর্যপূর্ণ প্রচারও পাওয়া যায়নি।
  3. ভেলাজান উচ্চ বিদ্যালয়: nominated at AfD; শাহীন আলম (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৮:১০, ৬ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  4. মাগুরা শুভেচ্ছা প্রিপারেটরি স্কুল: nominated at AfD; Mpi.mahmud (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৪:৩০, ২৫ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  5. মহিষমারী কাছেমুল উলুম হাফেজিয়া মাদরাসা: nominated at AfD; Amin U Mohammad (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৪:৩৬, ২৫ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: হাফেজিয়া মাদরাসা স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  6. পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়: nominated at AfD; Shisir55 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৮:২৯, ২৯ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  7. ধানীখোলা উচ্চ বিদ্যালয়: nominated at AfD; RASHED43 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১০:১৪, ২৯ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  8. দুপচাঁচিয়া শাপলা উচ্চ বিদ্যালয়: nominated at AfD; Spdsaleh (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৪:৪৭, ২৯ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  9. কাঞ্চননগর মডেল উচ্চ বিদ্যালয়: nominated at AfD; DeloarAkram (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৫:৩৫, ২৯ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  10. গোকুল তছলিম উদ্দিন উচ্চ বিদ্যালয়: nominated at AfD; Nur743 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৫:৪৭, ২৯ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।

জানুয়ারি ২০২৩[সম্পাদনা]

  1. চিকনছড়া উচ্চ বিদ্যালয়: nominated at AfD; MustafaKamal (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১০:৪৯, ৫ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  2. মরিয়ম আফিজা: nominated at AfD; মোহাম্মদ জনি হোসেন (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৯:৩০, ১০ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)
    • কারণ: WP:BIO বা WP:GNG অনুযায়ী উল্লেখযোগ্য ব্যক্তি নন। মেট্রোরেলের প্রথম নারী চালক মাত্রই উল্লেখযোগ্য হবেন না, গণমাধ্যমের কাভারেজগুলো সবগুলো প্রায় রুটিন কাভারেজ ও প্রেস বিজ্ঞপ্তির অংশ
  3. বাউরা পাবলিক উচ্চ বিদ্যালয়: nominated at AfD; রুবায়েত হাসান আদিব (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৮:৫৯, ১৪ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  4. আর্দশ শিশু শিক্ষা নিকেতন,সুনামগঞ্জ: nominated at AfD; Faiaj Akhter (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৪:২১, ২৮ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।

ফেব্রুয়ারি ২০২৩[সম্পাদনা]

  1. সুভাষ চন্দ্র নাথ: nominated at AfD; Tonmoy nath tanu (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৬:৫৯, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
    • কারণ: নিবন্ধে উল্লেখিত ব্যক্তি WP:শিল্পী বা WP:GNG অনুযায়ী উল্লেখযোগ্য নন, নিবন্ধে শুধুমাত্র একটি প্রাথমিক উৎস ও আরেকটি ওয়েবসাইটের লিংক করা হয়েছে তাছাড়া উল্লেখিত পুরস্কারগুলোর কোনটাই জাতীয় কিংবা আন্তর্জাতিক পর্যায়ের নয়।

মার্চ ২০২৩[সম্পাদনা]

  1. সোলায়মান সুখন: nominated at AfD; Ataurabbi (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৯:৩৩, ১ মার্চ ২০২৩ (ইউটিসি)
    • কারণ: WP:সৃজনশীল, WP:GNG বা WP:ANYBIO'র মানদণ্ড অনুযায়ী উল্লেখযোগ্য ব্যক্তি নন, নিবন্ধের উল্লেখিত সূত্রগুলো প্রাথমিক উৎস, এর বাইরে তেমন কাভারেজ পাওয়া যায় নি, এছাড়া একটি সূত্রে ব্যক্তির কর্মস্থলের কারণে সেখানে তাকে উল্লেখ করা হয়েছে। তিনি লেখক হিসাবে কিংবা প্রেরণাদ্বায়ী বক্তৃতা দেওয়ার জন্য কোন জাতীয় কিংবা আন্তর্জাতিক পর্যায়ের সম্মাননা পাননি। উপরন্তু নিবন্ধ প্রণেতার, নিবন্ধের ব্যক্তির সাথে স্বার্থের সংঘাত রয়েছে।
  2. হযরত খাজা কালুশাহ (রহ.) বালিকা উচ্চ বিদ্যালয়: nominated at AfD; MustafaKamal (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১২:০৩, ১৪ মার্চ ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  3. শেয়ারট্রিপ লিমিটেড: nominated at AfD; Tajmulst (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৫:৪৯, ২৩ মার্চ ২০২৩ (ইউটিসি)
    • কারণ: WP:ORG বা WP:GNG মানদন্ডে উত্তীর্ণ হওয়ার জন্য প্রয়োজনীয় কাভারেজ নেই, উল্লেখযোগ্যভাবে কোন মাধ্যমে ব্যপকভাবে আলোচিত হয়নি।

এপ্রিল ২০২৩[সম্পাদনা]

  1. আবু ত্বহা- মুহাম্মদ আদনান: nominated at AfD; Ash Shoara (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ২৩:৩৬, ৬ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
    • কারণ: ধর্মীয় আলোচক কিংবা লেখক হিসাবে WP:হুজুর বা WP:লেখক মানদন্ডে উর্ত্তীণ নন। WP:GNG পূর্ণ হওয়ার মতো উপযুক্ত উৎস পাওয়া যায়নি
  2. ১৪ নং চিংড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়: nominated at AfD; Ckwikibn (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৭:০৬, ৭ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
    • কারণ: প্রাথমিক বিদ্যালয় স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটি WP:NSCHOOL-এ বর্ণিত মানদণ্ড পূর্ণ করছে না। WP:GNG পূর্ণ করার মতো উল্লেখযোগ্য সূত্র পাওয়া যায় নি
  3. নেপালতলী উচ্চ বিদ্যালয়: nominated at AfD; Rabbi Khan (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৫:৫৮, ১৫ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয় স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটি WP:NSCHOOL-এ বর্ণিত মানদণ্ড পূর্ণ করছে না। WP:GNG পূর্ণ করার মতো উল্লেখযোগ্য সূত্র পাওয়া যায় নি

মে ২০২৩[সম্পাদনা]

  1. মাধবপুর মডেল হাইস্কুল: nominated at AfD; Feeltanvir (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৬:৪৩, ১৮ মে ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয় স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটি WP:NSCHOOL-এ বর্ণিত মানদণ্ড পূর্ণ করছে না। WP:GNG পূর্ণ করার মতো উল্লেখযোগ্য সূত্র পাওয়া যায় নি, একইসাথে প্রতিষ্ঠানটি ঐতিহাসিকভাবে গুরত্বপূর্ণ নয়
  2. মৃত্তিকা গুণ: nominated at AfD; Rafi05 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১১:১৩, ২৩ মে ২০২৩ (ইউটিসি)
    • কারণ: দ্রুত অপসারণ প্রস্তাবনা দেওয়া হয়েছিলো, পরবর্তীতে নিবন্ধ প্রণেতা সেটা অপসারণ করেছেন। কিছু তথ্যসূত্রের উল্লেখ রয়েছে, তাই অপসারণ প্রস্তাবনায় আনা‌ হলো‌। নিবন্ধের ব্যক্তি WP:BIO, WP:ANYBIO বা WP:ENTর কোনটা অনুসারেই উল্লেখযোগ্য নন। WP:GNG পূর্ণ করার মতো উৎস পাওয়া যায় নি।
  3. শ্রী গণেশ পাগল: nominated at AfD; 160.238.0.254 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৬:৩৯, ২৯ মে ২০২৩ (ইউটিসি)
    • কারণ: WP:ANYBIO বা WP:RELPEOPLE-এর মানদন্ড অনুযায়ী উল্লেখযোগ্য নন।

জুন ২০২৩[সম্পাদনা]

  1. হাকিম আরিফ: nominated at AfD; Iamsthnahiyan (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১১:১১, ৯ জুন ২০২৩ (ইউটিসি)
    • কারণ: আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের পরিচালক স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নন। নিবন্ধের ব্যক্তি WP:ACADEMIC বা WP:BIO নীতিমালায় উল্লেখিত শর্তসমূহ পূরণ কর‍ছেন না। WP:GNG'র শর্ত পূরণ করার মতো কাভারেজ নেই

জুলাই ২০২৩[সম্পাদনা]

  1. আবদুল মালেক শাহ্ আল কুতুবী: nominated at AfD; Azamvai (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৫:২০, ১ জুলাই ২০২৩ (ইউটিসি)
    • কারণ: WP:RELPEOPLE মানদন্ডে উত্তীর্ণ নন, WP:GNG পূর্ণ হওয়ার মতো তথ্যসূত্র নেই
  2. ভাংবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়: nominated at AfD; 2A03:2880:2130:CFEE:FACE:B00C:0:8000 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৬:৪৮, ২ জুলাই ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, বিদ্যালয়টির কোন ঐতিহাসিক গুরুত্ব নেই। WP:NSCHOOL বা WP:GNG পূর্ণ করার মতো উল্লেখযোগ্য প্রচারণাও পাওয়া যায় নি

আগস্ট ২০২৩[সম্পাদনা]

  1. মুশফিকুর রহমান মোহন: nominated at AfD; মোঃ মোস্তাফিজুর রহমান কাইয়ুম (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৭:৪৭, ১৫ আগস্ট ২০২৩ (ইউটিসি)
    • কারণ: নিবন্ধে প্রচুর তথ্যসূত্র রয়েছে, তবে সেগুলোর অধিকাংশই নিবন্ধের ব্যক্তি কেন্দ্রিক নয়; যা WP:GNG-এর শর্ত পূরণ করে না। রাজনীতিবিদ হিসেবে উল্লেখযোগ্য নন কারণ তিনি আন্তর্জাতিক, জাতীয় বা রাজ্যস্তরের পদে আসীন ছিলেন, এবং জাতীয়, প্রাদেশিক বা রাজ্যের আইনসভার সদস্য বা সাবেক সদস্য নন। পাশাপাশি ক্রীড়া সংগঠক হিসেবেও তিনি জাতীয় পর্যায়ের কোন সংস্থার অংশ ছিলেন না।

সেপ্টেম্বর ২০২৩[সম্পাদনা]

  1. দক্ষিন মুড়িয়া উচ্চ বিদ্যালয়: nominated at AfD; Saieedue (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৩:৩৩, ৬ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  2. পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়: nominated at AfD; Saiedeu (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৩:৩৩, ৬ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।

অক্টোবর ২০২৩[সম্পাদনা]

  1. জাকির হোসেন রাজু (অধ্যাপক): nominated at AfD; Parbon (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১২:০০, ১০ অক্টোবর ২০২৩ (ইউটিসি)
    • কারণ: নিবন্ধের ব্যক্তির WP:GNG পূর্ণ করার মতো তাৎপর্যপূর্ণ মিডিয়া কাভারেজ নেই। অধ্যাপক হিসাবে WP:NACADEMIC-এ থাকা শর্তগুলো পূরণ করছেন না, পাশাপাশি চলচ্চিত্র/ডকুমেন্টারি নির্মাতা হিসাবে WP:ENT-এ থাকা শর্তও পূর্ণ করছেন না। পাশাপাশি নিবন্ধ প্রণেতার সাথে বিষয়বস্তুর WP:COI রয়েছে বলে মনে হচ্ছে

নভেম্বর ২০২৩[সম্পাদনা]

  1. হাসামদিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়: nominated at AfD; রিজওয়ান আহমেদ (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৫:৪৫, ৩০ নভেম্বর ২০২৩ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।

ডিসেম্বর ২০২৩[সম্পাদনা]

  1. কাজী সব্যসাচী স্মৃতি পুরস্কার: nominated at AfD; রিজওয়ান আহমেদ (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ০৫:৫৮, ৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
    • কারণ: এককভাবে নিবন্ধ হওয়ার মতো কোন বিষয় নয়, বিষয়বস্তুর স্বাধীনতা নেই, নির্ভরযোগ্য উৎসে তাৎপর্যপূর্ণ প্রচার পায়নি। WP:SIGCOV অনুসারে এককভাবে নিবন্ধ হওয়ার মতো উল্লেখযোগ্যতা নেই, বিষয়বস্তু কাজী সব্যসাচী নিবন্ধে একত্রীকরণ করা যেতে পারে
  2. পশুপতি প্রসাদ মাহাতো: nominated at AfD; চিথারাই মাহাতো (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৫:৪০, ২৭ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)
    • কারণ: WP:BIO, WP:AUTHORWP:GNG পাতায় উল্লেখিত নীতিমালা অনুসারে নিবন্ধের ব্যক্তি উল্লেখযোগ্য হওয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি। —শাকিল (আলাপ · অবদান) ১৫:৪০, ২৭ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)

জানুয়ারি ২০২৪[সম্পাদনা]

  1. উইকিপিডিয়া:খেলাঘর: nominated at AfD ০৭:২৬, ৩ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)
    • কারণ: পরীক্ষা

ফেব্রুয়ারি ২০২৪[সম্পাদনা]

  1. কচুবাড়ী উচ্চ বিদ্যালয়: nominated at AfD; Naeemur447 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৭:৩৫, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  2. খারুয়া উচ্চ বিদ্যালয়: nominated at AfD; 103.132.90.198 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৭:৫০, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।
  3. হাজী ছফির উদ্দিন উচ্চ বিদ্যালয়: nominated at AfD; 103.132.90.198 (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৭:৫১, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।

মার্চ ২০২৪[সম্পাদনা]

  1. আমানতুল্যা প্রধান মাধ্যমিক বিদ্যালয়: nominated at AfD; মোঃ মালেক ইসলাম (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ১৭:২২, ২৫ মার্চ ২০২৪ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।

এপ্রিল ২০২৪[সম্পাদনা]

  1. চাঁদ সুলতানা মাধ্যমিক বালিকা বিদ্যালয়: nominated at AfD; মোঃ সাকিবুল হাসান (আলাপ · অবদান) কে জানানো হয়েছে ২২:৫৫, ৬ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
    • কারণ: উচ্চ বিদ্যালয়গুলো স্বয়ংক্রিয়ভাবে উল্লেখযোগ্য নয়, প্রতিষ্ঠানটির কোন ঐতিহাসিক গুরুত্ব পাওয়া যায় নি। নিবন্ধটি WP:NSCHOOL বা WP:GNG অনুসারে উল্লেখযোগ্য নয়।