আলাপ:বুখারেস্ট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

ছক[সম্পাদনা]

ছকটিতে কোনো সমস্যা হয়েছে। --রাগিব (আলাপ | অবদান) ০১:৫৭, ৩০ ডিসেম্বর ২০০৮ (UTC)

অপসারণের দরকার কেন?[সম্পাদনা]

Gnome-edit-redo.svgকায়সার আহমাদ: ব্যবহারকারী:কায়সার আহমাদ/বুখারেস্ট থেকে নতুন বিষয়বস্তু অনুলিপি করে নিবন্ধে সেটেঁ দিলেই তো হয়।--অর্ণব (আলাপ | অবদান) ১২:৩১, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgZaheen:, যায় এবং তাইপে, আম্মান, মেক্সিকো সিটি, রোমানিয়াসহ বেশকিছু নিবন্ধে করেছিও। কিন্তু আমি ইচ্ছা এ নিবন্ধটির পাতা তৈরীতে আমার নাম থাক। আর এটি ৬ শব্দের একটি নিবন্ধ, তাই এ সুযোগ আমি পেতে পারি। ধন্যবাদ-কায়সার আহমাদ (আলাপ) ১২:৪৬, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
Pictogram voting comment.svg মন্তব্য Gnome-edit-redo.svgকায়সার আহমাদ: আমি আপনার চিন্তাধারাটি বুঝতে পারছি, তবে নীতিমালা অনুসারে “যদি সম্পাদনার মাধ্যমে কোনো পাতার উন্নয়ন ঘটানো সম্ভব তা করা উচিত”। সে দিক থেকে আপনার চিন্তাটি নৈতিকভাবে সিদ্ধ নয়। দুঃখজনক হলেও, আমার ব্যক্তিগত মতে ব্যাপারটি নেতিবাচক। আমি আমার মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করছি। তবে এটি স্বীকার করছি যে, আপনি এমনটি চাইতেই পারেন। — তানভির • ১২:৫৮, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
বুঝতে পারলাম। আমার মতে ১-২ লাইনের কোনও ছোট নিবন্ধ শুরু করাতে কৃতিত্বের তেমন কিছু নেই। বুখারেস্ট নিবন্ধ কে সৃষ্টি বা শুরু করেছিল, সেটা তেমন কিছু না। অন্য অনেকের মত আমি নিজেও উইকির শৈশবে এরকম অনেক ছোট নিবন্ধ শুরু করেছি ও পরে এগুলি আমি ও আরও কেউ কেউ এগুলির পরিবর্ধন করেছি। হয়ত কিছু এখনও ছোট হিসেবেই পড়ে আছে। তাই বলে এগুলি শুরু করে আমি এমন আহামরি কোনও কৃতিত্বের কাজ করেছি বলে মনে করি না। আর উইকির দর্শনই হল এক ধরনের দশে মিলে করি কাজ জাতীয় সম্পাদনা পদ্ধতি, যা চির-অসমাপ্ত, চির-উন্নতিশীল। মানে কে শুরু করল, সেটা খুব গুরুত্বপূর্ণ কিছু না। সবাই মিলে ক্রমাগত উন্নতি করাটাই আসল। --অর্ণব (আলাপ | অবদান) ১৩:২৪, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
দুঃখিত ভাই, আপনি যা বুঝেছেন তা আমি বোঝাতে চাইনি। কারও অবদানকে ছোট করে আমি দেখি না। আর আইনের মারপ্যাচের মত নীতিমালার মারপ্যাচও বুঝি না। আলোচনা সভায় ১৫০ শব্দের কম নিবন্ধ অপসারণের প্রস্তাব দেওয়া হয়েছে। ছোট নিবন্ধ নতুন করে কেউ করতে চাইলে সুযোগ দেওয়ার কথা অনেক আগে থেকেই শুনে আসছি এবং এরকম করা হয়েছেও। যাহোক দুঃখিত। সুব্রত দা নিবন্ধটি অপসারণ করেছেন তা ফিরে আনার অনুরোধ করছি। ধন্যবাদ। কায়সার আহমাদ (আলাপ) ১৩:৪৫, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
কায়সার আহমাদ ভাই, আমি যদি ভুল বুঝে থাকি তবে সেজন্য দুঃখ প্রকাশ করছি। আপনি ঠিক বলেছেন যে কেউ যদি নতুন ভাবে শুরু করতে চায় সেক্ষেত্রে অতি ক্ষুদ্র বা খালি নিবন্ধের ক্ষেত্রে সে সুযোগ দেওয়াই যায় এবং হয়ও। এবং আপনি সেটি পেতেই পারেন। এখানে নীতিমালার মারপ্যাচ নেই। আমি শুধু বললাম কারণ আমি আগে বহু আলোচনায় বলেছি যে আমাদের বেশির ভাগ সম্পাদক নিজের নিবন্ধ শুরু ও মানোন্নয়ন করতে পছন্দ করেন যা ঠিক আছে এবং আমি নিজেও তাই পছন্দ করি। তবে পাতাটি এখন অপসারিত আমি আশা করবো আপনি নিজের ব্যবহারকারী পাতা থেকে পাতাটি বুখারেস্ট পাতায় সরিয়ে আনবেন যাতে এই গুরুত্বপূর্ণ পাতাটি লাল না হয়ে সবুজ হয়ে যায়। :) — তানভির • ১৩:৫৫, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
তানভির ভাই, আপনার বা অর্ণব ভাইয়ের কথায় কিছু মনে করি নি ভাই। শুধু একটু খারাব লেগেছে যখন মনে করা হল যে আমি অন্যের অবদান বা কৃতিত্বকে তেমন কিছু মনে করি না। যাহোক আমার আমি পাতাটি স্থানান্তর করছি না। পূর্বের পাতাটি ফিরে আনার অনুরোধ করছি।কায়সার আহমাদ (আলাপ) ১৪:০৮, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
আগের পাতার চেয়ে আপনার পাতায় তথ্য অনেক বেশি ও মানসম্পন্ন। আমি এখন সত্যি-ই বিশ্বাস করি যে আপনি ইতিবাচকভাবেই কথাটি বলেছেন। তাই আমি আপনার প্রেক্ষিতে আমার মন্তব্যটি তুলে নিলাম (ও কেটে দিলাম)। আমি আপনাকে আন্তরিকভাবে সম্মানের সাথে আবার অনুরোধ করবো যে আপনি ব্যবহারকারী:কায়সার আহমাদ/বুখারেস্ট পাতাটি বুখারেস্ট পাতায় দ্রুত সরিয়ে আনবেন ও মনে কোনো প্রকার দুঃখানুভূতি রাখবেন না। প্লিজ। — তানভির • ১৪:১৪, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
আমিও তানভিরের সাথে একমত। কায়সার, আপনি পাতাটা তৈরি করে ফেলুন। পুরনো পাতাটার নিচের অংশে কিছু টেম্পলেট ছিল, সেগুলিকে একটু অন্তর্ভুক্ত করে দিয়েন, এটুকুই অনুরোধ। --অর্ণব (আলাপ | অবদান) ১৪:১৯, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

(স্বীয় বক্তব্য) কায়সার ভাই, দীর্ঘদিনের ব্যবহারকারী হিসেবে ইতোমধ্যেই আপনার আবেগকে নিয়ন্ত্রিত করার কথা ছিল! দ্রুত অপসারণ পাতায় নিবন্ধটি দেখতে পেলাম। এক লাইনের মাত্র! রাগিব ভাই ২০০৬ সালে সৃষ্টি করেছিলেন এ নিবন্ধটি! যাবতীয় শর্তাবলীর সাথে নিবন্ধটি অনেক পূর্বেই মুছে ফেলার যোগ্য ছিল। তবে, আপনার আগ্রহকে সম্মান দেখিয়ে বিলুপ্ত করে ফেলি। আর, কেউ মানুক বা না মানুক আমি অন্ততঃ জানি যে, বাংলা উইকিতে স্বল্প বাইটের কিংবা দুই-এক বাক্যের লেখনি খুব কমই সম্প্রসারিত হবার মুখ দেখে ও তা কালে-ভদ্রে হয়ে থাকে। এখন আপনি যদি পূর্বের প্রস্তাবনায় ফিরে, তাহলে বিষয়টি কেমন দেখায় ও হাস্যকর হয়ে যায় না! একটু সংযত হউন। সবকিছুই তো বাংলা উইকিকে ঘিরে! তাই না! এতো অভিমান থাকলে এ পরিবার চলবে কি করে? - Suvray (আলাপ) ১৪:৩৬, ১৯ অক্টোবর ২০১৯ (ইউটিসি)