বিষয়বস্তুতে চলুন

ভিনসেন্ট সিয়েরো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ভিনসেন্ট সিয়েরো
২০২৩ সালে তুলুজের হয়ে সিয়েরো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ভিনসেন্ট অলিভিয়ের সিয়েরো
জন্ম (1995-10-08) ৮ অক্টোবর ১৯৯৫ (বয়স ২৮)
জন্ম স্থান সিয়ন, সুইজারল্যান্ড
উচ্চতা ১.৮৫ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
তুলুজ
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৭:৪০, ১৫ জুন ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ভিনসেন্ট অলিভিয়ের সিয়েরো (ইংরেজি: Vincent Sierro; জন্ম: ৮ অক্টোবর ১৯৯৫; ভিনসেন্ট সিয়েরো নামে সুপরিচিত) হলেন একজন সুইজারল্যান্ডীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ফরাসি ক্লাব তুলুজ এবং সুইজারল্যান্ড জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় অথবা রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, সিয়েরো সুইজারল্যান্ড অনূর্ধ্ব-২০ দলের হয়ে সুইজারল্যান্ডের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত সুইজারল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২৪ সালে সুইজারল্যান্ডের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সুইজারল্যান্ডের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ভিনসেন্ট অলিভিয়ের সিয়েরো ১৯৯৫ সালের ৮ই অক্টোবর তারিখে সুইজারল্যান্ডের সিয়নে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

সিয়েরো সুইজারল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে সুইজারল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৫ সালের ১১ই অক্টোবর তারিখে তিনি পোল্যান্ড অনূর্ধ্ব-২০ দলের বিরুদ্ধে ম্যাচে সুইজারল্যান্ড অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।[১] সুইজারল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ১ বছরে ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০২৪ সালের ২৬শে মার্চ তারিখে, ২৮ বছর, ৫ মাস ও ১৮ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী সিয়েরো প্রজাতন্ত্রী আয়ারল্যান্ডের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে সুইজারল্যান্ডের হয়ে অভিষেক করেছেন।[২] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[৩] ম্যাচে তিনি ২৫ নম্বর জার্সি পরিধান করে রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৪] ম্যাচটি সুইজারল্যান্ড ১–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৫] সুইজারল্যান্ডের হয়ে অভিষেকের বছরে সিয়েরো সর্বমোট ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৫ জুন ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
সুইজারল্যান্ড ২০২৪
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Poland U20 - Switzerland U20, Oct 11, 2015 - U20 Elite League - Match sheet"www.transfermarkt.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-১৬ 
  2. "Republic of Ireland vs. Switzerland - 26 March 2024 - Soccerway"int.soccerway.com। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-১৬ 
  3. "Ireland - Switzerland 0:1 (Friendlies 2024, March)"worldfootball.net (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-১৬ 
  4. "Republic of Ireland - Switzerland, Mar 26, 2024 - International Friendlies - Match sheet"www.transfermarkt.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-১৬ 
  5. Strack-Zimmermann, Benjamin। "Ireland vs. Switzerland"www.national-football-teams.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-১৬ 

বহিঃসংযোগ[সম্পাদনা]