বিষয়বস্তুতে চলুন

ব্যবহারকারী আলাপ:Tanzil1998

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
আলোচনা যোগ করুন
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

ইউক্রেনে রাশিয়ান আক্রমণের সময়রেখা (৮ই এপ্রিল - ২৮ই আগস্ট ২০২২) নিবন্ধটি সম্পর্কে[সম্পাদনা]

সুপ্রিয় Tanzil1998, আমি Tanvir 360। উইকিপিডিয়ায় আপনার অবদানের জন্য ধন্যবাদ। আপনি ১৭ জানুয়ারি, ২০২৪ তারিখে অর্থাৎ এই বার্তা প্রদানের ৩ দিন পূর্বে ইউক্রেনে রাশিয়ান আক্রমণের সময়রেখা (৮ই এপ্রিল - ২৮ই আগস্ট ২০২২) নিবন্ধটি তৈরি করেছেন। যদিও উইকিপিডিয়ায় যে কেউই সম্পাদনা করতে পারে, কিন্তু উইকিপিডিয়ায় বিশ্বকোষীয় ও গঠনমূলক সম্পাদনার করার জন্য একটি নীতিমালা রয়েছে। আমাদের স্বাগত পাতায় এই নীতিমালার বিস্তারিত উল্লেখ করা হয়েছে। নীতিমালা অনুসারে, আপনার তৈরি করা নিবন্ধটিতে একাধিক সমস্যা পরিলক্ষিত হয়েছে। সমস্যাগুলো নিচে ধারাবাহিকভাবে বর্ণনা করা হলো:

  1. নিবন্ধটি আকারে অনেক ছোট
  2. নিবন্ধটিতে কোন উৎস বা তথ্যসূত্র উদ্ধৃত নেই
  3. নিবন্ধটিতে কোনও বিষয়শ্রেণী যোগ করা হয়নি

আপনি যা করতে পারেন:

  1. নিবন্ধটি সম্প্রসারণ করে উইকিপিডিয়াকে সাহায্য করুন। অন্যথায়, এটি অপসারণের জন্য বিবেচিত হতে পারে
  2. নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্র প্রদান করে এই নিবন্ধটির মানোন্নয়ন করুন। তা নাহলে নিবন্ধটি অপসারণ করা হতে পারে
  3. একটি বিষয়শ্রেণী যোগ করুন, যেন এটি এই বিষয়ের অন্যান্য নিবন্ধের সাথে আপনার নিবন্ধটি তালিকাভুক্ত করা যায়

এ সম্পর্কে আপনার মতামত বা পরামর্শ জানাতে আমার আলাপ পাতায় বার্তা দিতে পারেন। উইকিপিডিয়ায় আপনার যাত্রা শুভ হোক। ধন্যবাদ। তানভীর (আলাপঅবদান) ০২:১৮, ২১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)উত্তর দিন

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় আমন্ত্রণ[সম্পাদনা]

সুপ্রিয় Tanzil1998,
আপনি জেনে আনন্দিত হবেন যে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলা উইকিপিডিয়ায় শুরু হয়েছে অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৪। এ প্রতিযোগিতার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ায় ইংরেজি থেকে অনুবাদের মাধ্যমে নতুন নিবন্ধ তৈরি করা হবে। ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। অংশগ্রহণকারীদের জন্য থাকছে বিশেষ পুরস্কার। প্রতিযোগিতায় অংশ নিন ও পুরস্কার জিতুন। আয়োজক দলের পক্ষে, —শাকিল (আলাপ) ২০:০৯, ৩১ জানুয়ারি ২০২৪ (ইউটিসি)উত্তর দিন

মিংতাও এর যুদ্ধ নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য মিংতাও এর যুদ্ধ নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি উইকিপিডিয়ার দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে করা হয়েছে, কারণ এটি একটি খালি পাতা। এই ভুক্তিটিতে পর্যাপ্ত বাক্য নেই, অর্থাৎ এটি উইকিপিডিয়ার নিবন্ধের ন্যূনতম দৈর্ঘ্য পর্যন্ত পৌঁছেনি। অনুগ্রহপূর্বক নিবন্ধটিতে পর্যাপ্ত পরিমাণ (সাধারণত মূল নিবন্ধে দুই অনুচ্ছেদবিশিষ্ট, বা ১৫০ শব্দ, বা ১,২০০ অক্ষরবিশিষ্ট লেখাকে অসম্পূর্ণ হিসেবে গ্রহণ করা হয়) লেখা যোগ করার মাধ্যমে এটিকে কমপক্ষে অসম্পূর্ণ পর্যায়ে উন্নীত করুন। এখানে নিবন্ধ পাতায় থাকা আরও দেখুন, তথ্যসূত্র, বহিঃসংযোগ, বিষয়শ্রেণী, টেমপ্লেট ইত্যাদি মূল নিবন্ধের অংশ হিসেবে বিবেচনা করা হচ্ছে না। আরও একটি বিষয় লক্ষ্য রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং তথ্যসূত্র হিসাবে নির্ভরযোগ্য উৎস ব্যবহার করতে হবে যেন অন্যরা সেটি যাচাই করতে পারে।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে গিয়ে "দ্রুত অপসারণে আপত্তি জানান" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোন নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে এবং যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায় তবে কোনও দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এই বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে এবং নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে এবং আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। — কুউ পুলক  🗩  ০৬:০৮, ৫ জুন ২০২৪ (ইউটিসি)উত্তর দিন

বাংলা উইকিসম্মেলন ২০২৪: বৃত্তির আবেদন নেওয়া শুরু হয়েছে[সম্পাদনা]

বাংলা উইকিসম্মেলন ২০২৪
বাংলা উইকিসম্মেলন ২০২৪

প্রিয় সুধী,

অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, উইকিমিডিয়া বাংলাদেশ বাংলা উইকিমিডিয়া সম্প্রদায়ের বহুল প্রতিক্ষিত বাংলা উইকিসম্মেলন ২০২৪ আয়োজন করতে যাচ্ছে। এই সম্মেলনটি আগামী ১৮-১৯ অক্টোবর ঢাকার অদূরে গাজীপুরে অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের উদ্দেশ্য উইকিমিডিয়ানদের ব্যক্তিগতভাবে একত্রিত করার মধ্য দিয়ে তাদের মতামত শেয়ার, বিভিন্ন চ্যালেঞ্জ নিয়ে আলোচনার মাধ্যমে সর্বোত্তম অনুশীলন এবং অন্যান্য তথ্য বিনিময় করার জন্য একটি সাধারণ প্ল্যাটফর্ম প্রদান করা। সম্মেলনে অংশ নিতে আগ্রহী বাংলাদেশ এবং ভারতে অবস্থানরত বাংলাভাষী অংশগ্রহণকারীদের জন্য বৃত্তির ব্যবস্থা রয়েছে। এই বৃত্তির অধীনে ভ্রমণ ভাতা ও সম্মেলনে থাকা খাওয়ার ব্যবস্থা করা হবে। সম্মেলনে অংশ নিতে আগ্রহী প্রত্যেককেই বৃত্তির জন্য আবেদন করতে হবে এবং আবেদন সফল হওয়া অংশগ্রহণকারীগণ সম্মেলনে অংশ নিতে পারবেন।

নিম্নলিখিত শর্তাবলী পূরণ করা সাপেক্ষে একজন উইকিমিডিয়ান বৃত্তির জন্য আবেদন করতে পারবেন,

  • উইকিমিডিয়া ব্যবহারকারী অ্যাকাউন্ট ৩১ ডিসেম্বর ২০২৩ বা এর আগে তৈরিকৃত হতে হবে।
  • উক্ত অ্যাকাউন্টের অধীনে কমপক্ষে ১০০ বৈশ্বিক অবদান থাকতে হবে।

বৃত্তির জন্য আবেদন করতে এখানে ক্লিক করুন। জমা পড়া আবেদনগুলো বৃত্তি নির্ধারণী উপদল কর্তৃক যাচাই-বাছাইয়ের পরে বৃত্তিপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হবে।

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: https://w.wiki/AWeV

বৃত্তির আবেদন গ্রহণ ৩১ জুলাই, ২০২৪ পর্যন্ত চলবে। বৃত্তি সম্পর্কিত কোন জিজ্ঞাসা থাকলে আলাপ পাতায় করুন অথবা bnwikiconference@wikimedia.org.bd ঠিকানায় ইমেইল করুন।

বৃত্তি নির্ধারণী উপদলের পক্ষে, —শাকিল (আলাপ · অবদান) ০৯:৫২, ১২ জুলাই ২০২৪ (ইউটিসি)উত্তর দিন