লানা (কুস্তিগীর)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
লানা
লানা
২০১৬ সালে লানা
জন্ম
ক্যাথরিন জয় পেরি

(1985-03-24) ২৪ মার্চ ১৯৮৫ (বয়স ৩৫)
অন্যান্য নামসি.জে.
সি.জে. পেরি
মাতৃশিক্ষায়তনরিগা কোরিওগ্রাফি স্কুল[১]
ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটি[২]
পেশাপেশাদার কুস্তিগীর, পেশাদারি কুস্তি ম্যানেজার, মডেল, অভিনেত্রী, নৃত্যশিল্পী, গায়িকা
কর্মজীবননৃত্যশিল্পী: ১৯৯৯-২০০৫
মডেল: ২০০৫-বর্তমান
অভিনেত্রী: ২০০৮-বর্তমান
গায়িকা: ২০০৯-২০১০
পেশাদারী কুস্তি ম্যানেজার:
২০১৩-বর্তমান
পেশাদার কুস্তিগীর: ২০১৬-বর্তমান
বাসস্থানন্যাশভিল, টেনেসী, মার্কিন যুক্তরাষ্ট্র
দাম্পত্য সঙ্গীববি লাশলি (কুস্তিগীর) (বি. ত্রুটি: অবৈধ সময়–২০২০)টেমপ্লেট:বর্তমান
মডেলিং তথ্য
চুলের রঙস্বর্ণকেশী
চোখের রঙহালকা বাদামি
রিংয়ে নামলানা[৩]
কথিত উচ্চতা৫ ফুট ৭ ইঞ্চি (১.৭০ মিটার)[৩]
কথিত
প্রশিক্ষণকেন্দ্র
মস্কো, রাশিয়া[৩]
প্রশিক্ষকডাব্লিউডাব্লিউই পারফরমেন্স সেন্টার[৪][৫]
অভিষেকঅক্টোবর ২৩, ২০১৩[৬]

ক্যাথরিন জয় "সি.জে." পেরি (জন্ম: মার্চ ২৪, ১৯৮৫) হলেন একজন মার্কিন পেশাদার কুস্তিগীর, পেশাদারি কুস্তি ম্যানেজার, মডেল, অভিনেত্রী, নৃত্যশিল্পী এবং গায়িকা। তিনি বর্তমানে ডাব্লিউডাব্লিউইর সাথে সংযুক্ত রয়েছেন, যেখানে তিনি ডাব্লিউডাব্লিউই স্ম্যাকডাউন ব্র্যান্ডে লানা নামে কুস্তি করেন।

জীবনের প্রথমার্ধ[সম্পাদনা]

পেরির জন্ম ১৯৮৫ সালের ২৪ শে মার্চ, ফ্লোরিডার গেইনসভিলে চার ভাইবোনদের মধ্যে বড়। তিনি পর্তুগিজ এবং ভেনিজুয়েলা বংশোদ্ভূত। তিনি তার শৈশবকালীন বেশ কয়েকটি বছর লাত্ভীয় এসএসআর-তে কাটিয়েছেন, যেখানে তাঁর বাবা খ্রিস্টান মিশনারি হিসাবে কাজ করেছিলেন। পেরি এবং তার পরিবার ১৯৯১ সালে তার স্বাধীনতা পুনরুদ্ধারের পরে লাতভিয়ায় থেকে গিয়েছিল| ছোট বেলা থেকেই পেরি তার মায়ের মতো নৃত্যশিল্পী হয়ে উঠতে আগ্রহী হন। তিনি রিগা কোরিওগ্রাফি স্কুলে (লাত্ভিয়ান ন্যাশনাল অপেরার ব্যালে স্কুল) পড়াশোনা করেছেন এবং 14 বছর বয়সে লাত্ভীয় ন্যাশনাল ব্যালে-এর সাথে নাচ শুরু করেছিলেন।

১৭ বছর বয়সে পেরি মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে আসেন, তিনি প্রাথমিকভাবে নিউ ইয়র্ক সিটিতে বাস করেছিলেন, যেখানে তিনি আলভিন অলি আমেরিকান ডান্স থিয়েটার, ব্যালে হিস্প্যানিকো, ব্রডওয়ে নৃত্য কেন্দ্র এবং সমসাময়িক নৃত্যের মার্থা গ্রাহাম সেন্টারে নৃত্য করেছিলেন। পরে তিনি ফ্লোরিডার টালাহাছির ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটিতে (এফএসইউ) ভর্তি হন, যা নাচ এবং অভিনয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ছিল। এফএসইউতে অংশ নেওয়ার সময়, তিনি জেনি স্টের্গার এবং আরও বেশ কয়েকজন শিক্ষার্থীর সাথে ফ্লোরিডা স্টেট সেমিনোলস ফুটবল গেমসে অংশ নিতে শুরু করেছিলেন, যা ব্লগারদের সাথে উত্সাহিত হয়েছিল, যখন তিনি কাপুরুষ ছিলাম | এফএসইউ কাউগর্লস নামে পরিচিত শিক্ষার্থীরা ফ্লোরিডা রাজ্য সেমিনোলস এবং মিয়ামি হারিকেনের মধ্যকার একটি খেলা চলাকালীন সেপ্টেম্বর ২০০৫ সালে মন্তব্যকারী ব্রেন্ট মুসবার্গারের দ্বারা স্বীকৃতি পাওয়ার পরে জনসচেতনতায় প্রবেশ করেছিল।

পেরি মডেলিং ক্যারিয়ারে এই এক্সপোজারটিকে ব্যর্থ করেছিলেন, আরআইডিজিআইডি সরঞ্জাম ক্যালেন্ডারের মতো প্রকাশনাতে ফটোশুটে হাজির হন এবং এনার্জি ড্রিঙ্কস ম্যাট্রিক্স এবং রেড বুলের মুখপাত্র হিসাবে কাজ করেছিলেন। এফএসইউ থেকে স্নাতক হওয়ার পরে, তিনি শো ব্যবসায়ে কাজ করার লক্ষ্য নিয়ে লস অ্যাঞ্জেলেসে চলে এসেছেন।

পেশা[সম্পাদনা]

সংগীত এবং অভিনয়[সম্পাদনা]

২০০৯-এ পেরি ন মিন্স হ্যাজে যোগ দিলেন, একটি মেয়ে গ্রুপ পেরির ("সিজেজে" হিসাবে বিল), ক্যাট, শেয়া এবং তনুর সমন্বয়ে নি-যোর রেকর্ড লেবেলে স্বাক্ষর করেছে। এই দলটি "উইল ইউ লাইক দ্যাট" এর একটি একককে মুক্তি দিয়েছে এবং ২০১০ সালে ছড়িয়ে দেওয়ার আগে আরও দু'জনকে ("৭ বছর ব্যাড লাক" এবং "বার্ন রাবার") রেকর্ড করেছে। পেরি পরে বলেছিলেন:

কলেজে আমার এক বান্ধবী আমাকে সেই ব্যক্তির কাছে উল্লেখ করেছিলেন যা এই দলটিকে একসাথে রাখছিল। আমি সত্যই গান করতে ভয় পেয়েছিলাম এবং অডিশনে গান করার জন্য আমি একটি গানও জানতাম না তাই আমি "যীশু ভালবাসে আমাকে" গাইলাম। আমি তাদের বলছি মনে আছে "আমরা তার সুরের সাথে কাজ করতে পারি কারণ তার সঠিক চেহারা রয়েছে এবং তিনি একটি মডেল যা নাচ ভাঙা"। সেই অভিজ্ঞতার জন্য আমি এই দিনের জন্য অনেক কৃতজ্ঞ, কারণ আমি মনে করি না যে আমি মুখ খোলার ও গান গাওয়ার ভয়কে কাটিয়ে উঠতে না পারলে আমি পিচ পারফেক্টের ভূমিকাটি কখনও অর্জন করতে পারতাম না।

রবিবার, ২০ জানুয়ারী,২০১৯ মার্কিন যুক্তরাষ্ট্রের নেব্রাস্কা ওমাহায় ডাব্লুডাব্লুইই লাইভ ইভেন্ট হাউস শোতে লানা

পেরি কেরি হিলসন, নেলি, গোলাপী, উশার, আকন এবং রিচ বয়ের মতো অভিনয়শিল্পীদের ব্যাকআপ নৃত্যশিল্পী হিসাবে কাজ শুরু করেছিলেন। ২০১৩ সালে, তিনি জ্যাকলের প্যারামোর ​​গানের কভার জ্যাকলে "ক্যানি ইক ফান" এর জন্য সংগীত ভিডিওতে অভিনয় করেছিলেন। তিনি দ্য গ্রাউন্ডিংস স্কুলে অভিনেত্রী হিসাবে এবং অভিনয় কোচ লেসিল কান এবং ল্যারি মোসের অধীনে প্রশিক্ষণ নেন। তিনি ২০১১ সালে দ্য গেমের একটি পর্বের মতো অভিনয় চরিত্রে অভিনয় করতে গিয়েছিলেন, আই.সি.আই.আর.ইউ.এস. ২০১১ সালে, মিউজিকাল কৌতুক চলচ্চিত্র ২০১২ সালে পিচ পারফেক্ট এবং ২০১৫ এর সিক্যুয়াল পিচ পারফেক্ট ২ এবং ২০১৩ তে বনশীর একটি পর্ব। ২০১৬ সালে, তিনি ডাব্লুডাব্লুইউ স্টুডিও প্রযোজনা ইন্টারোগেশনে ডাব্লুডাব্লুইই হল অফ ফেমার অ্যাডাম "এজ" কোপল্যান্ডের পাশাপাশি অভিনয় করেছিলেন।

IMG_9328

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Modern ballet performance dedicated to Holocaust victims to premiere at the Latvian National Opera"Ministry of Foreign Affairs of Latvia। সেপ্টেম্বর ২০০২। ৩১ ডিসেম্বর ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৩১, ২০১৩ 
  2. "CJ Perry"Strobe Magazine। ফেব্রুয়ারি ২০০৮। ৫ মার্চ ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩০, ২০১৫ 
  3. "Lana bio"WWE। সংগ্রহের তারিখ সেপ্টেম্বর ২৯, ২০১৪ 
  4. "Lana undergoes successful surgery in Nashville"WWE। সেপ্টেম্বর ১১, ২০১৫। সংগ্রহের তারিখ মার্চ ১২, ২০১৬During a training session...Lana had sustained an injury in the ring. 
  5. Artus, Matthew (এপ্রিল ১৫, ২০১৬)। "Exclusive Interview: Lana discusses her Superstar training regimen and her recent WrestleMania moment"WWE। সংগ্রহের তারিখ এপ্রিল ২৪, ২০১৬I hit Paige so hard with my kick to her face that I should have just went ahead and pinned her. 
  6. James, Justin (নভেম্বর ১, ২০১৩)। "James's WWE NXT Report 10/30"। Pro Wrestling Torch। সংগ্রহের তারিখ নভেম্বর ৩, ২০১৩Lefort comes into the ring and Rusev knocks him to the mat with a belly splash for no obvious reason. [Rusev] goes to the back without Lefort. 

বহিঃসংযোগ[সম্পাদনা]