বেকি লিঞ্চ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বেকি লিঞ্চ
২০১৯ সালে বেকি লিঞ্চ
জন্ম নামরেবেকা কিউইন[১]
জন্ম (1987-01-30) ৩০ জানুয়ারি ১৯৮৭ (বয়স ৩৭)
ডাবলিম, আইয়ারল্যান্ড
বাসস্থানঅরল্যান্ডো, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র
শিক্ষা প্রতিষ্ঠানডাবলিন ইনস্টিটিউট অফ টেকনোলজি
দাম্পত্য সঙ্গীসেথ রলিন্স (বি. ২০২১)
সন্তান
পেশাদারি কুস্তি ক্যারিয়ার
রিংয়ে নামবেকি লিঞ্চ
রেবেকা নক্স
কথিত উচ্চতা৫ ফুট ৬ ইঞ্চি (১.৬৮ মিটার)
কথিত ওজন১৩৫ পা (৬১ কেজি)
কথিত
প্রশিক্ষণকেন্দ্র
ডাবলিন, আইয়ারল্যান্ড
প্রশিক্ষকফেরগাল ডেবিট
মন্ডো গনজো
এনওয়া যুক্তরাজ্য হ্যামারলক
পল ট্রেসি
অভিষেক১১ নভেম্বর ২০০২

রেবেকা কুইন (জন্ম ৩০ জানুয়ারি ১৯৮৭) হলেন একজন আইরিশ পেশাদারি কুস্তিগির। সে বর্তমানে ডাব্লিউডাব্লিউই এর সাথে চুক্তিবদ্ধ আছেন, সেখানে সে বেকি লিঞ্চ হিসেবে কুস্তি লড়েন। সে রেবেকা কুইন হিসেবে স্বাধীনভাবে কুস্তি কর্মজীবন শুরু করেন। রেবেকা ২০০২ সালের জানুয়ারি মাসে ফেরগাল ডেভিট এবং পল ট্রেসির কাজ পেশাদারি কুস্তির প্রশিক্ষণ গ্রহণ শুরু করে। তার পাঁচ মাস পর তার অভিষেক হয়। প্রথম দিকে রেবেকা আয়ারল্যান্ডে কাজ শুরু করে এবং মাঝেমাঝে তার ভাইয়ের সাথে দল গঠন করে।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

জানুয়ারী ২০১৯ সালে রেবেকা কুইন তার সহ পেশাদার কুস্তিগীর কলবি লোপেজের সাথে ডেটিং শুরু করেন, যিনি সেথ রলিন্স নামে বেশি পরিচিত। কয়েক মাস জল্পনা-কল্পনার পর এপ্রিল মাসে তাদের সম্পর্ক প্রকাশ্যে আসে। এই দম্পতি ২০১৯ সালের আগস্টে বাগদান করেন। তাদের মেয়ের জন্ম হয় ২০২০ সালের ডিসেম্বরে। রেবেকা কুইন এবং কলবি লোপেজ ২৯ জুন ২০২১ সালে বিয়ে করেন।

ট্রেডমার্ক বিরোধ[সম্পাদনা]

২০১৯ সালের সেপ্টেম্বরে, রিক ফ্লেয়ার ডাব্লিউডাব্লিউই এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দেন এবং দ্য ম্যান শব্দটির জন্য একটি ট্রেডমার্ক দাখিল করেন, যা বেকি লিঞ্চের ডাকনাম হিসেবে ব্যবহৃত হচ্ছিল। আইনি পদক্ষেপের হুমকি রিক ফ্লেয়ার এবং তার মেয়ে শার্লট ফ্লেয়ারের মধ্যে ফাটল সৃষ্টি করেছিল, যিনি সেই সময়ে লিঞ্চের অনস্ক্রিন নেমেসিস ছিলেন। বেকি রিক ফ্লেয়ারকে পছন্দ করে এবং সম্মান করে বলে দাবি করে কর্মের প্রতি প্রতিক্রিয়া জানায়। রিক ফ্লেয়ার ২০২০ সালের মে মাসে দ্য ম্যান ডাকনাম এবং গিমিকের অধিকারগুলি ডাব্লিউডাব্লিউই-তে হস্তান্তর করেছিলেন। স্থানান্তরের শর্তাবলী অপ্রকাশিত ছিল। রিক ফ্লেয়ার ২০২১ সালে বেকির সাথে দ্বন্দ্ব শুরু করেন, তার সুস্পষ্ট অনুমতি ছাড়াই এই শব্দটি ব্যবহার করার অভিযোগ তোলেন, কিন্তু ২০২৩ সালের জানুয়ারিতে তিনি তার কাছে ক্ষমা চাইলে তাদের বিরোধের সমাধান হয়।

পেশাদার কুস্তি শৈলী[সম্পাদনা]

বেকি লিঞ্চ একটি ফুজিওয়ারা আর্মবার ব্যবহার করে , যাকে বলা হয় "ডিস-আর্ম-হার", এবং একটি পাম্পহ্যান্ডেল সাইড স্ল্যাম , যাকে ম্যানহ্যান্ডেল স্ল্যাম বলা হয়।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Online World of Wrestling profile"। Online World of Wrestling। ৮ ডিসেম্বর ২০০৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৫ ডিসেম্বর ২০০৯ 

বহিঃসংযোগ[সম্পাদনা]

পূর্বসূরী
আসকা
নারী রয়্যাল রাম্বল বিজয়ী
২০১৯
উত্তরসূরী
শার্লট ফ্লেয়ার