ব্যবহারকারী আলাপ:Tanvir 360/সংগ্রহশালা/২

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে


মোবাইল ফোনের ইতিহাস

প্রতিযোগিতার বিচারক হিসেবে আমি মোবাইল ফোনের ইতিহাস নিবন্ধটি পর্যালোচনা করেছি। ছোটখাটো কিছু ত্রুটি আছে, কিন্তু বড় ব্যাপার হলো বেশ কিছু অংশে কিছু অনুচ্ছেদ আপনি অনুবাদ করেন নি। এছাড়া বেশ কিছু অংশ আপনি নিবন্ধে অনুবাদ না করে জমা দিয়েছেন। একটা অ-মুক্ত ছবি দেখলাম ডাউনলোড করে বাংলা উইকিপিডিয়ায় না দিয়ে রেখে দিয়েছেন। ছবির ব্যাপারটা আমি দেখছি। আপনি এই অবস্থায় ইংরেজি উইকিপিডিয়া থেকে খুঁজে খুঁজে বাদ পড়া অংশ ও বাক্যগুলো অনুবাদ করে তারপর আমার আলাপ পাতায় জানান। তারপর আমি দেখে সব ঠিক থাকলে নিবন্ধটি গ্রহণ করব। মেহেদী আবেদীন ০৬:৪৬, ১০ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

পরামর্শ

শুভেচ্ছা নিন। আপনি ২৫ জানুয়ারি স্বয়ংক্রিয় পরীক্ষক অধিকারের জন্য আবেদন করেছিলেন। অনেকদিন হয়ে গেল, এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত আপনাকে জানানো হয়নি। আপনি চাইলে কোনো প্রশাসককে ব্যক্তিগতভাবে জানাতে পারেন এটা। Ahmed Reza Khan (আলাপ) ০৬:১৭, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@Ahmed Reza Khan আপনার পরামর্শ এবং সহযোগিতার জন্য ধন্যবাদ। আমি ইতিমধ্যেই শাকিল ভাইকে অভিহিত করেছি। আশা করি তিনি বিষয়টি পর্যালোচনা করে দেখবেন। আবারও ধন্যবাদ, শুভকামনা তানভীর (আলাপঅবদান) ১০:১৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

শেখ সাচী মুহাম্মদ নক্সবন্দি

আসসালামু আলাইকুম। আমার নিবন্ধটির মানোন্নয়ন করার জন্য আপনি আমাকে নিম্নলিখিত পরামর্শ দিয়েছেন।

১। অনুলিপি সম্পাদনার মাধ্যমে সংশোধন করুন। ২। নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্র প্রদান করে এই নিবন্ধটির মানোন্নয়ন করুন। তা নাহলে নিবন্ধটি অপসারণ করা হতে পারে ৩। একটি বিষয়শ্রেণী যোগ করুন, যেন এটি এই বিষয়ের অন্যান্য নিবন্ধের সাথে আপনার নিবন্ধটি তালিকাভুক্ত করা যায়

    • এর মধ্যে থেকে নির্ভরযোগ্য উৎস থেকে আমি তথ্যসূত্র প্রদান করেছি। দয়া করে এই বিষয়টি দেখবেন।

কিভাবে বিষয়শ্রেনী যোগ করবো এই ব্যাপারে একটু সাহায্য করুন NBDIT (আলাপ) ০৪:২২, ২২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

@NBDIT ধন্যবাদ প্রশ্ন করার জন্য। বিষয়শ্রেণীকরণের জন্য উইকিপিডিয়ায় একটি গ্যাজেট রয়েছে, যেটির মাধ্যমে এ কাজটি সহজেই করা যায়। সেই গ্যাজেটটি হচ্ছে হটক্যাট। আপনার অ্যাকাউন্ট থেকে হটক্যাট ব্যবহার করতে চাইলে আপনার পছন্দসমূহ পাতার গ্যাজেট ট্যাব থেকে হটক্যাট গ্যাজেটটি সক্রিয় করুন। পছন্দসমূহ পাতায় পরিবর্তনের পর সংরক্ষণ বাটনে ক্লিক করলে পরিবর্তনগুলো কার্যকর হবে। কোনো প্রশ্ন থাকলে জানাতে পারেন। আবারও ধন্যবাদ। তানভীর (আলাপঅবদান) ১২:৪২, ২২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
আসসালামু আলাইকুম।
আপনার সহায়তার জন্য অসংখ্য ধন্যবাদ। আমি আপনার নির্দেশিকা অনুযায়ী বিষয়শ্রেনী, সূচনা অনুচ্ছেদ এবং নির্ভরযোগ্য তথ্যসূত্র প্রদান করেছি। দয়া করে জানাবেন আমাকে আর কোন কোন জায়গায় মানোন্নয়ন করতে হবে।
ধন্যবাদ NBDIT (আলাপ) ১৪:৩৯, ২২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
ওয়ালাইকুমুস-সালাম। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনার আগ্রহের জন্য এবং সাম্প্রতিক সংশোধনগুলোর জন্য ধন্যবাদ। আপনার তৈরি উক্ত নিবন্ধটিতে একাধিক সমস্যা রয়েছে এবং বিশ্বকোষীয় পর্যায়ে উন্নীত করার জন্য এটিকে আরও ভালোভাবে সংশোধন করা প্রয়োজন। এটিতে যেসব সংশোধন প্রয়োজন তা হলো:
  1. নিবন্ধটি অনেকটা একক দৃষ্টিকোণ থেকে লেখা হয়েছে এবং অনেকক্ষেত্রে সুস্পষ্টভাবে নিরপেক্ষতার লঙ্ঘন করা হয়েছে। সুতরাং নিরপেক্ষতা বজায় রেখে নিবন্ধটি লিখতে হবে। এ বিষয়ে আরও জানতে এটি দেখুন।
  2. সেখানে কিছু সম্মানসূচক অক্ষর যেমন: (রহঃ), "গাউস" ইত্যাদি ব্যবহার করেছেন, যা সাধারণত উইকিপিডিয়ায় থাকা উচিত নয়। আপনি সেখানে অনেক ব্যক্তিগত মতামত লিখেছেন। তাই ব্যক্তিগত মতামত পরিহার করে অন্যান্য নিবন্ধগুলোতে লেখার ধরন৷ যাচাই করে তথ্য লিখুন। জানুন যে উইকিপিডিয়া কী নয়
  3. আপনার প্রণীত নিবন্ধের সবচেয়ে বড় সমস্যা হলো আপনার দেওয়া তথ্যসূত্রগুলো আপনি "তথ্যসূত্র" অনুচ্ছেদে লিংক প্রতিলিপি করে লিখে দিয়েছেন। কিন্তু আপনি হয়ত লক্ষ করে থাকবেন যে প্রতিটি নিবন্ধে তথ্যসূত্রগুলো "তথ্যসূত্র" অনুচ্ছেদে তালিকাভুক্ত থাকলেও সে সেখানে সেটি সরাসরি লেখা থাকে না। জানুন কিভাবে তথ্যসূত্র উল্লেখ করবেন
  4. আপনি সেখানে যে উৎসগুলো উল্লেখ করেছেন, সেগুলোও আপনার প্রদানকৃত তথ্যের তুলনায় নগন্য।
  5. এই তথ্যসূত্রগুলো থাকার পরেও এখানে অনেক তথ্য রয়ে যাবে, যার কোনো উৎস এখানে উল্লেখ করা হয়নি। তাই যেসব তথ্য নির্ভরযোগ্য উৎস দ্বারা সমর্থিত নয়, সেগুলো নিজ উদ্যোগেই মুছে ফেলার অনুরোধ রইল।
  6. আপনার লেখাতে অনেক পরিমাণ সাধু ভাষার শব্দ (বিশেষত সর্বনাম) ব্যবহৃত হয়েছে, সেগুলোকে অবশ্যই চলিত রীতিতে লিখতে হবে। এছাড়া নিবন্ধটির ভাষা সাবলীলভাবে প্রকাশ পেতে হবে।
যেহেতু আপনি একজন নবাগত ব্যবহারকারী, তাই হয়তো উইকিপিডিয়ায় মানিয়ে নিতে কিছুটা সময় লাগবে। তবে ঘাবড়াবেন না। ধীরেসুস্থে বিষয়বস্তু সম্পর্কে জেনে এবং উইকিপিডিয়াকে যথাযথভাবে বুঝে অবদান রাখুন। যেকোনো প্রশ্ন আমাকে কিংবা যেকোনো অভিজ্ঞ ব্যবহারকারীকে করতে পারেন। আমরা নিজেদের সাধ্যমতো সাহায্যের চেষ্টা করব। এছাড়া সাহায্যকেন্দ্রস্বাগত পাতা দেখতে ও ব্যবহার করতে পারেন। উইকিপিডিয়ায় আপনার যাত্রা শুভ হোক। ধন্যবাদ। তানভীর (আলাপঅবদান) ১৬:২৮, ২২ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
আসসালামু আলাইকুম। আপনার সহায়তার জন্য অসংখ্য ধন্যবাদ।
আপনার দেখানো পন্থা অবলম্বন করে আমি যথাসাধ্য চেষ্টা করেছি আপনার দেওয়া নির্দেশিকা অনুযায়ী সংশোধন করার জন্য। অনুগ্রহপূর্বক জানাবেন আমাকে আর কোন কোন জায়গায় মানোন্নয়ন করতে হবে।
ধন্যবাদ NBDIT (আলাপ) ১৫:০৮, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)
@Tanvir 360 ,
দয়া করে একটু সাহায্য করুন NBDIT (আলাপ) ০৫:৪৬, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

একই ব্যক্তি সম্পর্কে দুটি নিবন্ধ

আলী আনোয়ার এবং আলি আনোয়ার; দুটি নিবন্ধ এক ব্যক্তি সম্পর্কে মনে হচ্ছে। নিরক্ষা করার অনুরোধ। BANEN24 (আলাপ) ০৮:০৪, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ (ইউটিসি)

পুনর্নির্দেশ দেওয়া হয়েছে। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৫৯, ৪ মার্চ ২০২৪ (ইউটিসি)

ইয়াপেস সাম্রাজ্য নিবন্ধনটিতে বিষয় বস্তু সংযোজন।

সুপ্রিয় ইয়াপেস সাম্রাজ্য নিবন্ধনটিতে আপনার পরামর্শ অনুযায়ী বিষয় বস্তু সংযোজন করা হয়েছে। ধন্যবাদ। মোহাম্মদ বেলায়েত হোসেন (আলাপ) ১২:০৩, ৬ মার্চ ২০২৪ (ইউটিসি)

@Belayet73 এখানে বিষয়শ্রেণী:ই-ইতিহাস এর অর্থ কী? এছাড়া এ নামে উইকিপিডিয়ায় কোনো বিষয়শ্রেণীও বিদ্যমান নেই। আপনাকে একটি পরামর্শ দেওয়া যায়, সেটি হচ্ছে ইংরেজি নিবন্ধটিতে থাকা বিষয়শ্রেণীগুলো বাংলা উইকিপিডিয়ায় (বাংলা নামে) তৈরি করুন এবং তা এ নিবন্ধটিতে যোগ করে দিন। ধন্যবাদ। তানভীর (আলাপঅবদান) ১২:২০, ৬ মার্চ ২০২৪ (ইউটিসি)

আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪-এর আমন্ত্রণ

বাংলা উইকিপিডিয়া আন্তর্জাতিক নারী দিবস সম্পাদনা-এডিটা-থন '২৪-এর লোগো
বাংলা উইকিপিডিয়া আন্তর্জাতিক নারী দিবস সম্পাদনা-এডিটা-থন '২৪-এর লোগো

সুপ্রিয় উইকিপিডিয়ান, আশা করি ভালো আছেন। আগামী ৮ থেকে ১২ই মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪। এডিটাথন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আয়োজনের মূল পাতা দেখুন। এডিটাথনে অংশগ্রহণের জন্য আপনি এখানে আপনার নাম সংযুক্ত করে এই তালিকা হতে যেকোন নিবন্ধ তৈরি/অনুবাদ করে বাংলা উইকিপিডিয়াকে আরও সমৃদ্ধ করতে পারেন। আপনারা নিজের পছন্দ মতো নারী জীবনী, নারীবাদ, নারীমুক্তি বিষয়ক নিবন্ধ যুক্ত করতে পারেন। এছাড়াও নারী বিষয়ক কোন ছোট নিবন্ধ মানোন্নয়ন করে এখানে যুক্ত করতে পারেন। এতে অংশগ্রহণকারী সকলের জন্য থাকছে উইকিপদক ও ডিজিটাল সনদপত্র। আপনার সম্পাদনা শুভ হোক। রামিশা তাবাস্সুম (আলাপ) ০৮:৫৫, ৭ মার্চ ২০২৪ (ইউটিসি)

নারীবাদ ও লোকগাথা এডিটাথনে অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

প্রিয় Tanvir 360,

শুভেচ্ছা জানবেন, বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবং বৈশ্বিক প্রতিযোগিতার অংশ হিসেবে অন্যান্য উইকিপিডিয়ার সাথে মিল রেখে এবারও নারী, নারীবাদ, লোকগাথা, লোককাহিনি ও লোকাচারবিদ্যা সম্পর্কিত বিষয়বস্তুকে উপজীব্য করে গত ১ ফেব্রুয়ারি শুরু হয়েছে নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪ শীর্ষক নিবন্ধ লিখন প্রতিযোগিতা যা আগামী ৩১ মার্চ পর্যন্ত চলবে। অংশগ্রহণকারীদের জন্য স্থানীয় ও বৈশ্বিক পর্যায়ে রয়েছে বিভিন্ন পুরস্কার, সনদপত্র এবং বার্নস্টার। অংশগ্রহণ করতে ও বিস্তারিত জানতে দেখুন এখানে দেখুন

শুভেচ্ছান্তে,
ঐশিক রেহমান
স্থানীয় সংগঠক, নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪
১৯:৪২, ১৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

আপনার সৃষ্ট মোবাইল ফোনের ইতিহাস নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় Tanvir 360,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত অমর একুশে নিবন্ধ মানোন্নয়ন প্রতিযোগিতা ২০২৪-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার সৃষ্ট মোবাইল ফোনের ইতিহাস নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোনও প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা info-bn@wikimedia.org ঠিকানায় ঠিকানায় ইমেইল করুন। আপনার সম্পাদনা শুভ হোক! মেহেদী আবেদীন ১৯:১৬, ২৫ মার্চ ২০২৪ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৪ - ফরম পূরণ করুন

সুপ্রিয়, অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ তৈরি করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ। প্রতিযোগিতায় আপনার এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছে। তাই পুরস্কার প্রদানের জন্য আমাদের আপনার কিছু তথ্য দরকার। অনুগ্রহ করে এই ফরমটি পূরণ করুন। ধন্যবাদ। আয়োজক দলের পক্ষে, Yahya (আলাপ) ১২:৪৭, ৪ এপ্রিল ২০২৪ (ইউটিসি)